Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ # ৩০ রবিউস সানী , ১৪৪২ হিজরী # ১৫ ডিসেম্বর , ২০২০ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ # ৩০ রবিউস সানী , ১৪৪২ হিজরী # ১৫ ডিসেম্বর , ২০২০ঈসায়ী

    ফের দখলদার ইসরায়েলে রাষ্ট্রদূত নিয়োগ দিচ্ছে তুরস্ক


    মার্কিন দূতাবাস তেল আবিব থেকে জেরুসালেমে সরিয়ে নেওয়ার ইস্যুতে ইসরায়েল থেকে নিজেদের রাষ্ট্রদূত প্রত্যাহার করে নেওয়ার প্রায় দুই বছর পর আবার ইহুদিবাদী অবৈধ দেশটিতে আবারও রাষ্ট্রদূত নিয়োগ দিচ্ছে তুরস্ক। খবর আল-জাজিরার।

    ইসরায়েলে নিযুক্ত নতুন তুর্কি রাষ্ট্রদূত ৪০ বছর বয়সী উফুক উলুতাস জেরুজালেমের হিব্রু বিশ্ববিদ্যালয়ে হিব্রু ও মধ্যপ্রাচ্যের রাজনীতি নিয়ে পড়াশুনা করেছে।

    ২০১৮ সালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মার্কিন দূতাবাস তেল আবিব থেকে জেরুসালেমে সরিয়ে নিলে বিক্ষোভে ফেটে পড়েন ফিলিস্তিনিরা। অবরুদ্ধ গাজা উপত্যকায় বিক্ষোভরত ফিলিস্তিনিদের ওপর প্রাণঘাতী হামলা চালায় দখলদার ইসরায়েলি বাহিনী। এ সময় ইসরায়েলের সাতে সম্পর্ক ছিন্ন করেছিল তুর্কি সরকার৷

    ২০১০ সালে সর্বপ্রথম ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে তুরস্ক। এরপর দীর্ঘ ছয় বছর পর ২০১৬ সালে আবারও সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠিত হয়। এর পর দুই বছরের মাথায় তা ২০১৮ সালে আবারও সম্পর্ক ভেঙে গিয়েছিল।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    হিন্দু যুবককে মিলামিশা করতে বারণ করায় বাবাকে খুন, মেয়েকে ধর্ষণ

    কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সদর ইউনিয়নের নাটুয়ামহল গ্রামের মৃত মুসলিম মিয়ার ১৪ বছরের কন্যাকে দীর্ঘদিন ধরে জিম্মি করে ধর্ষণ করে আসছে একই গ্রামের খগেন বর্মনের পুত্র মিনাল বর্মন।

    সে দীর্ঘদিন ধরে জোর করে মেয়েটির সাথে অনৈতিক সম্পর্ক করতে চাচ্ছিল। কিন্তু মেয়েটির বাবা তাদের এই অনৈতিক সম্পর্ক করার কথা জেনে যাওয়ায় ছেলেটিকে তার মেয়ের সাথে মিলামিশা করতে নিষেধ করেন। মেয়েটির বাবা মুসলিম মিয়া ছেলেটি কে বলেন মুসলিম মেয়ে হিন্দু ছেলের এই সম্পর্ক সমাজ মেনে নিবেনা তাই ভবিষ্যতে যেন তার মেয়ের সাথে কোন যোগাযোগ করা না হয়।

    এতে মিনাল বর্মন ক্ষিপ্ত হয়ে মেয়েটির বাবাকে লাঠি দিয়ে আঘাত করলে মেয়েটির বাবা মুসলিম মিয়া মাঠিতে লুঠিয়ে পড়ে,পরে স্থানীয়রা মুসলিম মিয়াকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। এই ঘটনায় মুসলিম মিয়ার স্ত্রী বাদী হয়ে মিনাল বর্মন কে প্রধান আসামি করে রাজারহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার প্রায় দেড় বছর পর আসামি মিনাল বর্মন ১০/১১ মাস পরে উচ্চ আদালতে জামিনে মুক্তি পেয়ে বাড়িতে এসে পূণরায় মেয়েকে নানাবিধ ভয়ভীতি প্রদর্শন করে প্বার্শবতি এক মহিলার সহযোগিতায় ধর্ষণের চেষ্টা করে।

