Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | ২৯ শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ০২রা নভেম্বর , ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | ২৯ শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ০২রা নভেম্বর , ২০২১ ঈসায়ী |

    আবারও ‘জয় শ্রী রাম’ না বলায় এক মুসলিম যুবককে মারধর


    গত রোববার ৩১ অক্টোবর বিজেপি শাসিত উত্তর প্রদেশে আমীর খান নামে এক মুসলিম যুবককে জোরকরে ‘জয় শ্রী রাম’ধ্বনি দিতে বাধ্য করাসহ তাকে নির্মমভাবে মারধর করা হয়েছে। ওই যুবক ঈমান বিরোধী ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে না চাওয়ায় তাকে লাঠি-ডান্ডা দিয়ে বেধড়ক পেটানো হয়।

    উত্তর প্রদেশের আলীগড়ের হারদুয়াগঞ্জ থানা এলাকার ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। দুর্বৃত্তরা ফেরি করে কাপড় বিক্রি করা ওই মুসলিম যুবকের কাছ থেকে তার মোবাইল ও টাকাও ছিনিয়ে নিয়েছে।

    আহত আমীর খানের অভিযোগ, তিনি যখন নাগলা খেম পৌঁছান, তখন তিনি কিছু গ্রাহককে কাপড় দেখাতে থামেন। এ সময়ে দু’জন লোক তাকে তার নাম এবং ধর্ম জিজ্ঞেস করে। আমীর তার নাম বললে তারা তাকে গালিগালাজ শুরু করে এবং তকে ‘জয় শ্রী রাম’ বলতে বলে। এরপর তারা তাকে মারধর শুরু করে।

    এ সময়ে তার মোটর বাইকে আগুন দেওয়ারও চেষ্টা করা হয়।

    আমীর বলেন, হামলাকারী সন্ত্রাসীরা ঐ সময়ে তার মোবাইল ও টাকাপয়সাও ছিনিয়ে নেয়। স্থানীয় এক নারী আমীরকে বাঁচানোর চেষ্টা করলেও দুর্বৃত্তরা তাকে পাশ কাটিয়েই আমীরকে বেধড়ক মারধর করে।

    আহত আমীরের চাচা বলেন, ভাতিজা আমীর কাপড় বিক্রেতার কাজ করে। নাগলা খেমে দুর্বৃত্তরা আমীরকে মারধর করেছে। গ্রামবাসীরা জানান, এই দুর্বৃত্তরা ‘বজরং দল’-এর। তারা প্রায়ই এভাবে মুসলিমদের মারধর করে থাকে।

    উল্লেখ্য, ত্রিপুরায় মুসলিমদের উপর ভয়াবহ হত্যাযজ্ঞ চলার পাশাপাশি পুরো ভারত জুড়েই চলছে মুসলিম গণহত্যার প্রস্তুতি পর্ব। হিন্দুত্ববাদীদের মুসলিম বিদ্বেষের আগুন দিনকে দিন দাবানলের আকার ধারন করছে, যার উত্তাপ সবচেয়ে বেশি ছড়াচ্ছে উত্তর প্রদেশে।

    তথ্যসূত্র:
    https://tinyurl.com/crvzm57t
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    “এবার মুসলিমদের অঙ্গ অপসারণ ও সম্পত্তি বাজেয়াপ্ত করার আহ্বান উগ্রপন্থী সন্ন্যাসীর”

    সংখ্যাগরিষ্ঠ হিন্দুদেরকে মুসলিমদের উপর ক্ষেপিয়ে তুলতে মোটিভেশনাল স্পিকারের মত কাজ করছে উগ্রপন্থী হিন্দু সন্ন্যাসীরা। কিছুদিন পরপরই তারা হিন্দুত্ববাদীদের চলমান মুসলিম বিদ্বেষের আগুনে ঘি ঢেলে দেয় তাদের নানান বিদ্বেষমূলক বক্তব্যের মাধ্যমে।

    এমনই এক উগ্রপন্থী হিন্দু সন্ন্যাসী স্বামী পরমহংস। বরাবরের মতই সে মুসলিমদের বিরুদ্ধে চলমান সহিংসতার পক্ষে অবস্থান নিয়েছে। হিন্দুদেরকে সে উসকে দিচ্ছে সংখ্যালঘু মুসলিমদের উপর আক্রমন চালাতে।

    কিছুদিন আগেই ক্রিকেট খেলায় ভারতের হার ও পাকিস্তানের বিজয় উজ্জাপন করায় কাশ্মীরে মুসলিমদের উপর হামলা ও গ্রেফতার করা হয়।

    উত্তর প্রদেশে মোট ৭ জন মুসলিমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়, যার মধ্যে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ- পাকিস্তানের কাছে হারের পর তারা ‘হোয়াট্*সএপ’ এ পাকিস্তানের জয় উদযাপন করে স্ট্যাটাস দিয়েছে। এই সামান্য কাজকে ‘রাষ্ট্রবিরোধী কর্মকান্ড’ হিসেবেও আখ্যা দেওয়া হয়েছে।

