Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ # ১০ জমাদিউল আউয়াল , ১৪৪২ হিজরী # ২৬ ডিসেম্বর , ২০২০ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ # ১০ জমাদিউল আউয়াল , ১৪৪২ হিজরী # ২৬ ডিসেম্বর , ২০২০ ঈসায়ী

    অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু: স্বজন-চিকিৎসকদের সংঘর্ষে আহত ৫

    জামালপুর জেনারেল হাসপাতালে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে স্বজন ও চিকিৎসকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মৃত রোগীর দুই স্বজনসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন।

    শুক্রবার (২৫ ডিসেম্বর) দুপুরে রোগীর মৃত্যুর পর বিকেল ৫টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষের এ ঘটনা ঘটে।

    স্বজন ও চিকিৎসকরা জানায়, শহরের ইকবালপুর এলাকায় আহলে হাদিস অনুসারীদের মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়ে দু’তলা থেকে পড়ে গুরুতর আহত করিমন বেগম (৬৫) নামের এক বৃদ্ধা। পরে স্বজনরা তাকে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ভর্তি করেন। এ সময় করিমন বেগমের শ্বাসকষ্ট শুরু হলে হাসপাতালের ওয়ার্ডে সরবরাহ না থাকায় অক্সিজেনের অভাবে তার মৃত্যু হয়। পরে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক স্টাফ ও মৃতের স্বজনদের মাঝে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে ইন্টার্ন চিকিসৎসকরা আসলে স্বজন ও ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। হামলায় জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক চিরঞ্জিব সরকার, ইন্টার্ন চিকিৎসক হাবিবুল্লাহ, মৃত রোগীর দুই স্বজন শহিদুল ও জিহাদ আহত হয়।

    পরে সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তাদের উপস্থিতিতেই ইন্টার্ন চিকিৎসকরা আবারো রোগীর স্বজনদের মারধর করে। এতে মৃত রোগীর মেয়ে জামাই মো. সাইদুর ইসলাম আহত হয়।

    মৃত করিমন বেগমের ভাতিজা শহিদুল বলেন, করিমন বেগমকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তির পর চিকিৎসকরা মহিলা ওয়ার্ডে পাঠায়। এ সময় তার শ্বাসকষ্ট শুরু হয়। কিন্তু ওই ওয়ার্ডে অক্সিজেন সরবরাহ না থাকায় তার মৃত্যু হয়। এ বিষয়ে প্রতিবাদ করতে গেলে চিকিৎসকরা হামলা করে।

    জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক রিয়াদ মাহমুদ জানান, জুমার নামাজের পর এক রোগীর মৃত্যুর ঘটনায় জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসকের উপর রোগীর স্বজনরা হামলা করেছে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। এ সময় স্বজনদের সঙ্গে ডাক্তার পরিচয়ে কথা বলতে চাইলে তারা হামলা করে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    রামমন্দির নির্মাণে এবার কুদরতি বাধা



    অযোধ্যায় ঐতিহাসিক বাবরি মসজিদ শহীদ করে রামমন্দির নির্মাণের কাজে কুদরতি বাধা পড়েছে।

    গত বছর ভারতীয় কুফরী সুপ্রিম কোর্টের অন্যায় নির্দেশের মাধ্যমে রামমন্দির নির্মাণে বাহ্যিকভাবে বাধা ছিল না। গত ৫ আগস্ট ঘটা করে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্দিরের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেছে। কিন্তু এবার কুদরতি বাধার সম্মুখীন রামমন্দিরের নির্মাণ। ফলে একপ্রকার মাথায় হাত দিয়ে বসেছে রাম জন্মভূমি ট্রাস্ট।

    শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট জানিয়েছে, মাটি পরীক্ষার পর দেখা গেছে, মন্দিরের ভর ধরে রাখার মতো ক্ষমতা নেই নির্মীয়মাণ কাঠামোর। যার জেরে সমস্যায় মন্দির নির্মাণের কাজ। ফলে বিকল্প উপায় খুঁজে বেড়াচ্ছে ট্রাস্ট। আইআইটি, এনআইটি, সেন্ট্রাল বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট (রুরকি), এবং লারসেন অ্যান্ড টিউব্রোর মতো সংস্থার প্রযুক্তি বিশেষজ্ঞরা মন্দিরের প্রস্তাবিত গর্ভগৃহের পশ্চিম দিকে পানির তোড়ে বেলেমাটি ধসে যাওয়ার দরুন সমস্যার সম্মুখীন।

