Announcement

Collapse
No announcement yet.

উম্মাহ নিউজ# | রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ৬ই নভেম্বর , ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • উম্মাহ নিউজ# | রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ৬ই নভেম্বর , ২০২১ ঈসায়ী |

    জুমুআর নামাজের জায়গায় গোবরের স্তুপ দিয়ে উৎসবে মেতেছে হিন্দুরা

    ভারতে একের পর এক মুসলিমবিদ্বেষী ঘটনা ঘটে চলেছে। একদিকে হিন্দুত্ববাদীরা কমর বেঁধে মুসলিম গণহত্যার প্রস্তুতিনিচ্ছে, আরেক দিকে মুসলিমদের ব্যবসা-কদান-পারত বন্ধ করে ও মারধর করে একের পর এক করা হচ্ছে উস্কানিমূলক আচরণ।

    অবস্থা দৃষ্টে তাই বিশ্লেষকরা মনে করছেন, হিন্দুত্ববাদীরা চাইছে মুসলিমদের উত্তেজিত করে যেকোনো উসিলা তৈরির মাধ্যমে হত্তাজজ্ঞ শুরু করতে।

    এসব উস্কানিমূলক আচরণের অংশ হিসেবে হিন্দুতত্ববাদী সরকার বিভিন্ন স্থানে জুমুয়ার নামাজের অনুমতি বাতিল করে। আর এবার কিনা জুমুআর নামাজ আদায়ের জায়গায় গোবরের স্তুপ তৈরি করে নামাজে বাধা দিয়ে উৎসবে মেতেছে হিন্দুরা।

    গতোকাল ৫ নভেম্বর ভারতের উত্তরপ্রদেশের গুরুগ্রামে এ ঘটনা ঘটে।

    খবরে বলা হয়, স্থানীয় মুসলিমরা মসজিদের অভাবে খোলা জায়গায় জামাত করে নিয়মিত নামাজ আদায় করে আসছিলেন। সেই জায়গাতেই বড় বড় তাবু খাটিয়ে নামাজে বাধা দিচ্ছে হিন্দুরা।

    হিন্দুত্ববাদী বিজেপির কপিল মিশরাসহ বেশ কয়েকজন নেতা এবং পুরোহিতের উপস্থিতিতে গোবরের স্তুপ তৈরি করে উৎসব করেছে হিন্দুত্ববাদীরা। এ সময় জয় শ্রীরাম বলে স্লোগান দেয় তারা।

    এর আগে গুরুগ্রামের ৮ টি জায়গায় জুমুআর নামাজ আদায়ে নিষেধাজ্ঞা জারি করা হয়। মুসলিমদের জামাতে নামাজ আদায়ের ব্যাপারে হিন্দুরা প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করে আসছে দীর্ঘদিন যাবৎ। স্থানীয় মুসলিমরা এমন নিপীড়নমূলক সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করলে ৩০ জন মুসলিমকে গ্রেফতার করে হিন্দুত্ববাদী প্রশাসন।

    তথ্যসূত্র:
    ——
    ১। জুমার নামাজের জায়গায় গোবর লেপে ধর্মীয় আচার পালন –
    https://tinyurl.com/2mcb9ej6
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফেসবুকে পেজ খুলে হিন্দুদের উত্তেজিত করতে উসকানিমূলক ভুয়া পোস্ট করত আশিষ

    কুমিল্লায় মন্দিরে কথিত হামলার ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পেজ খুলে বিভ্রান্তিকর ও উসকানিমূলক পোস্ট দিত আশিষ মল্লিক (৩০) নামে এক হিন্দু যুবক। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বনানী এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

    সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা অপপ্রচার ও উসকানিমূলক পোস্ট দেওয়া ফেসবুক পেজের অ্যাডমিন আশিষ মল্লিক।
    কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে কিছু ব্যক্তি বাংলাদেশে দাঙ্গা লাগাতে মিথ্যা ও উসকানিমূলক বক্তব্য পোস্ট করে আসছিল। তাদের সেই পোস্টের মাধ্যমে সমাজে বিশৃঙ্খলাসহ ও জনমনে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। এছাড়াও একটি স্বার্থান্বেষী মহল সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন গুজব ও মিথ্যা তথ্য পরিবেশন করে সহিংসতার ইন্ধন দিয়ে আসছে।

    আশিষ মল্লিক গত ১৬ অক্টোবর একটি ফেসবুক পেজ খোলে। সেই পেজ ও নিজের ব্যক্তিগত আইডি থেকে উসকানিমূলক বক্তব্য পোস্ট করে আসছিল। সে নিজেই সেই পেজের অ্যাডমিন এবং তার সমমনা আরও কয়েকজন ব্যক্তিকে অ্যাডমিন হিসেবে নিযুক্ত করে। খুব দ্রুত পেজটির সদস্য ও ফলোয়ার কয়েক হাজার ছাড়িয়ে যায়। সেই ফেসবুক পেজ থেকে কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে মিথ্যা তথ্য প্রচার এবং উসকানিমূলক পোস্ট দেওয়া হচ্ছিল।

    বাংলাদেশের মুসলিমদের উপর সহিংসতার বিস্তার ঘটাতে অপতৎপরতা চলছিল। ফেসবুক পেজটিতে পার্শ্ববর্তী দেশসমূহে ঘটে যাওয়া বিভিন্ন নৃশংস ঘটনার ভিডিও আপলোড করে জনমনে ভয়-ভীতি তৈরিসহ উসকানি দেওয়া হচ্ছিল।

    অভিযুক্ত আশিষ মল্লিক তার প্রতিটি পোস্টে বাংলাদেশকে একটি সাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করার অপচেষ্টা করতো। তার ফেসবুক পেজ থেকে পার্বত্য জেলার একজন স্থানীয় সরকার প্রতিনিধিকে নিয়ে একটি মিথ্যা তথ্য দিয়ে পোস্ট করা হয়। সেখানে বলা হয়—সনাতন ধর্মাবলম্বী মানুষদের হুমকি দিলেন উপজেলা চেয়ারম্যান। নোয়াখালীতে মারা যাওয়া এক ব্যক্তিকে পায়ের রগ কেটে পুকুর ফেলে দিয়েছেন বলে অপপ্রচার করা হয় সেই পেজে।

    আশিষ মল্লিক মনে করতো, এ দেশে হিন্দুদের নিয়ে নেতিবাচক ও বিভ্রান্তিকর পোস্ট দিলে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের মাধ্যমে সনাতন ধর্মাবলম্বীরা উত্তেজিত হবে। এটাই তার মোটিভ ছিল।

    এর বিরুপ প্রভাবও পড়েছে ব্যাপক। ভারতের উগ্র হিন্দু সংগঠনগুলো এগুলোকে পুজি করে মুসলিমদের বাড়িঘরে, দোকানপাটে, মাদ্রাসা, মসজিদে হামলা চালিয়েছে। ত্রিপুরায় এখনো ঝরছে মুসলিমদের রক্ত। গুজব ছড়ানোর অভিযোগের বাংলাদেশ ইসকনের দুটি টুইটার একাউন্ট ও বন্ধ করে দেওয়া হয়েছিল।

    তথ্যসূত্র:
    ——
    ১। হিন্দুদের উত্তেজিত করতে উসকানি ছড়াতেন আশিষ
    https://tinyurl.com/4std4yw7
    https://tinyurl.com/89mdvwtx
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X