Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৫ সফর, ১৪৪৫ হিজরী।। ২২ আগস্ট, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৫ সফর, ১৪৪৫ হিজরী।। ২২ আগস্ট, ২০২৩ ঈসায়ী

    উত্তর প্রদেশে বয়োজ্যেষ্ঠ মুসলিম দম্পতিকে পিটিয়ে খুন




    হত্যাকাণ্ডের শিকার মুসলিম দম্পতি


    উত্তর প্রদেশের সিতাপুরে এক বয়োজ্যেষ্ঠ মুসলিম দম্পতিকে রড ও লাঠি দিয়ে পিটিয়ে খুন করা হয়েছে। রাজ্যের হারগাঁও থানাধীন রাজেপুর গ্রামে গত ১৮ আগস্ট শুক্রবার হত্যাকাণ্ডের এই ঘটনা ঘটে।

    পিটিআই ও মাকতুব মিডিয়া সূত্রে জানা যায়, ঐ দম্পতির ছেলেকে কথিত লাভ জিহাদের অজুহাতে ইতিপূর্বে গ্রেফতার করা হয়েছিল। ঐ হিন্দু মেয়ের পরিবার ছেলেটির বিরুদ্ধে মামলা দায়ের করেছিল, যার প্রেক্ষিতে পুলিশ তাকে গ্রেফতার করে।
    পরবর্তীতে আবার আদালতে জামিন পেয়ে ছেলেটি কিছুদিন আগেই জেল থেকে বের হয়ে আসে।

    সিতাপুর পুলিশ বলছে যে, যখন ছেলেটি জামিনে বের হয়ে আসে, এর পরেই হিন্দু মেয়েটির পরিবারের কয়েকজন সদস্য মিলে ছেলের বাড়িতে আক্রমণ চালানো ও হত্যাকাণ্ড সংঘটিত করার পরিকল্পনা করে। এরপর ঘটনার দিন তারা ছেলের মা-বাবা অর্থাৎ ঐ বৃদ্ধ দম্পতিকে রোড ও লাঠি দিয়ে পিটিয়ে ঘটনাস্থলেই খুন করে।

    মূল অভিযুক্তরা ঘটনার দিন থেকেই পলাতক রয়েছে। তবে পুলিশ এই মামলায় সন্দেহভাজন ৩ জনকে গ্রেফতারের দাবি করেছে।

    কিন্তু এই জাতীয় ঘটনায় ইতিপূর্বে দেখা গিয়েছে যে, পুলিশ-প্রশাসন ঘটনা ভিন্ন খাটে প্রভাবিত করে জড়িত হিন্দুদের বাঁচিয়ে দেওয়ার চেষ্টা করেছে। যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশে কথিত লাভজিহাদের সাথে জড়িত হত্যার ঘটনাগুলোয় মুসলিমরা ন্যায়বিচার পাওয়ার সাম্প্রতিকতম কোন নজির নেই বললেই চলে।


    তথ্যসূত্র:
    1. UP: Muslim couple beaten to death after son elopes with Hindu girl
    https://tinyurl.com/ynxup5e6

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের পাল্টা হামলায় নিহত ২ ইহুদি



    ইসরাইলি সেনা চেকপোস্ট লক্ষ্য করে ফিলিস্তিনি প্রতিরোধ যুদ্ধাদের অ্যাকশন মূহুর্ত, ছবি: প্যালেস্টাইন ইনফরমেশন সেন্টার।

    অধিকৃত ফিলিস্তিনে ইসরাইলি সেনা চেকপোস্ট ও ইহুদি অবৈধ বসতি স্থাপনকারীদের লক্ষ্য করে পৃথক তিনটি হামলা চালিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা। ফলে বেশ কিছু ইহুদি হতাহত হয়েছে বলে জানা গেছে।

    গত ২০ আগস্ট অধিকৃত জেরুজালেমে আগ্রাসি অভিযান চালাচ্ছিল দখলদার ইসরাইলি সেনাবাহিনী। ঐ সময় পৃথক দুটি ইসরাইলি সামরিক চেকপোস্ট লক্ষ্য করে হামলা চালান ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা। তবে এই হামলায় ইসরাইলি বাহিনীর ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষনিকভাবে জানা যায়নি।

