Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০১ জিলহজ, ১৪৪৪ হিজরী।। ২০ জুন, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০১ জিলহজ, ১৪৪৪ হিজরী।। ২০ জুন, ২০২৩ ঈসায়ী

    ইউপিতে মুসলিম যুবকে মারধর ও “জয় শ্রী রাম” শ্লোগান দিতে বাধ্যকরণ



    নির্যাতনের শিকার মুসলিম ব্যক্তি ও নির্যাতনের দৃশ্য


    উত্তরপ্রদেশের বুলন্দশহরে মোবাইল ফোন চুরির অপবাদ দিয়ে তিন হিন্দু মিলে একজন মুসলিম যুবককে গাছের সঙ্গে বেঁধে নির্মমভাবে মারধর করেছে। নির্যাতনের এক পর্যায়ে খুর দিয়ে মুসলিম ব্যক্তির মাথার চুল কামিয়ে ফেলে ঐ হিন্দুরা।

    ভুক্তভোগী মুসলিম ব্যক্তির নাম সাহিল। তিনি দৈনিক মজুরির ভিত্তিতে শ্রমিকের কাজ করেন। তাঁকে গাছের সঙ্গে বেঁধে নির্মমভাবে মারধর করার ভিডিও দ্রুত ভাইরাল হয়ে যায় এবং বিষয়টির সাথে জড়িত দুই অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। হামলাকারীদের নাম গজেন্দ্র, সৌরভ ও ধন্নি।

    হিন্দুত্ববাদীরা মুসলিম যুবককে হিন্দুয়ানি স্লোগান “জয় শ্রী রাম” বলতে বাধ্য করে। ঘটনাটি ১৩ জুন মঙ্গলবার কাকোদ থানার সীমানায় ঘটে।

    সাহিলের পরিবার এসএসপি অফিসে গিয়ে সেখানে গজেন্দ্র, সৌরভ এবং ধন্নির বিরুদ্ধে অপহরণ ও লাঞ্ছনার অভিযোগে মামলা করেন। তবে এখন পর্যন্ত সন্তোষজনক ব্যবস্থা গ্রহণের কোন খবর পাওয়া যায়নি।

    সাহিলের বাবা জনাব শাকিল জানান, “হামলাকারীদের বিচারের আওতায় না এনে পুলিশ আমার ছেলে সাহিলকেই আটক করেছে।”
    তিনি সাংবাদিকদের বলেন, “আমরা সকল অভিযুক্তের নাম উল্লেখ করেছি, কিন্তু এখন আমাদেরকে সমঝোতা অথবা পরিণতি ভোগ করার হুমকি দেওয়া হচ্ছে।”

    মুসলিম নির্যাতনের এজাতীয় ঘটনায় ভারতের পুলিশ-প্রশাসনকে সবসময়ই মুসলিমদের প্রতি বৈষম্যমূলক এবং অভিযুক্ত হিন্দুদের প্রতি সহানুভূতিপূর্ণ আচরণ করতে দেখা যায়। আর এভাবেই হিন্দুত্ববাদীদেরকে পরবর্তীতে মুসলিম নির্যাতনে আরও বেশি উৎসাহের সাথে নিয়োজিত হতে দেখা যায়।


    তথ্যসূত্র:

    1. UP: Hindu men beat Muslim man, tonsure his head, force him to chant ‘Jai Shree Ram’
    https://tinyurl.com/47wtf6c2

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মহারাষ্ট্রে গো-রক্ষকদের পিটুনিতে মুসলিম ব্যক্তি খুন



    ভারতের মহারাষ্ট্রে হিন্দুত্ববাদী বজরং দলের কর্মীরা গো-রক্ষার নামে গবাদি পশু পরিবহনকারী এক ২৩ বছর বয়সী মুসলিম ব্যক্তিকে খুন করেছে। রাজ্যটির নাসিক জেলায় এ ঘটনা ঘটেছে। নিহত মুসলিমকে লুকমান আনসারি হিসেবে চিহ্নিত করা হয়েছে।

    নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, ঘটনাটি প্রকাশ্যে আসে গত ১০ জুন লুকমান আনসারির মৃতদেহ ইগতপুরী এলাকার ঘাটনদেবীর একটি গিরিখাত থেকে উদ্ধার করার পর।জানা যায়, আনসারি তার দুই সহকারীর সাথে ৮ জুন তাদের টেম্পোতে গবাদি পশু পরিবহন করছিলেন।

