Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৬ জুমাদাল আখিরাহ, ১৪৪৫ হিজরী।। ০৯ জানুয়ারি, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৬ জুমাদাল আখিরাহ, ১৪৪৫ হিজরী।। ০৯ জানুয়ারি, ২০২৪ ঈসায়ী

    মধ্যপ্রদেশে মসজিদ প্রাঙ্গণে সরস্বতীর মূর্তি স্থাপনের চেষ্টা, মসজিদ ধ্বংসের পূর্বাভাস



    ১৯৪৯ সালে ভারতের অযোধ্যায় বাবরি মসজিদ প্রাঙ্গণে হিন্দুরা রাম লালার একটি মূর্তি রেখে মসজিদ ধ্বংসের ষড়যন্ত্র শুরু করেছিল। এরপর ১৯৯২ সালে মুসলিমদের ঐতিহাসিক বাবরি মসজিদ শহীদ করে দিয়েছিল তারা। একই পন্থায় কামাল মাওলা মসজিদের প্রাঙ্গণে সরস্বতীর মূর্তি স্থাপন করে ষড়যন্ত্র করছে উগ্র হিন্দুরা।

    মধ্যপ্রদেশে নির্বাচনের প্রায় দুই মাস আগে ধর শহরের কামাল মাওলা মসজিদের প্রাঙ্গণে সরস্বতীর মূর্তি স্থাপনের চেষ্টা করায় পুলিশ চার হিন্দুকে গ্রেফতারও করেছিল। গ্রেফতারকৃত হিন্দুরা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের অঙ্গ সংগঠন অখিল ভারত হিন্দু মহাসভার সক্রিয় সদস্য। হিন্দু মহাসভা পরে দাবি করেছিল যে, সরস্বতীর একটি মূর্তি মসজিদের ভেতরে স্বতঃস্ফূর্তভাবে আত্মপ্রকাশ করেছে! বাবরি মসজিদ ধ্বংসের আগেও একই ধরনের দাবি করেছিল হিন্দুরা।

    হিন্দুত্ববাদী গোষ্ঠীগুলো দাবি করে যে, কামাল মাওলা মসজিদটি প্রকৃতপক্ষে একাদশ শতাব্দীর অবকাঠামো সম্বলিত ভোজশালা। এই ভোজশালা হলো একটি স্কুল, যেটা মধ্যযুগীয় সম্রাট ভোজা কর্তৃক পরিচালিত হতো। এছাড়াও হিন্দুদের দাবি, এটি দেবতা সরস্বতীর মন্দির ছিল।

    বিগত তিন দশক ধরে, বিশেষ করে ১৯৯৮ থেকে ২০০৩ সাল পর্যন্ত মধ্যপ্রদেশে যখন কংগ্রেস সরকার দায়িত্বে ছিল, তখন থেকেই ধর শহরের হিন্দুত্ববাদী গোষ্ঠীগুলো মসজিদটিকে মন্দির দাবি করে। ২০০৩ সালের এপ্রিলে রাজ্য সরকার হিন্দুদেরকে মঙ্গলবার ওই স্থানে প্রার্থনা করার অনুমতি দেয় এবং মুসলমানদেরকে শুক্রবারে মসজিদে নামাজ পড়ার অনুমতি দেয়। এখন তারা পুরো মসজিদকেই মন্দিরে রূপান্তর করার ষড়যন্ত্র করে যাচ্ছে।

    বাবরি মসজিদ ধ্বংস করার আগেও হিন্দুদের দাবির পরিপ্রেক্ষিত ভারত সরকার বাবরি মসজিদের বাহিরে হিন্দুদের প্রার্থনা করার অনুমতি দিয়েছিল। এরপর ধীরে ধীরে হিন্দুরা ১৯৯২ সালে বাবরি মসজিদ সম্পূর্ণ ধ্বংস করে সেখানে এখন রামমন্দির বানিয়েছে। বর্তমানে বাবরি মসজিদ ধ্বংস করার মতো অনেকটা একই পন্থায় কামাল মাওলা মসজিদ ধ্বংস করার ষড়যন্ত্র করে যাচ্ছে হিন্দুরা।


    তথ্যসূত্র:

    1. The Hindu Mahasabha’s mendacious attempt to recreate Ayodhya at Madhya Pradesh’s Kamal Maula mosque (The Caravan)
    http://tinyurl.com/w7d8st5x
    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org
Working...
X