Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ # ০৮ জমাদিউল আউয়াল , ১৪৪২ হিজরী # ২৪ ডিসেম্বর , ২০২০ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ # ০৮ জমাদিউল আউয়াল , ১৪৪২ হিজরী # ২৪ ডিসেম্বর , ২০২০ ঈসায়ী

    রংপুরে রিকশাচালককে পুলিশের পিটিয়ে হত্যা

    ভাস্কর্য ইস্যুতে কুষ্টিয়ায় এসপির হাত ভেঙে দেওয়ার হুমকির পর এবার রংপুর নগরীতে নাজমুল ইসলাম (৩০) নামে এক প্রতিবন্ধী রিকশাচালককে পিটিয়ে হত্যা করেছে পুলিশ কনস্টেবল হাসান আলী ও তার স্ত্রী সাথী বেগম।

    এ ঘটনায় স্থানীয়দের বিক্ষোভের মুখে অভিযুক্তদের রক্ষার জন্য আটক করেছে পুলিশ। হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করলে হিংস্র পুলিশের লাঠিচার্জে চারজন আহত হন।

    স্থানীয়রা জানান, লালমনিরহাটের তিস্তা মুস্তফী গ্রামের শারীরিক প্রতিবন্ধী নাজমুল ইসলাম নগরীর আশরতপুর ঈদগাহপাড়ায় বাড়ি ভাড়া নিয়ে বসবাস করছিলেন। তার পায়ে সমস্যা থাকায় ব্যাটারিচালিত রিকশা ভাড়া নিয়ে চালাতেন।

    আর ওই রিকশাটি ছিল রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে কর্মরত কনস্টেবল হাসান আলীর। তার বাড়ি গাইবান্ধায়। সে আশরতপুর কোটপাড়ায় বাড়ি ভাড়া নিয়ে পরিবারসহ বসবাস করে।

    গত মঙ্গলবার রাতে ওই রিকশাটি চুরি হয়। পরে নাজমুল ইসলাম অনেক চেষ্টা করে রিকশাটি উদ্ধার করে মালিক হাসান আলীকে ফেরত দেয়। কিন্তু পুলিশ কনস্টেবল হাসান আলী তাকে চোর অপবাদ দিয়ে বাসায় ডেকে এনে নির্যাতন চালায়।

    একপর্যায়ে অবস্থা আশঙ্কাজনক হলে নাজমুলকে কোটপাড়ার বাড়িতেই ঘরের ভেতর গলায় দড়ি দিয়ে ফাঁসিতে ঝুলিয়ে রাখে। পরে বিষয়টি আত্মহত্যা বলে প্রচার চালায়।

    পুলিশ নিহতের লাশ উদ্ধারের সময় ঘটনাস্থল থেকে নির্যাতনের উপকরণ হিসেবে হাতুড়ি ও প্লাস উদ্ধার করেছে। নিহতের শরীরে আঘাতের চিহ্ন ছিল। নখগুলো থেঁতলানো অবস্থায় দেখা গেছে।

    এদিকে বুধবার দুপুরে ওই বাড়িতে নাজমুলের ঝুলন্ত লাশ দেখতে পেয়ে বিক্ষোভ শুরু করেন স্থানীয়রা। খবর পেয়ে মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তাদেরও অবরুদ্ধ করে রাখেন বিক্ষুব্ধ এলাকাবাসী।

    স্থানীয়দের অভিযোগ, নাজমুলকে পিটিয়ে হত্যার পর লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যার প্রচারণা চালিয়েছে পুলিশ সদস্য হাসান।

    এ পরিস্থিতিতে একপর্যায়ে বিক্ষুব্ধ গ্রামবাসী রংপুর-কুড়িগ্রাম সড়কের পার্কের মোড়ে অবস্থান নিয়ে আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন। এতে ওই সড়কে প্রায় বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

    এ নিয়ে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়া ও কয়েক দফা সংঘর্ষ হয়। পুলিশ লাঠিচার্জ করে বিক্ষুব্ধ জনতাকে নির্মম ভাবে আঘাত করা শুরু করে।

    প্রায় দু’ঘণ্টা পর সন্ধা ৬টার দিকে আরো বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে আসে। অবশেষে পুলিশি বর্বরতায় জনতা ছত্রভঙ্গ হয়ে যায়।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    বসনিয়ায় শরণার্থীদের ভয়াবহ অবস্থা