    এর আগের দিন, অর্থাৎ গত ১৯ আগস্ট পশ্চিম তীরের হুওয়ারা গ্রামে আরও একটি হামলা চালায় এক ফিলিস্তিনি যুবক। এ ঘটনায় সাথে সাথেই দুই ইহুদি অবৈধ বসতি স্থাপনকারী নিহত হয়। হামলার পর নিরাপদে স্থান ত্যাগ করতে সমর্থ হন ঐ ফিলিস্তিনি যুবক।

    হামলার ঘটনাগুলো এমন সময় ঘটেছে, যখন ইসরাইলি সেনাবাহিনী ফিলিস্তিনিদের ওপর রুটিন মাফিক আগ্রাসন চালিয়ে যাচ্ছে, তারা চলতি বছর এখন পর্যন্ত ২২৩ ফিলিস্তিনিকে খুন করেছে, যাদের মধ্যে ৪০ জনই শিশু। মূলত এসব হামলার জবাব হিসেবেই দেখা হচ্ছে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের উক্ত আক্রমণগুলোকে।

    তথ্যসূত্র:
    ——
    1. Two settlers killed in resistance operation in W. Bank town
    https://tinyurl.com/am57bwew
    2. Resistance fighters target Israeli checkpoints in J’lem
    https://tinyurl.com/2vhsuhjc

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      কাবুলের চেয়ে দেড় গুণ বড় নতুন কাবুল সিটি নির্মাণের ঘোষণা


      গত ১৭ আগস্ট ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে আবাসন ও নগর উন্নয়ন মন্ত্রনালয় এবং খাওয়ার কনস্ট্রাকশন কোম্পানির মধ্যে নতুন কাবুল শহর নির্মাণ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর মাধ্যমে মাধ্যমে নতুন কাবুল শহরের নির্মাণ কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হলো।

      প্রস্তাবিত নতুন কাবুল শহরটি বর্তমান কাবুলের উত্তরে অবস্থিত। এর মধ্যে অন্তর্ভুক্ত হবে ডা-সাবজ জেলার সমস্ত এলাকা, পারওয়ান প্রদেশের বাগরাম জেলার বারিক আব এলাকা এবং শকরদারা, কারাবাগ, স্টাল্ফ ও কালকান জেলার কিছু এলাকা।

      উল্লিখিত এই শহরটি ৭৪০ বর্গকিলোমিটার জমির উপর নির্মাণ করা হবে, যা হবে বর্তমান কাবুল শহর থেকে প্রায় দেড়গুণ বড়।

      নতুন কাবুল সিটি প্রকল্পের দুটি মাস্টার প্ল্যান ১৫ বছরে পর্যায়ক্রমিক ভাবে বাস্তবায়িত হবে। প্রথম পর্যায়ে ১.১ মিলিয়ন (১১ লাখ) মানুষের জন্য ২ লক্ষ ৫০ হাজার ঘর তৈরি করা হবে। এর মধ্যে বাণিজ্যিক, কৃষি এবং বিনোদনমূলক এলাকাও অন্তর্ভুক্ত থাকবে।
      এই বিষয়ক বিভাগের প্রধান শেখ নূরুল হক আনোয়ারী অনুষ্ঠানে মন্তব্য করেন, “এখন সময় এসেছে দেশের অর্থনৈতিক স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য ইসলামী ইমারতের প্রচেষ্টাকে ত্বরান্বিত করার এবং আফগানিস্তানকে নিজের পায়ে দাঁড় করানোর।”

      অর্থনীতি মন্ত্রণালয়ের অর্থনৈতিক বিষয়ক উপ-প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গণি বারাদার আখুন্দ এই প্রকল্পের অনুষ্ঠানে বলেছেন, “কাবুলের ​​নতুন শহরে আজকের যুগের সমস্ত সুবিধা থাকবে। এই প্রকল্প শুরু হওয়ার সাথে সাথে অনেক নাগরিক চাকরি পাবেন এবং বিনিয়োগকারীদের বিনিয়োগের জন্য জমির ব্যবস্থা করা হলে বর্তমান শহরের উপর চাপ অনেকটাই কমে যাবে।”

      প্রশাসনিক উপ-প্রধানমন্ত্রী মাওলানা আব্দুল সালাম হানাফি জানিয়েছেন “দেশ গড়ার কাজে সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অংশ নেওয়ার ক্ষেত্রে সকল জাতীয় পর্যায়ের সকল ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের বাধ্যবাধকতা রয়েছে।”