    গত ১২ই ডিসেম্বর শনিবার মেয়েটি মৃনালের হাত থেকে রক্ষা পেতে ঘড়িয়ালডাঙ্গা ইউপির কিসামত নাখেন্দা নানা বাড়িতে বেড়াতে আসলে মৃনাল মেয়ের গতিবিধি পুর্ব থেকে পর্যবেক্ষণ করে। শনিবার সন্ধ্যা ৭টায় বাড়ি ফাকা পেয়ে মৃনাল বর্মন মেয়েটিকে জোর পূর্বক ধর্ষণ করে। মেয়ের আত্মচিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে মৃনাল বর্মন কে আটক করে রাখে। পরে মেয়েটি গণমাধ্যম কর্মীদের বলেন “আমার বাবার হত্যাকারী মৃনাল বর্মন জেল থেকে বেড়িয়ে এসে আমার মাকে বাবার মত মেরে ফেলার হুমকি দিয়ে আমাকে জোরপূর্বক ধর্ষণ করে আসছে। আমি আমার মায়ের জীবন বাঁচাতে তার এই অনৈতিক কাজে রাজি হয়েছিলাম ।মৃনাল আমাকে বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় নিয়ে গিয়ে আমার মতের বিরুদ্ধে ধর্ষণ করতো। আমি এবং আমার মা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আসামের মন্ত্রিসভায় মাদরাসা ও টোল বন্ধের সিদ্ধান্ত

      ভারতে বিজেপিশাসিত আসামে সরকার পরিচালিত মাদ্রাসা ও সংস্কৃত টোল বন্ধ করে দেওয়ার প্রস্তাব অনুমোদন করেছে রাজ্য মন্ত্রিসভা। বিধানসভার শীতকালীন অধিবেশনেই এ ব্যাপারে বিধানসভায় বিল পেশ করা হবে। আসামের পরিষদীয় মন্ত্রী চন্দ্রমোহন পাটোয়ারি ওই তথ্য জানিয়েছে। গতকাল রোববার এ সংক্রান্ত প্রস্তাব পাশ হয়েছে।

      অসমের মন্ত্রী চন্দ্রমোহন পটওয়ারি বলেছে, রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশনে এ সংক্রান্ত একটি বিল পেশ করা হবে। মাদ্রাসা ও সংস্কৃত টোল সম্পর্কিত বিদ্যমান আইন বাতিল করা হবে। ২৮ ডিসেম্বর থেকে অসম বিধানসভার শীতকালীন অধিবেশন শুরু হবে।

      সম্প্রতি অসমের শিক্ষা মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলেছিল, রাজ্যের সরকারি মাদ্রাসা বন্ধ করা হবে। ধর্ম শিক্ষা সরকারের কাজ হতে পারে না। মন্ত্রীর ওই ঘোষণা অনুযায়ী এবার তা বাস্তবায়নে উদ্যোগী হয়েছে অসম সরকার।

      অসমের শিক্ষা মন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা গত অক্টোবরে বলেছিল, অসমে ৬১০ টি সরকারী মাদ্রাসা রয়েছে এবং সরকার এই প্রতিষ্ঠানগুলিতে প্রতি বছর ২৬০ কোটি টাকা ব্যয় করে। সে বলেছে, রাজ্য মাদ্রাসা শিক্ষা বোর্ড অসম ভেঙে দেওয়া হবে। সমস্ত সরকারী মাদ্রাসা উচ্চ বিদ্যালয়ে রূপান্তরিত হবে। বর্তমান শিক্ষার্থীদের জন্য নতুন ভর্তি নিয়মিত শিক্ষার্থীদের মতো হবে বলেও মন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা মন্তব্য করেছে।

