Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ # ০৯ জমাদিউল আউয়াল , ১৪৪২ হিজরী # ২৫ ডিসেম্বর , ২০২০ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ # ০৯ জমাদিউল আউয়াল , ১৪৪২ হিজরী # ২৫ ডিসেম্বর , ২০২০ ঈসায়ী

    সৌদি আগ্রাসনে ইয়েমেনে নিহত ৩,৮০০ শিশু

    ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের বর্বর আগ্রাসনে এখন পর্যন্ত ৩,৮০০ শিশু নিহত হয়েছে। আহত হয়ে চিরতরে পঙ্গু হয়েছেন হাজার হাজার শিশু। প্রয়োজনীয় চিকিৎসা নিতে পারছে না চার লাখের বেশি শিশু।

    গত ২৪ ডিসেম্বর রাজধানী সানায় বার্ষিক স্বাস্থ্য সম্মেলনে ইয়েমেনের স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, ইয়েমেনের যেসব মানুষ সৌদি জোটের আগ্রাসন ও অবরোধের অসহায় শিকার তাদের মধ্যে শিশুরা শীর্ষে রয়েছে। এর মধ্যে অর্ধেকের বেশি শিশু খাদ্য অভাবে ভুগছে।

    সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনের শিশু হাসপাতালগুলোতেও হামলা চালাতে লজ্জাবোধ করছে না বলে তিনি মন্তব্য করেন।

    সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী ২০১৮ সালের আগস্ট মাসে উত্তরাঞ্চলীয় সা’দা প্রদেশে একটি স্কুলবাসে বিমান হামলার প্রসঙ্গ তুলে ধরে বলেন, এ ঘটনার মাধ্যমে পরিষ্কার হয় যে, সৌদি জোট শিশুদের বিরুদ্ধে যুদ্ধ করছে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    শুধু কৃষ্ণাঙ্গ বলে চিকিৎসা দেয়নি যুক্তরাষ্ট্রের হাসপাতাল, অতঃপর মৃত্যু


    মার্কিন যুক্তরাষ্ট্রে একটি হাসপাতালের বিরুদ্ধে করোনায় আক্রান্ত এক কৃষ্ণাঙ্গ চিকিৎসকের সঙ্গে বর্ণবাদী আচরণের অভিযোগ উঠেছে।

    যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্য একটি হাসপাতালে এ ঘটনা ঘটে। পেশায় একজন চিকিৎসক ছিলেন তিনি।

    ৫২ বছর বয়সী সুসান মুরে নামে ওই কৃষ্ণাঙ্গ চিকিৎসার জন্য ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের হাসপাতালের বিছানায় যন্ত্রণায় কাতরাচ্ছিলেন। এ সময় কোন একজন ডাক্তারও তাকে চিকিৎসা দেবার জন্য এগিয়ে আসেনি।

    সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওতে দেখা যায়, মারা যাওয়ার আগে তিনি বলেছিলেন, যুক্তরাষ্ট্রে চিকিৎসার ক্ষেত্রেও কালো মানুষেরা চরম বৈষম্যের শিকার। আমি একজন চিকিৎসক হয়েও শ্বেতাঙ্গ চিকিৎসকের বর্ণবাদী আচরণের শিকার হচ্ছি।

    তিনি বলেন, আমি প্রচণ্ড শ্বাসকষ্টে ছটফট করলেও শ্বেতাঙ্গ চিকিৎসক আমাকে চিকিৎসা দিতে এগিয়ে আসেননি।

    সূত্র : ইসলামটাইমস।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      পাবনায় পুলিশের বিরুদ্ধে যুবককে ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগ

      দিনভর নানা নাটকীয়তার পর অবশেষে পাবনার বেড়ায় আটকের পর যুবককে ১০ পিস ইয়াবা দিয়ে আদালতে সোপর্দ করেছে পুলিশ। তবে বুধবার রাতে আটকের তার কাছ থেকে ৫০ পিস ইয়াবা পাওয়া গেছে বলে পুলিশ দাবি। প্রত্যক্ষদর্শীরা পুলিশের বিরুদ্ধে ওই যুবককে মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগ করেন।

