Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৮ জুমাদাল উলা, ১৪৪৫ হিজরী।। ১৩ ডিসেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৮ জুমাদাল উলা, ১৪৪৫ হিজরী।। ১৩ ডিসেম্বর, ২০২৩ ঈসায়ী

    আলিগড় থানায় মুসলিম নারীকে হিন্দু পুলিশ অফিসারের গুলি



    গত ৮ ডিসেম্বর শুক্রবার উত্তরপ্রদেশের আলিগড়ের কোতোয়ালি নগর থানায় ইশরাত নিগার নামের ৫২ বছর বয়সী এক মুসলিম নারীকে গুলি করে মনোজ শর্মা নামের এক হিন্দু পুলিশ অফিসার।

    সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ এ ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, মনোজ তার এক সহকারী থেকে একটি পিস্তল হাতে নিয়ে সেটিকে লোড করে এবং তা ইশরাতের দিকে তাক্‌ করে পিস্তলটি দেখতে থাকে। এরপর পিস্তলের ট্রিগারে চাপ পড়লে গুলি সরাসরি গিয়ে নিগারের মাথায় লাগে। ঘটনার সময় ইশরাতের ছেলে জিশান তাঁর পাশেই ছিলেন। গুলি লাগার সাথে সাথেই ইশরাত মাটিতে লুটিয়ে পড়েন।

    ঘটনাস্থলে সুবহান নামে অপর এক প্রত্যক্ষদর্শীও ছিলেন। তাঁর এক ভিডিও বিবৃতির বরাতে জানা যায় যে, মনোজ শর্মা নামের সেই অফিসার ইশরাতের কাছে ঘুষ দাবি করেছিলো। সে আরও বলে যে, ঘটনার পরপরই অন্য আরেক পুলিশ তাঁকে গ্রেপ্তার করে এবং অন্যদের সাথে তাঁর যোগাযোগ বন্ধ করে দেয়। এমনকি ঘটনার পর ইশরাতের ছেলে জিশানকেও একটি ঘরে বন্দী করে রাখা হয়। ‘এক্স’ এ ভাইরাল হওয়া অন্য আরেক ভিডিওতে দেখা যায় সুবহানকে টেনে থানায় নিয়ে যাচ্ছে পুলিশ। জনগণ এতে বাধা দিলে সুবহানকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হচ্ছে বলে জানানো হয়।

    উল্লেখ্য যে, ইশরাত উমরাহ করার উদ্দেশ্যে সৌদি আরব যাওয়ার জন্য পাসপোর্ট বানিয়েছিলেন এবং তা ভেরিফিকেশনের জন্য সেদিন থানায় গিয়েছিলেন। তাঁর পরিবারের দাবি যে, পাসপোর্ট ভেরিফিকেশনের দায়িত্বে থাকা মনোজ ইশরাতের কাছে ঘুষ দাবি করেছিল এবং এটা নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটিও হয়েছিলো।

    অপরদিকে পুলিশ বিভাগসহ হিন্দুত্ববাদী বিভিন্ন মিডিয়া ঘটনাটি ‘ভুলবশত’ হয়েছে বলে প্রচার করছে।

    শেষ খবর পাওয়া পর্যন্ত ইশরাতকে জওহরলাল নেহেরু মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়েছে এবং তাঁর অবস্থা এখনও আশঙ্কাজনক।


    তথ্যসূত্র:
    1. Aligarh: Veiled Muslim Woman Shot ‘Mistakenly’ during Passport Verification at Police Station
    https://tinyurl.com/59tszhke
    2. Video link
    http://tinyurl.com/fxzxx2uc
    3. Video link
    http://tinyurl.com/yc29pxz2
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফটো রিপোর্ট || বন্যার্তদের মাঝে শাবাবের ত্রাণ ও আর্থিক সহায়তা বিতরণ




    সাম্প্রতিক সময়ে ভয়াবহ বন্যায় বিপর্যস্ত হয়েছে পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়া। এই দুর্যোগপূর্ণ সময়ে বন্যার্তদের উদ্ধারের পাশাপাশি তাদেরকে খাদ্য ও চিকিৎসা সহায়তার পাশাপাশি আর্থিক সহায়তা প্রদান করে যাচ্ছে ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব।

    সেই ধারাবাহিকতায় প্রতিরোধ বাহিনীর “বন্যা ব্যবস্থাপনা কমিটি” দেশের দক্ষিণ ও মধ্যাঞ্চলে বন্যা কবলিত হাজার হাজার মানুষকে নিরাপদ এবং উঁচু আশ্রয়স্থলে সরিয়ে নিয়েছে। এসময় প্রতিরোধ বাহিনী থেকে বন্যার্তদের জন্য খাদ্য, ঔষধ এবং মশারি সহ প্রয়োজনীয় আসবাবপত্র সরবরাহ করা হয়েছে। একই সাথে এসব পরিবারকে ৪০ ডলার করে আর্থিক সহায়তা প্রদান করেছে শাবাব প্রশাসন।

    সূত্রমতে, গত ১০ ডিসেম্বরও আশ-শাবাবের পক্ষ থেকে জুবা রাজ্যের ৬টি গ্রামের শত শত মানুষকে ঔষধ ও আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।সহায়তা বিতরণ কার্যক্রমের কিছু চিত্র আল-ফিরদাউসের পাঠকদের জন্য উপস্থাপন করা হল –একসাথে দেখুন- https://files.fm/u/vgpc4r9q5y









    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X