    গোটা স্থাপত্যের যে নকশা লারসেন অ্যান্ড টিউব্রো জমা দিয়েছে, তাতে দেখা গেছে, ভূপৃষ্ঠ থেকে ২০-৪০ মিটার গভীরে ১২০০ কংক্রিট পিলার বসানো হবে। ট্রাস্টের সচিব জানিয়েছেন, বেশ কয়েকটি পিলার ভূপৃষ্ঠ থেকে ১২৫ ফুট নিচে বসিয়ে তার ২৮ দিন পর পরীক্ষা করা হয়েছিল। সেই স্তম্ভগুলোর উপর ৭০০ টন ভর চাপিয়ে পরীক্ষা করা হয়। কিন্তু আশাতীত ফল পাওয়া যায়নি। মেশিনে যে রিডিং পাওয়া যায় সেটা আশা করা হয়নি।
    বস্তুত, গর্ভগৃহের পশ্চিম দিকে সরযু নদী বয়ে চলেছে। যেখানে পিলারগুলো বসানো হয়েছে তার পাশেই নদীর পানি এবং বেলেমাটি রয়েছে। ইঞ্জিনিয়ারদের মতে, নরম বালি স্থাপত্যের ভর ধরে রাখতে পারবে না। তাই বিশেষজ্ঞরা চিন্তাভাবনা করছেন কীভাবে মন্দিরের গর্ভগৃহের কাছে নদীর পানিকে আটকে রাখা যায়। কীভাবে বালির উপর স্থাপত্য তৈরি করা যায় এবং কংক্রিট পিলারের আয়ু বাড়ানো যায়।

    সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      মাদরাসার হেফজখানায় রহস্যজনক আগুন, পুড়ে ছাই গোডাউন

      রাজবাড়ী শহরের দারুল উলুম ভাজনচালা দাওরায়ে হাদিস মাদরাসার হেফজখানায় রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৫ ডিসেম্বর) ভোর ৪টার দিকে ওই হেফজেখানায় আগুন লাগার ঘটনা ঘটে।

      জানা গেছে, হেফজখানায় রাতে ছাত্ররা থাকেন। এছাড়া এর পাশের গোডাউনে রাখা ছিল মাদরাসার ছাত্র-শিক্ষকদের খাবারের চাল, ডাল, লবনসহ অন্যান্য জিনিস। হঠাৎ ভোরে হেফজখানার পাশের পাঠকাঠিতে আগুন দেখা যায়। তারপর গোডাউনে আগুন জ্বলে ওঠে এবং মুহূর্তের মধ্যে হেফজখানায়ও আগুন ছড়িয়ে পড়ে। এ সময় ছাত্ররা কোনোরকমে বাইরে আসলেও পুড়ে যায় ভেতরে থাকা সকল জিনিসপত্র। তবে ঘরে থাকা কুরআন শরীফের উপরের অংশ পুড়লেও ভেতরে কোনো ক্ষতি হয়নি।

      এদিকে হেফজখানার সঙ্গের রান্নাঘরে বড় চারটি গ্যাস সিলিন্ডার থাকলেও কোনো ক্ষতি হয়নি। ফলে আগুন নিজে থেকেই লেগেছে, নাকি লাগানো হয়েছে- এ নিয়ে প্রশ্ন রয়েছে ছাত্র ও শিক্ষকদের মাঝে। এছাড়া রান্নাঘরে আগুনের কোনো চিহ্ন দেখা যায়নি।

      মাদরাসার ছাত্র শরিফুল ইসলাম বলেন, হেফজখানায় তারা প্রায় ৪০ জন রাতে পড়া শেষে ঘুমিয়ে পড়েন। হঠাৎ ভোরে ঘুম ভাঙলে দেখতে পান আগুন লেগেছে। সেসময় চিৎকার করে বাইরে চলে আসেন। পরে মুহূর্তের মধ্যে সব পুড়ে যায়।

