Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২২ সফর, ১৪৪৫ হিজরী।। ০৮ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২২ সফর, ১৪৪৫ হিজরী।। ০৮ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী

    অস্ট্রিয়ায় মসজিদে শুকরের মাথা ঝুলিয়ে দিলো ইসলাম বিদ্বেষীরা

    অস্ট্রিয়ার একটি মসজিদ, ছবি: টিআরটি ওয়ার্ল্ড।


    ইউরোপের দেশ সুইডেন ও ডেনমার্কে যখন রুটিন মাফিক রাষ্ট্রীয় নিরাপত্তায় পবিত্র আল-কুরআন পুড়িয়ে ইসলাম বিদ্বেষ জানান দেওয়ার ঘটনা ঘটছে, ঠিক সেই মুহূর্তে মধ্য ইউরোপের আরেক দেশ অস্ট্রিয়ায় নিজেদের ইসলাম বিদ্বেষ জানান দিতে মসজিদে শুকরের মাথা ঝুলিয়ে দিয়েছে ইসলামবিদ্বেষীরা।

    গত ৪ সেপ্টেম্বর দেশটির গ্রাজ শহরের একটি মসজিদে এই ঘটনা ঘটে।
    জানা যায়, দেশটির গ্রাজে বসবাসকারী এক মুসলিম নামাজ পড়ার জন্য স্থানীয় সময় রাত ৯:৪০ মিনিটে মসজিদে যাওয়ার পর দরজায় শূকরের মাথা ঝুলানো দেখতে পান। বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শুকরের মাথা দেখতে পায়।

    এর আগেও দেশটিতে এমন ঘটনা ঘটেছিলো। দেশটির ইসলামবিদ্বেষী কিছু নাগরিক ২০১৬ সালে এক মসজিদে শুকরের দ্বিখণ্ডিত মাথা ও রক্ত ছিটিয়ে ইসলাম বিদ্বেষের বহিঃপ্রকাশ করেছিলো। সেই ঘটনায় ২০২০ সালে অস্ট্রিয়ার প্রশাসন একজনকে গ্রেফতার করেছিল। অস্ট্রিয়া পুলিশের তদন্ত ও জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে যে, কাউন্টার আর্মি ইন্টেলিজেন্সের দুই জন সদস্য ওই ব্যক্তিকে একাজে প্ররোচিত করেছিলো।

    তথ্যসূত্র:
    ——
    1. Austrian police find pig’s head hung on mosque door
    https://tinyurl.com/ynsy6jdk




    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইরান ও আফগানের পররাষ্ট্রমন্ত্রীর তুমুল বাকযুদ্ধ



    সম্প্রতি ইরান ও আফগান পররাষ্ট্রমন্ত্রীর মধ্যকার বাকযুদ্ধ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা হচ্ছে। জানা গেছে, ইরানের পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্যের কঠোর জবাব দিয়েছেন আফগান পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি।

    স্থানীয় সূত্রমতে, সম্প্রতি ইরানের পররাষ্ট্রমন্ত্রী হুসেইন আমির আব্দুল্লাহিয়ান উজবেকিস্তানে একটি যৌথ বৈঠকে আফগান পররাষ্ট্রমন্ত্রীকে বলেছিলেন, “জনাব মুত্তাকি, আমরা দীর্ঘদিন ধরে আপনাদের থেকে একটি অন্তর্ভুক্তিমূলক সরকার প্রতিষ্ঠার জন্য অপেক্ষা করছি।”

    বৈঠকে আমির খান মোত্তাকিকে তেহরান প্রশাসনের কর্মকর্তারা আরও জিজ্ঞাসা করেন, “আপনি কি আপনার নাগরিকদের অধিকার স্বীকার করেন?”

    আব্দুল্লাহিয়ানের এমন বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানান আফগান পররাষ্ট্রমন্ত্রী আমীর খান মুত্তাকি।
    তেহরানের কর্মকর্তারদের এমন প্রশ্নের জবাবে মৌলভি আমীর খান মুত্তাকি বলেন, আমরা আফগানিস্তানে একটি অন্তর্ভুক্তিমূলক জোট সরকার প্রতিষ্ঠার জন্য কাজ করছি। আপনার দেশে (ইরান) কি এমন একটি অন্তর্ভূক্তিমূলক সরকার আছে, যে কারণে আপনারা আমাদের কাছে একটি অন্তর্ভুক্তিমূলক সরকার প্রতিষ্ঠার প্রস্তাব করেন?”

    জনাব মুত্তাকি আরও বলেন, “আপনার দেশ মানবাধিকার লঙ্ঘন করছে। এই দেশে উচ্চ মৃত্যুদণ্ডের হার উদ্বেগজনক। তাছাড়া আপনারা যত বন্দীকে মৃত্যুদণ্ড দিয়েছেন, এতজন লোক আমাদের দেশের কারাগারেও বন্দী নেই। আপনার দেশে হাজার হাজার মানুষ নিখোঁজ হলেও, কেউ তাদের সম্পর্কে প্রশ্ন করতে পারেন না।”

    উল্লেখ্য যে, চীনের পরে ইরান বিশ্বে বার্ষিক সর্বোচ্চ সংখ্যক মৃত্যুদণ্ড কার্যকর করা দেশ হিসাবে পরিচিত। দেশটিতে ২০২২ সালে ৫৮২ জনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছিল।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আল্লাহ তাআলা ইমারতে ইসলামিয়াহ আফগানিস্তান কে শক্তিশালী করুন, এর নেতৃত্ব কে দ্বীনের উপর অবিচল রাখুন, আমীন

      Comment

      Working...
      X