Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৭ জুমাদাল আখিরাহ, ১৪৪৫ হিজরী।। ১০ জানুয়ারি, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৭ জুমাদাল আখিরাহ, ১৪৪৫ হিজরী।। ১০ জানুয়ারি, ২০২৪ ঈসায়ী

    ভারতকে হিন্দু রাষ্ট্র বানাতে মুসলিমদের উপর সহিংসতা চালানোর আহ্বান


    হিন্দুত্ববাদী ভারতের মহারাষ্ট্রের সোলাপুর জেলায় ভারতীয় জনতা পার্টি বিজেপির নেতা ও গোশমহলের বিধায়ক টি রাজা সিং স্থানীয় মুসলিমদের উপর সহিংসতা চালানোর প্রকাশ্য আহ্বান জানিয়েছে।

    গত ৬ জানুয়ারি ‘সকল হিন্দু সমাজ’ কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে টি রাজা সিং জাফরান-পরিহিত হিন্দুত্ববাদী সমর্থকদেরকে হিন্দু রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য সরাসরি সহিংসতা অবলম্বন করার আহ্বান জানিয়েছে। সে কথিত লাভ জিহাদের প্রসঙ্গ উল্লেখ করে এটি নিয়েও মুসলিমদের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানিয়েছে।

    মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে সম্বোধন করে রাজা সিং বলেছে, “আমরা মুখ্যমন্ত্রীর কাছে ‘লাভ জিহাদ’ এবং গোহত্যাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আবেদন করছি। রাজ্য সরকার ব্যর্থ হলে আমরাই তাদের শিক্ষা দেব। আমরা এই ‘জিহাদিদের’ চোখ উপড়ে ফেলব এবং তা নিয়ে খেলা করব।”

    মুসলিম বিদ্বেষ উসকে দিতে রাজা সিং আরও বলেছে “আজ কি লাভ জিহাদের নামে আমাদের বোন ও মেয়েদের ধর্ষণ করা হচ্ছে না? তাদের ফাঁদে ফেলে তারপর শিশু উৎপাদনের মেশিন হিসেবে ব্যবহার করা হচ্ছে না?”

    রাজা সিং হিন্দু জনগণকে মুসলমানদের বয়কট করার আহ্বান জানায়। আবার মুসলিম ব্যবসায়ীদের কাছ থেকে পণ্য ক্রয়কে নিরুৎসাহিত করতে সে বলেছে, “আপনি যদি সাবান বা বিস্কুট বা আটা (গমের আটা) কিনেন, তাহলে এর বিষয়বস্তু সম্পর্কে সতর্ক থাকুন। হালাল হলে কিনবেন না।”

    গত নির্বাচনের প্রচারণার সময় সে পরাজিত হলে সহিংসতা চালানোর হুমকি দিয়েছিল।


    তথ্যসূত্র:

    1. Maharashtra: Raja Singh calls for violence for establishing Hindu Rashtra
    http://tinyurl.com/5n9b5cd8
    2. Maharashtra: BJP’s Raja Singh Advocates Violence for Hindu Rashtra
    http://tinyurl.com/5n98dsm7

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    ফিলিস্তিনিদের কঙ্গোয় পাঠানোর পরিকল্পনা চালাচ্ছে ইসরায়েল



    গোপনে ফিলিস্তিনিদের আফ্রিকার দেশ কঙ্গোয় পাঠানোর চেষ্টা চালাচ্ছে দখলদার ইসরায়েল। গত সপ্তাহের বুধবার (৩ জানুয়ারি) এমন তথ্য প্রকাশ করেছে দেশটির গণমাধ্যম টাইমস অব ইসরায়েল। মন্ত্রীসভার এক সদস্যের বরাতে সংবাদমাধ্যমটি জানায়, কঙ্গো ছাড়াও আফ্রিকার আরও কয়েকটি দেশের সাথে আলোচনা চলছে।

