Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৪ জিলহজ, ১৪৪৪ হিজরী।। ২৩ জুন, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৪ জিলহজ, ১৪৪৪ হিজরী।। ২৩ জুন, ২০২৩ ঈসায়ী

    হায়দারাবাদে ও তেলেঙ্গানায় বোরকা খুলে পরীক্ষার হলে প্রবেশের নির্দেশ



    হায়দারাবাদে সন্তোষ নগরের কেভি রাঙ্গা রেড্ডি ডিগ্রী কলেজে কয়েকজন মুসলিম মেয়ে ইন্টারমিডিয়েট সাপ্লিমেন্টারি পরীক্ষায় অংশ নেয়। পরে তাদেরকে পরীক্ষায় অংশগ্রহণের জন্য বোরকা খুলে ফেলতে বাধ্য করে কলেজ ম্যানেজমেন্ট।

    কলেজের প্রবেশপথে নিয়োজিত নিরাপত্তা কর্মীরা বোরকা পরিহিত পরীক্ষার্থীদের প্রবেশ করতে দিতে অস্বীকৃতি জানায়। যদিও শিক্ষার্থীদের কেউই প্রাথমিকভাবে এটা করতে সম্মত ছিলেন না, তবুও বাধার মুখে অনেকে বোরকা খুলে ফেলতে বাধ্য হয়।
    আর অভিভাবকরাও এর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে থাকেন।

    এমনকি কিছু ছাত্রী গায়রে মাহরাম পুরুষের সামনে বোরখা না খুলে তাদেরকে আলাদা জায়গায় বোরকা খুলে দেওয়ার ব্যবস্থা করে দিতে কলেজ কর্তৃপক্ষকে অনুরোধ জানায়। কিন্তু তাদের সেই অনুরোধও অগ্রাহ্য করা হয়।

    একজন ছাত্রী বলেছেন, “আমাদেরকে গায়রে মাহরাম পুরুষ নিরাপত্তা কর্মীদের সামনে বোরকা খুলে ফেলতে বাধ্য করা হয়। আমাদের অনুরোধ সত্ত্বেও কলেজ ম্যানেজমেন্ট বোরকা ভালোভাবে খোলার জন্য কিছু সময় দেওয়ার আবেদনও বিবেচনা করেনি।

    অভিভাবকরা জানিয়েছেন, “শুধু হিজাবের কারণেও ছাত্রীদেরকে টার্গেট করা হয়েছে। আর কলেজ ম্যানেজমেন্ট অভিভাবকদের অনুরোধ শুনেনি। তার পরিবর্তে প্রবেশদ্বারে উশৃংখল নিরাপত্তা কর্মী লেলিয়ে দেয়।”

    তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী অবশ্য বলেছেন- তেলেঙ্গানায় যার যে পোশাক পড়তে ইচ্ছা সে সেটা পড়তে পারে। পরীক্ষায় যারা বোরকা খুলতে বাধ্য করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।




    তথ্যসূত্র:
    ——
    1. Hyderabad: Students protest on being asked to remove burqa before exam
    https://tinyurl.com/5f823djj

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফিলিস্তিন || জেনিনে ইসরায়েলি আগ্রাসানে ৫ জন নিহত, ৯১ জন আহত



    অধিকৃত পশ্চিম তীরের উত্তরে জেনিন শহরে বিপুল সংখ্যক ইসরায়েলি সেনারা সামরিক আগ্রাসন চালিয়েছে। গত ১৯ জুন সোমবারের ঐ হামলায় এতে এক শিশুসহ ৫ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন বলে জানা গেছে।

    স্থানীয় সূত্র জানিয়েছে যে, গত ১৯ জুন সোমবার সকালে জেনিন ক্যাম্পে শুরু হওয়া ইহুদি সেনাদের হামলা পরদিন ২০ জুনেও অব্যাহত ছিল। জেনিন অভিযানে ইসরায়েলি সেনাবাহিনীর হেলিকপ্টারও অংশ নিয়েছে বলে জানা গেছে।

    ইহুদি সেনারা জেনিন শরণার্থী শিবিরে ফজরের সময় ব্যাপক আক্রমণ শুরু করে এবং প্রচুর গুলিবর্ষণ করে ফিলিস্তিনি মুসলিমদের মাঝে আতংক ছড়িয়ে দেয়। এ সময় কয়েকজন ফিলিস্তিনি স্বাধীনতাকামী যোদ্ধাকে তুলে নেয়ার জন্য চেষ্ঠা চালায় তারা। কিন্তু ফিলিস্তিনিরা এ সময় পাথর নিক্ষেপ করে ও প্রতিরোধ গড়ে তুলে। এক পর্যায়ে তা সংঘাতে রুপ নেয়। ইসরাইলি বাহিনী এ সময় হেলিকপ্টার থেকে গুলি শুরু করে।



    https://twitter.com/Timesofgaza/stat...tfw%7Ctwcamp%5 Etweetembed%7Ctwterm%5E1670679416748294144%7Ctwgr% 5Eb5011b1a7ba10be868695bfedb8d0d1c59cdcea3%7Ctwcon %5Es1_c10&ref_url=https%3A%2F%2Falfirdaws.org%2F20 23%2F06%2F23%2F63533%2F



    ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, জেনিনে ইসরায়েলি সেনাদের গুলিতে এক শিশুসহ ৫ জন ফিলিস্তিনি মুসলিম নিহত হয়েছেন। এছাড়াও ইসরায়েলি আগ্রাসনের সময় লাইভ বুলেটের আঘাতে আহত হয়েছেন আরও ৯১ জন, যার মধ্যে কয়েকজনের আঘাত গুরুতর।

    ফিলিস্তিনি ওয়াফা নিউজ এজেন্সি আবু রুদেনাহকে উদ্ধৃত করে বলেছে যে, বর্তমান এই পরিস্থিতি চলতে পারে না। আন্তর্জাতিক সম্প্রদায়কে ইসরায়েলি এই উন্মাদনা বন্ধ করতে অবিলম্বে হস্তক্ষেপ করতে হবে। শুধু নিন্দা বিবৃতি আর আন্তর্জাতিক নীরবতা দখলদার সরকারকে তার অপরাধ চালিয়ে যেতে এবং আমাদের ফিলিস্তিনি জনগণকে তাদের ভূমি এবং তাদের পবিত্রতার বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ পরিচালনা করতে উৎসাহিত করে।



    অন্যদিকে, ইসরায়েলি এই বর্বরতার বিরুদ্ধে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীগুলি বিস্ফোরক ডিভাইস দিয়ে ইসরায়েলি সেনাবাহিনীর একটি গাড়ি ধ্বংস করেছে বলেও জানা গেছে। এতে দখলদার ইসরায়েলি সামরিক বাহিনীর ৬ সেনা আহত হয়েছে। ঐ হামলার পরপরই হামলাকারী ইসরাইলি সেনারা সাময়িকভাবে পিছু হটে। এর পরেই হেলিকপ্টার থেকে বেসামরিক মুসলিমদের উপর নির্বিচারে হামলা শুরু করে তারা।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ফিলিপাইনে মসজিদে সামরিক অভিযান, নিহত ৭ মুসলিম



      বিশ্বজুড়েই মুসলিমরা নিপীড়ন ও বৈষম্যের শিকার হচ্ছে, যার থেকে ব্যতিক্রম নয় ফিলিপাইনের মুসলিমরাও। গত কয়েক দশক ধরেই সেখানকার সংখ্যাগরিষ্ঠ খ্রিস্টানদের দ্বারা জুলুমের শিকার হচ্ছেন মুসলিমরা। এরই ধারাবাহিকতায় সম্প্রতি মিন্দানাওয়ের একটি মসজিদে সামরিক অভিযান চালিয়েছে দেশটির সামরিক বাহিনী। মসজিদে আক্রমণ চালিয়ে তারা নৃশংসভাবে খুন করে ৭ জন মুসলিমকে। নিহত মুসলিমরা স্বাধীনতাকামী মোরো ইসলামিক লিবারেশন ফ্রন্ট (এমআইএলএফ) এর সদস্য বলে জানা গিয়েছে।

      গত ১৮ জুন এ ঘটনা ঘটে। DOAM (ডকুমেন্টিং অপারেশন এগেইনস্ট মুসলিম) এর বরাতে জানা যায়, ফিলিপাইন ন্যাশনাল পুলিশ ও সামরিক বাহিনীর অধীনে দেশটির গোয়েন্দা বাহিনীর একটি দল মসজিদে অভিযান চালায়। এ সময় কোন প্রকার আইনি পদক্ষেপ না নিয়ে নৃশংসভাবে মুসলিমদের খুন করে সেনাবাহিনী।