      মাদরাসার শিক্ষক মো. রকিবুল ইসলাম বলেন, প্রথমে পাটকাঠিতে আগুন দেখা গেলে তা নেভানোর চেষ্টা চলে। কিন্তু অন্যপাশে গোডাউনেও হঠাৎ আগুন জ্বলে ওঠে। পরিকল্পিতভাবে এ আগুন লাগানো হয়েছে।

      মাদরাসার অধ্যক্ষ ইলিয়াছ মোল্লা জানান, আগুনে হেফজখানার আসবাবপত্র, কিতাবসহ অন্যান্য বই পুড়েগিয়েছে। এছাড়া গোডাউনে থাকা চাল, ডাল, তেল পুড়ে গিয়েছে। সব মিলে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট বা রান্নার চুলা থেকে আগুন লাগার কোনো চিহ্ন খুঁজে পাচ্ছি না। নাকি অন্য কোনো কারণে আগুন লেগেছে তাও বুঝতে পারছি না।

      রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রবিউল ইসলাম জানান, আগুন লাগার সংবাদে ঘটনাস্থলে এসে এক ঘণ্টা ২৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় কোনো হতাহত নেই। তবে ঘর ও গোডাউনে থাকা সব পুড়ে গেছে। মাদরাসার শিক্ষক ও স্থানীয়দের থেকে জানা গেছে রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে প্রায় ৩ লাখ টাকা ছিনিয়ে নেয় পুলিশ

        চট্টগ্রামের সীতাকুণ্ডে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে দুই লাখ ৮০ হাজার টাকা ছিনিয়ে নেয় সাইফুল আলম নামে পুলিশের এক এসআই।

        বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাতে আরো তিন সোর্সসহ পাঁচজনের বিরুদ্ধে ভুক্তভোগী আবু জাফর বাদী হয়ে মামলা দায়ের করে। তবে এ নিয়ে পুলিশের কোনো কর্মকর্তাই মুখ খুলতে রাজি হয়নি।

        এস আই সাইফুল আলম এবং কনস্টেবল সাইফুল ইসলাম সীতাকুণ্ড মডেল থানায় কর্মরত ছিল।

        মামলার বাদী আবু জাফর সময় সংবাদকে বলেছিলেন, ‘পুলিশ আমার কাছে টাকা ছিনিয়ে নিয়েছিল। আমি সব কিছু জানিয়ে মামলা করেছি।’ ঘটনার বিবরণে জানা গেছে, গত ২০ ডিসেম্বর ঢাকা থেকে পিক-আপ গাড়ি কিনতে চট্টগ্রামের সীতাকুণ্ডে আসেন আবু জাফর নামে এক ব্যক্তি।

        গাড়ি বিক্রেতা তৌহিদের সঙ্গে তার গাড়ির দাম নিয়ে বনিবনা না হওয়া তিনি পুনরায় ঢাকা চলে যাওয়ার সিদ্ধান্ত নেন। সে অনুযায়ী শ্যামলী কাউন্টারে চলে আসেন। বাস কাউন্টারে বসে অপেক্ষা করার সময় দু’জন লোক তার দু’পাশে বসে তাকে আটকে ফেলে। ওই দু’লোকের ফোন পেয়েই কিছুক্ষণের মধ্যে প্রাইভেট কারে করে সেখানে উপস্থিত হন এসআই সাইফুল আলম এবং কনস্টেবল সাইফুল ইসলাম। আবু জাফরের কাছে ইয়াবা থাকার নাম করে গাড়িতে করে তুলে নিয়ে যায় পুলিশ।

        এরপর শরীরে ইয়াবা থাকার সন্দেহে সীতাকুণ্ডে জেনারেল হাসপাতালে নিয়ে গিয়ে এক্সরে’ও করে। কিন্তু ইয়াবা না পেলেও সাথে থাকা ২ লাখ ৮০ হাজার টাকা ছিনিয়ে নেন ওই দুই পুলিশ সদস্য। এমনকি সঙ্গে থাকা মোবাইল ফোনও ছিনিয়ে নেন তারা। টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে পুলিশ সদস্যরা আবু জাফরকে পুনরায় ওই প্রাইভেটকারে করে শ্যামলী কাউন্টারে পৌঁছে দেয়।

