Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ # ২৩ রবিউস সানী , ১৪৪২ হিজরী # ০৮ ডিসেম্বর , ২০২০ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ # ২৩ রবিউস সানী , ১৪৪২ হিজরী # ০৮ ডিসেম্বর , ২০২০ঈসায়ী।

    ভারতে কথিত ‘লাভ জিহাদ আইনে’ গ্রেফতার ১০

    ভারতে কথিত ‘লাভ জিহাদের’ নামে ১০ ব্যক্তিকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশের পুলিশ। বিশ্লেষকরা বলছেন, চলমান কৃষক বিদ্রোহ দমনে ধর্মের ব্যবহার করে একের পর এক বিজেপিশাসিত রাজ্যে কথিত ‘লাভ জিহাদবিরোধী আইন’ পাস করছে বিজেপি সরকার, যাতে মূল ব্যর্থতা আড়াল করা যায়।

    গত মাসে ভারতের প্রথম রাজ্য হিসেবে উত্তরপ্রদেশ কথিত ‘লাভ জিহাদের’ বিরুদ্ধে আইন পাস করে। আইনে ‘লাভ জিহাদ’ প্রমাণিত হলে ১০ বছর পর্যন্ত কারাদণ্ডের বিধানও রাখা হয়েছে। সমালোচকরা বলছেন, এটা বিজেপি সরকারের মুসলিমবিরোধী এজেন্ডা।

    দেশের হিন্দু নারীদের প্রেম করে বিয়ের পর ইসলাম ধর্মে ধর্মান্তরিত করার ষড়যন্ত্র হিসেবে বর্ণনা করে একে ‘প্রেমের মাধ্যমে জিহাদ’ বা ‘লাভ জিহাদ’ বলে অভিহিত করছে কট্টর হিন্দুত্ববাদী গোষ্ঠীগুলো।

    প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন ভারতের কেন্দ্রীয় সরকার ও উত্তরপ্রদেশ রাজ্য সরকার উভয় স্থানেই ক্ষমতায় রয়েছে কট্টর হিন্দুত্ববাদী দল হিসেবে পরিচিত ভারতীয় জনতা পার্টি বা বিজেপি।

    কমপক্ষে ভারতের আরও চার রাজ্য— মধ্যপ্রদেশ, হরিয়ানা, কর্ণাটক এবং আসাম রাজ্য সরকার ঘোষণা দিয়েছে যে, তারা অনুরূপ ভিনধর্মে বিয়েবিরোধী এমন আইন পাস করার পরিকল্পনা করছে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    বিকেলে সুস্থ লিটনকে ধরে নিয়ে যায় পুলিশ, রাতেই মৃত্যু

    পটুয়াখালীর দশমিনা থানা পুলিশের হেফাজতে লিটন খাঁ নামে এক সিএনজি চালিত অটোরিকশা চালকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। জমি নিয়ে বিরোধের জের ধরে স্থানীয় এক মাদ্রাসা সুপারের অভিযোগের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় আনা হয়। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচার দাবি করেন নিহতের স্ত্রী।

    এদিকে পুলিশ বলছে, বাথরুমে গিয়ে সে বিষপান করেছে। এদিকে লিটন গ্রেফতার হওয়া আসামি না হওয়ায় তার শরীর তল্লাশি করা হয়নি বলে দাবি পুলিশের। পটুয়াখালী জেলার দশমিনা থানার বাঁশবাড়িয়া গ্রামে রোববার বিকেলের দিকে এ ঘটনা ঘটে।

    লিটন খাঁ’র ভগ্নিপতি মোফিজুর রহমান জানান, রোববার বিকেল সাড়ে ৩টার দিকে পুলিশ জিজ্ঞাসাবাদের কথা বলে লিটনকে থানায় নিয়ে যায়। খবর পেয়ে আমিও থানায় যাই। ওই মুহূর্তে লিটনকে অসুস্থ অবস্থায় পুলিশ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাচ্ছিল।

