Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২০ রবিউল আখির, ১৪৪৫ হিজরী।। ০৫ নভেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২০ রবিউল আখির, ১৪৪৫ হিজরী।। ০৫ নভেম্বর, ২০২৩ ঈসায়ী

    জাবালিয়ায় ইসরায়েলি হামলায় এক পরিবারেরই ১৯ সদস্য নিহত



    মুহাম্মদ আবু আল-কুমসানের পরিবারের সদস্যদের সবাই এখন মৃত, ছবি: ওয়াফা নিউজ এজেন্সি।


    বিশ্বের সবচেয়ে জনবহুল এলাকার একটি হচ্ছে গাজা উপত্যকা। আর এখানেই মুহুর্মুহু বিমান হামলা চালিয়ে বেসামরিক নিরীহ নারী, পুরুষ ও শিশুদের উপর গণহত্যা চালাচ্ছে ইজরায়েল। এর ফলে কেউ মা-বাবা, ভাই-বোন হারিয়ে এতিম হচ্ছেন। কেউ আদরের প্রিয় সন্তান হারিয়ে হচ্ছেন নিঃস্ব। কেউবা আহত হয়ে কাতরাচ্ছেন হাসপাতালের বিছানায়।

    গত ৩১ অক্টোবর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে ভয়াবহ হামলায় এমন আরও একটি হৃদয় বিদারক ঘটনার সাক্ষী হয়েছে সারা দুনিয়ার মানুষ। এ হামলায় মুহাম্মদ আবু আল-কুমসান নামে এক ফিলিস্তিনির পরিবারের ১৯ জন সদস্য প্রাণ হারিয়েছেন। তিনি আল-জাজিরার একজন মিডিয়া প্রকৌশলী।

    এক বিবৃতিতে এ হামলার নিন্দা জানিয়ে আল-জাজিরা জানায়, “আল-জাজিরা জঘন্য এবং নির্বিচারে ইসরায়েলি বোমা হামলার তীব্র নিন্দা জানাচ্ছে, যার ফলে আমাদের নিবেদিত এসএনজি ইঞ্জিনিয়ার মুহাম্মদ আবু আল-কুমসানের পরিবারের ১৯ সদস্য নিহত হয়েছে।”

    এ হামলায় আল-কুমসানের বাবা, দুই বোন, আট ভাগ্নে এবং ভাতিজি, তার ভাই, তার ভাইয়ের স্ত্রী এবং তাদের চার সন্তান, তার ভগ্নীপতি এবং এক চাচা নিহত হয়েছে বলে জানায় আল-জাজিরা।

    এর আগে গত সপ্তাহে ইসরায়েল বিমান হামলা করে আল-জাজিরা আরবি এর রিপোর্টার যিনি যুদ্ধ শুরুর পর থেকে নিউজ কাভার করছিলেন সেই ওয়ায়েল আল-দাহদুহের স্ত্রী, ছেলে, মেয়ে এবং নাতিসহ পরিবারের ১২ সদস্যকে হত্যা করে।


    তথ্যসূত্র:

    1. Al Jazeera engineer loses 19 family members in Israeli air raid
    https://tinyurl.com/24z3wwet

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2

    [14] وَمِنَ الَّذينَ قالوا إِنّا نَصٰرىٰ أَخَذنا ميثٰقَهُم فَنَسوا حَظًّا مِمّا ذُكِّروا بِهِ فَأَغرَينا بَينَهُمُ العَداوَةَ وَالبَغضاءَ إِلىٰ يَومِ القِيٰمَةِ ۚ وَسَوفَ يُنَبِّئُهُمُ اللَّهُ بِما كانوا يَصنَعونَ
    [14] যারা বলেঃ আমরা নাছারা, আমি তাদের কাছ থেকেও তাদের অঙ্গীকার নিয়েছিলাম। অতঃপর তারাও যে উপদেশ প্রাপ্ত হয়েছিল, তা থেকে উপকার লাভ করা ভুলে গেল। অতঃপর আমি কেয়ামত পর্যন্ত তাদের মধ্যে পারস্পরিক শত্রুতা ও বিদ্বেষ সঞ্চারিত করে দিয়েছি। অবশেষে আল্লাহ তাদেরকে তাদের কৃতকর্ম সম্পর্কে অবহিত করবেন।

    কাফেরদের মাঝে লড়াই করার একটি স্বভাব রয়েছে। যেটা তারা নিজেদের ক্ষেত্রেও করে থাকে। তাই জাতিসংঘ এই লড়াই করার স্বভাবকে মুসলিমদের বিপক্ষে ব্যবহার করতে চাচ্ছে। তাই আমাদের কাজ হল জাতিসংঘের অস্তিত্ব মুছে দেওয়া অথবা তাদের মাঝে লড়াই বাঁধিয়ে দেওয়া। তাহলে তারা মুসলমানদের উপর মনযোগ দিতে পারবে না।
    পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

    Comment

    Working...
    X