Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# | ১০ই জামাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ১৫ই ডিসেম্বর, ২০২১ ঈসায়ী |

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# | ১০ই জামাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি | ১৫ই ডিসেম্বর, ২০২১ ঈসায়ী |

    সোমালিয়া | উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাসহ ৪ সেনা সদস্যের আশ-শাবাবে যোগদান


    সোমালিয়ায় ইসলামিক প্রতিরোধ বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে দেশটির উচ্চপদস্থ ২ কর্মকর্তা এবং অন্য ২ সেনা সদস্য।

    শাহাদাহ্ নিউজ কর্তৃক প্রকাশিত এক বিবরণীতে বলা হয়েছে যে, গত ১৩ ডিসেম্বর সোমালিয়ার জালাজদুদ রাজ্যের ২টি পৃথক স্থান থেকে দেশটির গাদ্দার প্রশাসনের দায়িত্বে ছেড়ে কয়েকজন কর্মকর্তা ও সেনা সদস্য মুজাহিদদের সাথে এসে মিলিত হয়েছেন।

    হারাকাতুশ শাবাব মুজাহিদদের সাথে এসে মিলিত হওয়া এসব লোকদের মধ্যে রয়েছে, সোমালি প্রশাসনের উচ্চপদস্থ ২ কর্মকর্তা এবং অন্য ২ সেনা সদস্য। এসব লোকেরা নিজেদের ভুল বুঝতে পেরে সোমালি প্রশাসনকে ত্যাগ করে এবং মুজাহিদদের কাছে এসে আত্মসমর্পণ করে।

    সূত্রটি আরও জানায় যে, এসব সরকারি কর্মকর্তারা রাজ্যটির জালহারুরী এবং উত্তর-পূর্ব সোমালিয়ার জাবালে জোলাইস অঞ্চল থেকে হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিনের সাথে মিলিত হয়েছেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আল-কায়েদা কর্তৃক বুর্কিনা-ফাসোর ওয়েনডিগো শহর বিজয়, নিহত ৯ সেনা সদস্য


    পশ্চিম আফ্রিকার দেশ বুর্কিনা-ফাসোতে ধারাবাহিক সফল অভিযান পরিচালনা করছেন ইসলামিক প্রতিরোধ বাহিনীর ‘জেএনআইএম’ বীর প্রতিরোধ যোদ্ধারা। যাতে হতাহত হচ্ছে অসংখ্য গাদ্দার সৈন্য।

    অঞ্চলিক সূত্রমতে, গত ১২/১২ তারিখ বুর্কিনা-ফাসোর লোরউম রাজ্যে সফল অভিযান চালিয়েছেন ভারী অস্ত্রে সজ্জিত ইসলামিক প্রতিরোধ বাহিনীর একদল বীর যোদ্ধা। এসময় তাঁরা রাজ্যটির ওয়েনডিগো শহর অবরোধ করেন এবং গাদ্দার সৈন্যদের টার্গেট করে কয়েক ঘন্টা ধরে ভারী অস্ত্র দ্বারা হামলা চালান। ফলে প্রতিরোধ যোদ্ধাদের তীব্র হামলায় উল্লেখযোগ্য সৈন্য নিহত ও আহত হয়, সেই সাথে অনেক সামরিক সরঞ্জাম ক্ষয়ক্ষতি হয়।

    স্থানীয়রা জানান যে, ফ্রান্সের গোলাম বুর্কিনা সৈন্যরা আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামিক প্রতিরোধ যোদ্ধাদের এই হামলা ঠেকাতে ব্যার্থ হয় এবং সৈন্যরা পিছু হটে। ফলশ্রুতি খুব সহজেই শহরটি ইসলামিক প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ এর নিয়ন্ত্রণে চলে যায়।

