Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ # ২৬ রবিউস সানী , ১৪৪২ হিজরী # ১০ ডিসেম্বর , ২০২০ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ # ২৬ রবিউস সানী , ১৪৪২ হিজরী # ১০ ডিসেম্বর , ২০২০ঈসায়ী।

    ৩০ বছরে ৯৫ হাজার কাশ্মিরীকে শহীদ করেছে ভারতীয় বাহিনী



    দখলকৃত কাশ্মিরে নিপীড়িত কাশ্মীরী মুসলিমদের অধিকার লঙ্ঘন সাত দশক ধরে চলছে।

    প্রতি বছরের মতো আন্তর্জাতিক মানবাধিকার দিবসটি পালিত হলো গতকাল ১০ ডিসেম্বর।

    আন্তর্জাতিক মানবাধিকার দিবসে কাশ্মীর মিডিয়া সার্ভিসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, গত ৩০ বছরে ভারতীয় বাহিনী ৯৫,০০০ এর বেশি নিরস্ত্র কাশ্মীরিদের হত্যা করেছে।

    ৭ হাজারেরও বেশি কাশ্মীরিকে ভারতীয় বাহিনী বিচারবহির্ভূতভাবে হত্যা করেছে। হাজার হাজার কাশ্মীরি বিক্ষোভকারীদের উপর গুলি, ছররা বুলেট ও টিয়ার গ্যাসের গোলাবর্ষণ করে আহত করেছে। দখলদার ভারতীয় বাহিনী কাশ্মীরিদের ধর্মীয় স্বাধীনতার অধিকার হরণ করেছে।

    গত বছরের আগস্টের পর থেকে কাশ্মীরিদের মসজিদে জুমার নামাজ পড়তে দেওয়া হয়নি। মোহররম ও মিলাদুন্নবীর শোভাযাত্রাও নিষিদ্ধ করা হয়েছে। প্রতিবেদনে দখলকৃত কাশ্মীরে ভারতীয় রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ বন্ধে ভারতকে চাপ দিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানানো হয়েছে।

    সূত্র: ডেইলি জং
    Last edited by Al-Firdaws News; 12-12-2020, 06:16 PM. Reason: উম্মাহ নিউজ # ২৬ রবিউস সানী , ১৪৪২ হি&
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    করাচিতে ন্যাটো জোটের সঙ্গে যৌথ সামরিক মহড়ায় অংশ নেবে রাশিয়া

    মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটের সঙ্গে সামরিক মহড়ায় অংশ নেওয়ার কথা জানিয়েছে রাশিয়া। গত এক দশকের মধ্যে এই প্রথম রাশিয়া ন্যাটো জোটের সঙ্গে সামরিক মহড়া চালাতে যাচ্ছে।

    রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে জানিয়েছে যে, পাকিস্তানের করাচি বন্দর নগরীর কাছে আগামী ফেব্রুয়ারি মাসে ন্যাটো জোটের অংশগ্রহণে আমান-২০২১ নামে জলদস্যু বিরোধী একটি মহড়া অনুষ্ঠিত হবে এবং তাতে মস্কো নৌবাহিনীর সদস্যদের পাঠাবে। ৩০ জাতির এই মহড়ায় আমেরিকা, ব্রিটেন, তুরস্ক, জাপান এবং চীনের নৌবাহিনীও যোগ দেবে। এর আগে ২০১১ সালে স্পেনের পানিসীমায় ন্যাটো জোটের সঙ্গে রাশিয়া সামরিক মহড়ায় অংশ নিয়েছিল।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      মুসলিম শিশুদের ধর্মীয় শিক্ষার বিরুদ্ধে বিল পাস করলো ফ্রান্স

      বিভিন্ন মুসলিম দেশের আপত্তি উপেক্ষা করেই, ইসলামি চরমপন্থা দমনে নামে বিতর্কিত বিলে অনুমোদন দিলো ফ্রান্সের মন্ত্রিসভা। যাতে মুসলিম শিশুদের ঘরোয়া ধর্মীয় শিক্ষায় বিধিনিষেধ আরোপের প্রস্তাব রয়েছে। অর্থাৎ ঘরোয়া পরিবেশে মুসলিম শিশুদেরও ইসলাম শিক্ষা দেয়ার ব্যাপারেও থাকবে নিষেধাজ্ঞা। বুধবার পাস হওয়া বিলটি নতুন বছরের শুরুতেই পার্লামেন্টে তোলা হবে। ম্যাকরন সরকারের দাবি, ইসলাম ধর্মের বিরুদ্ধে নয়, বরং কট্টরপন্থা থেকে মুসলিমদের বাঁচাতেই এ আইন।

      সবশেষ পরিসংখ্যানে, ফ্রান্সে মুসলিমের সংখ্যা ৫৭ লাখের বেশি, যা মোট জনসংখ্যার প্রায় ৯ শতাংশ। তবে, ক্রুসেডার ফ্রান্সের ইসলাম বিদ্ধেষী কার্যকলাপে ক্রমেই চাপ বাড়ছে বিশাল মুসলিম জনগোষ্ঠির ওপর। সবশেষ, বুধবার, তথাকথিত কট্টরপন্থা ঠেকানোর নামে ইসলাম নিষেধাজ্ঞা নামে, একটি আইনের খসড়া অনুমোদন দিয়েছে ফরাসি মন্ত্রিসভা। সরকারের দাবি, ধর্মনিরপেক্ষতার মূলনীতি সমুন্নত রাখতেই নতুন আইন।

