Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ#| ২৪ শাবান, ১৪৪৫ হিজরী।। ০৬ মার্চ, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ#| ২৪ শাবান, ১৪৪৫ হিজরী।। ০৬ মার্চ, ২০২৪ ঈসায়ী

    রামাল্লায় এ যাবৎকালের সবচেয়ে বড় অভিযান ইসরায়েলি বাহিনীর



    দখলদার ইসরায়েলি বাহিনী অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনের প্রশাসনিক রাজধানী রামাল্লায় এ যাবৎকালের সবচেয়ে বড় আকারের অভিযান চালিয়েছে। রাতব্যাপী সেই অভিযানে মুস্তফা আবু শালবাক নামের এক ১৬ বছর বয়সী কিশোর নিহত হয়েছে। এ ছাড়া ৫০ জনের বেশি ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েলি বাহিনী। তাদের মধ্যে অনেক শিশু রয়েছে।

    প্রত্যক্ষ্যদর্শীদের বরাত দিয়ে ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, ৩ মার্চ রবিবার রাতজুড়ে ইসরায়েলের সেনাবাহিনীর কয়েক ডজন সাঁজোয় যান পুরো রামাল্লায় টহল দিয়েছে। আম’আরি শরণার্থী শিবিরের কাছাকাছি এলাকায় একটি সাঁজোয়া যান আসার পর সেখান থেকে শিবির লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি চালানো হয়। সে সময় নিহত হয় মুস্তফা। তার ঘাড় এবং বুকে গুলি লেগেছে বলে জানিয়েছেন পশ্চিম তীরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা। এ সময় ৫০ জনেরও বেশি ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েলি বাহিনী।

    প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের নেতৃত্বে ফিলিস্তিনি কর্তৃপক্ষের সদর দপ্তর হলো রামাল্লা। ইসরায়েল প্রতিনিয়তই ওই অঞ্চলে অভিযান চালিয়ে আসছে। প্রত্যক্ষদর্শীরা বলছে, পশ্চিম তীরের তুলকারম নগরীতে প্রধান একটি সড়কও ইসরায়েল ভেঙে ফেলেছে।

    ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা আরও বলেছে, ইসরায়েলি বাহিনী পশ্চিম তীরের নাবলুস শহরেও হামলা চালিয়েছে। সেখানে এক ফিলিস্তিনির বাড়ি উড়িয়ে দিয়েছে ইসরায়েল।

    ফিলিস্তিনি পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে যে ইসরায়েলি দখলদার কর্তৃপক্ষ পশ্চিম তীরে ফিলিস্তিনিদের জীবনকে “অসহনীয় নরক” করে তুলছে। খুন, গুম, অভিযান, আটক এবং চলাচলে নিষেধাজ্ঞা সহ বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে পশ্চিম তীরকে সহিংসতা ও নৈরাজ্যের এর মধ্যে নিমজ্জিত করে ফেলেছে দখলদার ইসরায়েল।


    তথ্যসূত্র:
    1. Israel carries out biggest Ramallah raid in years
    https://tinyurl.com/3kkt4sv6
    https://tinyurl.com/59va5886

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    আল্লাহ্‌ তাআলা আমাদের বিজয়ের জন্য প্রস্তুত করছেন, দায়িত্ব এবং নেতৃত্বের যোগ্যতা অর্জনের শিক্ষা দিচ্ছেন, কঠিন সময় বীরদের প্রস্তুত করে ইনশাআল্লাহ

    Comment

    Working...
    X