      এরআগে অসমে মুসলিমদের বিভিন্ন সংগঠন যৌথভাবে শিক্ষামন্ত্রী হিমন্তবিশ্ব শর্মার কাছে মাদ্রাসা বন্ধের সিদ্ধান্ত বাতিল করার আবেদন জানিয়েছিল। কিন্তু রাজ্য সরকার ওই সিদ্ধান্ত থেকে যে পিছিয়ে আসবে না তা মন্ত্রিসভায় প্রস্তাব পাশ এবং আসন্ন শীতকালীন অধিবেশনে বিধানসভায় ওই ইস্যুতে বিল আনার ঘোষণার মধ্যদিয়ে স্পষ্ট হয়েছে।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        জাতীয় ঈদগাহে অনুমতি দেয়নি পুলিশ, আল্লামা কাসেমীর জানাজা হয়েছে বায়তুল মোকাররমে

        বাংলাদেশের সর্ববৃহত অরাজনৈতিক ইসলামী সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ ও শতবর্ষী পুরনো ইসলামী রাজনৈতিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব, বেফাকের সিনিয়র সহ-সভাপতি, বারিধারা জামিয়ার পরিচালক বাংলাদেশের প্রবীণ ও প্রভাবশালী আল্লামা নূর হোসাইন কাসেমী রহ. জানাজার নামাজ সোমবার সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হয়েছে।

        প্রথমত জাতীয় ঈদগাহে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রশাসনের অনুমতি না পাওয়ায় সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছিল।

        জানাজার নামাজের ইমামতি করেছেন আল্লামা নূর হোসাইন কাসেমীর ছোট ছেলে আল্লামা জাবের কাসেমী।

        প্রবীণ এই আলেমকে তুরাগ থানায় অবস্থিত তার প্রতিষ্ঠিত জামিয়া সুবহানিয়া মাহমুদিয়া নগর মাদ্রাসার জামে মসজিদের কবরস্থানে দাফন করা হয়েছে।

        রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে দুপুর ১ টা ১৫ মিনিটে আল্লামা নূর হোসাইন কাসেমী ইন্তেকাল করেছিলেন। (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিয়ুন)

        মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর। ইন্তেকালের সময় তিনি দুই পূত্র ও দুই কণ্যাসন্তান রেখে গেছেন। তিনি বাংলাদেশের সর্ববৃহৎ অরাজনৈতিক ইসলামী সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য নির্বাচিত মহাসচিব ছিলেন। এর আগে তিনি এ সংগঠনের ঢাকা মহানগরীর সভাপতির দায়িত্ব পালন করেছেন।

        আল্লামা নূর হোসাইন কাসেমী প্রাচীন শতবর্ষী আকাবিরে উলামায়ে দেওবন্দের সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব ছিলেন। এছাড়াও ঢাকার প্রসিদ্ধ মাদ্রাসা জামিয়া মাদানিয়া বারিধারা তিনি শায়খুল হাদীস এবং মহা পরিচালক ছিলেন। প্রায় তিন দশক ধরে হাদিসের দরস দেওয়া প্রবীণ ও সুপ্রসিদ্ধ এই আলমের ইন্তেকাল বাংলাদেশ ইসলামী অঙ্গনে বিশাল শূন্যতার সৃষ্টি হয়েছে বলে সবাই মনে করছেন।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          ফের সন্ত্রাসী দল বজরংকে সুবিধা দেয়ার অভিযোগ ফেসবুকের বিরুদ্ধে

          ভারতে ফের উগ্রপন্থী হিন্দুত্ববাদী দলকে সুবিধা দেয়ার অভিযোগ উঠেছে ফেসবুকের বিরুদ্ধে। গত রবিবার মার্কিন প্রভাবশালী সংবাদমাধ্যম ওয়ালস্ট্রিট জার্নালের অনুসন্ধানে বিষয়টি প্রকাশ পায়।

          প্রতিবেদনে বলা হয়, বজরং দলের প্রতি নমনীয় ভাব দেখিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমটি। উগ্রপন্থী বজরং দল সাম্প্রদায়িক উস্কানি ও হামলার সঙ্গে জড়িত, এ ব্যাপারে রিপোর্ট ছিল ফেসবুকের কাছে। এমনকি অভিযোগও জমা পড়ে। এরপরেও হিন্দুত্ববাদী দলটির বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