    রাজস্থানে মজা করে একজন মুসলিম শিক্ষিকা পাকিস্তানি খেলোয়াড়দের ছবি ছেড়ে ‘হাম জিত গ্যায়ে, We Won’ লিখে স্ট্যাটাস দেওয়ায় তাঁকে চাকরী থেকে বরখাস্ত করা হয়। উল্লেখ্য তিনি রাজস্থানের একটি স্কুলের শিক্ষিকা ছিলেন। পরবর্তীতে তাঁকে গ্রেপ্তারও করা হয়।

    আর এর জের ধরেই এই কথিত সাধু পরমহংস হিন্দুদেরকে বলছে মুসলিমদের উপর আক্রমণ করতে। সোশ্যাল মিডিয়ায় এক ভিডিওতে সে বলে, “যে লোকেরা ভারতের হারে পটকা ফুটায় ও আনন্দ করে, তাদেরকে মৃত্যুর সাজা দেওয়া উচিৎ; সেটাও এমন ভাবে যে তাদের কিডনি বের করে ফেলা হবে, তাদের লিভার বের করে ফেলা হবে, তাদের চোখ বের করে সেগুলো দেশপ্রেমিকদের কাজে আসবে।”

    সেই সাথে মুসলিমদের সকল সম্পদ জব্দ করে সেনাবাহিনীকে শক্তিশালী করার কাজে লাগানোর পরামর্শ দেয় সে।

    এখনি NRC প্রয়োগ করার উপযুক্ত সময় উল্লেখ করে সে সারা দেশে প্রধানমন্ত্রী কষাই মোদীকে মুসলিম বিরোধী আইন ‘ন্যাশনাল রেজিস্টার অফ সিটিজেনস’ NRC চালু করার আহবান জানায়। আর যারাই এর বিরধিতা করবে, তাদেরও এই একই সাজা দেওয়ার দাবি জানায় ঐ কথিত সন্ন্যাসী।

    এই কথিত সন্ন্যাসী ও হিন্দুত্ববাদী নেতাদের থেকে মুসলিমদের বিরুদ্ধে যে বিদ্বেষ প্রকাশ পাচ্ছে তা থেকে তাদের অন্তরে লুকিয়ে থাকা মুসলিমদের প্রতি ঘৃণা ও আক্রোশের পরিমাণ সম্পর্কে ধারণা পাওয়া যায়।

    এই উগ্রপন্থী সন্ত্রাসীদের এমন লাগামহীন বক্তব্যের উপর ভর করেই ভারতে মুসলিম বিদ্বেষের আগুন দিনকে দিন দাবানলের আকার ধারন করছে; পুরো ভারত জুড়ে এখন মুসলিম গণহত্যার প্রস্তুতি পর্ব চলছে অনেকটা প্রকাশ্যেই।

    তথ্যসূত্র:
    ——-
    ১। পরমহংসের ভিডিও :
    https://tinyurl.com/d8vrsrjb

    ২। AP News: Kashmir students face terror law for cheering Pakistan win
    https://tinyurl.com/6usu9zy8

    ৩। Maktoob Media: up-7-booked-for-celebrating-pakistans-cricket-victory-over-india-4-arrested/
    https://tinyurl.com/478a8nhf

    ৪। Kashmir Observer: indo-pak-cricket-aftermath-up-police-arrests-3-kashmiri-students/
    https://tinyurl.com/t5wm7sfd
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আবারো পশ্চিম তীরে ১৩৫৫টি বসতি নির্মাণের ঘোষণা ইসরাইলের : নীরবতায় সম্মতি মানবতার কথিত ফেরিওালাদের!

      ফিলিস্তিনের পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে নতুন করে ১,৩৫৫টি আবাসিক ভবন নির্মাণের ঘোষণা দিয়েছে অবৈধ দখলদার ইসরাইল।

      স্থানীয় সূত্র জানায়, গতো ২৩ অক্টোবর ইসরাইলের আবাসন মন্ত্রণালয় অবৈধ বসতি নির্মাণের লক্ষ্যে ১৩ টি প্রজ্ঞাপন জারি করে। এতে পশ্চিম তীরে ৭টি বসতিতে ১,৩৫৫টি আবাসিক ভবন এবং জেরুজালেমে ৮৩টি ভবন নির্মাণের ঘোষণা দেয়।

      গত কয়েকবছর ধরেই পশ্চিম তীর এবং জেরুজালেমে অবৈধ বসতি নির্মাণ বহুগুণ বৃদ্ধি করেছে দখলদার ইসরাইল। শুধুমাত্র ২০২০ সালেই ১২,১৫৯টি আবাসিক ভবন নির্মাণ করেছে ইসরাইল।