      গ্রেপ্তার যুবক শাহাজান আলী ঝন্টু (৩৫) বেড়া পৌর এলাকার শালিকাপাড়া মহল্লার মোসলেম মোল্লার ছেলে।

      পুলিশ বৃহস্পতিবার বিকেলে মাদক নিয়ন্ত্রণ আইনের ৩৬/১ টেবিলের ১০ এর (ক) ধারায় তাকে ১০ পিস ইয়াবা দিয়ে আদালতে সোপর্দ করেছে।

      তবে এই পুলিশ কর্মকর্তা ঝন্টুকে আটকের পর তার নিকট থেকে ৫০ পিস ইয়াবা উদ্ধারের বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করে বুধবার রাতে।

      ১০ পিস ইয়াবা দিয়ে আদালতে সোপর্দ করার বিষয়টি জানতে চাইলে তিনি আরো বলেন, গত রাতেও আমি ১০ পিসের কথাই বলেছি।

      বুধবার রাতে তার ফোনালাপের অডিও রেকর্ড রয়েছে জানালেও তিনি ১০ পিস ইয়াবার কথাই নিশ্চিত করেন।

      এদিকে মামলার এজাহারের লিখিত বর্ণনা অসত্য বলে দাবি করেছেন ঘটনার একাধিক প্রত্যক্ষদর্শী।

      ঝন্টুর শ্যালক জাহিদ হোসেন জানান, বুধবার সন্ধ্যায় আমার দুলাভাই সেলুনে শেভ করতে যান। তার মুখে শেভিং ক্রিম লাগানোর পর হঠাৎই এস আই বারেকসহ কয়েকজন পুলিশ এসে তার শেভ বন্ধ করতে বলেন। মুখ ধুয়ে দিলে, ওসি সাহেব ডাকছেন বলে তাকে নিয়ে যান। কিন্তু তাকে কোনো তল্লাশি বা মাদক রয়েছে বলে সন্দেহভাজন বলেও দাবি করেনি। পরে থানায় গিয়ে শুনছি তার কাছে নাকি ৫০ পিস ইয়াবা পাওয়া গেছে। সে মাদকসেবী নয়, ব্যবসা করার প্রশ্নই ওঠে না। আমরা বিষয়টির সুষ্ঠু তদন্ত দাবি করছি।

      ঘটনার প্রত্যক্ষদর্শী ফারুক হোসেন ও সাইফুল ইসলাম জানান, ঝন্টুকে আটক করতে দেখে আমরা এগিয়ে যাই। ঝন্টু দৌড়ে পালানোর চেষ্টা করেনি। পুলিশ তাকে কথা বলার কোনো সুযোগ না দিয়েই ধরে নিয়ে যায়। এখন আবার শুনেছি ১০ পিস ইয়াবা দিয়ে চালান করেছে, বিষয়টি সত্যিই আশ্চর্যের। তাকে থানায় নিয়ে মাদক দিয়ে ফাঁসানো হয়েছে।

      বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম আজাদ বলেন, আমার অফিসার ওই ব্যক্তির নিকট ১০ পিস ইয়াবা পাওয়ার পর মামলা দিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে। আটকের পরপরই এসআই যদি ৫০ পিস ইয়াবা পাওয়ার কথা বলে থাকে সেটি তার বিষয়।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        ফতুল্লায় ছেলেকে বাঁচাতে গিয়ে সন্ত্রাসীদের হাতে বাবা খুন



        নারায়ণগঞ্জের ফতুল্লায় সন্ত্রাসীদের হামলা থেকে ছেলেকে উদ্ধার করতে গিয়ে ছুরিকাঘাতে মজিবুর খন্দকার নামে এক বৃদ্ধ খুন হয়েছেন।

        নিহত মজিবুর খন্দকার ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের চর বয়রাগাদী গ্রামের বাসিন্দা। বুধবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

