Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ০৪ঠা নভেম্বর , ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ০৪ঠা নভেম্বর , ২০২১ ঈসায়ী |

    ভারতে গুরুগ্রামের ৮ জায়গায় জুমার নামাজের অনুমতি বাতিল করল হিন্দুত্ববাদী প্রশাসন


    ভারতে গুরুগ্রামের ৮ জায়গায় শুক্রবার নামাজের অনুমতি বাতিল করেছে হিন্দুত্ববাদী প্রশাসন। তবে গুরুগাঁওয়ে এ ধরনের ঘটনা এবারই প্রথম নয়। ২০১৮ সালেও ওই এলাকায় উন্মুক্ত স্থানে মুসলিমদের শুক্রবারের জুমার নামাজ পড়া নিয়ে আপত্তি জানায় উগ্র হিন্দুরা। পরে জেলা কর্মকর্তারা হিন্দু এবং মুসলিম সম্প্রদায়ের মধ্যে মধ্যস্থতা করে নামাজের জন্য ৩৫টি জায়গা নির্ধারণ করে দেয়।

    ২০১৮ সালে এলাকায় মোট ৩৭টি জায়গায় শুক্রবার নামাজ পড়ার অনুমতি দিয়েছিল প্রশাসন। তার মধ্যে ৮ জায়গা থেকে সেই অনুমতি প্রত্যাহার করে নেওয়া হয়। কারণ হিসেবে দেখানো হয়েছে এলাকার হিন্দু বাসিন্দাদের আপত্তি।

    ওই ৮ জায়গার মধ্য রয়েছে সেক্টর ৪৯ এর বাঙালি বস্তি, ডিএলএফ-৩ এর ব্লক ৫, সুরাট নগর ফেজ ১, খেরকি মাজরা গ্রাম, দ্বারকা এক্সপ্রেসওয়ের দৌলতাবাদ, সেক্টর ৬৮ এর রামপুর গ্রাম ও নাখরোলা রোড। প্রশাসনের তরফে বলা হয়েছে, যে কোনও খোলা বা ঘেরা জায়গায় নামাজ পড়তে গেলে প্রশাসনের অনুমতি লাগবে। এলাকার মানুষজন এরকম বহু জায়গায় নামাজ পড়ার ব্যপারে আপত্তি করেছে। সেইসব জায়গাতেও নামাজ বন্ধ হয়ে যাবে।

    ভারতের হিন্দুত্ববাদীরা শুক্রবারে এখন প্রকাশ্যে ‘জয় শ্রী রাম’ ধ্বনিতে জমায়েত বিক্ষোভ করতে থাকে। বিভিন্ন স্থানে জুমার নামাজে বাধা দেয়াই তাদের উদ্দেশ্য।

    তথ্যসূত্র:
    ——
    ১.ভারতে এবার মুসলিমদের নামাজ পড়তে বাধা দিল কট্টর হিন্দুত্ববাদীরা
    https://tinyurl.com/me468xwt
    ২.Gurugram: গুরুগ্রামের ৮ জায়গায় শুক্রবার নামাজের অনুমতি বাতিল করল প্রশাসন
    https://tinyurl.com/2arr33y8
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    নৌকায় ভোট না দিলে কবরস্থানে কবর ও মসজিদে নামাজ পড়তে না দেওয়ার হুমকি!

    বাংলাদেশের জনগণকে জিম্মি করে রেখে আওয়ামী সন্ত্রাসীরা ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ভয়ভীতি জোর জুলুম আর হাম্লা-মাম্লার হুমকি দেওয়াই যেন তাদের প্রধান হাতিয়ার।
    ইতিপূর্বে নৌকায় ভোট না দিলে এলাকায় থাকতে দেওয়া হবেনা বা এই জাতীয় নানান হুমকি শোনা গেছে আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের মুখে।

    তবে এবার কক্সবাজারের উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যক্ষ মো: শাহজাহান যেন সবাইকে ছাড়িয়ে গেছে। নৌকার বিরোধিতা করে নৌকা প্রতীকে ভোট না দিলে কাউকে কবরস্থানে কবর ও মসজিদে নামাজ পড়তে দেওয়া হবেনা বলে হুমকি দিয়েছে এই লীগ সন্ত্রাসী।
    সোমবার রাতে নৌকার একটি প্রচারণার অফিস উদ্বোধনকালে এ ঘোষণা দেয় অধ্যক্ষ মো: শাহজাহান।