    এশিয়া ও মধ্যপ্রাচ্য থেকে বিপুল সংখ্যক শরণার্থী আটকে পড়েছেন বসনিয়ায়। ইউরোপের বিভিন্ন দেশে যাওয়ার জন্য তারা রওনা হয়েছিলেন। কিন্তু বসনিয়ায় পৌঁছানোর পর তারা আর এগোতে পারেননি। প্রাথমিকভাবে অধিকাংশ শরণার্থীই জঙ্গলে বসবাস করছিলেন। কেউ কেউ বেছে নিয়েছিলেন বন্ধ হয়ে যাওয়া কারখানার শেড অথবা ভাঙা বাড়ি। পরে সংবাদমাধ্যমে ওই খবর প্রকাশিত হওয়ার পরে কিছু অধিকার আন্দোলনকারীরা সরব হয়। কয়েকটি ক্যাম্প তৈরি করা হয় শরণার্থীদের জন্য। যদিও তা মোট শরণার্থীর তুলনায় অপ্রতুল।

    লিপার শিবিরও তেমনই একটি ক্যাম্প ছিল। তৈরির সময়ই বলা হয়েছিল, এই শিবির সাময়িক। বুধবার যে ওই ক্যাম্পটি গুটিয়ে নেয়া হবে তা আগেই জানিয়ে দেয়া হয়েছিল। অথচ ক্যাম্পে বসবাসকারীরা এই ঠাণ্ডার মধ্যে কোথায় গিয়ে থাকবেন ওই বিষয়ে কোনো ঘোষণা দেয়া হয়নি। ফলে বুধবার আশ্রয় হারানো এই শরণার্থীরা ইউরোপের প্রবল শীতে ফের জঙ্গলে গিয়ে থাকবেন। বসনিয়া-ক্রোয়েশিয়া সীমান্তে আরো অনেক আশ্রয়হীন মানুষের সাথে যোগ দেবেন। দিন কাটাবেন ভাঙা বাড়ি ও কারখানার শেডে। অভিযোগ, যে শিবিরে তারা ছিলেন, সেখানেও বিদ্যুৎ ছিল না। ব্যবস্থা ছিল না হিটিংয়েরও।

    বসনিয়ায় আটকে পড়া শরণার্থীদের এখনো পর্যন্ত আশ্রয় দিতে রাজি হয়নি মানবতার ধব্জাধারী ইউরোপের কোনো দেশ। স্থায়ীভাবে এই শরণার্থীদের রাখতে আগ্রহী নয় বসনিয়াও। তাই তাদের জন্য কোনো স্থায়ী ব্যবস্থাও করা হচ্ছে না।

    তবে শরণার্থীরা অভিযোগ করছে, ক্রোয়েশিয়া সীমান্তে তাদের উপর অত্যাচার চালাচ্ছে সেখানকার পুলিশ। সব মিলিয়ে এই প্রবল শীতে দুর্বিসহ অবস্থা তাদের।

    এদিকে, আবার আগুনে তছনছ বসনিয়ার সেই শরণার্থী শিবির। শরণার্থী ক্যাম্পের অভিযোগ, বসবাসকারীরাই আগুন লাগিয়েছে। বুধবার উত্তর-পশ্চিম বসনিয়ার লিপা শরণার্থী শিবিরে এ অগ্নিকাণ্ড ঘটে।

    বসনিয়া প্রশাসন ও শরণার্থী শিবির পরিচালকদের বক্তব্য, ওই ক্যাম্পে প্রায় ১২ শ’ শরণার্থী বসবাস করতেন। বুধবারই ক্যাম্পটি বন্ধ করে দেয়ার কথা ছিল। তাই ক্যাম্পে বসবাস করা মানুষই আগুন ধরিয়ে দিয়েছেন।

    সূত্র:*ডয়েচে ভেলে
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      দাউদকান্দিতে ‘ধর্মব্যবসা’ উল্লেখ্য করে মাহফিল বন্ধ ঘোষণা উপজেলা চেয়ারম্যানের

      ওয়াজ-মাহফিলকে “ধর্মব্যবসা” উল্লেখ্য করে কুমিল্লার দাউদকান্দি উপজেলায় ওয়াজ-মাহফিল বন্ধ ঘোষণা করেছে উপজেলা চেয়ারম্যান (অ.) মেজর মোহাম্মদ আলী। উপজেলা চেয়ারম্যানের এই ঘোষণার পর ব্যাপারটি নিয়ে সামাজিক মাধ্যমে উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে। অনেকেই এই সিদ্ধান্তের নিন্দা জানিয়ে সামাজিক মাধ্যমে সমালোচনাও করেছেন। জানা গেছে, মেজর মোহাম্মদ আলীর বাবা সুবেদ আলী ভুঁইয়া একই থানার এমপি।

      উপজেলা চেয়ারম্যান (অ.) মেজর মোহাম্মদ আলী তার ফেসবুক পোস্টে বক্তাদের ‘ধর্ম ব্যবসায়ী’ উল্লেখ করে বলেছে প্রতি সপ্তাহে জুমার খুতবার পরে ওয়াজের কি প্রয়োজন? উদ্দেশ্য কি? কোরআন/হাদীসে ‘‘ওয়াজ’’ সম্পর্কে কোথায় আছে?