    কয়েকদিন আগেই, দখলদার ইসরায়েলের অর্থমন্ত্রী বেজালেল স্মোতরিচ এবং জাতীয় নিরাপত্তামন্ত্রী বেন গাভির ফিলিস্তিনিদের গাজা থেকে বিতাড়িত করার আহ্বান জানিয়েছিল। আর এর পরই এ খবর প্রকাশ্যে এলো।

    টাইমস অব ইসরায়েলের ওই প্রতিবেদনে বলা হয়েছে, এরই মধ্যে ফিলিস্তিনিদের আশ্রয় দিতে রাজিও হয়েছে মধ্য আফ্রিকার দেশটি। আলোচনা হচ্ছে আফ্রিকার আরও কয়েকটি দেশের সাথেও। সম্ভাব্য তালিকায় আছে মধ্যপ্রাচ্যের সৌদি আরবও। ইসরায়েলি মন্ত্রীসভার বৈঠকে নেতানিয়াহু নিজে এই বার্তা দিয়েছে বলে বলা হয় প্রতিবেদনে।

    গত তিন মাস ধরে লাগাতার ইসরায়েলি আগ্রাসনে পুরো গাজা উপত্যকা এখন ধ্বংসস্তূপ। অসংখ্য মানুষের মৃত্যুর পাশাপাশি ঘরবাড়ি হারিয়ে বাস্তুচ্যুত অন্তত ২৩ লাখ ফিলিস্তিনি। সন্ত্রাসী ইসরায়েল মুখে হামাস নির্মূলের কথা বললেও গাজা থেকে ফিলিস্তিনিদের নির্মূল করাই যে তাদের লক্ষ্য এটি আরও স্পষ্ট হচ্ছে।

    এর আগে সন্ত্রাসী ইসরায়েলি বাহিনী দক্ষিণ গাজাকে নিরাপদ ও ফিলিস্তিনিদের উত্তর গাজা ছেড়ে দক্ষিণে চলে যাবার নির্দেশ দিয়েছিল। কিন্তু এখন প্রতিদিন দক্ষিণ গাজায় হামলা চালিয়ে যাচ্ছে দখলদার বাহিনী। এছাড়াও সম্প্রতি গাজা-মিশর সীমান্ত এলাকা নিয়ন্ত্রণ ইসরায়েলের হাতে নেয়া ও পুরো গাজার শাসন ক্ষমতা দখলের পরিকল্পনাও জানিয়েছে দখলদার বাহিনী।

    উল্লেখ্য যে, এর আগে ইসরায়েলি আগ্রাসন থেকে প্রাণে বাঁচাতে পশ্চিম তীর, জেরুজালেম ছেড়ে বিভিন্ন দেশে পাড়ি জমিয়েছিলেন বহু ফিলিস্তিনি। যাদের কেউই আর নিজ ভূমিতে ফিরতে পারেননি।



    তথ্যসূত্র:

    1. Israel in talks with Congo and other countries on Gaza ‘voluntary migration’ plan
    http://tinyurl.com/6r7uapx2
    2. Israel war on Gaza updates: South Gaza attacks to continue – Defence chief
    http://tinyurl.com/yjysakez
    3. Netanyahu says Gaza-Egypt border zone should be under Israeli control
    http://tinyurl.com/2623n3f7

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      ফিলিস্তিনিদের কঙ্গোয় পাঠানোর পরিকল্পনা চালাচ্ছে ইসরায়েল
      ফিলিস্তিন ইনশাআল্লাহ মুক্ত হবেই। জেরুজালেম হবে খিলাফতের রাজধানী ইনশাআল্লাহ
      কিন্তু পবিত্র ভূমির কিছু মুসলিমকে মধ্য আফ্রিকার কঙ্গো পাঠানোর মধ্য দিয়ে মূলত সেখানে ইসলামের আলো ছড়িয়ে দেয়ার একটা প্রকল্প বাস্তবায়ন হবে ইনশাআল্লাহ।

      Comment

      Working...
      X