          এর পেছনে আর্থিক মুনাফা ও ফেসবুকের কর্মীদের সুরক্ষা জড়িত থাকতে পারে বলে মার্কিন সংবাদমাধ্যমটি জানায়।

          ফেসবুকের আশঙ্কা ছিল, বজরং দলের বিরুদ্ধে ব্যবস্থা নিলে ভারতে তাদের ব্যবসায়িক স্বার্থ বিঘ্নিত হবে। এমনকী, তাদের কর্মীদের সুরক্ষাও ব্যহত হতে পারে।

          চলতি বছরের জুন মাসে ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়। দিল্লিতে একটি চার্চে হামলার ভিডিওটি দেখে প্রায় আড়াই লাখ মানুষ। সেই ঘটনার দায় স্বীকার করেছিল বজরং দল। এরপরেও ভিডিওটি নিয়ে কোনও ব্যবস্থা নেয়নি ফেসবুক।

          সামাজিক যোগাযোগমাধ্যমটির কর্মীদের একাংশ মনে করেন, সাম্প্রদায়িক ও উসকানিমূলক পোস্টের বিরুদ্ধে ফেসবুকের পলিসি লংঘন হচ্ছে।

          তবে অপর এক অংশের ধারণা, বজরং দলের বিরুদ্ধে ব্যবস্থা নিলে ফেসবুকের বিরুদ্ধে ভারতীয়দের মনে ক্ষোভ তৈরি করবে। পাশাপাশি, কোম্পানিটির কর্মীদেরও হামলার মুখে পড়তে হতে পারে।

          এর আগে, দিল্লিতে মুসলিমদের ওপর নির্মম হামলার উস্কানিদাতা বিজেপি নেতাদের প্রতি নমনীয় ভাব দেখিয়েছিল ফেসবুক। এ নিয়ে ভারতে তোলপাড় তৈরি হয়েছিল।
          আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

          Comment


          • #6
            ভারতের হিন্দুরা কত ভয়ংকর একমাত্র সেখানকার মুসলিমরাই বলতে পারবে। হিন্দু শিখ সেনা, আর এস এস, এরা একটু ছোটখাটো দোষের কারণে মুসলিমদের জবাই করে দেয়। কাশ্মিরের অবস্থা তো এখন সবারই জানা।
            আল্লাহ, আমাকে মুজাহিদ হিসেবে কবুল করুন আমীন।

            Comment


            • #7
              গরুর মুত্র পানকারি মালাউনদের
              একটারও ছাড় দেওয়া হবেনা ইনশা-আল্লাহ্।

              Comment


              • #8
                হিন্দু যুবককে মিলামিশা করতে বারণ করায় বাবাকে খুন, মেয়েকে ধর্ষণ
                এই সংবাদ টার ব্যাপারে আমার মনের কিছু ক্ষোভ-

                আস্তাগফিরুল্লাহ। বাংলাদেশে এতো বিশাল মুসলিম জনসংখ্যা থাকতে এই মালাউন এতটা সাহস পেল কেমনে। আমি হেডিংটা দেখে প্রথমে ভেবেছিলাম এটা ভারতে।
                একজন মুসলিম বাবা শুধু বারণ করল কেন? মেরে ফেলতে পারল না?
                নিজে না পারলে কারো সাহায্য নিত।
                যেই বাবা পারেনি। তাকে মৃত্যুবরণ করতে হয়েছে। তখন এলাকাবাসী কি করেছে? গণ পিটুনি দিয়ে মেরে ফেলতে পারল না? কল্লাকাটা, ছেলে ধরা সন্দেহে গণপিটুনি দিয়ে মারতে পারলে ধর্ষককে মারতে পারবে না কেন?
                বাদ দিলাম তারপর জেলে গেল। সেখান থেকে এত সহজে জামিন পায় কেমনে?
                আচ্ছা এটাও বাদ দিলাম। জামিন পেয়ে নিজের এলাকায় ফিরে এত নিশ্চিন্তে থাকে কেমনে? আবার মেয়ের মাকে হত্যার হুমকি দিয়ে তাকে ধর্ষণ করে। মেয়েটা কাউকে জানানোর সুযোগ পেল না? আবার পালিয়ে অন্য জায়গায় চলে যায়। মাকে বাঁচানোর জন্য অনৈতিক কাজে রাজি হয়।
                আবার সবশেষ প্রতিবেশীরা তাকে আটকে রেখেছে। গণ পিটুনি দিয়ে এখন যদি না মারে তো কখন মারবে। প্রশাসন যখন বিচার করে নি তখন আইন নিজের হাতে তুলে নেওয়া ছাড়া আর উপায় কি?

