Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৬ রবিউল আখির, ১৪৪৫ হিজরী।। ১১ নভেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৬ রবিউল আখির, ১৪৪৫ হিজরী।। ১১ নভেম্বর, ২০২৩ ঈসায়ী

    ফিলিস্তিন ইসরায়েল যুদ্ধ | আপডেট — ১০ই নভেম্বর, ২০২৩



    • সন্ত্রাসবাদী দখলদার ইসরায়েলী বাহিনী আল-শিফা হাসপাতালের সম্মুখ গেইটে হামলা চালায়। আল-শিফা হাসপাতাল ছিল গাজার সবচেয়ে বড় স্বাস্থ্য কেন্দ্র। এটিতেও গতকাল হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

    • ফিলিস্তিনী স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের স্নাইপার সন্ত্রাসীরা হাসপাতালে গুলিবর্ষণও করেছে। সেখানে আশ্রয় নেওয়া উদ্বাস্তু জনগণ এবং রোগীদের মধ্যে ত্রাস সৃষ্টি করেছে সন্ত্রাসী ইসরায়েল।

    • আল-শিফা হাসপাতালের পরিচালক মুহাম্মাদ আবু সালমিয়া বলেন, হাসপাতালের মেডিকেল স্টাফরা শেষ মুহূর্ত পর্যন্ত রোগীদের পাশে থাকবেন।

    • উত্তর গাজার ইন্দোনেশিয়ান হাসপাতালেও যুদ্ধবিমান থেকে ভয়ানক হামলা চালিয়েছে দখলদার সন্ত্রাসবাদী ইসরায়েল।

    • ফিলিস্তিনী রেড ক্রিসেন্টের প্রধান বলেছেন, সাধারণ মানুষকে গাজা থেকে বের হতে বাধ্য করতে ইসরায়েল জেনেশুনে হাসপাতালগুলোকে টার্গেট করছে।

    • গাজার ৩৬টি হাসপাতালের অর্ধেক এবং প্রাথমিক চিকিৎসা কেন্দ্রের তিনভাগের দুই ভাগই অকেজো হয়ে পড়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান।

    • অস্ট্রেলিয়ার মেলবোর্নে জায়োনিস্ট ইসরায়েলপন্থী এবং ফিলিস্তিনপন্থী সমর্থকদের মধ্যে মারামারি হয়েছে। এক ফিলিস্তিনীর রেস্টুরেন্টে গুলিবর্ষণের ঘটনা ঘটনার পর এই সংঘাতের সূত্রপাত হয়।



    • সন্ত্রাসবাদী ইসরায়েল পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেম থেকে ৭ই অক্টোবর থেকে এখন পর্যন্ত অন্তত ১৭৪০ ফিলিস্তিনীকে গ্রেফতার করেছে।

    • সন্ত্রাসী ইসরায়েলের হামলায় গাজায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ১১০৭৮ জন, যার মধ্যে শিশু ৪৫০৬ । দখলীকৃত পশ্চিম তীরে নিহতের সংখ্যা ১৮৩ জন।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ২৪ ঘণ্টায় আরও ২৪৩ জন ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল


    গাজায় ইসরায়েলি বাহিনী কর্তৃক মুসলিম গণহত্যার ৩৫ দিন অতিক্রম করেছে। এখনো থেমে নেই তাদের নির্বিচারে বোমা হামলা। ২৪ ঘণ্টায় (১০ নভেম্বর সকাল পর্যন্ত) আরও ২৪৩ জন নিরীহ ফিলিস্তিনি গণহত্যার শিকার হয়েছেন। এর ফলে মোট নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ১০,৮১২ জনে দাঁড়িয়েছে। আল-জাজিরা প্রতিবেদন বলছে, নিহতদের মধ্যে ৬৮ শতাংশই শিশু ও নারী।