      অনুষ্ঠানে অর্থনীতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত প্রধান কর্মকর্তা মৌলভি দীন মোহাম্মদ হানিফ বলেন, “বিগত ২০ বছরে দেশে বিলিয়ন ডলার থাকা সত্ত্বেও অনেক আফগান পরিবার এখনও দারিদ্র্যের মধ্যে রয়ে গেছে এবং তারা অর্থনৈতিক সমস্যার সাথে লড়াই করছে।” বিদেশে বসবাসকারী আফগান বিনিয়োগকারীদেরকে তাদের সমস্ত সম্পত্তি বা অংশিক আফগানিস্তানে স্থানান্তর করে তাদেরকেও নিজেদের দেশ নির্মাণে অবদান রাখার জন্য অনুরোধ করেন তিনি।

      কাবুলের গভর্নর শায়েখ মুহাম্মদ কাসিম এই সভায় প্রদত্ত বক্তব্যে বলেন, “স্বাস্থ্য ও অর্থনীতির ক্ষেত্রে ইসলামি ইমারাতের দুই বছরের অর্জনকে উপেক্ষা করা যায় না।” আর জাতীয় স্তরের ব্যবসায়ি ও বিনিয়োগকারী- যারা দেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করেন, তাদেরকে অর্থনৈতিক ক্ষেত্রে “জাতীয় চ্যাম্পিয়ন” বলে অভিহিত করেন তিনি।

      অনুষ্ঠানে প্রদত্ত বক্তব্যে আবাসন ও নগর উন্নয়ন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত পরিচালক শায়েখ হামদুল্লাহ নোমানি আশ্বস্ত করে বলেছেন যে, এই জাতীয় প্রকল্পের সাথে সংশ্লিষ্ট এলাকার সকল প্রাসঙ্গিক নথিপত্র সতর্কতার সাথে পরীক্ষা করা হয়েছে এবং দুর্নীতি প্রতিরোধ করা হয়েছে।

      নতুন কাবুল প্রকল্পটি বর্তমান কাবুল শহরের চেয়ে দেড় গুণ বড়। এটি চারটি পর্যায়ে বাস্তবায়নের পরিকল্পনা করা হয়েছে। প্রাথমিক পর্যায়টিকে পাঁচটি স্তরে বিভক্ত করা হয়েছে। এই উপলক্ষে দ্বিতীয় স্তরের কাজ নির্ধারিত করে নির্মাণকাজও শুরু করে দেওয়া হচ্ছে।
      দ্বিতীয় স্তরে ২ হাজার ৩০০টি আবাসিক ইউনিট নির্মাণ করা হবে ৭৫০ জেরিব (প্রায় ৩৭১ একর) জায়গা জুড়ে; যেখানে আনুমানিক ১২ হাজার ব্যক্তির থাকার ব্যবস্থা হবে।

      একটি বেসরকারী নির্মাণ সংস্থা সক্রিয়ভাবে নতুন কাবুল প্রকল্পের মধ্যে প্রাথমিক পর্যায়ের দ্বিতীয় অংশটি সম্পাদনে নিযুক্ত রয়েছে। এই উল্লেখযোগ্য প্রকল্পটি নগর উন্নয়ন ও আবাসন মন্ত্রনালয়ের দ্বারা ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

      এই উদ্যোগটির মধ্য দিয়ে হাজার হাজার ব্যক্তির জন্য প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থানের বিশেষ সুযোগ তৈরি হবে আশা করা হচ্ছে।


      তথ্যসূত্র:

      1. Construction Works of New Kabul City Kicks off

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        আল্লাহ তাআলা হিন্দুস্তানের মজলুমদের সাহায্য করুন।
        ফিলিস্তিনি ভাইদের মত শত্রুর মোকাবেলা করে শাহাদাতের লাভের আকাঙ্ক্ষা মুসলিম উম্মাহর সকলের অন্তরে দান করুন।
        ইমারতে ইসলামিয়াহ আফগানিস্তানকে উত্তরোত্তর উন্নতি দান করুন। আমীন

        Comment


        • #5
          মাশাআল্লাহ ফিলিস্তিন ঘুরে দাঁড়াচ্ছে এবং আফগানিস্তান উন্নত হচ্ছে।
          পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

          Comment

          Working...
          X