        কিন্তু শ্যামলী কাউন্টারে পৌঁছার আগে আবু জাফর কান্নাকাটি শুরু করলে তখন পুলিশ সদস্যরা তাকে বলে ‘বাঁচবি না কি মরবি’। আবু জাফর বাঁচার আকুতি জানালে তারা তাকে শাসিয়ে দেয়। যাতে কাউকে টাকা নেয়ার কথা না বলে। পরে বৃহস্পতিবার সন্ধ্যায় এই দুই পুলিশ সদস্য ছাড়াও সোর্স রিপন, হারুন এবং রাজু নামে ৫ জনকে আসামি করে মামলা করেন আবু জাফর।

        সময়টিভি
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          দেওয়াল চাপা পড়ে কাশ্মীরে দুই ভারতীয় মালাউন সেনার মৃত্যু

          শুক্রবার সেনা ছাউনির দেওয়াল চাপা পড়ে কাশ্মীরে দুই ভারতীয় সেনার মৃত্যু হয়েছে। জম্মু কাশ্মীরের কাঠুয়া জেলার মাছেড্ডিতে এই ঘটনা ঘটে। শুক্রবার রাতে আচমকাই ভেঙে পড়ে ব্যারাকের ওই দেওয়াল।

          তার তলায় চাপা পড়ে যায় ভারতীয় সেনারা। এই ঘটনায় আরও এক সেনা গুরুতর আহত হয়েছে বলে খবরে জানা গেছে। বিল্লাওয়ার পুলিশ স্টেশনের খুব কাছেই অবস্থিত এই সেনা ছাউনি।

          ভারতীয় গণমাধ্যম বলছে, ওই দুই সেনা ব্যারাকে দেওয়ালের ধারে কিছু কাজ করছিল। তখনই দেওয়ালটি ভেঙে পড়ে। গুরুতর আহত হয় তিনজন। দ্রুত আহতদের এস ডি এইচ বিল্লাওয়ারে নিয়ে যাওয়া হয়।

          হাসপাতালে দুই সেনাকে মৃত বলে ঘোষণা করা হয়। ওই দুই সেনার নাম পরিচয় প্রকাশ করা হয়েছে। একজন সুবেদার এস এন সিং।

          ৪৫ বছরের এই সেনা সদস্য হরিয়ানার সোনিপতের বাসিন্দা ছিল। আরেকজন ৩৯ বছরের নায়েক পারভেজ কুমার। তিনি সাম্বার বাসিন্দা ছিল।

          যে আহত হয়েছে, তার নাম সিপাই মঙ্গল সিং। বছর ৪৬-এর মঙ্গল হরিয়ানার পানিপথের বাসিন্দা। গুরুতর অবস্থায় তাকে এমএইচ পাঠানকোটে স্থানান্তরিত করা হয়েছে।
          আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

          Comment


          • #6
            টিকা বিতর্ক: বিশ্বজুড়ে ভ্যাক্সিন দেয়া না দেয়া নিয়ে বিতর্ক

            সম্প্রতি বিশ্বজুড়ে বাড়ছে ভ্যাক্সিন বিরোধী মনোভাব। এরই অংশ হিসেবে ব্রাজিলে প্রেসিডেন্ট জেইর বলসোনারো করোনা ভাইরাসের টিকা গ্রহণ করবেননা বলে সাফ জানিয়ে দিয়েছেন। টিকা তার কুকুরের প্রয়োজন হতে পারে বলে মন্তব্য করেন তিনি। খবর এএফপি, হিন্দুস্তান টাইমস, সিএনএন।

            অতীতে, মুসলিম দেশসমূহে টিকাদানে অনিহা থাকলেও এখন পশ্চিমা বিশ্বসহ ব্রাজিলের মতো রাষ্ট্রেও টিকাদানে অনিহা সৃষ্টি হয়েছে। ক্রমেই বিশ্বেই দানা বাধতে শুরু করেছে টিকা বিরোধী মনোভাব।