    গত ২৪ ঘণ্টায় গাজার কয়েকটি হাসপাতাল লক্ষ্য করে তাণ্ডব চালিয়েছে ইসরায়েলি বিমানগুলো। এর মধ্যে উত্তর গাজার আল-শিফা হাসপাতাল এলাকার আশেপাশের রাস্তায় বেসামরিক মানুষকে টার্গেট করে মুহুর্মুহু বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অসংখ্য মানুষ হতাহত হয়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায়, মুসলিম শিশু ও নারীদের ছিন্ন-ভিন্ন লাশ রাস্তায় চারপাশে ছড়িয়ে-ছিটিয়ে আছে।


    https://pbs.twimg.com/ext_tw_video_t...1_-9mwNATz.jpg



    এর আগে আবু সালমিয়া হাসপাতাল, পেশেন্টস ফ্রেন্ডস হাসপাতাল ও আল-আওদা হাসপাতালের আশেপাশে টার্গেট করে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। ফলে হাসপাতাল ও আশপাশে আশ্রয় নেয়া ফিলিস্তিনিরা এলাকা ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে।



    https://twitter.com/i/status/1722779347256222017


    এছাড়াও ১০ নভেম্বর ফজরের সময় আল-শিফা হাসপাতাল ও ইন্দোনেশিয়ান হাসপাতালের আশেপাশে ব্যাপক বোমা হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী। আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, সেখানে পাঁচ সেকেন্ডের কম সময়ের মধ্যে ১৬ টির বেশি নিক্ষেপ করেছে ইসরায়েল। এতে বেসামরিক স্থাপনার ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার পাশাপাশি ৬ জন ফিলিস্তিনি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত, হামলা অব্যাহত রয়েছে।

    এদিকে, গতকাল স্থল অভিযানে গাজার উত্তরাঞ্চল দখলে নেয়ার দাবি করেছে ইসরায়েলি বাহিনী। এ সময় ইসরায়েলি বাহিনী এলাকার বাসিন্দাদের ৪ ঘণ্টার মধ্যে এলাকা ত্যাগের ঘোষণা দিলে অন্তত ৫০ হাজার মানুষ নিজ এলাকা ত্যাগ করে।

    অন্যদিকে পশ্চিম তীরেও থেমে নেই দখলদার বাহিনীর আগ্রাসন। এলাকাটিতে গত ২৪ ঘণ্টায় ১৮ ফিলিস্তিনিকে খুন করেছে ইসরায়েলি বাহিনী। এ নিয়ে অধিকৃত পশ্চিম তীরে নিহতের সংখ্যা ১৭৫ এ দাঁড়ালো।


    তথ্যসূত্র:
    ————-
    1. UN: 243 more Palestinians killed in Gaza in 24-hour period
    https://tinyurl.com/yeyrhwty
    2. Hostilities in the Gaza Strip and Israel | Flash Update- 34
    https://tinyurl.com/yymapwak


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ইসরায়েলের হয়ে যুদ্ধে গেছে দুই শতাধিক মিজো ইহুদি



      বাংলাদেশ সংলগ্ন উত্তর-পূর্ব ভারতের খ্রিস্টান অধ্যুষিত মিজোরামের অধিবাসীদের একটি অংশকে ইসরায়েলি রাবাইরা বনী ইসরায়েলের হারিয়ে যাওয়া গোত্র বনী মনেসা হিসেবে স্বীকৃতি দিয়েছে। গুঞ্জন আছে যে, খ্রিস্টান মিজো জনগোষ্ঠী ধীরে ধীরে ইহুদি ধর্মে ধর্মান্তরিত হচ্ছে। আর সেই মিজো ইহুদিদের মধ্যে থেকে অন্তত দুই শতাধিক ইহুদি ইসরায়েলের হয়ে ফিলিস্তিনের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়েছে।

