Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | ১৯ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ২৭ শে অক্টোবর , ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | ১৯ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ২৭ শে অক্টোবর , ২০২১ ঈসায়ী |

    ভারতে মসজিদে লাউডস্পিকার ব্যবহার করায় ইমামকে আটক করল হিন্দু পুলিশ

    ভারতের উত্তরপ্রদেশে যোগী রাজ্যের বস্তী জেলার একটি মসজিদে লাউডস্পিকার ব্যবহার করায় পুলিশ ইমামের সাহেবের উপর হামলা চালিয়েছে। একটি ভিডিওতে দেখা গেছে, মসজিদের পাশে এক দল পুলিশ বিভিন্ন জিজ্ঞাসাবাদের পর ইমাম সাহেবকে অপদস্থ করে গাড়িতে তুলে নিয়ে যায়।

    বর্তমান ভারতে মুসলিমরা এতটাই অসহায় যে, বিভিন্ন ঠুনকো অভিযোগ এনে মুসলিমদের হয়রানি, গ্রেফতার এমনকি পিটিয়ে মারা হচ্ছে।

    তথ্যসূত্র: https://tinyurl.com/9xc3ank

    ভিডিও লিঙ্ক: https://gofile.io/d/IMBdhl
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ভারতে সোশাল মিডিয়ায় উগ্র হিন্দুত্ববাদিদের ছড়ানো ফেইক নিউজ ও মুসলিম বিদ্বেষী পোস্টের বন্যা

    ভারতে মুসলিমদের ওপর হিন্দুদের ক্ষিপ্ত করে তুলতে উগ্র হিন্দুরা বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পরিকল্পিতভাবে ফেইক নিউজ ও মুসলিম বিদ্বেষী পোস্ট ছড়িয়ে দিচ্ছে। সামাজিক মাধ্যম ফেইসবুকের সবচেয়ে বড় বাজার ভারতে। সেখানে ফেইক নিউজ, ঘৃণাপূর্ণ ও উগ্র পোস্টের বন্যা রোধ করতে ঐ বৃহৎ সোশাল মিডিয়া কোম্পানি এখন হিমশিম খাচ্ছে। যদিও ভারতে ফেসবুকের বিরুদ্ধে অভিযোগ রয়েছে উগ্র হিন্দু শাসক দলের সাথে কোম্পানিটির দহরম-মহরম।
    সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যাবহার করে উগ্রতা, জাতিগত বিদ্বেষ এমনকি মুসলিম নিধনে ভারতের ইতিহাস বেশ পুরনো। সেখানে ঘৃণাসূচক বক্তব্য ছড়িয়ে দেয়া হয় অবাধে, রাজনৈতিক দলগুলির সাথে সম্পর্কিত ফেইক অ্যাকাউন্ট রয়েছে অগুণিত এবং মুসলমান এবং অন্যান্য সংখ্যালঘুদের প্রতি বিদ্বেষমূলক কনটেন্ট ছড়িয়ে দেয়ার কাজে জড়িত রয়েছে অসংখ্য ইউজার পেইজ এবং গ্রুপ।

    ভারতে বিকৃত ও মিথ্যা তথ্য ছড়ানোর কাজটি করা হয় সংগঠিতভাবে এবং যত্নের সাথে।

    এর বাইরে “বাক স্বাধীনতা এবং গণতান্ত্রিক প্রক্রিয়ার প্রতি শ্রদ্ধা” বজায় রাখার নামে ফেসবুক রাজনৈতিক নেতাদের ভাষণ এবং মতামতের বিষয়ে কোন ফ্যাক্ট-চেক করে না। এতে পরিস্থিতি আরো খারাপ হয়।

    ভারতের একটি নির্দলীয় ফ্যাক্ট-চেকিং প্রতিষ্ঠান হচ্ছে অল্ট নিউজ (Alt News) । এর সহ-প্রতিষ্ঠাতা প্রতীক সিনহা বলেছে, “ভারতের সোশাল মিডিয়ায় ভুয়া তথ্যের একটা বড় উৎস হচ্ছে শাসক দলের রাজনীতিবিদরা। এদের এসব পোস্ট সত্য না ভুয়া ফেইসবুক কখনও এসব যাচাই করে না।”

    ঘৃণাপূর্ণ বক্তব্য, ট্রলিং, সংখ্যালঘু ও নারীদের প্রতি আক্রমণ লক্ষ্য করা যায় টুইটারেও। ভারতে টুইটার অন্ধকার ও বিভক্ত এক প্ল্যাটফর্ম। ফেইসবুকের মালিকানায় থাকা মেসেজিং সাইট হোয়াটসঅ্যাপ-এ সবচেয়ে বেশি ফেইক নিউজ, ভুয়া তথ্য এবং ধোঁকাবাজি চলে। ইউটিউব, যেটির মালিক গুগল, সেটিতেও নানা ধরনের ফেক নিউজ এবং বিতর্কিত বিষয় ছড়ানো হয়। তবে এটি নিয়ে কথাবার্তা হয় কমই।

    তথ্য: https://tinyurl.com/yet78hps
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      এখন অনলাইনে প্রবেশ করলেই ভারতের বিভিন্ন স্থানে মুসলিদের নির্যাতনের চিত্র সামনে আসে। এমনিভাবে মুসলিমদের মসজিদও তাদের আক্রমণের নিশানায় রয়েছে।আর উগ্রবাদী শ্লোগান তো আছেই।
      এ দেখে আমার মনে হয়- মরার আগে শেষ আস্ফালন প্রদর্শন করছে। ইনশাআল্লাহ, মুসলিমরাও প্রস্তুত হচ্ছে, তোমাদের পাওয়া বুঝিয়ে দেওয়া হবে।
      অপেক্ষা কর...আমরাও অপেক্ষা করছি...বিইযনিল্লাহ, বিজয় মুসলিমদেরই হবে।
      ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

      Comment

      Working...
      X