Announcement

Collapse
No announcement yet.

সেপ্টেম্বরের শেষ সপ্তাহে কেমন ছিলেন ভারতের মুসলিমরা?

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • সেপ্টেম্বরের শেষ সপ্তাহে কেমন ছিলেন ভারতের মুসলিমরা?



    ভারতে হিন্দুত্ববাদী শাসনামলে ইসলাম ও মুসলিমবিদ্বেষের তীব্রতা প্রায় প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে, যার পেছনে মূল ভূমিকা রাখছে উগ্র হিন্দুত্ববাদী দলগুলো এবং তাদের নেতাদের বিদ্বেষমূলক বক্তব্য-বিবৃতি। সেপ্টেম্বরের শেষ সপ্তাহেও তার ব্যতিক্রম ছিল না।

    শ্রী রাম সেনার প্রধান প্রমোদ মুথালিকের বিদ্বেষমূলক বক্তৃতায় প্রভাবিত হয়ে বেঙ্গালুরুর নিকটবর্তী দোদ্ধাবাল্লাপুরা শহরে তার দলের কয়েকজন মিলে গরু পরিবহনের দায়ে একজন মুসলিমকে মারধর ও হেনস্তা করেছে। গত ২৪ সেপ্টেম্বর ইয়াসিন নামের ৪২ বছর বয়সি ঐ মুসলিমকে মারধরের ছবি ও ভিডিও প্রকাশ করেছে তারা। গরু পরিবহন করার একটি গাড়িতেও আগুন লাগিয়ে দেয় তারা।

    মুসলিমদের আটকে মাথায় পশুর মাথা দিয়ে বসিয়ে রাখা হয়

    এরপর ইয়াসিনের কাছ থেকে মোট ৫ পিকআপ গরুর গোশত নিয়ে আসার খবর জানতে পেরে হিন্দুত্ববাদীরা তাদের আরও লোককে ডেকে এনে পার্শ্ববর্তী হিন্দুপুরা এলাকা থেকে সেগুলোকেও আটক করে তারা। ঘটনার এক পর্যায়ে পুড়িয়ে দেওয়া হয় একটি পিকআপ।

    ২৪ সেপ্টেম্বর ছিল উত্তর প্রদেশের লক্ষ্ণৌ এর সরস্বতী শিশু মন্দিরে আরএসএসের ৪ দিন ব্যাপী সম্মেলনের দ্বিতীয় দিন। সেদিন তারা ‘লাভ জিহাদ’, ‘ল্যান্ড জিহাদ’ ও ধর্মান্তকরনের মতো ‘সমাজ বিরোধী’ ও ‘দেশ বিরোধী’ কাজের বিরুদ্ধে গ্রামীণ অঞ্চলগুলোতে সামাজিক সচেতনতা বৃদ্ধির কার্যক্রম হাতে নিতে বলেছে। উল্লেখ্য, এই শব্দগুলো তারা মুসলিম বিরোধী কার্যক্রমে ব্যবহার করে থাকে।

    আরএসএস বলছে যে, উত্তর প্রদেশের নেপাল সীমান্ত সংলগ্ন গ্রামাঞ্চলগুলোতে এই লাভ জিহাদ ও ল্যান্ড জিহাদের সমস্যা ইদানিং বেড়েছে- এখানে হিন্দুদের জমি কিনে মুসলিমরা মসজিদ-মাদরাসা ও দরগা বানাচ্ছে, হিন্দুদেরকে মুসলিম ও খ্রিস্টানরা নিজেদের ধর্মে ধর্মান্তরিত করছে, যা উদ্বেগজনক। আরএসএস ইতিমধ্যে এসবের বিরুদ্ধে ‘সচেতনতামূলক’ কার্যক্রম পরিচালনা করছে। এখন এই সচেতনতা বৃদ্ধির কার্যক্রমকে আরও ‘বেগবান’ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে তারা সবাইকে বলে বেড়াচ্ছে।

    উল্লেখ্য, ৪ দিনব্যাপী আয়োজিত এই সমাবেশের অনুষ্ঠানে সভাপতিত্ব করেছে হিন্দুত্ববাদী মাতৃ সংগঠনটির প্রধান (সংঘচালক) মোহন ভগবত। সম্মেলনের প্রথম দিনে ভগবত তার অনুসারী খ্যাত উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাথে প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক করেছে। হিন্দুত্ববাদী এই দুই নেতার সাক্ষাৎ ও বৈঠককে ভারতের হিন্দুত্ববাদ এবং উত্তর প্রদেশের পরবর্তী নির্বাচনের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে।

    ২৪ সেপ্টেম্বর একই তারিখে কর্ণাটক রাজ্যের দক্ষিণ কেন্নারা জেলার একটি মসজিদে প্রবেশ করে হিন্দুত্ববাদী ‘জয় শ্রী রাম’ শ্লোগান দেওয়ার অভিযোগে দুই উগ্র হিন্দু যুবককে আটক করেছে পুলিশ। রবিবার তারা বাইকে এসে জোরপূর্বক মসজিদ চত্বরে প্রবেশ করে এই ঘটনা ঘটায়।