        নিহতের ছেলে সবুজ খন্দকার বলেন, ১৬ ডিসেম্বর সকালে মোটরসাইকেলে করে বাসায় ফেরার পথে চর বয়রাগাদী ব্রিজের সামনে একই এলাকার আবুল হোসেন, নাসির উদ্দিন, কবির হোসেন, জাকির হোসেন, আমানউল্লাহ, সৈয়দ রিফাত, মোকছেদুল, ফয়সাল, দেলোয়ার, মহসিন, মোহাম্মদ আলী ও আফজালসহ তাদের বিশাল সন্ত্রাসী বাহিনী আমার পথরোধ করে মারধর করতে থাকে।

        এ সময় খবর পেয়ে আমার বাবা মজিবুর খন্দকার, মামাতো ভাই স্বপন ও মামি ছামিরুন নেছা আমাকে তাদের কাছ থেকে উদ্ধার করতে এগিয়ে আসেন।

        তখন সন্ত্রাসীরা তাদের এলোপাতাড়ি কোপায়। এতে আমার বাবা হাতে ও পেটে ছুরিকাহত হয়ে গুরুতর জখম হন। ওই সময় এলাকাবাসী ছুটে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী আমাদের সবাইকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করেন।

        তিনি আরও জানান, চিকিৎসা নিয়ে তারা তিনজন কিছুটা সুস্থ হলেও বুধবার সকালে তার বাবা মজিবুর খন্দকার ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          উপকূল রক্ষা প্রকল্পে ১৯০ কোটি টাকার দুর্নীতি: টিআইবি

          উপকূল রক্ষার ৪টি প্রকল্পে ১৯০ কোটি টাকা দুর্নীতি হয়েছে বলে দাবি করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

          গত বৃহস্পতিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।
          দুর্নীতিবিরোধী সংস্থাটি ‘দুর্যোগ মোকাবেলায় সুশাসনের চ্যালেঞ্জ ও উত্তরনের উপায়’ শীর্ষক গবেষণার ফল প্রকাশ করে। এতে বলা হয়, সমুদ্র উপকূলে অবকাঠামো নির্মাণ, সংস্কার ও রক্ষণাবেক্ষণ কার্যক্রম পরিচালিত হয় এসব প্রকল্পের আওতায়।

          এ ছাড়া প্রাকৃতিক দুর্যোগের সময় ত্রাণ বিতরণ কার্যক্রমেও অনিয়ম ও দুর্নীতি হয়েছে বলে দাবি করেছে টিআইবি। তবে দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশের সক্ষমতা বিভিন্ন দেশ অনুসরণ করছে বলে জানানো হয়।

          সংস্থাটি জানায়, উপকুলীয় এলাকায় উন্নয়ন তহবিল ও জলবায়ু পরিবর্তন ট্রাস্ট তহবিলের ১৯ হাজার কোটি টাকার প্রকল্প নেয়া হয়। অথচ রাজনৈতিক বিবেচনার কারণে ত্রাণ কম পাচ্ছে দুর্যোগে সবচেয়ে ক্ষতিগ্রস্ত জেলাগুলো।
          আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

          Comment


          • #6
            দেশটা আজ তাগুতের কারণে পতনের পথে!
            গোপনে আল্লাহর অবাধ্যতা থেকে বেঁচে থাকার মধ্যেই রয়েছে প্রকৃত সফলতা ৷

            Comment


            • #7
              Originally posted by ABDULLAH BIN ADAM BD View Post
              দেশটা আজ তাগুতের কারণে পতনের পথে!
              জ্বী! এই বিষয়টি কেউ বোঝার চেষ্টা করেন না।আল্লাব তায়ালা আমাদেরকে বোঝার তাওফিক দান করুন আমীন।
              দাওয়াহ,ইদাদ ও জিহাদের মাধ্যমে ইসলামি খিলাফাহ কায়েম হবে ইনশাআল্লাহ।

              Comment

              Working...
              X