Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ১৪ শাবান, ১৪৪৫ হিজরী।। ২৫ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ১৪ শাবান, ১৪৪৫ হিজরী।। ২৫ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

    এবার ভিকারুননিসায় ছাত্রীকে যৌন হয়রানি করেছে সিনিয়র শিক্ষক


    ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর দিবা শাখায় সিনিয়র শিক্ষক মোহাম্মদ মুরাদ হোসেন সরকারের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি।

    অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে শনিবার (২৪ ফেব্রুয়ারি) ওই শিক্ষককে আজিমপুর দিবা শাখা থেকে প্রত্যাহার করে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

    যৌন হয়রানি ও নিপীড়নের বিচার চেয়ে গত ৭ ফেব্রুয়ারি মুরাদ হোসেনের বিরুদ্ধে অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ করেন একজন অভিভাবক। ওই অভিযোগের পর তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি যৌন হয়রানি ও নিপীড়নের সত্যতা পায়।

    ভুক্তভোগীরা অভিযোগ করেন, ঘটনা ধামাচাপা দিতে ‘ইমোশনাল ব্ল্যাকমেল’ করা এবং হুমকি-ধমকি দিয়ে মুখ বন্ধের চেষ্টা করা হয়।

    অফিস আদেশে কলেজ কর্তৃপক্ষ জানায়, মোহাম্মদ মুরাদ হোসেন সরকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর দিবা শাখায় সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত। তার বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।

    শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে বিধি মোতাবেক আইনি পদক্ষেপ নেওয়ার লক্ষ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে অধ্যক্ষ কার্যালয়ে সংযুক্ত করা হলো। পরবর্তী নির্দেশ দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

    এদিকে, শিক্ষক মুরাদ হোসেন সরকারকে বরখাস্ত ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবিতে রোববার (২৫ ফেব্রুয়ারি) মানববন্ধনের ডাক দিয়েছেন ছাত্রীরা। বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত স্কুলটির আজিমপুর শাখা প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হবে।


    তথ্যসূত্র:
    ১. ভিকারুননিসায় যৌন হয়রানি: অভিযোগের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি
    http://tinyurl.com/u5j6u9tw

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    সচেতন অভিভাবকদের কর্তব্য, তাগুতী শিক্ষা ব্যবস্থায় নিজেদের আদরের সন্তানদেরকে সঁপে না দেওয়া।
    ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

    Comment


    • #3
      শরঈ দন্ডবিধি প্রয়োগ ব্যাতিত এই সব সিস্টেমিক সমস্যা সমাধান করা সম্ভব নয়। ইনশাআল্লাহ একদিন আমাদের দেশে আল্লাহর শরীয়ত কায়েম হবে। এর আগ পর্যন্ত এ জাতীয় সমস্যার সুরাহা হওয়া সম্ভব নয়। প্রতিটি সচেতন মানুষ যারা এই সমস্যাটিকে সমস্যা বলে মনে করে ও একটি সুন্দর সমাজব্যবস্থা আশা করে তাদের উচিত দ্বীন কায়েমের সংগ্রামে শামিল হওয়া এবং বিদ্যমান কুফরী সমাজব্যাবস্থার প্রতিটি কালচারদৃষ্টিভঙ্গিকে অস্বীকার করা।
      Last edited by Rakibul Hassan; 02-28-2024, 09:55 AM.

      Comment

      Working...
      X