    উল্লেখ্য যে, শহরটি বিজয়ের লক্ষ্যে জেএনআইএম এর বীর মুজাহিদগণ চলতি মাসের প্রথম দিন থেকেই অভিযান চালিয়ে আসছেন, সেই ধারাবাহিতায় গত ০৯/১২ তারিখেও শহরটিতে গাদ্দার সৈন্যদের ঘাঁটিতে হামলা চালান মুজাহিদগণ। যাতে ৯ গাদ্দার সৈন্য নিহত হয়েছিল এবং বাকি সৈন্যরা ঘাঁটি ছেড়ে পালিয়েছিল।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      সেন্ট্রাল সোমালিয়ার কৌশগত মাতাবান জেলায় স্বগর্বে উড়ছে তাওহীদের পতাকা


      প্রায় দুই দশক পূর্বে শুরু হয়েছিল সোমালিয়ায় দখলদার পশ্চিমা শক্তির বিরুদ্ধে দেশটির তাওহিদী জনতার সংগ্রাম। যা ধীরে ধীরে দখলদার শক্তিকে হটিয়ে শরিয়াহ্ প্রতিষ্ঠার আন্দোলনের রুপ নেয়। আর এই আন্দোলনে জনগণকে স্বতঃস্ফূর্তভাবে সাহযোগিতা করে বৈশ্বিক ইসলামিক প্রতিরোধ বাহিনী জামা’আত-আল কায়েদাহ্। সেই থেকে শুরু হয় সোমালিয়ায় ইসলামের নতুন এক জাগরণ, যা বর্তমানে ছড়িয়ে পড়তে শুরু করেছে প্রতিবেশি দেশগুলোতেও।

      আল্লাহ্‌র ইচ্ছায় সোমালিয়ায় শুরু হওয়া শরিয়াহ্ প্রতিষ্ঠার এই আন্দোলন এখন বিজয়ের ধারপ্রান্তে এসে উপনীত হয়েছে। সাধারন জনগণ আর মুসলিম বীরেরা প্রতিদিনই দখলদার শক্তি আর তাদের গোলামদের বিরুদ্ধে বীরত্বপূর্ণ অভিযান চালাচ্ছেন। বিজয় করছেন একের পর এক এলাকা ও শহরসমূহ, যেখানে স্বগর্বে উড়ছে তাওহীদের কালিমাখচিত পতাকা।

      সেই ধারাবাহিতায় হারাকাতুশ শাবাব মুজাহিদগণ গত ১৩/১২/২০২১ তারিখ দ্বিপ্রহরের কিছু সময় পর নিয়ন্ত্রণে নিয়েছেন সেন্ট্রাল সোমালিয়ার কৌশলগত গুরুত্বপূর্ণ মাতাবান জেলা। এটি ছিল মধ্য সোমালিয়ার হিরান রাজ্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ জেলা।

      হারাকাতুশ শাবাব সূত্রে জানা গেছে, মুজাহিদগণ ঐদিন খুব ভোর থেকেই জেলাটির আশপাশের এলাকায় অভিযান চালাতে শুরু করেন এবং ভোরের আলো ছড়িয়ে পড়ার আগেই শহরের প্রধান সড়কগুলোর নিয়ন্ত্রণ নেন তাঁরা।

      আর এই সংবাদ খুব দ্রুতই ছড়িয়ে পড়ে শত্রু শিবিরে, সেই সাথে আল্লাহ্ তা’আলা শুত্রুদের অন্তরে ভয় ঢুকিয়ে দিলে জেলাটির অনেক এলাকা থেকে গাদ্দার সৈন্যরা ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের ভয়ে যুদ্ধের চিন্তাভাবনা করার আগেই পালিয়ে যায়। সেই সাথে জেলাটির গুরুত্বপূর্ণ ২টি শহর ছেড়েও পালিয়ে যায় পশ্চিমা ক্রুসেডার ও সেক্যূলার তুরষ্কের প্রশিক্ষিত সোমালি গাদ্দার সৈন্যরা। ফলে মুজাহিদগণ কোন যুদ্ধ ছাড়াই দ্বিপ্রহরের আগেই জেলাটির ‘বিরজাদাদ এবং বা’আদা’ নামক দু’টি শহরের উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে সক্ষম হন।