    সে আরও বলেছে, যারা নৌকার বিরোধিতা করে তাদেরকে চিহ্নিত করা হচ্ছে। তারা মারা গেলে তাদেরকে কবর দিতে দেওয়া হবেনা। সেই সাথে তাদেরকে মসজিদে নামাজও পড়তে দেওয়া হবেনা।

    অবশ্য ঘোষণার বিষয়ে তার ব্যাখ্যা হল, ‘আমার পাড়া ও সমাজে সবাই আমার আত্মীয় স্বজন। তারা আমার বিরোধিতা করে নৌকায় ভোট না দিলে তাদেরকে কবরস্থানে কবর দিতে দেওয়া হবেনা। তাদের কাউকে মসজিদে নামাজ পড়তে দেওয়া হবেনা বলেছি।’

    তবে এটা স্পষ্ট যে, মাথার উপর দলের নেতাদের হাত থাকায় অন্যান্য সন্ত্রাসীদের হুমকি-ধামকির ঘটনাগুলোর মতো এই নামধারি অধ্যক্ষের বিরুদ্ধেও কোন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না।

    তথ্যসূত্র :
    ——
    ১। অধ্যক্ষ মো: শাহজাহানের বক্তব্য –
    https://tinyurl.com/45ktw3ff
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      এবার ইসরাইলি বিমান অবতরন করলো সৌদি আরবে!

      দখলদার ইসরাইলে সৌদি বিমান অবতরণের একদিন পর সৌদিতে অবতরণ করল ইসরাইলি বিমান।
      ইসরাইলি গণমাধ্যম টাইমস অফ ইসরাইলে এই খবর নিশ্চিত করা হয়। খবরে বলা হয়, গতো ২৭ অক্টোবর ইসরাইলের একটি বিমান সৌদি আরবে অবতরণ করে।

      অবৈধ দখলদার ইসরাইলের সাথে সৌদি আরবের প্রাতিষ্ঠানিক কোন কূটনৈতিক সম্পর্ক এখনো পুরোপুরি প্রতিষ্ঠিত হয়নি। তবে গোপনে দেশ দু’টির নাগরিকদের সফর, আলোচনা ও কূটনৈতিক রফাদফা চলে আসছে বহুদিন ধরে৷

      গত বছর আরব আমিরাত, বাহরাইন, সুদান এবং মরক্কোর দালাল শাসকরা দখলদার ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক করে৷ এর পরপরই দালাল সৌদি প্রিন্স মুহাম্মদ বিন সালমান পবিত্র ভূমি সৌদি আরবের আকাশপথকে ইহুদিদের জন্য খুলে দেয়। ফলে আকাশপথে যোগাযোগ অনেকটাই সহজ হয়ে যায়। এতে ভারতের সাথে ইসরাইলি বিমান চলাচলের সময়ও ২ ঘন্টা সময় কমে আসবে।

      দখলদার ইসরাইলের সাথে বিমান চলাচল শুরু হওয়ার মাধ্যমে সৌদি প্রশাসন মূলত ইহুদিদের সাথে তাদের গোপন মিত্রতা প্রকাশ্যে নিয়ে আসার ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছেন বিশ্লেষকরা। আর তারা বলছেন যে, বিন সালমান ক্ষমতার কেন্দ্রে আসার পর থেকে ইসরাইলের সাথে সৌদির দহরম মহরম বেড়েই চলেছে।

      কথিত আছে যে এই বিন সাল্মানের মা এবং তাকে লালনপালনকারী মহিলা – উভয়েই ইহুদি; তার চিন্তা-চেতনায় তাই এদের প্রভাব ব্যাপক।

      তথ্যসূত্র :
      ——-
      ১। First direct flight from Israel lands in Saudi Arabia –
      https://tinyurl.com/2e5jyek8
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        ১০০ রুপি ঘুষ না দেয়ায় অক্সিজেনের অভাবে মুসলিম শিশুর মর্মান্তিক মৃত্যু!