            গত কয়েকমাস পূর্বে ‘দ্য বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ করোনার ভ্যাক্সিনের জন্য আর্থিক অনুদান দিলে সৃষ্টি হয় চরম বিতর্ক। ঐ সময় পশ্চিম বিশ্বের সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউব ও ফেইসবুকে ছড়িয়ে পড়েছিল যে, বিল গেটস ও একটি চক্র পৃথিবীতে মানুষ কমাতে চাচ্ছেন। অভিযোগ তোলা হয় টিকার মাধ্যমে মানুষের শরীরে মাইক্রোচিপ ঢুকিয়ে দেবার।

            বিল গেটস ২০১৫ সালে কানাডার ভ্যাংকুভারে এক সম্মেলনে দেয়া ভাষণে বলেছিল, ‘আগামী কয়েক দশকে যদি ১ কোটি লোকের মৃত্যু হয় – তবে সেটা যুদ্ধের মাধ্যমে নয়, বরং সেটি সংঘটিত হবে সংক্রামক ভাইরাসের মাধ্যমে। ‘

            তখনকার এ ভাষণে কোন কিছু বুঝা না গেলেও ২০২০ সালে এসে করোনা ভাইরাসের অজুহাতে গোটা পৃথিবীতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক সৃষ্ট লকডাউন বিপর্যয়ের পর অনেকের কাছেই বিষয়টি পরিষ্কার।

            পশ্চিমা বিশ্বে মানুষের ধারণা, এই চক্রটি পৃথিবীকে জনশূন্য ও নিয়ন্ত্রণ নিতে চাইছে, কেউ বলেন তারা মানুষের শরীরে মাইক্রোচিপ ঢুকিয়ে দিতে চান, কেউ বলেন তারা টিকা নেয়া বাধ্যতামূলক করতে চান। কানাডার ভ্যাংকুভারের বিল গেটস প্রদত্ত ওই ভাষণটি ছিল তারই ইঙ্গিত।
            যুক্তরাষ্ট্রের এক চতুর্থাংশ মানুষ এবং ৪৪ শতাংশ রিপাবলিকান বিশ্বাস করে বিল গেটস কোভিড-১৯ টিকা ব্যবহার করে মানুষের চামড়া নিচে মাইক্রোচিপ ঢুকিয়ে দিতে চায়। এই জরিপটি চালিয়েছিল ইয়াহু নিউজ এবং ইউগভ।

            এর আগে ২০১৮ সালে ইন্দোনেশিয়ার উলামা কাউন্সিল এক ফতোয়ায় টিকা গ্রহণ হারাম ফতোয়া দেন। হাম, কলেরা, ভ্যাক্সিনে শুকরের জেলাটিন সংশ্লিষ্টতায় হারাম ফতোয়া দিয়েছিল তারা। এরপর থেকেই ইন্দোনেশিয়রা বিরত ছিলেন টিকাদানে। পরে অবশ্য দেশীয় ও আন্তর্জাতিক চাপে ফতোয়া থেকে পিছু হটে উলামা কাউন্সিল। কিন্তু সাধারণ মানুষ আর তাদের সন্তানদের টিকা দিতে আগ্রহী হয়ে ওঠেননি।



            একইভাবে মালয়েশিয়াতেও ঘটেছিল টিকা বিরোধী বিতর্ক। ভ্যাকসিনে শুকরের জেলাটিন সংশ্লিষ্টতায় টিকা দেয়া থেকে বিরত ছিল তারাও। দেশটিতে রাষ্ট্রীয় পর্যায়ে ব্যাপক প্রচারণা চালানো হলেও মুসলিম এ দেশটিতে এখনও সফলতা পায়নি টিকা কার্যক্রম। কেননা ইসলাম ধর্মে শুকর স্পষ্ট হারাম।



            সম্প্রতি ফাইজারের করোনা টিকা নেয়ার পর সংবাদ সম্মেলনে বসে অজ্ঞান হয়ে পড়েছেন যুক্তরাষ্ট্রের টেনেসির হাসপাতালে এক নার্স। এ ঘটনা নিয়ে যথেষ্ট বিতর্ক তৈরি হয়েছে। টেনেসির সিএইচআই মেমোরিয়াল হাসপাতালের নার্স টিফানি ডোভার টিকা নেয়ার পর সাংবাদিকরা তার প্রতিক্রিয়া জানতে চেয়েছিলেন। খবর রয়টার্সের।

