Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ০৯ জুমাদাল আখিরাহ, ১৪৪৫ হিজরী।। ২৩ ডিসেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ০৯ জুমাদাল আখিরাহ, ১৪৪৫ হিজরী।। ২৩ ডিসেম্বর, ২০২৩ ঈসায়ী

    ইসরায়েলে ১০,০০০ কর্মী পাঠাবে ভারত



    নির্মাণ খাতে শ্রমিকের ঘাটতি মেটাতে ভারতের হরিয়ানা রাজ্য ইসরায়েলে ১০,০০০ কর্মী নিয়োগ ও পাঠানোর পরিকল্পনা ঘোষণা করেছে। হামাসের সাথে ইসরায়েলের যুদ্ধের মধ্যে প্রায় ৯০,০০০ ফিলিস্তিনিদের ওয়ার্ক পারমিট বাতিল করায় নির্মাণ খাতে তাদের শ্রমিকের ঘাটতি দেখা দেয়।

    শুক্রবার হরিয়ানা কৌশল রোজগার নিগম (HKRN) কর্তৃক জারি করা একটি বিজ্ঞপ্তি অনুসারে, রাজ্য সরকার কর্মী নিয়োগের জন্য চারটি কাজ নির্ধারণ করে দিয়েছে। ফ্রেমওয়ার্ক/শাটারিং কার্পেন্টার, আয়রন বেন্ডিং, সিরামিক টাইলস এবং প্লাস্টারিং৷
    ফ্রেমওয়ার্ক/শাটারিং কার্পেন্টার এবং আয়রন বেন্ডিং এর জন্য ৩,০০০ টি এবং সিরামিক টাইলস এবং প্লাস্টারিংয়ের জন্য ২,০০০টি শূন্যপদ রয়েছে।

    উল্লেখ্য, হামাস ইসরায়েলে ০৭ অক্টোবর অভিযান চালানোর পর থেকে বর্বর ইসরায়েল ‍নিরপরাধ মুসলিমদের উপর হামলা চালিয়ে যাচ্ছে। বহু দেশ ইসরায়েলের নিন্দা জানালেও ইহুদিদের মিত্র ভারত তাদের সমর্থন জানিয়েছে। এমনকি হিন্দুরা মুসলিমদের হত্যা করতে তাদের পরম মিত্র ইহুদিদের সাথে মিলে যুদ্ধ করার কথাও জানিয়েছে। অনেক ভারতীয় মিজো ইহুদি সেখানে ইসরায়েলের পক্ষে যুদ্ধে গিয়ে হতাহতের শিকার পর্যন্ত হয়েছে।


    তথ্যসূত্র:

    1. Haryana to Send 10,000 Skilled Workers to Israel Amid Construction Labor Shortage
    https://tinyurl.com/2nb7mjsr

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ভারতে দুই হিন্দুত্ববাদীর মুসলিমবিদ্বেষী বক্তব্য ভাইরাল


    সাম্প্রতিক সময়ে ভারতের হিন্দুত্ববাদী নেতা ও ধর্মগুরুরা ইসলাম ও মুসলিমবিদ্বেষী বক্তব্য প্রদান বাড়িয়ে দিয়েছে। আগামী লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই ভারতজুড়ে ইসলামবিরোধী ও কট্টর হিন্দুত্ববাদী আবহ তৈরির কাজ জোর দিয়েই শুরু করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় একের পর এক হিন্দু নেতাদের উগ্রবাদী বক্তব্য-বিবৃতি প্রকাশ হচ্ছে।

    সোশ্যাল মিডিয়ায় সাম্প্রতিক সময়ে ভাইরাল হওয়া এমনই একটি ভিডিওতে ইসলাম এবং খ্রিস্টান ধর্মের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য দিতে দেখা গেছে হিন্দু ধর্মগুরু স্বামী সচ্চিদানন্দ মহারাজকে। নিজ বক্তব্যে সে মুসলিম ও খ্রিস্টানদেরকে “হিন্দু ধর্মের শীর্ষ শত্রু” বলে অভিহিত করেছে।
    উত্তর প্রদেশের নয়ডায় অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে তার বক্তৃতায় এই উগ্র সাধু মুসলমানদেরকে সামাজিক ও অর্থনৈতিকভাবে বয়কটের আহ্বানও জানায়।