        ভারতের হায়দ্রাবাদে হাসপাতালে ১০০ রুপি না দেওয়ায় অক্সিজেন মাস্ক খুলে নেয়ার কারণে চার বছরের এক মুসলিম শিশুর মৃত্যু হয়েছে।

        সূত্র হতে জানা যায়, মৃত ওই শিশুর নাম মোহাম্মদ খাজা। সে নিউমোনিয়ায় আক্রান্ত ছিল। পরবর্তীতে তার ফুসফুসে সংক্রমণ ছড়িয়ে পড়ে।

        ওই শিশুকে প্রথমে হায়দ্রাবাদের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরিস্থিতির অবনতি হলে হায়দ্রাবাদের নিলোফার হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ভর্তি হওয়ার পরপরই ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয় শিশুটিকে। আর সেখানেই এক হিন্দু ব্যক্তির জিঘাংসা ও লোভের বলি হয়ে জীবন দিতে হলো তাকে।

        শিশুটির বাবা মোহাম্মদ আজমের অভিযোগ, খাজার অক্সিজেনের প্রয়োজন ছিল। খুব শিগগিরিই তা দিতে হতো। অক্সিজেন দেয়ার জন্য ১০০ টাকা ঘুষ চায় সুভাষ নামের ওই স্বাস্থ্যকর্মী। ঘুষ দিতে অস্বীকার করেন তারা। এ নিয়ে বাকবিতণ্ডা হলে অক্সিজেন না দিয়েই আইসিইউ ছেড়ে চলে যায় সুভাষ।

        অক্সিজেনের অভাবে হাসপাতালের শয্যাতেই ছটফট করতে করতে মারা যায় শিশুটি। এরপরই হাসপাতাল চত্বরে বিক্ষোভ করেন আজম ও তার আত্মীয়রা। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন আজম ও তার পরিবার।

        তথ্যসূত্র:
        ——
        ১। ১০০ রুপি ঘুষ না দেয়ায় অক্সিজেন খুলে নিল স্বাস্থ্যকর্মী, ভারতে মুসলিম শিশুর মর্মান্তিক মৃত্যু
        https://tinyurl.com/3ce4fzd9
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          মসজিদকে রক্ষা করতে গিয়ে শ্লীলতাহানির শিকার এক উইঘুর নারী।

          মসজিদ উচ্ছেদে বাধা দিতে গিয়ে শ্লীলতাহানির শিকার হলেন একজন মুসলিম উইঘুর নারী। হোহত নামক স্থানের এক মসজিদে চীনা প্রশাসন মসজিদ উচ্ছেদ কার্যক্রম চালায়। তারা মসজিদের গম্বুজ এবং মিনার ভেঙ্গে ফেলে।

          ঘটনাস্থলে ‘হাজার হা’ নামের সেই মুসলিম উইঘুর নারী একা প্রতিবাদ জানাতে যান। তিনি সেখানে পরপর দুইদিন অবস্থান করেন। মসজিদ থেকে তিনি সাহসিকতার সাথে এক কপি ক্বুর’আন নিয়ে আসেন এবং মসজিদ উচ্ছেদে বাধা দিতে থাকেন।

          বেশ কিছু মুসলিম সেখানে তাঁকে বোঝানোর চেষ্টা করলেও তিনি কারও কোন কথা আমলে না নিয়ে প্রতিবাদ চালাতে থাকেন। এরপর পুলিশ এসে তাঁকে হেনস্তা করে এবং তাঁর কাপড় টেনে ছিঁড়ে ফেলে। পরবর্তীতে তাঁকে একটি মানসিক হাসপাতালে পাঠানো হয় এবং তাঁকে সেখানে একটি দলিলে স্বাক্ষর করতে বাধ্য করা হয়- যেখানে শর্ত দেওয়া হয় যে তিনি কোনও মসজিদ উচ্ছেদ কার্যক্রমে আর কখনও বাঁধা দিবেন না।

          যখন মসজিদের গম্বুজ সরিয়ে ফেলা হয় তখন তিনি কান্নায় ভেঙ্গে পড়েন এবং জোরে জোরে তাক্*বির দিতে থাকেন এবং কালিমা পড়তে থাকেন।

          তথ্যসূত্র:
          ১। https://tinyurl.com/3tdpf5hx
          ২। গম্বুজ ভাঙ্গায় উইঘুর নারীর কান্না –
          https://tinyurl.com/r4b6ubxt
          আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

          Comment

          Working...
          X