      এসব অবৈধ বসতি গড়ে তোলার জন্য ইসরাইল অসংখ্য ফিলিস্তিনি ঘর-বাড়ি গুঁড়িয়ে দিয়েছে।

      বিপরীতে পূর্ব জেরুজালেম ও পশ্চিম তীরে ২৫৬টি বসতি গড়ে তুলেছে ইসরাইল। এসব বসতিতে অন্তত ৭ লাখ ইহুদি বসবাস করছে। যা তথাকথিত জেনেভা চুক্তি অনুযায়ী আন্তর্জাতিক আইনে পুরোপুরি অবৈধ।

      আন্তর্জাতিক আইনে অবৈধ হলেও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনিদের রাজধানী জেরুজালেমকেই অবৈধ ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়েছে। এ ঘোষণার প্রেক্ষিতে বিশ্বে শান্তি প্রতিষ্ঠার দাবিদার জাতিসংঘ এবং কথিত মানবাধিকার সংস্থাগুলো তখন সন্ত্রাসী আমেরিকার বিরুদ্ধে গিয়ে কোন প্রতিক্রিয়া জানাতে পারেনি।

      এই নীরবতাকে তাদের মৌন সম্মতি হিসেবেই অভিহিত করে থাকেন বিশ্লেষকগণ।

      অন্যদিকে, বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালে, যুক্তরাষ্ট্র ইসরাইলকে ৩.৮ বিলিয়ন (৩৮০ কোটি) ডলার সাহায্য দিয়েছে। যা ২০১৬ সালে আমেরিকা ইসরাইলের জন্য আর্থিক বরাদ্দ নির্ধারণ করে, যার অধীনে ২০১৭-১৮ সাল থেকে তার পরবর্তী ১০ বছর ইসরায়েল ৩৮ বিলিয়ন ডলার বা ৩৮০০ কোটি ডলার সাহায্য দিবে।

      এ বাদেও, গত বছর ইসরাইলে নতুন ইহুদি অভিবাসীদের আবাসন প্রকল্পে যুক্তরাষ্ট্র ৫০ লাখ ডলার সাহায্য দিয়েছে। আর এসব নতুন ইউরোপীয় ইহুদিদের জন্য পশ্চিম তীর ও জেরুজালেমকেই বেছে নিচ্ছে ইসরাইল।
      যুক্তরাজ্যের বেশ কিছু ব্যবসায়ীও এসব অবৈধ বসতি স্থাপন প্রকল্পে বিনিয়োগ করেছে বলে গার্ডিয়ানে খবর প্রকাশ হয়েছে।

      এছাড়াও, গতো বছর বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার চেলসি ফুটবল ক্লাবের মালিক রোমান আব্রামোভিচের নিয়ন্ত্রণাধীন কয়েকটি কোম্পানি ফিলিস্তিনে অবৈধভাবে বসতি স্থাপনের জন্য ইসরাইলি বসতি নির্মাণকারী একটি সংস্থাকে ১০০ মিলিয়ন ডলারের আর্থিক সহায়তা দিয়েছে।

      এ অবস্থায় ইসরাইল আগ্রাসন ও দখলদারির সমাধানের জন্য জাতিসংঘ বা পশ্চিমাদের থেকে নয়, বরং কোরআন-সুন্নাহর দিকে ফিরে আসার আহ্বান জানিয়েছেন হকপন্থী আলিমগণ।

      তথ্যসূত্র:

      (১) ‘Israel’ to build over 1,355 housing units in illegal settlements in West Bank and Jerusalem
      https://tinyurl.com/53un4ad6

      (২) আমেরিকার কাছ থেকে ইসরায়েল কত অস্ত্র আর অর্থ সাহায্য পায়?
      https://tinyurl.com/j3j5xbsy

      (৩) ফুটবল খেলার আড়ালে যেভাবে ইহুদীদের ষড়যন্ত্র বাস্তবায়নে সহায়তা করছে ‘চেলসি’
      https://tinyurl.com/jrp28frw

      (৪) Israel to build more residences for Jewsish settler in West Bank | Latest English News| WION
      https://youtu.be/b3EyLDzSv2A

      (৫) West Bank demolitions:Palestinian homes near fence destroyed
      https://youtu.be/0k8_JcbfTZw
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        শহীদদের কবরস্থান ধ্বংসের প্রতিবাদ করায় ফিলিস্তিনিদের উপর বর্বর ইসরাইলি বাহিনীর গুলি!