    একই দিন, আবার ঝাড়খণ্ডের রাঁচিতে এক মুসলিম অটোচালককে মারধর করে তাকে ‘জয় শ্রী রাম’ শ্লোগান দিতে বাধ্য করে উগ্র হিন্দুরা। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, আক্রমণের শিকার ঐ মুসলিম স্থানীয় এক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

    এদিকে, মহারাষ্ট্রের পুনে শহরে বিদ্বেষপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগে একটি হিন্দু সংগঠনের নেতাকে গ্রেফতার করা হয়েছে। তবে হিন্দু নেতাদের গ্রেফতার অল্প সময়ের জন্যই স্থায়ী হতে দেখা যায়।

    এরপর গত ২৭ সেপ্টেম্বর, দক্ষিণ দিল্লির সুন্দরনগরিতে এক মানসিক ভারসাম্যহীন মুসলিম যুবক খাবারের আশায় মন্দিরে ঢুকলে তার বিরুদ্ধে প্রসাদ চুরির অভিযোগ এনে মারধর করে হিন্দুরা। খুঁটির সাথে বেঁধে নৃশংসভাবে মারধর করার এক পর্যায়ে মৃত্যুবরণ করে ঐ মুসলিম যুবক। পুলিশ এই ঘটনায় অভিযুক্ত ৭ জনকে ইতিমধ্যে গ্রেফতার করেছে বলে জানা যায়।

    নিহতের পরিবার জানায় যে, কয়েক ঘণ্টা এভাবে মারধরের পর মুমূর্ষু অবস্থায় তাকে রাস্তায় ফেলে রেখে যায় অভিযুক্তরা। নৃশংস এই ঘটনার ভিডিও তারা ছড়িয়ে দেয় সোশ্যাল মিডিয়ায়।

    এর আগে গত ২৬ সেপ্টেম্বর, মধ্যপ্রদেশের ইন্দোরে উগ্র হিন্দুত্ববাদীদের মারধরের স্বীকার হয়েছেন এক মুসলিম নারীও। রাজ্যের ইন্দোর শহরের গরিব নেওয়াজ কলোনিতে এই ঘটনা ঘটে।

    এগুলো হচ্ছে মিডিয়ায় প্রকাশ হওয়া হিন্দুত্ববাদী আগ্রাসনের সামান্য কিছু নমুনা মাত্র। এরকম অসংখ্য ঘটনা ঘটছে হিন্দুত্ববাদী ভারতের আনাচে কানাচে। শুধু মুসলিম নয়, বৌদ্ধ, খ্রিস্টান ও বিভিন্ন ধর্মাবলম্বী সংখ্যালঘু সকলেই এই সহিংস হিন্দুত্ববাদী আগ্রাসনের শিকার। গুজরাটের কসাই মোদি সরকার প্রাতিষ্ঠানিক ভাবেই এই জাতিগত নিধন মঞ্চ তৈরির কাজ চালিয়ে যাচ্ছে। ফলশ্রুতিতে ভারতের সাধারণ হিন্দুদের মনেও ধীরে ধীরে মুসলিম ও অন্যান্য ধর্মাবলম্বীদের ব্যাপারে বিরূপ ধারণা তৈরি হচ্ছে, যার বহিঃপ্রকাশ হচ্ছে এসব ন্যাক্কারজনক ঘটনা।


    তথ্যসূত্র:

    1. Days after Pramod Muthalik’s inflammatory speech, Rama Sene assaults beef traders ( The News Minute )
    https://tinyurl.com/5n7jbxzr
    2. Hindutva activists torch vehicle, attack ‘beef transporters’ near Bengaluru, several arrested
    https://tinyurl.com/bdd9fp7h
    3. RSS discusses ‘land jihad, love jihad’ at meeting: ‘Matter is of concern in UP’
    https://tinyurl.com/3e7pe9u8
    4. Two Held for Raising ‘Jai Shri Ram’ Slogans Inside Mosque in Karnataka ( Clarion India )
    https://tinyurl.com/y5b84xan
    5. Muslim auto driver abused by extemists
    https://tinyurl.com/2k2j46tr
    6. Tied to pole & assaulted on suspicion of stealing prasad, 26-year-old Delhi man dies
    https://tinyurl.com/3rjrr6du (ভিডিও)
    https://tinyurl.com/2s3cvv8b
    7. Muslim women attacked by right-wing supporters over Eid Milad-un-Nabi decoration
    https://tinyurl.com/97v6nnfj

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আল্লাহ্‌ তাআলা মজলুমদের সাহায্যার্থে জিহাদের জন্য ঘর ছেড়ে বের হওয়ার তাওফিক আমাদেরকে দান করুন, আমীন

    Comment

    Working...
    X