    পরে সাহাপুরের ভিহিগাঁওয়ে ১০-১৫ জন বজরং কর্মী তাদের গাড়ি অবরোধ করে।আক্রমণকারী বজরং দলের সদস্যরা জোরপূর্বক চারটি গরু গাড়ি থেকে নামিয়ে টেম্পোটির নিয়ন্ত্রণ নেয়। তারপর ইগতপুরীর ঘাটনদেবীর একটি নির্জন স্থানে টেম্পো থামিয়ে তিনজনকে বেধরক মারধর শুরু করে।

    আনসারীর সহযোগীরা পালিয়ে যেতে সক্ষম হলেও সে পালাতে পারেনি।পুলিশ জানিয়েছে, মারধরের কারণেই লুকমান আনসারির মৃত্যু হয়ে থাকতে পারে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং ৬ জনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানিয়েছে ভারতীয় পুলিশ।

    উল্লেখ্য, গো-রক্ষার নামে প্রায় প্রতিনিয়তই উগ্র হিন্দুত্ববাদীদের হাতে প্রাণ হারাচ্ছে নিরীহ মুসলিম গবাদি পশু ব্যবসায়ী ও পরিবহনকারীরা। অনেক ক্ষেত্রে গরুর গোশত খাওয়ার মিথ্যা অভিযোগেও মুসলিমদের উপর হামলা করছে উগ্র হিন্দুত্ববাদীরা। ভারতীয় প্রশাসন প্রতিবারই ন্যায় বিচারের আশ্বাস দিলেও, এখন পর্যন্ত গো-রক্ষার নামে এসব হত্যা, হামলা আশাব্যঞ্জক হারে কমেনি। বরং, আশঙ্কাজনক হারে বেড়েছে।


    তথ্যসূত্র:
    1. Maharashtra: Man transporting cattle lynched by ‘gau rakshaks’
    https://tinyurl.com/ykdwbdm2







    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      মুসলিম সম্প্রদায়কে অর্থনৈতিক বয়কটের আহ্বান সাভারকারের নাতির




      ভিডি সাভারকারের নাতি রঞ্জিত সাভারকার


      মুসলিমদেরকে অর্থনৈতিকভাবে দূর্বল করতে গোটা সম্প্রদায়কে অর্থনৈতিক বয়কট করতে একের পর এক হিন্দু নেতা ও ধর্মগুরুরা আহ্বান জানিয়ে আসছে। সেই ধারাবাহিকতায় এবার হিন্দুত্ববাদী ব্যক্তিত্ব ভিডি সাভারকারের নাতি রঞ্জিত সাভারকার মুসলিম সম্প্রদায়কে অর্থনৈতিক বয়কটের আহ্বান জানিয়েছে। সে হিন্দুদেরকে “শুধু হিন্দু-থেকে-হিন্দু” বাণিজ্য করার আহ্বান জানিয়েছে।

      গত শুক্রবার ১৬ জুন গোয়ায় ছয় দিনব্যাপী ‘বৈশ্বিক হিন্দু রাষ্ট্র মহোৎসব’-এর উদ্বোধনী অনুষ্ঠানে সে এই অর্থনৈতিক বয়কটের আহ্বান জানায়। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুসারে, উক্ত অনুষ্ঠানটি হিন্দু জনজাগৃতি সমিতি দ্বারা আয়োজিত হয়।

      হিন্দু জনজাগৃতি সমিতি সনাতন সংস্থার মিত্র একটি হিন্দুত্ববাদী সশস্ত্র সংগঠন। এই সংগঠনের সদস্যরা অনেক মানবাধিকার কর্মীদের খুনের সাথেও জড়িত।

      রঞ্জিত হিন্দু ধর্মাবলম্বীদেরকে ও তাদের অনুগামীদেরকে শুধুমাত্র ‘ঝাটকা’ মাংস খেতে বলেছে। তার ভাষ্যমতে, এতে করে হিন্দুদের টাকা মুসলিম কসাইদের কাছে যাবে না। সে বলেছে “প্রচার হওয়া উচিত যে আমরা ইসলাম ধর্ম অনুসারীদের সাথে ব্যবসা করব না। বাণিজ্য হবে হিন্দুদের মধ্যে।”

      উল্লেখ্য, রঞ্জিত সাভারকারের দাদা বিনায়ক দামোদর সাভারকর ভারতের হিন্দু জাতীয়তাবাদী আন্দোলনের প্রধান মতাদর্শী ছিল। তার নাতীও মুসলিম বিদ্বেষ ছড়িয়ে দিতে দাদার দেখানো পথেই হাঁটছে বলেও স্পষ্ট প্রতীয়মান হয়।



      তথ্যসূত্র
      1. Hate speech: Savarkar’s grandson calls for trade boycott of Muslims
      https://tinyurl.com/362ve69r