                Comment


                • #9
                  আল্লাহ, আমাদের মুসলিম ভাইদের প্রতিশোধ নেবার তাওফিক দান করুন, আমিন।
                  বিলাসিতা জিহাদের শুত্রু,শাইখ উসামা রাহ।

                  Comment


                  • #10
                    Originally posted by ibn jiad View Post
                    হিন্দু যুবককে মিলামিশা করতে বারণ করায় বাবাকে খুন, মেয়েকে ধর্ষণ
                    এই সংবাদ টার ব্যাপারে আমার মনের কিছু ক্ষোভ-

                    আস্তাগফিরুল্লাহ। বাংলাদেশে এতো বিশাল মুসলিম জনসংখ্যা থাকতে এই মালাউন এতটা সাহস পেল কেমনে। আমি হেডিংটা দেখে প্রথমে ভেবেছিলাম এটা ভারতে।
                    একজন মুসলিম বাবা শুধু বারণ করল কেন? মেরে ফেলতে পারল না?
                    নিজে না পারলে কারো সাহায্য নিত।
                    যেই বাবা পারেনি। তাকে মৃত্যুবরণ করতে হয়েছে। তখন এলাকাবাসী কি করেছে? গণ পিটুনি দিয়ে মেরে ফেলতে পারল না? কল্লাকাটা, ছেলে ধরা সন্দেহে গণপিটুনি দিয়ে মারতে পারলে ধর্ষককে মারতে পারবে না কেন?
                    বাদ দিলাম তারপর জেলে গেল। সেখান থেকে এত সহজে জামিন পায় কেমনে?
                    আচ্ছা এটাও বাদ দিলাম। জামিন পেয়ে নিজের এলাকায় ফিরে এত নিশ্চিন্তে থাকে কেমনে? আবার মেয়ের মাকে হত্যার হুমকি দিয়ে তাকে ধর্ষণ করে। মেয়েটা কাউকে জানানোর সুযোগ পেল না? আবার পালিয়ে অন্য জায়গায় চলে যায়। মাকে বাঁচানোর জন্য অনৈতিক কাজে রাজি হয়।
                    আবার সবশেষ প্রতিবেশীরা তাকে আটকে রেখেছে। গণ পিটুনি দিয়ে এখন যদি না মারে তো কখন মারবে। প্রশাসন যখন বিচার করে নি তখন আইন নিজের হাতে তুলে নেওয়া ছাড়া আর উপায় কি?
                    সুন্দর কথা বলেছেন প্রিয় ভাই! এলাকাতে এমন ঘটনা ঘটবে আর মুসলিম
                    যুবক হাতে চুড়ি পরে বসে থাকবে এমনটা হতে পারেনা, আল্লাহর কসম!
                    আমার যদি সুযোগ থাকতো ওর বুক পায়ের নিচে চেপে
                    গলা থেকে মাথা হাত দিয়ে টেনে ছিড়ে ফেলতাম! আল্লাহ্ আমাদের তাওফিক দিন, আমিন।
                    গো মুত্র পানকারী মালু সব কিছুই দেখেছে, কিন্তু মুজাহিদদের
                    চেপে রাখা ক্ষোভ দেখেনি, যেদিন দেখবে সেদিন অস্ত্র ছাড়াই
                    শত শত মালুকে মাটিতে আছাড় মেরে পুতে মেরে ফেলবে বিইজনিল্লাহ্।

                    Comment

                    Working...
                    X