Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# ২৮শে জিলহজ, ১৪৪২ হিজরি | ৮ই আগস্ট, ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# ২৮শে জিলহজ, ১৪৪২ হিজরি | ৮ই আগস্ট, ২০২১ ঈসায়ী |

    করোনা টিকা নেয়ার কয়েক ঘন্টা পর দুইজনের মৃত্যু

    করোনা টিকা নেয়ার ৬ ঘন্টা পর পাবনার মোকলেছ খন্দকার ও ৭২ ঘন্টা পর মৌলভীবাজারের তরুণ সাংবাদিক শাকির আহমদের মৃত্যু ঘটেছে।

    জানা যায়, পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলায় মোকলেছ খন্দকার (৫৫) করোনা টিকা নেয়ার ৬ ঘণ্টা পর মারা গেছেন।

    মোকলেছ উপজেলার খানমরিচ ইউনিয়নের করতকান্দি গ্রামের মৃত আফতাব উদ্দিন খন্দকারের ছেলে।

    করোনা টিকা নেয়ার কয়েক ঘন্টা পর মোকলেছের মর্মান্তিক মৃত্যু ঘটায় এলাকায় টিকা গ্রহণ নিয়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে, তাছাড়াও টিকা গ্রহীতার মধ্যে বিরাজ করছে আতঙ্ক।

    এলাকাবাসীরা জানায়, গত ৭ আগষ্ট, শনিবার সকালে খানমরিচ ইউনিয়নের করতকান্দি ওয়ার্ডে গণটিকা কার্যক্রম থেকে মোকলেছ টিকা গ্রহণ করেন। টিকা গ্রহণের ছয় ঘন্টা পর বিকালে তিনি মারা যান।

    একইভাবে করোনা টিকা নেয়ার ৭২ ঘন্টা পর গত ৬ আগষ্ট শুক্রবার রাতে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার তরুণ সাংবাদিক শাকির আহমদ (৩২) মারা গেছেন।

    জানা যায়, টিকা নেয়ার পর শুক্রবার রাত সাড়ে ৮টায় হঠাৎ করেই শাকির হৃদরোগে আক্রান্ত হন। তাকে দ্রুত সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    সাংবাদিক শাকির কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের মাধবপুর গ্রামের মোল্লাবাড়ির মৃত আব্দুস শহিদের ছেলে।

    সাংবাদিক শাকির আহমদ “সিলেটভিউ২৪ডটকমের” নিজস্ব প্রতিবেদক হিসেবে কাজ করতেন। তাছাড়াও তিনি দৈনিক যুগভেরি ও বাংলাদেশ টুডের কুলাউড়া প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালণ করেছেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    করোনা টিকা নেয়ার পর বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু

    রংপুরে করোনা টিকা নেয়ার পর এক বৃদ্ধ মারা গেছেন।

    স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ৭ আগষ্ট শনিবার রংপুর বিভাগে করোনা টিকা নেয়ার পর আলেফ উদ্দিন (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

    পীরগঞ্জ উপজেলার রায়পুর ইউনিয়ন পরিষদ কেন্দ্রে শনিবার দুপুরে করোনা টিকা নেয়ার পর এ মর্মান্তিক ঘটনা ঘটেছে। দিনমজুর আলেফ উদ্দিনের মৃত্যুর পর মৃতের পরিবার লাশ নিয়ে টিকা কেন্দ্রে অবস্থান করেছে।

    মৃতের পরিবার জানায়, বাহাদুর পুর গ্রামের আলেফ উদ্দিন দুপুর ১২ টার দিকে করোনা টিকা নিয়ে বাড়ী ফিরলে ১ ঘন্টা পর বেলা ১ টার দিকে তার মৃত্যু হয়। সূত্রঃ রংপুর সংবাদ
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      দু’মাসে ৫২ ফিলিস্তিনি ভবন গুড়িয়ে দিয়েছে ইসরায়েল

      দখলদার ইসরায়েল দখলকৃত জেরুজালেমে গত দুই মাসে অন্তত ৫২টি ফিলিস্তিনি স্থাপনা ভেঙে দিয়েছে।

