Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৪ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ০৪ জুন, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৪ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ০৪ জুন, ২০২৩ ঈসায়ী

    মুসলিমদের বিরুদ্ধে অস্ত্র ধরতে হিন্দু নারীদের আহ্বান জানিয়েছে বিজেপি প্রচারিকা



    সম্প্রতি, ভারতের গুজরাটে এক জনসভায় হিন্দু নারীদেরকে মুসলিমদের বিরুদ্ধে উস্কানি দিয়েছে কাজল সিংগালা ওরফে কাজল হিন্দুস্তানী। নিজেদের মর্যাদা, ধর্ম এবং জাতিকে রক্ষা করার জন্য হিন্দু নারীদেরকে অস্ত্র হাতে তুলে নেওয়ার আহ্বান জানিয়েছে কাজল সিংগালা।

    গুজরাটের অধিবাসী কাজল একজন হিন্দুত্ববাদী ধারণার প্রচারিকা এবং বিজেপি কর্মী হিসবে সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন জনসভায় বক্তব্য প্রদান করে থাকে। ভারতের সাধারণ হিন্দুদের উদ্দেশ্য করে এই মহিলা একের পর এক মুসলিম বিরোধী উস্কানিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছে।

    কাজলের এসব উস্কানিমূলক বক্তব্যের প্রধান এজেন্ডা হচ্ছে হিন্দু নারীদেরকে দেবী কালীর রূপ ধারণ করতে বলা, তাদের সামনে মুসলিমদেরকে অসুর হিসেবে তুলে ধরা। উল্লেখ্য, হিন্দুদের বিশ্বাস কালী দেবী অসুরদের হত্যা করেছিল। তাই হিন্দু নারীদের মধ্যে একধরনের মিথ্যা অনিরাপত্তাবোধ জাগিয়ে তুলে, তাদেরকে মুসলিমদের বিরুদ্ধে অস্ত্র তুলে নিতে আহ্বান জানাচ্ছে কাজল সিংগালা।

    কাজল প্রধানত গুজরাটি ভাষায় বক্তব্য দেয়। তার সভাগুলোতে প্রায়ই ৩-৪টি মুসলিম বিদ্বেষী কবিতা পুনরাবৃত্তি করে হিন্দু সম্প্রদায়কে উস্কে দেওয়ার চেষ্টা করছে সে।

    গুজরাটের উনা শহরে রাম নবমী উপলক্ষে গত ৩০ শে মার্চ একইভাবে উস্কানিমূলক বক্তৃতা দিয়েছিল কাজল সিংগালা। পুলিশের দেওয়া তথ্য অনুসারে, সেই বকৃতার পর উনায় উত্তেজনা তৈরি হয়। প্রায় ২০০ উগ্র হিন্দুত্ববাদী জড়ো হয়ে পথচারী ও মুসলিমদের বাড়িতে পাথর ও কাঁচের বোতল নিক্ষেপ করে সহিংসতা চালিয়েছিল।

    এরপর কাজল সিংগালাকে গ্রেফতার করা হলেও কয়েকদিন পরেই সে জেল থেকে বেরিয়ে আসে।

    তথ্যসূত্র:
    ——-
    1. Gujarat: Kajal Hindusthani delivers two anti-Muslim speeches, urges Hindu women to take up arms
    https://tinyurl.com/3j3h4ysp

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    হেলমান্দ নদীর পানি নিয়ে ইরান-আফগান সীমান্তে তীব্র গোলাগুলি



    ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান ও আফগানিস্তানের প্রতিবেশি শিয়া প্রধান দেশ ইরানের মাঝে বেশ কিছুদিন ধরেই হেলমান্দ নদীর পানি বণ্টন নিয়ে চলছে বিরোধ। এই পানি নিয়েই দু-দেশের সীমান্তরক্ষীদের মাঝে ঘটেছে তীব্র গোলাগুলির ঘটনা। এতে উভয় পক্ষেই প্রাণহানির ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

