Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৬ সফর, ১৪৪৫ হিজরী।। ১২ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৬ সফর, ১৪৪৫ হিজরী।। ১২ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী

    স্কুলে নিকাব নিষিদ্ধ ঘোষনা করলো মিশর




    মিশরের নিকাব পরিহিত মুসলিম নারী, ছবি: মিডল ইস্ট আই।


    পশ্চিমাদের সাথে পাল্লা দিয়ে ইসলাম বিরোধী আইন প্রনয়নে প্রতিযোগীতায় লিপ্ত হয়েছে আরব রাষ্ট্রগুলো। মাত্র কদিন আগেই ইউরোপীয় রাষ্ট্র ফ্রান্সের স্কুলে মুসলিম ছাত্রীদের নিকাব পরিধানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এ নিয়ে গোটা বিশ্বের মুসলিমরা যখন হতাশ ও ক্ষুব্ধ, ঠিক সেই মুহুর্তে মুসলিমপ্রধান রাষ্ট্র মিসরের স্কুলে ছাত্রীদের নিকাব পরিধানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে দেশটি।

    মিডল ইস্ট আই-এর বরাতে জানা যায়, আগামী ৩০ সেপ্টেম্বর থেকে দেশটিতে শুরু হতে যাচ্ছে নতুন শিক্ষাবর্ষ। আর এর আগেই স্কুলে নিকাব নিষিদ্ধের ঘোষণা দিয়েছে দেশটির শিক্ষা মন্ত্রনালয়।

    ঘোষনা অনুযায়ী, শিক্ষাবর্ষের প্রথম দিন থেকেই স্কুলে এ নির্দেশ কার্যকর করা হবে বলে জানিয়েছে দেশটির শিক্ষা মন্ত্রী রেদা হেজাজী।শিক্ষামন্ত্রী বলেছে, ‘শিক্ষার্থীরা ইচ্ছা করলে হেডস্কার্ফ পরতে পারবে। কিন্তু তাদের মুখ ঢেকে রাখে এমন নিকাব পরতে পারবে না।’

    উল্লেখ্য যে, দেশটিতে দীর্ঘ সময় পশ্চিমা মদদপুষ্ট সেক্যুলার স্বৈরশাসকরা ক্ষমতা আকড়ে রেখেছিল। এরা দেশটিতে পশ্চিমা সংস্কৃতির অনুকরন ও মুসলিমদের ওপর জুলুম-নিপিড়ন করে এসেছে দীর্ঘ কয়েক যুগ ধরে। এরমধ্যে ২০১২ সালে গণতান্ত্রিক প্রক্রিয়ায় দেশটিতে প্রথমবারের মতো ক্ষমতা গ্রহন করে ইখওয়ানুল ‍মুসলিমিন বা মুসলিম ব্রাদারহুড, আর প্রেসিডেন্ট হয় মুহাম্মাদ আল-মুরসি। কিন্তু পশ্চিমা মদদে তাকেও ক্ষমতাচ্যুত করা হয়, এরপর ক্ষমতায় আসে সেনাপ্রধান জেনারেল আবদুল ফাত্তাহ আল-সিসি।

    এর পর থেকেই মিসরে ইসলামের ওপর আরও জোরালোভাবে রাজনৈতিক ও সাংস্কৃতিক আগ্রাসন চালিয়ে আসছে সে। আর পশ্চিমা মদদদাতাদের সন্তুষ্ট করে নিজের ক্ষমতার মসনদ নিষ্কণ্টক রাখতেই হয়তো এবার স্কুলে ছাত্রীদের নিকাব পরিধানের ওপর নিষেধাজ্ঞা দেয়া হলো সিসি সরকারের পক্ষ থেকে।


    তথ্যসূত্র:
    1. Egypt bans niqab in schools
    https://tinyurl.com/25jp6dx6

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    বাংলাদেশ, ভারত, ফ্রান্স, মিসর সহ অন্যান্য দেশে হিজাবের বিরুদ্ধে একযোগে ষড়যন্ত্র করা হচ্ছে, এর কারণটা কি? তাহলে কি সব কিছুর মূলে জাতিসংঘ বা আমেরিকা দায়ী। এবং তারা আফগানিস্তানে হিজাবের বিরোধীতা করছে, এক যোগে সব জায়গায় এমন করছে কেন?
    পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

    Comment

    Working...
    X