        জেরুজালেমে অবস্থিত ফিলিস্তিনি শহিদদের কবরস্থান ‘আল-ইউসুফিয়া’ তে গতমাস ধরে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে দখলদার ইসরাইল। ফিলিস্তিনি মুসলিমদের এ কবরস্থানটিকে ধ্বংস করে ইহুদিদের জন্য পার্ক ও মনগড়া উপাসনালয় বানানোর চেষ্টা চালাচ্ছে ইসরাইল।

        দখলদার ইসরাইল কর্তৃপক্ষ যখন বুলডোজার দিয়ে কবরস্থানটি ধ্বংস করে, তখন কবরস্থ লাশের কংকাল ও হাড়গোড় উপরে বেরিয়ে এসেছিলো। ফিলিস্তিনি মুসলিমরা পরে লাশের কংকাল কবর দেয়ার কাজ শুরু করেন এবং সন্ত্রাসী ইসরাইলি বাহিনীকে কবরস্থান ধ্বংস করতে বাধা প্রধান করএন, এমন ঘৃণ্য কাজের বিরুদ্ধে তাদের প্রতিবাদ-আন্দোলনও অব্যাহত রাখেন।

        দখলদার ইসরাইলি বাহিনী ফিলিস্তিনিদের প্রতিবাদী অবস্থানে নিয়মিতই গুলি, টিয়ারগ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করছে। গত কয়েকদিনে দখলদার বাহিনীর আক্রমণে বেশ কয়েকজন ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছেন।

        স্থানীয় সূত্রে আরও বলা হয়, গত কয়েকদিন ধরে ফিলিস্তিনিদের কবরস্থানের যেতে দিচ্ছে না ইসরাইল৷ জোরেপূর্বক ফিলিস্তিনিদের বের করে দিয়ে কবর ধ্বংসের কাজ অব্যাহত রেখেছে সন্ত্রাসী ইসরাইলি বাহিনী।
        কয়েকজন মুসলিম শিশু-কিশোরকেও জেরুজলেম থেকে গ্রেফতার করে নিয়ে যায় দখলদার সন্ত্রাসীরা।

        উল্লেখ্য, এ নিয়ে গত তিন মাসের মধ্যে জেরুজালেম থেকে ১৬০ জন ফিলিস্তিনিকে গ্রেফতার এবং ৬ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরাইল।

        তথ্যসূত্র :
        ——–
        (1) Video & pictures| Israeli forces attack, injure Palestinians in Al-Yusufiya Cemetery in Jerusalem
        https://tinyurl.com/fhwak74

        (2)Watch | Israeli occupation forces attack Palestinian protesters at the Islamic Al-Yusufiya Cemetery in occupied Jerusalem today
        https://twitter.com/QudsNen/status/1...706662913?s=20

        (3)Reminder: Israeli regime forces arrested 160 Palestinian children within the last three months
        https://twitter.com/OnlinePalEng/sta...035854848?s=20
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          আত্মসমর্পণকারী ৬৫ আইএস সদস্যকে ক্ষমা করল ইমারতে ইসলামিয়া আফগানিস্তান

          আফগানিস্তানের পূর্বাঞ্চলিয় নাঙ্গারহার প্রদেশের কোট ও বাতিকোট জেলায় পালাতক আইএস খোরাসান শাখার ৬৫ সদস্য ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের সামরিক বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে।

          ইমারতে ইসলামিয়ার নানগারহারের কর্মকর্তারা বলছেন যে, আইএস খুরাসান শাখার ৬৫ সদস্য কোট ও বাতিকোট জেলার স্থানীয় প্রবীণদের মাধ্যমে নানগারহার প্রদেশের গোয়েন্দা প্রধান ডক্টর বশির হাফিজাহুল্লাহ্’র কাছে আত্মসমর্পণ করেছে।

          আত্মসমর্পণকারী আইএস সদস্যদের কিছু শর্তসাপেক্ষে ক্ষমা করেছে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান।

          নানগারহারের গোয়েন্দা প্রধান ডঃ বশির বলেছেন, আত্মসমর্পণকারী আইএস সদস্যদের এই শর্তে ক্ষমা করা হয়েছে যে, তারা ভবিষ্যতে আইএস-এর হয়ে কাজ করবে না, ইসলাম বিরোধী কোন কর্মকাণ্ডের সাথে যুক্ত হবে না এবং ইমারতে ইসলামিয়ার বিরুদ্ধে অস্ত্র তুলবে না।

          তিনি আত্মসমর্পণকারী আইএস সদস্যদের স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন যে, তারা যদি ভবিষ্যতে আইএস খুরাসান শাখায় যোগ দেয় বা ইমরতে ইসলামিয়ার বিরুদ্ধে অস্ত্র হাতে নেয় তবে তাদের কঠোর শাস্তি দেওয়া হবে।
          আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

          Comment


          • #6
            হে আল্লাহ! আপনি প্রত্যেক জালিমকে পাকড়াও করুন,তাদের চোখ গুলো অন্ধ করে দিন।আ-মীন

            Comment

            Working...
            X