    স্বামী সচ্চিদানন্দ বলেছে, “আমি আপনাদের সকলের কাছে আবেদন জানাচ্ছি, বিধর্মীদেরকে কখনোই আপনার ব্যবসায় সম্পৃক্ত করবেন না, বা তাদের আপনার বাড়িতে ঢুকতে দেবেন না, এবং তাদের কাছে আপনার দোকান বা বাড়ি ভাড়া দেবেন না।…তোমার চার শত্রু আছে। প্রথম ইসলাম, দ্বিতীয় – খ্রিস্টান, তৃতীয় – বামপন্থী মতাদর্শ এবং সবশেষে কমিউনিস্ট। এরা আপনার সবচেয়ে বড় শত্রু।”

    হিন্দুদের এই কথিত সন্ন্যাসী আরো বলেছে, যদি আপনার মেয়েদের বন্ধু তালিকায় একটিও মুসলিম মেয়ে থাকে, তবে জেনে রাখুন যে আপনার বাড়িটি ধ্বংসের দ্বারপ্রান্তে রয়েছে। কারণ মুসলিম মেয়েরা অন্য ধর্মের লোকেদের সাথে বন্ধুত্বের নামে মুসলিম ছেলেদের সাথে মিলিয়ে দেয়। যা তাদের’লাভ জিহাদের’ অংশ হিসেবে করে থাকে। আপনার সন্তানদের সতর্ক করুন এবং সাবধান করুন, শুধুমাত্র একজন হিন্দুর সাথে বন্ধুত্ব করুন।

    ফাস্ট ফুডের অনলাইন ডেলিভারি পরিষেবাগুলিকে “খাদ্য জিহাদ” বলে অভিহিত করে সে বলেছে, “…এর অর্থ খাদ্য ও পানীয়ের মাধ্যমে জনসংখ্যার (হিন্দুদের) নিয়ন্ত্রণ নেওয়া।…আমরা হিন্দুরা এতটাই বোকা হয়ে গেছি যে আমরা এগিয়ে গিয়ে কবর খুঁড়ছি। আমাদের মেরে ফেলার জন্য তাদের বেশি চেষ্টা করতে হবে না।”

    সে আন্তর্জাতিকভাবে সমালোচিত প্রচারণামূলক চলচ্চিত্র দ্য কেরালা স্টোরি-এর কথা উল্লেখ আরও বলেছে, নারীদের “ষড়যন্ত্র থেকে সাবধান” থাকতে হবে। “আমাদের ৩২,০০০ মেয়ে বিধর্মীদের কাছে গেছে। এটি একটি ছোট সংখ্যা নয়। এই কেরালার গল্পটি কেবল কেরালায় ঘটেনি, বরং এটি আমাদের নিজস্ব গুরগাঁও এবং নয়ডায় নির্বিচারে ঘটছে।” এ ছবি আপনারা দেখুন এবং নিশ্চিত করুন যে আপনার মেয়েরাও দেখেছে।

    ভিডিওটিতে মুসলিমভীতি ছড়ানোর জন্য সে বলেছে, “মনে রেখো! এখনি সাবধান হতে হবে। আপনার মেয়েদের বুঝান। তাদের জানিয়ে দিন যে লাভ জিহাদ চরম সীমায় চলছে। আপনাদের সন্তানদের বাঁচান, না হলে আপনি রক্ষা পাবেন না।”



    এর আগে মুসলিম এবং অন্যান্য ধর্মের লোকদের স্বেচ্ছায় হিন্দু সম্প্রদায়ের কাছে সমস্ত ‘বিতর্কিত’ ধর্মীয় স্থান হস্তান্তর করা উচিত বলে মন্তব্য করেছে সিনিয়র আরএসএস নেতা ইন্দ্রেশ কুমার।