      “ওয়াজ”, দেখা / শোনা / আয়োজন করা, সম্পূর্ণ হারাম উল্লেখ করে সে আরো বলেছে, ‘ তারপর আবার হেলিকপ্টার দিয়ে লক্ষ টাকা ব্যয় করে হুজুর এনে (কোরআন শরীফে স্পষ্ট লেখা আছে, পারিশ্রমিক দেয়া/নেয়া নিষেধ) এই ওয়াজের কি প্রয়োজন? ওয়াজের আসল উদ্দেশ্য কি? বলে সে প্রশ্ন তোলে।

      ওয়াজ মাহফিলকে ‘ধর্ম ব্যবসা’ উল্লেখ্য করে সে আরো বলেছে, ‘ আমার জীবন চলে গেলেও দাউদকান্দি উপজেলায় আমি ‘ধর্ম ব্যবসা’ করতে দিব না।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        আবারো একা হয়ে যাচ্ছে যুক্তরাজ্য

        যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন প্রজাতি পাওয়ায় দেশটির সঙ্গে ফ্লাইট বন্ধ করে দিয়েছে ৪০টিরও বেশি দেশ।

        নতুন ধরনের ভাইরাসটির সংক্রমণের ক্ষমতা আগের তুলনায় ৭০ শতাংশ বেশি। তবে তা আগের প্রজাতির চেয়ে বেশি প্রাণঘাতী নয় বলে মনে করা হচ্ছে।

        এটি পাওয়া গেছে ইতালি, নেদারল্যান্ডস, ডেনমার্ক এবং অস্ট্রেলিয়াতেও। সংক্রমণ রোধে ব্রিটেনের সঙ্গে ইউরোপের কয়েকটি দেশের পাশাপাশি সৌদি আরব, ভারত, হংকংসহ সব মিলিয়ে ৪০টিও বেশি দেশ ফ্লাইট বন্ধ করেছে। আর এর বিরূপ প্রভাব পড়েছে ব্রিটেনের শেয়ারবাজারে। এর জেরে ডলারের বিপরীতে ব্রিটিশ পাউন্ডের দামও কমেছে।

        এর আগে গত রোববার (২০শে ডিসেম্বর) যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেছিলেন, ভাইরাসের নতুন রূপটি ‘নিয়ন্ত্রণের বাইরে।

        অন্যদিকে, দক্ষিণ আফ্রিকায়ও করোনাভাইরাসের অতি সংক্রামক একটি রূপ পাওয়া গেছে। তবে এটি যুক্তরাজ্যে ছড়িয়ে পড়া নতুন ধরনের ভাইরাসটির মতো নয়।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          ওয়াজ মাহফিলে আ’লীগ সন্ত্রাসীর বাধা: ‘এই লাঠি দে’ বলে হুজুরের হুংকার


          ইদানিং ওয়াজ মাহফিল নিয়ে একটি শ্রেনীর খুব গাত্রদাহ দেখা যাচ্ছে।

          তারা যেখানে খুশি ওয়াজ মাহফিলে গিয়ে বাধা দিচ্ছে, বন্ধ করে দিচ্ছে। সম্মানীত হুজুরদের তারা অকথ্য ভাষায় গালাগাল করছে।

          সর্বশেষ সাভার আলামীন মাদরাসার ওয়াজ ত্বাগুত প্রশাসন বন্ধ করে দেয়, অথচ সেই মাদরাসার কর্তৃপক্ষ এলাকার চেয়াম্যানকে সাথে রেখেই সব আয়োজন সম্পন্ন করছিল।

          মাদরাসা কর্তৃপক্ষ অনেক টাকা খরচ করে আয়োজন করছিল। কিন্তু সবই জলে গেল। এর দায়ভার কে নিবে জানা নেই কারো।

          শুধু বাধা দিলে এক কথা কিন্তু পাশাপাশি হুজুরদের সাথেও খারাপ ব্যবহার নকরা হচ্ছে।

          ডেমরা ডগাইর এক মাহফিলে স্টেজ উঠে হুজুরকে এক আওয়ামী সন্ত্রাসী অকথ্য ভাষায় গালাগাল করেছে। পরে জনগণন তাকে প্রতিহত করছে।

          কিন্তু সব হুজুর এক না। নওমুসলিম ওয়াসেক বিল্লাহ্ নোমানী’ এর মাহফিলে এক আওয়ামী সন্ত্রাসী এসে বাধা দেয়। অকথ্য ভাষায় গালাগাল করে।

          এক পর্যায়ে নওমুসলিম ওয়াসেক বিল্লাহ্ নোমানী’র “এই লাঠি দে” হুংকারে বয়ানে বাঁধা দানকারী আওয়ামী লীগ সন্ত্রাসী লেজ গুটিয়ে পালায়।

          পুরো ভিডিও দেখতে ক্লিক করুন
          আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

          Comment

          Working...
          X