Announcement

Collapse
No announcement yet.

গাজায় ইসরায়েলি নৃশংসতা চলছেই, নিহত আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি

Collapse
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • গাজায় ইসরায়েলি নৃশংসতা চলছেই, নিহত আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি

    গাজায় ইসরায়েলি নৃশংসতা চলছেই, নিহত আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি




    ১৪ অক্টোবর, সোমবার দখলদার ইসরায়েল গাজা উপত্যকায় মোট চারটি গণহত্যা চালিয়েছে, এতে ৬২ জন শহীদ ও ২২০ জন আহত হয়েছেন। সোমবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

    ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে যে দখলদার বাহিনী বাস্তুচ্যুত লোকদের আবাসস্থল হিসেবে ব্যবহৃত দুটি স্কুলে এবং উত্তর গাজা উপত্যকার জাবালিয়া শরণার্থী শিবিরের বেশ কয়েকটি বাড়িতে বোমাবর্ষণ করেছে, যার ফলে ২০ ফিলিস্তিনি শহীদ হয়েছেন এবং কয়েক ডজন বেসামরিক মানুষ আহত হয়েছেন। জাবালিয়া শরণার্থী শিবিরের একটি ত্রান কেন্দ্রে দখলদার ইসরায়েলের বিমান হামলায় ১০ জন শহীদ এবং ৪০ জনেরও বেশি আহত হয়েছে।

    ওয়াফা আরো জানিয়েছে, শহীদদের মৃতদেহ গুলো ত্রান কেন্দ্রের ভিতরে এবং আশেপাশে ছড়িয়ে ছিটিয়ে ছিল। দখলদার বাহিনীর অবরোধের কারনে অ্যাম্বুলেন্সগুলো সেখানে পৌঁছাতে পারেনি। স্থানীয়দের অনেকে শহীদদের উদ্ধার এবং আহতদের চিকিৎসার জন্য এলাকায় পৌঁছানোর চেষ্টা করছে।

    এর আগে,বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আশ্রয় নেওয়া একটি স্কুলে ইসরায়েলি হামলায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

    স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত ইসরায়েলি হামলায় মোট ৪২,২৮৯ জন নিহত হয়েছে, এবং আরো ৯৮,৬৮৪ জন আহত হয়েছে। নিহতদের বেশির ভাগই নারী ও শিশু।


    তথ্যসূত্র:
    1. Gaza death toll rises to 42289 martyrs
    https://sana.sy/en/?p=340091
    2.30 martyrs, dozens wounded in occupation bombing of northern Gaza Strip
    https://sana.sy/en/?p=340081
    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org
Working...
X