            তার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলতে বলতেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন টিফানি। তিনি বলতে শুরু করেন, আমার মাথা ঘুরছে।

            ভিডিও দেখা যায়, হঠাৎ অজ্ঞান হয়ে পড়ছেন তিনি। ঘটনার কিছুক্ষণের মধ্যে সুস্থ হয়ে গেলেও এভাবে অজ্ঞান হয়ে যাওয়ায় টিকার পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে প্রশ্ন উঠছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিও দেখে অনেকেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে।

            এদিকে, ব্রাজিলের প্রেসিডেন্ট বলেন, ‘ তার সাতে ফাইজার যে চুক্তি করেছে তাতে পরিষ্কার করে বলা রয়েছে, পার্শ্ব প্রতিক্রিয়ার জন্য তারা দায়ি হবে না। অর্থাৎ ভ্যাকসিন নিয়ে আপনার যাই হোক না কেন, ফাইজার কিন্তু তার দায় নেবে না। এবার আপনি ভ্যাকসিন নিয়ে কুমির হয়ে যেতে পারেন। আবার আপনি সুপারহিউম্যান হতে পারেন। কোনও পুরুষের গলা থেকে মহিলাদের মতো আওয়াজ বেরোতে পারে। আবার কোনও মহিলার মুখে আচমকা দাড়ি গজাতে পারে। কিন্তু এসব সমস্যা আপনাকেই সামলাতে হবে। ভ্যাকসিন-এর আবিষ্কারক সংস্থা কিন্তু দায় ঝড়ে ফেলবে।’

            এর আগে গত ১৬ ডিসেম্বর টিকাদান কর্মসূচি উদ্বোধন করেই ব্রাজিলের প্রেসিডেন্ট ঘোষণা দেন, এটা বিনামূল্যে হলেও বাধ্যতামূলক নয়।

            তবে ১৭ ডিসেম্বর দেশটির সুপ্রিম কোর্ট রুল জারি করেছেন, ‘করোনা টিকা নেয়া বাধ্যতামূলক। তবে, কারও ওপর বলপ্রয়োগ করা যাবে না। আদালত কর্তৃপক্ষ চাইলে টিকা না নেয়া মানুষজনকে জরিমানা অথবা নির্দিষ্ট জায়গায় প্রবেশ নিষিদ্ধ করতে পারবে।’

            অথচ সুপ্রিম কোর্টের এই আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জেইর বোলসোনারো বলেছেন, তিনি কখনোই করোনা টিকা নেবেন না।

            তিনি প্রশ্ন রেখে বলেন, ‘অনেকেই বলবে, আমি বাজে উদাহরণ সৃষ্টি করছি। কিন্তু যারা এসব কথা বলে, আমি সেই নির্বোধদের বলছি, আমি ইতোমধ্যেই ভাইরাসে আক্রান্ত হয়েছি, এর মাধ্যমে আমার শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে। তা হলে আমি কেন টিকা নেব?’

            উল্লেখ্য যে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং একটি বিশেষ গোষ্ঠী করোনা ভাইরাসের অতি প্রচারণার পেছনে একটি অশুভ উদ্দেশ্য ছিলো। তারা ১ ঘণ্টার সংবাদে ৪০ মিনিট প্রচার করতো করোনার খবর।

            তারা প্রচার করেছিলো- মানুষ যদি জমায়েত হয়, তবে মানবজাতি বিলুপ্ত হবে, লাশের স্তুপ পড়বে। এই তত্ত্ব দিয়ে তারা বিশ্বঅর্থনীতি, শিক্ষাখাতসহ গোটা বিশ্বে বারোটা বাজিয়ে দিয়েছে।

            ধর্মীয় উপসানলয় বন্ধ করে দিয়েছে, ঈদ করতে দেয়নি, হজ্জ করতে দেয়নি, কোরবানী বন্ধ করতে চেয়েছিল। কিন্তু এখন দেখা যাচ্ছে, মানুষ জমায়েত হওয়ার পরও, শীত আসার পরও লাশের স্তুপও পড়ছে না, মানবজাতি বিলুপ্তও হচ্ছে না।