    স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে রাতে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১টার পর লিটন মারা যান। লিটনের স্ত্রী মাজেদা বেগম অভিযোগ করেন, তার স্বামীকে সুস্থ অবস্থায় ধরে নিয়ে যায় পুলিশ।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      পুলিশের পিটুনিতে শেষ হলো তাজরিন শ্রমিকদের ৮০ দিনের অবস্থান

      ক্ষতিপূরণ আদায়ের দাবিতে টানা আশি দিন ধরে প্রেসক্লাবের সামনে অবস্থানরত একদল গার্মেন্টস শ্রমিককে পুলিশ পিটিয়ে তুলে দিয়েছে।

      অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত তাজরিন গার্মেন্টসের শ্রমিকেরা বলছে, সোমবার (৭ ডিসেম্বর) ভোর ৪টার দিকে পুলিশ এসে তাদের বেদম পিটিয়ে এবং জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করে প্রেসক্লাবের সামনে থেকে উঠিয়ে দিয়েছে।

      আন্দোলনকারী শ্রমিকদের একজন আলেয়া বেগম বলছেন, ভোর ৪টার দিকে হাইকোর্টের দিকের বাতি নিভিয়ে দেয়া হয়। আমরা সবাই ঘুমাচ্ছিলাম। কিছু বুঝে ওঠার আগে ঘুমের মধ্যে আমাদের পেটানো শুরু করে। অনেক পুলিশ ছিলো।

      ‘মহিলা পুলিশ কয়েকজন দাঁড়িয়ে ছিলো। পেটানোর পরে গ্যাস মারা হইছে, গরম পানি মারছে। আমরা যে যেইদিকে পারি পালিয়ে গেছি’।

      আলেয়া বেগম পুলিশেপ অগ্রসর হওয়ার বর্ণনা দিয়ে বলেছেন, একদম মৌমাছির ঝাঁকের মতো আসছে।

      জরিনা বেগম নামে আরো এক শ্রমিক বলছেন, কুড়ি জনের বেশি শ্রমিককে ঢাকা মেডিকেলে প্রাথমিক চিকিৎসা নিতে হয়েছে।

      তিনি বলেছেন, তাদের সাথে দশ বছরের কম বয়সী দু’টি শিশুও অবস্থান করছিলো।

      গত ৮০ দিন যাবৎ তাজরিন ফ্যাশনসে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৪০ জনের মত শ্রমিক ন্যায্য ক্ষতিপূরণ, দীর্ঘমেয়াদি চিকিৎসা ও পুনর্বাসনের দাবিতে ঢাকায় প্রেস ক্লাবের সামনে ফুটপাতে অবস্থান কর্মসূচি পালন করছিলেন।

      যাদের বেশিরভাগই নারী। সেখানে রাতে ফুটপাতেই প্লাস্টিক পেতে ঘুমানো ও খাওয়া দাওয়াও করছিলেন।

      কয়েকদিন আগে এ-ওয়ান নামে সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া আর একটি কারখানার কয়েকশ শ্রমিক বকেয়া বেতনদের দাবিতে সেখানে অবস্থান শুরু করেন। সেখানে শ্রমিক সংগঠনের অ্যাক্টিভিস্টদের কয়েকজনও ছিলেন। মাদ্রাসা শিক্ষকদের একটি সংগঠনের কিছু সদস্যও সেখানে আন্দোলন করছিলেন ।

      ২০১২ সালের ২৪ নভেম্বর তাজরিন ফ্যাশনসে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০০ জনের বেশি শ্রমিক দগ্ধ হয়ে এবং ভবন থেকে লাফিয়ে পড়ে মারা গেছেন। বহু শ্রমিক শারীরিকভাবে প্রতিবন্ধী হয়ে গেছেন। সূত্র- বিবিসি বাংলা।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X