Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৬ জুমাদাল আখিরাহ, ১৪৪৫ হিজরী।। ৩০ ডিসেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৬ জুমাদাল আখিরাহ, ১৪৪৫ হিজরী।। ৩০ ডিসেম্বর, ২০২৩ ঈসায়ী

    গাজায় নিহতের সংখ্যা ২১ হাজার ছাড়াল



    ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের নির্বিচার হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। আহতের সংখ্যা ৫৫ হাজারের বেশি। ধ্বংসস্তূপের নিচে চাপা পরে এবং অন্যান্য উপায়ে এখনো নিখোঁজ রয়েছে আরও ৮ হাজার ফিলিস্তিনি।

    গত ২৭ ডিসেম্বর বুধবার ছিল গাজায় ইসরায়েলি আগ্রাসনের ৮২তম দিন। এদিন গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় হতাহতের নতুন তথ্য প্রকাশ করেছেন। তথ্য মতে, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলের হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে প্রায় ২১ হাজার ১১০ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন প্রায় ৫৫ হাজার ২৪৩ জন। আল-জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছেন।

    নিহতদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু। সূত্রমতে, এখন পর্যন্ত নিহত শিশুর সংখ্যা প্রায় ৮ হাজার ৮০০। আর নিহত নারীর সংখ্যা প্রায় ৬ হাজার ৩০০ জন। এছাড়া নিহতদের মধ্যে প্রায় ৩ হাজার ১১১ জন চিকিৎসক ও চিকিৎসাকর্মী। প্রায় ৪০ জন নিরাপত্তা রক্ষী এবং শতাধিক সাংবাদিক। নির্বিচার হামলায় গাজায় ৩৫২টি শিক্ষাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। ১১৫টি মসজিদ ও তিনটি গির্জা ধ্বংস হয়েছে। ২৩টি হাসপাতাল ও ৫৩টি মেডিকেল সেন্টার অকেজো হয়ে গেছে।

    অন্যদিকে ইসরায়েলি হামলায় সবশেষ ২৪ ঘণ্টায় প্রায় ১৯৫ জন নিহত হওয়ার তথ্য জানা গেছে, সেসময় আহত হয়েছেন প্রায় ৩২৫ জন। গাজায় মুসলিমদের ওপর এমন গণহত্যা সারা পৃথিবীর সম্মুখেই চলছে। সন্ত্রাসী ইসরায়েল হামলা বৃদ্ধি করার ঘোষণা দিয়ে চলেছে।


    তথ্যসূত্র:

    1. Israel-Hamas war updates: Death toll nears 21,000 in Gaza
    http://tinyurl.com/yjsbm52d
    2. Israel-Gaza war in maps and charts: Live tracker
    http://tinyurl.com/mr2mpd75

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org
Working...
X