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        কাবুলে ৫টি গুরুত্বপূর্ণ প্রকল্পের উদ্বোধন করলেন ইসলামি ইমারতের অর্থনীতি বিষয়ক উপ-প্রধানমন্ত্রী



        কাবুলে ৫ টি বিশেষ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে মোল্লা আব্দুল গনি বারাদার (হাফি.) ও কাবুলের মেয়রের সাথে অন্যান্য তালিবান উমারা ও কর্মকর্তাগণ


        আফগানিস্তানের রাজধানী কাবুলে আয়োজিত একটি অনুষ্ঠানে ইমারতে ইসলামিয়ার অর্থনীতি বিষয়ক উপ-প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার আখুন্দ পাঁচটি গুরুত্বপূর্ণ প্রকল্পের উদ্বোধন করেছেন। গত ১৫ জুন আয়োজিত ঐ অনুষ্ঠানে তার সাথে যোগ দিয়েছিলেন কাবুলের মেয়র মৌলভী আব্দুল রশিদ।

        অনুষ্ঠানে ভাষণকালে অর্থনৈতিক বিষয়ক উপ-প্রধানমন্ত্রী জোর দিয়ে বলেছেন যে, এই প্রকল্পগুলো শেষ করতে পারলে এগুলো কাবুলের নাগরিকদেরকে অনেক সুবিধা প্রদান করবে। পাশাপাশি প্রকল্পগুলো কাবুলের অতিরিক্ত ভিড় ও যানজটের সমস্যা দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

        একই দিনে শুরু হওয়া গুরুত্বপূর্ণ এই প্রকল্পগুলির মধ্যে একটি হল কাবুলের উত্তর-পশ্চিম সংযোগ সড়কের নির্মাণকাজ, যা আঠারো মাসের মধ্যে শেষ করা হবে বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এই রাস্তাটির দৈর্ঘ্য ৭.৫ কিলোমিটার এবং প্রস্থ ৩০ মিটার। প্রকল্পটির ব্যয় অনুমান করা হয়েছে ৫৩০ মিলিয়ন আফগানি, যা কাবুল পৌরসভার অভ্যন্তরীণ রাজস্ব থেকে পূরণ করা হবে।

        উল্লেখ যে, এই রাস্তাটির নির্মাণকাজ সফলভাবে সমাপ্ত হলে দেশের উত্তরাঞ্চলীয় প্রদেশসমূহের সাথে কাবুল-হেরাত মহাসড়কের একটি সরাসরি সংযোগ স্থাপিত হবে, আর তা দেশজুড়ে যোগাযোগ সহজতর করবে।

        বক্তৃতায় মোল্লা বারাদার অনুকূল নিরাপত্তা পরিস্থিতি তৈরির জন্য এবং শহরকে সুন্দর ও সুসংগঠিত করে গড়ে তুলার জন্য কাবুল পৌরসভার পরিশ্রমী প্রচেষ্টারও ভূয়সী প্রশংসা করেন।

        এর ঠিক ২ দিন আগে, অর্থাৎ গত ১৩ জুন আফগানিস্তানের কুনার প্রদেশের খাস কুনার জেলার শামকার গ্রামে একটি ছোট বিদ্যুৎ বাঁধের নির্মাণ কাজ উদ্বোধন করেন ইমারতের জ্বালানি ও পানি মন্ত্রণালয়ের ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস (WAPICA) প্রধান প্রকৌশলী ইজাজুল হক দানিশিয়া। স্থানীয় কর্মকর্তা ও এলাকার প্রবীণগণও বাঁধ নির্মাণ কাজ উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন।
        বাঁধ নির্মাণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তালিবান উমারা ও কর্মকর্তাদের সাথে স্থানীয় প্রবীণ ও সাধারণ বাসিন্দারা
        ১৫ কিলোওয়াট বিদ্যুৎ উৎপাদনের ক্ষমতা সম্পন্ন এই বাঁধটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৮ লক্ষ ৯ হাজার ৯১৫ আফগানি। নির্মাণের সার্বিক কাজ দুই মাসের মধ্যে শেষ করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

        উল্লেখ্য যে, বাঁধটি “আফগানিস্তান পাওয়ার ড্যাম পিপলস ক্যাম্পেইন” এর আর্থিক সহায়তায় নির্মিত হচ্ছে।

        ছোট-বড় এই প্রকল্পগুলো আফগানের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক প্রণোদনা যোগাচ্ছে এবং আফগান অর্থনীতিকে একটি মজবুত ভিত্তির উপর দাঁড় করাতে সক্ষম হচ্ছে। আর তালিবান উমারাগণ এবং ইমারতের কর্মকর্তা-কর্মচারীদের সততা, নিষ্ঠা ও ন্যায়পরায়নতা কাজগুলোকে স্বল্প খরচে ও স্বল্প সময়ে সফলভাবে সম্পন্ন করতে ভূমিকা রাখছে।

