Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৭ রবিউল আওয়াল, ১৪৪৫ হিজরী।। ২৩ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৭ রবিউল আওয়াল, ১৪৪৫ হিজরী।। ২৩ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী

    রাজস্থানে হিন্দুদের হামলায় আহত মুসলিম যুবকের মৃত্যু


    উগ্র হিন্দুত্ববাদী জনতার আক্রমণের প্রস্তুতি - ফাইল ছবি।

    রাজস্থানের তিজারা নামক স্থানে ওয়াকিল আহমেদ নামে ২২ বছরের এক মুসলিম যুবক হিন্দুদের হামলা ও বেপরোয়া মারধরের শিকার হয়। ১৩ সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার রাতে গুরুতর আহত অবস্থায় মারা যায় সেই যুবক। ৮ সেপ্টেম্বর রাতে বাড়ি ফেরার সময় তিজারা চক থেকে অপহরণ করে হিন্দু গুন্ডারা হামলা চালায়।

    আহমেদ হরিয়ানার বিলাসপুরের বাসিন্দা এবং রাজস্থানের মেহরানা গ্রামে থাকতেন। তিনি মৃত্যুর সময় তিন মেয়ে ও স্ত্রী রেখে গেছেন বলে তার পরিবারের সূত্রে জানা গেছে।

    প্রত্যক্ষদর্শী এবং গ্রামবাসীদের মতে, ওয়াকিলকে বিজেপি নেতা পুরুষোত্তম সাইনি এবং তার গুন্ডারা অপহরণ করে কাছাকাছি একটি জঙ্গলে নিয়ে যায়। পরে গ্রামবাসীরা তাকে আহত অবস্থায় দেখতে পেয়ে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। অবস্থা গুরুতর হওয়ায় তখন তাকে জয়পুরে রেফার করা হয়। এরপর ১২ সেপ্টেম্বর রাতে তাকে মৃত ঘোষণা করা হয়।

    সেলিম নামে আহমেদের এক আত্মীয় মকতুব মিডিয়াকে বলেছেন, “ওয়াকিল একজন সাধারণ মানুষ ছিল যার সাথে অন্যদের কোন বিরোধ ছিল না এবং সে তার পরিবারের একমাত্র উপার্জনকারী ছিল।… তাকে শুধুমাত্র তার ধর্মীয় বিশ্বাসের কারণে অর্থাৎ শুধু মুসলিম হওয়ার কারণেই টার্গেট করা হয়েছে।”

    উল্লেখ্য, রাজস্থানের আলওয়ার জেলায় ৩০ দিনেরও কম সময়ে মব লিঞ্চিংয়ের এটি দ্বিতীয় ঘটনা। গত মাসে ১৯ আগস্ট, কাঠ কাটার সন্দেহে ২৭ বছর বয়সী এক মুসলিম ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছিল এবং অন্য দুইজনকে আহত করা হয়েছিল বলে জানা যায়।

    এর আগে গত ১০ সেপ্টেম্বর রবিবার রাতে তামিলনাড়ু রাজ্যের কোয়েম্বাটুরের কুনিয়ামুথুরে একদল হিন্দু ক্যাডার এক মুসলিম যুবককে আক্রমণ করে। পুলিশ জানিয়েছে, রবিবার রাত ৮.৩০ টার দিকে কুনিয়ামুথুরের কুরিঞ্জি নগরের ২৬ বছর বয়সী এইচ আশিক আলি কুনিয়ামুথুরের গঙ্গা নগরের আট রাস্তার এক কোণে অপেক্ষা করছিলেন। তখন ছয় সদস্যের একটি হিন্দু দল তাকে অহেতুক জিজ্ঞাসাবাদ করে। যার ফলে ঝগড়া হয়। পরে দলবল আশিককে কাঠের লাঠি দিয়ে মারধর করে।
    হিন্দু হামলাকারী কয়েকজন হল ২২ বছর বয়সী এস অজাইকুমার, দীনেশকুমার, এবং ভেঙ্কটেশ দীনেশ ও শক্তিভেল।