      জানা যায়, ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলে অভিবাসন (তাদের ভাষায় আলিয়া) করেছে ইহুদি এই ইহুদিরা। মূলত এই যুদ্ধের প্রেক্ষিতেই তাদেরকে ডেকে নেওয়া হয়েছে; কেউ সেখানে গিয়েছেন সরাসরি যুদ্ধ শরীক হতে, আবার কাউকে ডাকা হয়েছে রিজার্ভ সৈনিক হিসেবে।

      এই সদ্য অভিবাসী মিজো ইহুদিদের মধ্যে প্রায় ৭৫ জনকে সরাসরি যুদ্ধক্ষেত্রে নামানো হয়েছে, আর বাকি ১৭৫ জনকে ইসরায়েলি রিজার্ভ ফোর্স হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। জেরুজালেম ভিত্তিক একটি অলাভজনক প্রতিষ্ঠান শাভেই ইসরায়েল গত ৬ নভেম্বর সোমবার এই তথ্য জানিয়েছে। এই শাভেই ইসরায়েল নামের সংস্থাটি সারা দুনিয়ায় ছড়িয়ে থাকা ইসরায়েলি অভিবাসী এবং ইসরায়েল রাষ্ট্রের মধ্যে সংযোগ প্রতিষ্ঠা ও শক্তিশালী করার কাজ করে। তদের মাধ্যমেই মূলত এযাবৎ অন্তত ৫ হাজার মিজো ইহুদি ইসরায়েলে অভিবাসন করছে। আর তাদের প্রচেষ্টার ফলেই এই মিজো ইহুদিদেরকে বনী ইসরায়েলের হারিয়ে যাওয়া গোত্র বনী মনেসার বংশধর হিসেবে স্বীকৃতি দেয় ইসরায়েলের প্রধান রাবাই।


      ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সাথে মণিপুরে জন্মগ্রহণ করা ও বেড়ে ওঠা এলিয়াজার চুংথাং মেনাশে। ইলিয়াজার ইসরায়েলের অভিজাত ১৩তম গোলানি ব্রিগেডের অংশ। (ছবি: মেনাশেফোটো)

      তাছাড়া ইসরায়েলে অভিবাসিত নাতানেল তৌথেং নামের ২৬ বছর বয়সি এক মিজো ইহুদি ইতিমধ্যে ইসরায়েলের হয়ে ফিলিস্তিনি মুসলিমদের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে আহত হয়েছে।

      আর পূর্ব-ভারতীয় ইহুদিরা ছাড়াও অনেক ভারতীয় হিন্দুই ইসরায়েলের হয়ে ফিলিস্তিনি মুসলিমদের বিরুদ্ধে যুদ্ধে যেতে প্রস্তুত রয়েছে বলে মত প্রকাশ করেছে ভারতের অনেক হিন্দুত্ববাদী নেতা এবং উগ্রবাদী হিন্দু যুবকেরা। কেননা ইসলামের প্রতি আজন্ম বিদ্বেষের ক্ষেত্রে এই হিন্দু ও ইহুদিদের মধ্যে অনেক মিল রয়েছে। আবার ভারত ও ইসরায়েল এই দুই দেশের মধ্যকার রাজনৈতিক ও সামরিক সম্পর্কও এতটাই উন্নত হয়েছে যে, ভারত ইতিমধ্যে ইসরায়েলি অস্ত্রের প্রধান ক্রেতা হয়ে উঠেছে।




      তথ্যসূত্র:
      ———
      1. Over 200 Indians Join Israeli Army to Fight Against Palestinians
      https://tinyurl.com/nywypf3p
      2. Why people from India are armed and ready in Israel to fight Hamas
      https://tinyurl.com/2p8wvxd8


      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        হে আল্লাহ, গাজার মুসলিমদের উপর আপনার খাছ রহমত নাযিল করেন। মুসলিম উম্মাহকে তাদের নুসরত করার তাওফিক দান করেন। আমীন
        ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

        Comment

        Working...
        X