      কয়েকটি মানবাধিকার সংগঠনের সূত্রে এ খবর দিয়েছে ফিলিস্তিনি সংবাদমাধ্যম কুদুস নিউজ নেটওয়ার্ক। খবরে বলা হয়, গত জুন-জুলাই মাত্র দু’মাসে এ বর্বরতা চালায় সন্ত্রাসী ইসরায়েল। ভেঙে ফেলা ভবনগুলোর মধ্যে বেশিরভাগই আবাসিক ভবন ছিল। এ ঘটনায় ভুক্তভোগী ফিলিস্তিনির সংখ্যা অনেক।

      অন্যদিকে, ফিলিস্তিনি বন্দি কমিশন এক বিজ্ঞপ্তিতে জানায়, গত জুলাই মাসে ৯৮ জন মাজলুম ফিলিস্তিনিকে গ্রেফতার করে নিয়ে যায় অভিশপ্ত ইসরায়েল। এদের মধ্যে নারী-শিশুও রয়েছে। যাদের বেশিরভাগই দখলকৃত পশ্চিম তীর থেকে গ্রেফতার করা হয়।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        রাস্তা নেই তবু পাহাড়ে ৪ কোটি টাকার অদ্ভুত সেতু

        বান্দরব*নের রুমায় ৫০০ ফুট উচ্চতার একটি পাহাড়ের শেষ মাথায় চার কো*টি ১৪ লাখ ১৫ হাজার ২৪১ টাকা ব্যয়ে সেতু নির্মাণ ক*রে*ছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি)।

        পাহাড়ে এমন অদ্ভুত সেতু নির্মাণ দেখে অবাক হয়েছে স্থানীয়রাও, যার ফলশ্রুতিতে জনগণের টেক্সের কষ্টার্জিত টাকা অপচয় করে অকারণে দেশের যত্রতত্র সেতু নির্মাণে প্রশ্ন তুলছেন সবাই।

        স্থানীয়রা বলেন, বান্দরবন জেলার অনেক এলাকায় সেতুর অভাবে দুর্ভোগ পোহাচ্ছে মানুষ; অথচ জনগণের অর্থ আত্মসা*তের জন্য পাহাড়ে সেতু নির্মাণ করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের কর্মকর্তারা।

        স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) তথ্যমতে, পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ২০১৭-২০১৯ অর্থবছ*রে রুমা সদ*রের প্রধান সড়ক থে*কে প্রায় ১১২০ মিটার দূ*রে সেতুটি নির্মাণ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ইউনুস অ্যান্ড ব্রাদার্স। পাহাড়ে এমন আশ্চর্য সেতু নির্মাণ শেষে বান্দরবান এলজিইডি থে*কে তিন কো*টি ৯৫ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার বিল নি*য়ে*ছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ইউনুস অ্যান্ড ব্রাদার্স।

        স্থানীয় বাসিন্দারা বলেন, গ্যালা*ঙ্গিয়া ইউ*নিয়নে যাওয়ার জন্য সেতুটি নির্মাণ করা হ*য়ে*ছে বলে তাদের জানিয়েছে এলজিইডি। অথচ গ্যালা*ঙ্গিয়া যেতে সেতুটির সাথে দৃশ্যত কোন রাস্তাই নেই।

        স্থানীয় বাসিন্দা মংহ্লা প্রু মারমা ব*লেন, পাহা*ড়ে সেতুটি নির্মাণ করেছে এলজিইডি। এখানে সেতু নির্মাণের কোনও দরকারই ছিল না। কারণ গ্যালা*ঙ্গিয়া ইউ*নিয়নে যাওয়ার জন্য রাস্তা আছে। মূলতঃ পাহাড় কাটার জন্য এখানে সেতু নির্মাণ করা হয়েছে।

        একই এলাকার বাসিন্দা মিনুপ্রু মারমা ব*লেন, পাহাড় কে*টে রাস্তা বানানোর পরিকল্পনা কারা দিয়েছে আমরা জানি না। তবে গ্যালা*ঙ্গিয়া ইউ*নিয়নে যাওয়ার জন্য পাহাড় কেটে রাস্তা করতে হলে শুধু একটি নয়, আরও একটি পাহাড় কাটতে হবে।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          করোনার টিকা/ভ্যাকসিন নেওয়া ঠিক না বেঠিক? ভাল না মন্দ? উপকারী না ক্ষতিকর? এ ব্যাপারে কোন ভাইয়ের তাহকীক থাকলে শেয়ার করলে ভাল হয়।
          ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

          Comment

          Working...
          X