        বিশেষজ্ঞদের মতে, পশ্চিমাদের সকল নিষেধাজ্ঞা ও বাঁধা-বিপত্তিকে পাশ কাটিয়ে দ্রুত ও টেকসই উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান।





        তথ্যসূত্র:

        1. Deputy Economic PM Inaugurates 5 Projects in Kabul
        https://tinyurl.com/33tz4z5v
        2. Construction of power dam starts in Kunar
        https://tinyurl.com/26rv85un

        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          ধ্বংসপ্রাপ্ত সামরিক যান মেরামতে ইমারতে ইসলামিয়ার টেকনিক্যাল টিমের সাফল্য



          আফগানিস্তানের পাকতিকা প্রদেশের পুলিশ প্রশাসনের টেকনিক্যাল টিম দৈনিক প্রায় ১০টি সামরিক যান মেরামত করেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। বাখতার নিউজ এজেন্সিকে পাকতিকা পুলিশ কমান্ডারের অফিস থেকে এই তথ্য জানানো হয়েছে।

          স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই যানগুলো সাধারণত প্রদেশটির পুলিশ অফিসাররা ব্যবহার করেন।

          এর আগেও পাকতিকা পুলিশ প্রশাসনের টেকনিক্যাল ডিপার্টমেন্ট কিছু বিকল সামরিক যান ব্যবহার উপযোগী করেছিলেন। এই কাজগুলো পাকতিকা পুলিশ ইউনিটের অসাধারণ কর্মদক্ষতাকে প্রমাণ করে।

          অন্যদিকে আল-বদর সেনাবাহিনীর টেকনিক্যাল টিম ৩১টি ধ্বংসপ্রাপ্ত সামরিক যান মেরামত করেছেন বলে জানিয়েছে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়। এসব সামরিক যানের মধ্যে আছে তিনটি ট্যাংক, ১৩টি হামভি, দুটি ক্রেন, একটি ফোর-ক্লিফ্ট, একটি তেলের ট্যাংকার, এবং ১১টি রেঞ্জার যান।

          সাম্প্রতিক সময়ে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের বিভিন্ন বাহিনীর টেকনিক্যাল টিম বিশাল সংখ্যক ধ্বংসপ্রাপ্ত সামরিক যান মেরামত করে ব্যবহার উপযোগী করতে সক্ষম হয়েছেন। টেকনিক্যাল ডিপার্টমেন্টের এই ধরনের সফলতা আফগানিস্তানের সামরিক উন্নতির জন্য খুবই আশাব্যঞ্জক।

          নিজেরাই যানবাহন মেরামত করার সক্ষমতা অর্জন করার বেশকিছু সুবিধা রয়েছে। এর মাধ্যমে পুলিশ প্রশাসন নিজেদের প্রয়োজন মতো সামরিক বাহনের ডিজাইন ও কাস্টমাইজ করতে পারবেন। এছাড়া, এতে সরকারের বিপুল অংকের খরচও বেঁচে যাবে, অন্যের উপর নির্ভরশীল হওয়া লাগবে না।

          এভাবে সামরিক যান মেরামতে সফলতা অর্জন করার মাধ্যমে আফগানিস্তানের সামরিক বাহিনী স্বয়ংসম্পূর্ণ হওয়ার পথে আরও অগ্রসর হলো। অর্থনীতির ভিত্তি মজবুত করার পাশাপাশি সামরিক বাহিনীকেও স্বয়ংসম্পূর্ণ হিসেবে তৈরির প্রচেষ্টায় তালিবান উমারাগণ আফগানিস্তানকে আঞ্চলিক পরাশক্তি হিসেবে উপস্থাপনের পথ সুগম করছেন।


          তথ্যসূত্র:
          1. Al-Badr Corps Repairs 31 Military-Damaged Vehicles
          https://tinyurl.com/h7sz2bas
          2. Paktika Military Personnel Repairing Ten Military Vehicles Daily: Officials
          https://tinyurl.com/yy2trv72

          আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

          Comment


          • #6
            আল্লাহ আমদের মুসলিম মিল্লাতকে হেফাজত করেন

            Comment


            • #7
              আল্লাহ্‌ তায়ালা হিন্দুত্ববাদীদের ধ্বংস করুন। আমীন

              এবং ইমারতে ইসলামিয়া আফগানিস্তানকে সাহায্য করুন, শক্তিশালী করুন। আমীন

              Comment

              Working...
              X