    ভারতজুড়ে ঘটতে থাকা মবলিঞ্চিং-এর মুসলিম নিধনের এই ঘটনাগুলো দিনকে দিন বেড়েই চলেছে, যা ভারতে মুসলিম গণহত্যার রুপরেখার অংশ বলে মনে করছেন বিশ্লেষকরা।



    তথ্যসূত্র:
    1. Muslim youth succumbed to injuries due to hate crime in Rajasthan
    https://tinyurl.com/2s459m4b

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফিলিস্তিনে ইসরাইলি আগ্রসন, এক দিনে নিহত ৬ মুসলিম




    নিহত ছয় ফিলিস্তিনি যুবক, ছবি: ডোম মুসলিম।


    অধিকৃত ফিলিস্তিনে আবারও বড় পরিসরে বর্বরতম আগ্রাসন চালাচ্ছে ইসরাইলি বাহিনী। ইসরাইলি হামলায় এক দিনেই ৬ জন ফিলিস্তিনি মুসলিম নিহত হয়েছেন; আর গত এক সপ্তাহে পশ্চীম তীর ও গাজায় প্রাণ ঝরেছে অন্তত ১০ মুসলিমদের। এনিয়ে চলতি বছর ইসরাইলি আগ্রসনের শিকার হয়ে নিহত মুসলিমদের সংখ্যা দাঁড়ালো ২৫০ জনে।

    গণমাধ্যম সূত্রে জানা যায়, গত ১৯ সেপ্টেম্বর গভীর রাতে জেনিন শরণার্থী শিবিরে সামরিক অভিযান চালায় ইসরাইলি বাহিনী। এ সময় ৪ যুবককে গুলি করে খুন করে দখলদার ইসরাইলি বাহিনী; আহত করে অন্তত ৩০ জনকে।

    পরদিন সকালেই আবার জেরিকো শহরে অভিযান চালিয়ে আরও এক ফিলিস্তিনি মুসলিমকে খুন করেছে ইহুদি বাহিনী। এ সময় গ্রেফতার করা হয় অপর ২০ ফিলিস্তিনিকে।

    ঐ একই দিনে ইসরাইলি দখলদারিত্ব ও আগ্রাসনের প্রতিবাদে গাজায় অনুষ্ঠিত হয় প্রতিবাদী বিক্ষোভ মিছিল। এ সময় তাদের ওপর চড়াও হয়ে এক যুবককে গুলি করে খুন করে দখলদার বাহিনী।
    ফিলিস্তিনি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গাজার পূর্বাঞ্চলীয় খান ইউনিস শহরে এ ঘটনা ঘটে।

    এর আগে গত ১৩ সেপ্টেম্বর গাজায় বিস্ফোরণ ঘটিয়ে আরও ৪ ফিলিস্তিনিকে খুন করেছে ইসরাইলি বাহিনী।

    দখলদার ইসরাইল এমন সময় এসব হামলা চালাচ্ছে, যখন শত শত ইহুদি পবিত্র মসজিদ আল-আকসা প্রাঙ্গণে সেনা প্রহরায় প্রবেশ করে মসজিদটির পবিত্রতা লঙ্ঘন করছে। অন্যদিকে প্রতিনিয়ত পবিত্র আল-আকসাগামী মুসলিমদের বাধা দেওয়ার পাশাপাশি নির্যাতন চালাচ্ছে দখলদার ইসরাইলি বাহিনী।


    তথ্যসূত্র:
    1. Six Palestinians killed by Israeli forces in West Bank and Gaza
    https://tinyurl.com/4zbxzewm
    2. Six Palestinians killed by Israeli forces in West Bank and Gaza
    https://tinyurl.com/yrhcpd7e
    3. Explosion near Gaza boundary wall kills five Palestinians
    https://tinyurl.com/bdz635wf

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X