    স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, ২৭ মে আফগানিস্তানের নিমরোজ প্রদেশের কাং জেলার ২টি সীমান্ত এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উভয় দেশের সীমান্তরক্ষীদের মাঝে ভারী গোলাগুলির ঘটনা ঘটে।


    নিহত ইরানি শিয়া বাহিনীর কয়েকজন

    তালিবান সংশ্লিষ্ট সূত্রগুলোর দাবি, প্রথমে ইরানি সীমান্তরক্ষীরা আফগানিস্তানের দিকে গুলি বর্ষণ করে। এতে আফগান বাহিনী পাল্টা আঘাত হানতে শুরু করেন। এতে সংঘর্ষ তীব্র আকার ধারণ করে।



    তালিবান সমর্থিত গণমাধ্যমগুলো জানিয়েছে, আফগান সেনাদের হাতে ইরানের একজন উচ্চপদস্থ কমান্ডার বন্দী এবং অন্তত ২৩ সীমান্তরক্ষী নিহত হয়েছে। পাশাপাশি আহত হয়েছে আরও অনেক সৈন্য। বিপরীতে একজন আফগান সেনা শাহাদাত বরণ করেন এবং আরও ২ জন আহত হন।


    ছবি: হিন্দুস্তান টাইমস


    এদিকে সংঘর্ষ তীব্র আকার ধারণ করলে, উভয় দেশের কর্তৃপক্ষই সংঘর্ষ বন্ধে পদক্ষেপ গ্রহণ করে। পরবর্তিতে উভয় পক্ষের আলোচনার সাপেক্ষে সংঘর্ষ নিয়ন্ত্রণে আসে। তারপর সেখানকার সীমান্ত গেইট খুলে দেওয়া হয়।

    উল্লেখ্য যে, হেলমান্দ নদীর পানি বণ্টন নিয়ে ইরান ও ইমারাতে ইসলামিয়া প্রশাসনের মধ্যে বেশ কিছুদিন ধরেই উত্তেজনা বিরাজ করছিল। মূলত, আফগানিস্তান থেকে ইরানে প্রবাহিত হেলমান্দ নদীর পানি উল্লেখযোগ্য ভাবে হ্রাস পেয়েছে।

    পানির প্রবাহ কমার কারণ হিসেবে ইমারাতে ইসলামিয়া প্রশাসন দাবি করেছে যে, প্রাকৃতিক ভাবেই এই অঞ্চলের নদীগুলোতে পানির পরিমাণ কমে গেছে। অন্যদিকে, ইরানি প্রশাসন দাবি করছে যে, হেলমান্দ নদী ও খালের উপর ইমারাতে ইসলামিয়া প্রশাসন বাঁধ নির্মাণ করে পানি আটকে রাখছে। তবে পানি আটকে রাখার অভিযোগ ইমারাতে ইসলামিয়া প্রশাসন বরাবরই নাকচ করে আসছে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ,, ইসলামী ইমারতের মুজাহিদগন নিজেদের জনগণকে হেফাজতের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত।

      Comment


      • #4
        আল্লাহ তায়ালা ইমারতে ইসলামিয়ার আরো উন্নতী দান করেন। আমীন

        Comment


        • #5
          মুসলিমদের বিরুদ্ধে অস্ত্র ধরতে হিন্দু নারীদের আহ্বান জানিয়েছে বিজেপি প্রচারিকা
          এইভাবে যে সকল নারী নাবালক ও পুরোহিত ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে সরাসরি অবস্থান নেয়, তাদের ব্যপারে আমাদের পদক্ষেপ কি হবে? কি হওয়া উচিত?

          Comment


          • #6
            Originally posted by Mosafir313 View Post
            আলহামদুলিল্লাহ,, ইসলামী ইমারতের মুজাহিদগন নিজেদের জনগণকে হেফাজতের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত।
            আমীন , ইয়া রব্বাল আলামীন ।

            Comment

            Working...
            X