      ফিলিপাইন দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দ্বীপ রাষ্ট্র। ৭ হাজার ১০৭টি দ্বীপের সমন্বয়ে গঠিত দেশটি। মিন্দানাও দেশটির দ্বিতীয় বৃহত্তম দ্বীপপুঞ্জ। এর আয়তন ৯৭ হাজার ৫০০ বর্গ কিলোমিটার। জনসংখ্যা দুই কোটি ৫৫ লাখ ৩৭ হাজার। এই জনসংখ্যার ৯৮ শতাংশই মুসলমান। স্পেন ও আমেরিকার দখলদারিত্ব থেকে দেশটি মুক্ত হবার পর মিন্দানাও দ্বীপপুঞ্জকে ফিলিপাইনের সাথে যুক্ত করে দেওয়া হয়। এর ফলে মুসলিমরা দেশটির মোট জনসংখ্যার ১১ শতাংশে নেমে যায়, এবং দেশটির সংখ্যালঘু সম্প্রদায়ে পরিণত হয়। সেই সময় থেকেই দেশটিতে মুসলিমরা রাষ্ট্রীয় জুলুমের শিকার হতে থাকে। যার ফলে ফিলিপাইনের আর্থ-সামাজিক উন্নয়ন হলেও মিন্দানাওয়ের বাসিন্দারা দারিদ্রতায় জর্জরিতই থেকে যায়।

      ফিলিপাইন রাষ্ট্র প্রতিষ্ঠার শুরু থেকেই মিন্দানাওয়ের মুসলিমরা ফিলিপাইনের সাথে একত্রিত হওয়ার বিরোধীতা করেছিল। তা সত্ত্বেও ফিলিপাইন সরকার জবরদখলের মাধ্যমে মিন্দানাও দ্বীপপুঞ্জে ক্ষমতা আকড়ে ধরে রাখে। ভারত অধিকৃত কাশ্মীরের মতো সেখানেও দমন-পীড়ন শুরু করে। এরপর থেকে স্থানীয় মুসলিমরা নিজেদেরকে দখলদার মুক্ত করতে ও স্বাধীন মুসলিম রাষ্ট্র কায়েমের দাবিতে দীর্ঘ অর্ধ শতাব্দী ধরে সশস্ত্র লড়াই চালিয়ে আসছে।

      মুসলিমরা দীর্ঘ দিন ধরে স্বাধীনতার জন্য লড়াই চালিয়ে গেলেও এখন পর্যন্ত মুসলিমদের পক্ষে কেউ দাঁড়ায়নি। অথচ তাদের প্রতিবেশি খ্রিস্টান রাষ্ট্র পূর্ব-তিমুর, যারা নিজেদের আলাদা খ্রিস্টান রাষ্ট্রের জন্য মাত্র ১৫ বছরেরও কম সময় কাজ করেছে বা বিদ্রোহ করেছে, আর এতেই জাতিসংঘ পূর্ব তিমরকে মুসলিম রাষ্ট্র ইন্দোনেশিয়া থেকে আলাদা রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়, এবং স্বাধীন খ্রিস্টান রাষ্ট্র ঘোষণা করে।

      তথ্যসূত্র:
      ——-
      1. MASSACRE: Extrajudicial Killing of Seven Moro Muslims in a Mosque in Southern Philippines
      https://tinyurl.com/erbf6r9e
      2. ফিলিপাইনের ইতিহাস
      https://tinyurl.com/5aet5xmh
      3. পূর্ব তিমুর
      https://tinyurl.com/4cf2ckeb

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        আল্লাহ্‌ তায়ালা জালিমদের ধ্বংস করুন এবং মজলুমদের সাহায্য করুন। আমীন

        Comment


        • #5
          ইয়া আল্লাহ, আমার মুসলিম ভাই-বোনদের তুমি হেফাজত করো ।
          মুসলিমদের জাগ্রত হওয়ার তাওফীক দান করো । আমীন ।
          Last edited by tahsin muhammad; 06-25-2023, 09:26 PM.

          Comment


          • #6
            Originally posted by আঁধার রাতের মুসাফির View Post
            আল্লাহ্‌ তায়ালা জালিমদের ধ্বংস করুন এবং মজলুমদের সাহায্য করুন। আমীন
            আল্লাহ কবুল করেন

            Comment


            • #7
              এই সকল যুলুমের দ্বারা ইসলাম ও মুসলামদেরকে কখনো দমিয়ে রাখা যায়নি এবং যাবেও না। বরং এগুলোর দ্বারা মুসলমানদের মাঝে পুনঃজাগরণ সৃষ্টি হয়।

              Comment


              • #8
                তারা যেমনি ভাবে আইন কানুনের দোহাই দিয়ে নিজেদের আত্মরক্ষা করে আমাদের উপর আক্রমণ করছে তেমনি ভাবে আমরাও আইন কানুনের দোহাই দিয়ে আমাদের আত্মরক্ষা করে তাদের উপর আক্রমণ চালাব। ইনশাআল্লাহ।
                পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

                Comment


                • #9
                  Originally posted by ali haidar View Post
                  ইয়া আল্লাহ, আমার মুসলিম ভাই-বোনদের তুমি হেফাজত করো ।
                  মুসলিমদের জাগ্রত হওয়ার তাওফীক দান করো । আমীন ।
                  আমীন , ইয়া রব্বাল আলামীন ।

                  Comment

                  Working...
                  X