            এ থেকে কিন্তু ইতিমধ্যে প্রমাণিত হয়েছে, করোনা ভাইরাস নিয়ে অতি ভীতি ছড়ানো স্বাভাবিক কোন বিষয় ছিলো না, ছিলো বিশেষ উদ্দেশ্য-লক্ষ্য। তার অংশ হিসেবেই যেহেতু করোনা ভ্যাকসিন আসছে, সুতরাং সেই ভ্যাকসিন নামক বিষয়টিকেও সরল বিশ্বাসে মেনে নেয়ার সুযোগ নেই বলে মনে করেন বিশেষজ্ঞরা।

            এছাড়া টিকা তৈরির মূল উপকরণ নিয়ে প্রশ্ন উঠেছে মুসলিম দেশগুলোতে। অনেকেরই অভিযোগ— এই টিকায় ব্যবহার হয়েছে শূকরের চর্বি।
            আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

            Comment


            • #7
              গাজায় বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরাইল

              ফিলিস্তিনের গাজায় শুক্রবার রাতে বিমান হামলা চালিয়েছে ইসরাইলের যুদ্ধবিমান।

              দখলকৃত গাজার আল-বুরেইজ শরণার্থী শিবির ও দেইর আল-বালাহ এলাকায় দখলদার ইসরাইলি বাহিনী ওই বিমান হামলা চালিয়েছে বলে শনিবার সকালে স্থানীয়রা গণমাধ্যমকে জানিয়েছেন। খবর আনাদোলুর।

              ইসরাইলি হামলায় গাজার পূর্বাঞ্চলে আল-তুফা এলাকায় শিশুদের একটি হাসপাতাল, একটি আবাসিক এলাকা ও একটি বিকলাঙ্গদের পুনর্বাসন কেন্দ্রের ব্যাপক ক্ষতি হয়েছে।
              আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

              Comment


              • #8
                Originally posted by Al-Firdaws News View Post
                রামমন্দির নির্মাণে এবার কুদরতি বাধা
                আলহামদু লিল্লাহ, ছুম্মা আলহামদু লিল্লাহ...খুবই খুশীর সংবাদ।

                Originally posted by Al-Firdaws News View Post
                দেওয়াল চাপা পড়ে কাশ্মীরে দুই ভারতীয় মালাউন সেনার মৃত্যু
                আলহামদু লিল্লাহ, ছুম্মা আলহামদু লিল্লাহ...
                সকল মালুদের প্রতি আল্লাহর লা‘নত পড়ুক...
                Last edited by Munshi Abdur Rahman; 12-27-2020, 11:17 AM.
                “ধৈর্যশীল সতর্ক ব্যক্তিরাই লড়াইয়ের জন্য উপযুক্ত।”-শাইখ উসামা বিন লাদেন রহ.

                Comment


                • #9
                  Originally posted by Munshi Abdur Rahman View Post
                  আলহামদু লিল্লাহ, ছুম্মা আলহামদু লিল্লাহ...খুবই খুশীর সংবাদ।


                  আলহামদু লিল্লাহ, ছুম্মা আলহামদু লিল্লাহ...
                  সকল মালুদের প্রতি আল্লাহর লা‘নত পড়ুক...
                  এরকম খুশির খবর শুনে অন্তরে প্রশান্তি আসে ৷
                  গোপনে আল্লাহর অবাধ্যতা থেকে বেঁচে থাকার মধ্যেই রয়েছে প্রকৃত সফলতা ৷

                  Comment


                  • #10
                    আলহামদুলিল্লাহ যথারীতি আল ফিরদাউস পড়া হচ্ছে
                    মুসলিম হয়ে জন্মেছি আমি ইসলাম আমার ধর্ম
                    লড়বো আমি খোদার পথে এটাই আমার গর্ব।

                    Comment


                    • #11
                      আল্লাহ আমাদের ভাইদের কাজে বারাকাহ দিন। আমীন
                      ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

                      Comment


                      • #12
                        আলহামদুলিল্লাহ্ ছুম্মা আলহামদুলিল্লাহ্
                        আল্লাহ্ মালাউনদের ও তার দোষরদের
                        ধ্বংস করুন আমিন ইয়া রব্বাল আলামিন।

                        Comment

                        Working...
                        X