      ফরাসী প্রধানমন্ত্রী জ্য ক্যাসটেক্স বলেন, “এ বিল ইসলাম বা কোনো ধর্মের বিরুদ্ধে নয়। উল্টো, এটি একটি মুক্তির বিল, সুরক্ষার বিল। ধর্মীয় গোড়ামি থেকে মুক্তি দেবে এ বিল। ধর্মনিরপেক্ষতা সবাইকে বিশ্বাস করার বা না করার গ্যারান্টি দেয়। ফ্রান্সের সামাজিক পরিসরে কোনো ধর্মীয় চর্চাকেই প্রাধান্য দেয়ার সুযোগ নেই।”

      বিতর্কিত এই আইনে, শিশুদের মূলধারার পাঠদানের বাইরে ঘরোয়া বা অনানুষ্ঠানিক ধর্মীয় শিক্ষা কার্যক্রমে নজরদারির বিধান রয়েছে। কড়াকড়ি আরোপ হয়েছে, সমাজ ও রাজনীতিতে ইসলামি পরিচয় প্রকাশের ওপর।

      জ্য ক্যাসটেক্স বলেন, “কট্টর ইসলামপন্থার মতো বিপজ্জনক একটি মূল্যবোধ ঠেকাতেই এ আইন। এ মূল্যবোধের লক্ষ্যই হলো মানুষের মধ্যে বিভক্তি তৈরি করে সমাজে হিংসা ও সহিংসতা ছড়ানো। এটাকেই আমরা বলছি, বিচ্ছিন্নতাবাদ। একটি গোষ্ঠি পরিকল্পিতভাবে দেশের আইনের ওপরে ধর্মীয় মূল্যবোধকে গুরুত্ব দেয়ার চেষ্টা করছে।”

      কার্টুন বিতর্কের মধ্যে, ১৬ অক্টোবর এক শিক্ষক খুন হওয়ার পর থেকেই, নজরদারি বাড়ছে ফরাসী মুসলিমদের ওপর। তল্লাশি হয়েছে মসজিদেও। যদিও, অনেকেই সতর্ক করছেন, একটি ধর্মের মানুষকে কোণঠাঁসা করলে হিতে বিপরীত হতে পারে।

      প্যারিস মুসলিম এসোসিয়েশনের মহাসচিব নাজাত বেন আলি বলেন, “আমাদের সবাইকে আলাদা নজরে দেখা হচ্ছে। আসলে ইসলাম নিয়েই কিছু রাজনীতিকের সমস্যা। এর বিরোধিতা করাই তার মূল ব্যবসা।”

      এখন পর্যন্ত এ বিল সম্পর্কে, জাতীয় বা আন্তর্জাতিক কথিত মানবাধিকার সংস্থাগুলো কোন প্রকার টু শব্দও করছে না। বরং তাদের নিরবতায় ফ্রান্সের সকল কুকীর্তির প্রতি সমর্থন প্রকাশ করছে।

      সূত্র : যমুনা টিভি
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        নেতানিয়াহুকে মিশর সফরের আমন্ত্রণ সিসির

        দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে মিশর সফরের আনুষ্ঠানিক আমন্ত্রণ জানিয়েছে সেদেশের স্বৈরশাসক প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আস-সিসি। ইসরায়েলি পত্রিকা ‘ইসরায়েল হিউম’ এ তথ্য জানিয়েছে।

        পত্রিকাটি লিখেছে, গত এক দশকের মধ্যে এই প্রথম ইসরায়েলি প্রধানমন্ত্রী মিশরের কাছ থেকে প্রকাশ্য আমন্ত্রণ পেলো। আগামী কয়েক দিনের মধ্যেই এ সফর অনুষ্ঠিত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

        নেতানিয়াহুর সঙ্গে আস-সিসি আঞ্চলিক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন জানানো হয়েছে। অবশ্য এর আগেও সন্ত্রাসী নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করেছে খুনি আস-সিসি।

        ইসরায়েলি সূত্রগুলো আরও বলছে, মিশরের প্রেসিডেন্ট আস-সিসি ত্রিপক্ষীয় একটি বৈঠক আয়োজনের চেষ্টা করছে যেখানে নেতানিয়াহুর পাশাপাশি ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসও উপস্থিত থাকবে।

        দখলদার ইসরায়েলের সঙ্গে মিশরের কূটনৈতিক সম্পর্ক রয়েছে।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          আজকের সিসি,, সে কীভাবে ক্ষমতায় আসলো???? এ-র উত্তর সবারই জানা। ইসলামপন্থীদের দেশের ক্ষমতা খুব কমই হাসে। শুত্রুকে জিবিত রেখে তুমি কীভাবে ইসলাম প্রতিষ্ঠা করবে??? মিশরের সিসি কুফরি তন্ত্রের মাধ্যমে যারা ইসলাম প্রতিষ্ঠা করতে চাই তাদের জন্য একটি দৃষ্টান্ত। কিন্তু আমাদের দেশের লোকেরা বুঝে না।
          আল্লাহ, আমাকে মুজাহিদ হিসেবে কবুল করুন আমীন।

          Comment

          Working...
          X