    পিটিআই-এর সাথে এক সাক্ষাত্কারে সে বলেছে যে, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) প্রধান মোহন ভাগবত খুব স্পষ্টভাবে বলেছে “প্রতিটি মসজিদে শিবলিঙ্গ খুঁজে পাওয়ার দরকার নেই।… ভাগবতের বক্তব্যের উদ্দেশ্য হলো বিতর্কিত মুসলিমদের ঐতিহাসিক স্থানগুলো স্বেচ্ছায় হিন্দুদের কাছে হস্তান্তর করা উচিত।”

    আরএসএস-এর জাতীয় কার্যনির্বাহী সদস্য এই ইন্দ্রেশ কুমার আরো বলেছে, ‘সনাতন’-এর অনুসারীদের মন্দিরগুলি বিদেশী আক্রমণকারীরা ভেঙে দিয়েছিল। তাই খোঁজ করার দরকার নেই।

    সে আরো বলেছে,”মুসলিম এবং অন্যান্য ধর্মের লোকদের এগিয়ে আসা উচিত এবং হিন্দুদের বিতর্কিত ধর্মীয় স্থানগুলি হিন্দু সম্প্রদায়ের কাছে হস্তান্তর করা উচিত।”

    উল্লেখ্য, ইতিমধ্যেই হিন্দুরা মুসলিমদের ঐতিহাসিক বাবরি মসজিদ ভেঙ্গে দিয়ে রাম মন্দির নির্মাণ করছে। অন্যান্য ঐতিহাসিক মসজিদগুলোকে নিয়েও তারা বিতর্ক তৈরি করছে। এভাবে তারা সকল মসজিদগুলোকেই মন্দিরে রুপান্তর করার চক্রান্তে নেমেছে।



    তথ্যসূত্র:

    1. Islam And Christianity Top Enemies of Hinduism: Swami Sachchidanand in Noida
    http://tinyurl.com/5n6fp3c9
    2. video link:
    http://tinyurl.com/4cbtwsfw
    3. RSS leader asks Muslims to voluntarily hand over all disputed sites to Hindus
    http://tinyurl.com/2tf68zye

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      চকলেট দিয়ে শিশুদের ধর্মান্তরকরণের চেষ্টার অভিযোগে মুসলিম শিক্ষককে হেনস্থা!


      গাজিয়াবাদের সিদ্ধার্থ বিহারে একজন মুসলিম শিক্ষককে হেনস্থা করেছে গৌড় সিদ্ধার্থম সোসাইটির বাসিন্দারা। তিনি চকলেট বিতরণ করে হিন্দু শিশুদের ধর্মান্তরিত করার চেষ্টা করেছিলেন – এই অভিযোগের প্রেক্ষিতে তাকে হেনস্থা করে এবং বিজয়নগর পুলিশের কাছে তুলে দেয় হিন্দু বাসিন্দারা।

      গত ১৫ অক্টোবর গৌড় সিদ্ধার্থম সোসাইটির এক মহিলা দাবি করে যে, সোসাইটির জি-ব্লকের দ্বিতীয় তলায় টিউশনি করতে এসে ঐ মুসলিম শিক্ষক তার ছেলেকে প্রণোদনা হিসেবে চকলেট দিয়ে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করতে বলেছে। আর শিশুটিই বাড়িতে পৌঁছে তার আত্মীয়দের কাছে এ কথা জানিয়েছে বলে দাবি করে তারা।

      তবে অভিযোগের সত্যতা ও বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে।

      প্রথমত, অল্প বয়স্ক এক শিশু এই অভিযোগ করেছে।

      আর দ্বিতীয়ত, এগুলোর পিছনে কলকাঠি নাড়ছে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) সহ অন্যান্য হিন্দুত্ববাদী সংগঠনগুলো। তারা একটি মুসলিম বিদ্বেষী ইস্যু তৈরি করে তাদের পরবর্তী কর্মসূচী এবং আগত ইলেকশনের জন্য ঘটনাটিকে কাজে লাগাতে চচ্ছে। আর এসব কারণেই- একজন শিক্ষকের তার ছাত্রকে আদর করে চকলেট দেওয়ার ঘটনাকে ধর্মান্তরিতকরণের ইস্যু বানিয়ে প্রচার করেছে বলে সন্দেহ করা হচ্ছে।

      এর আগে ইউপিতে গত ৫ ডিসেম্বর হিন্দু ছাত্রের হিন্দুয়ানি অভিবাদনের জবাব না দেওয়ায় একজন মুসলিম শিক্ষককে স্কুল থেকে বরখাস্ত করার ঘটনা ঘটেছে।



      উত্তরপ্রদেশের স্থানীয় একটি স্কুলের একাদশ শ্রেণির এক ছাত্র তার শিক্ষক মুহাম্মাদ আদনানকে হিন্দু রীতি অনুযায়ী ‘রাম রাম’ বলে অভিবাদন জানায়। একজন মুসলিম হিসেবে আদনান সাহেব এমন হিন্দুয়ানি অভিবাদনের জবাব না দিয়ে চুপ থাকেন।

      হিন্দু ছাত্ররা এবিষয়টি হিন্দুত্ববাদীদেরকে জানানোর পরে উগ্র হিন্দুত্ববাদীরা ঐ স্কুল প্রাঙ্গণের বাইরে বিক্ষোভ শুরু করে এবং হনুমান চালিসা পাঠ করা শুরু করে। এই সামান্য অভিবাদন জানানোর বিষয়টিকে কেন্দ্র করে হিন্দুত্ববাদীরা পরিস্থিতি খুবই উত্তপ্ত করে তুলে। আর এই কারণ দেখিয়ে স্কুলের অধ্যক্ষ গত ৫ ডিসেম্বর মোহাম্মদ আদনানকে তার পদ থেকে বরখাস্ত করে।

      ঘটনার প্রতিক্রিয়ায় অধ্যক্ষ বলেছে, “উভয় সম্প্রদায়ের ছেলেমেয়েরা গত ৩০ বছর ধরে আমাদের স্কুলে অধ্যয়ন করেছে। আমরা আগে কখনও এমন অভিযোগের মুখোমুখি হইনি। তবে আমরা মোহাম্মদ আদনানকে দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছি এবং প্রশাসন এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছে।” হিন্দুত্ববাদীরা মুসলিমদেরকে কোনঠাসা করতে হেন কোন চেষ্টা বাকি রাখছে না। তারা সর্বসময় মুসলিমদের বিরুদ্ধে যেকোন অজুহাত তালাশ করে তার ভিত্তিতে ইসলাম ও মুসলিম বিদ্বেষ উস্কে দিচ্ছে। এভাবে ধীরে ধীরে গোটা ভারতকে তারা এক অজানা গন্তব্যের দিকে নিয়ে যাচ্ছে।


      তথ্যসূত্র:
      1. Ghaziabad: Muslim Teacher Heckled for ‘Using Chocolates to Convert Hindu Children’
      https://tinyurl.com/bd6ckn25
      2. UP: Muslim Teacher Dismissed in Hathras for Not Responding To ‘Ram Ram’ Greeting
      http://tinyurl.com/swkfz2vf

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        হিন্দুত্ববাদিদের মাথায় কৃমি হয়েছে, ইদানীং বেড়ে গেছে মনে হচ্ছে

        Comment


        • #5
          আল্লাহ্‌ তাআলা হিন্দুত্ববাদীদের জুলুম থেকে ভারতের মুসলিমদের মুক্তি দান করুন, আমাদেরকে যথাযথ প্রস্তুতি নিয়ে এই জালিমদের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ার তাওফিক দিন, আমীন

          Comment

          Working...
          X