      শহর ২টি বিজয়ের পর মুজাহিদগণ মাতাবানের কেন্দ্রীয় শহরের দিকে অগ্রসর হতে শুরু করেন এবং অল্প সময়ের মধ্যেই শহরের আশপাশের এলাকাগুলোর নিয়ন্ত্রণ নেন। আর দ্বিপ্রহরের পর মুজাহিদগণ পৌঁছে যান শহরে প্রাণকেন্দ্রের নিকট। মাত্র ২ ঘন্টার ব্যবধানে মুজাহিদগণ কেন্দ্রীয় শহরে ঢুকে পড়েন এবং পুলিশ স্টেশনে হামলা চালিয়ে তা ধ্বংস করে দেন। এতে গাদ্দার সামরিক বাহিনীর ভিতরে ভয় ঢুকে যায় এবং সৈন্যরা যে যার মত করে পালাতে শুরু করে।

      অনলাইনে প্রচারিত ছবিগুলোতে দেখা যায়, ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের মুজাহিদরা তখন দলে দলে তাওহীদের কালিমা খচিত কালো পতাকা হাতে শহরের প্রাণকেন্দ্রের দিকে এগিয়ে যাচ্ছেন।

      স্থানীয় বাসিন্দারা নিশ্চিত করেছেন যে, ভারী অস্ত্রে সজ্জিত ইসলামিক প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন জেলাটির উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছেন। মুজাহিদগণ শহরের সামরিক ঘাঁটি, জেলা প্রশাসক ভবন, প্রশাসনিক সদর দফতর সহ শহরের গুরুত্বপূর্ণ স্থান ও সরকারি ভবনগুলোতে তাওহীদের পতাকা উড়িয়ে দিয়েছেন।

      আশ-শাবাবের মুখপাত্র ইসলামিক রেডিও ‘আন্দালুস’-কে বলেছেন যে, মুজাহিদগণ সম্পূর্ণ মাতাবান জেলা এবং এর আশপাশের এলাকা নিয়ন্ত্রণে নিয়েছেন। বর্তমানে মুজাহিদগণ জেলাটির পার্শ্ববর্তী অঞ্চলের অভিযান চালাচ্ছেন বলেও তিনি নিশ্চিত করেছেন।

      এদিকে ইসলামিক রেডিও ‘আন্দালুস’ স্থানীয় বাসিন্দাদের সাক্ষাৎকার নিয়েছে, যেখানে মুসলিম জানসাধারণ আশ-শাবাবের এই বিজয়ে আনন্দ প্রকাশ করেছেন। তাদের অনেকে বলছেন যে, জনগণ আশ-শাবাব মুজাহিদদের ব্যাপকভাবে স্বাগত জানিয়েছে, মানুষ আনন্দ মিছিল করছে। মুসলিম বীরেরা এখন জেলা ও এর আশেপাশের এলাকাগুলোতে টহল দিচ্ছেন।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        কেনিয়ায় আল-কায়েদার বিজয় অভিযান: দুর্দান্ত এক বিজয়সহ ৪০ ক্রুসেডার নিহত

        এবার কেনিয়ায় দেশটির ক্রুসেডার সৈন্যদের উপর প্রাণঘাতী হামলা ও একটি বীরত্বপূর্ণ বিজয় অভিযান চালিয়েছেন ইসলামিক প্রতিরোধ বাহিনীর যোদ্ধারা।

        আঞ্চলিক সূত্র জানিয়েছে, গত ১৩/১২/২০২১ তারিখ সোমবার, পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় ওয়াজির অঞ্চলের কেন্টন এলাকায় ক্রুসেডার বাহিনীকে লক্ষ্য করে একটি বীরত্বপূর্ণ আক্রমণ ও বোমা বিস্ফোরণ ঘটিয়েছেন মুজাহিদগণ।

        শাহাদাহ্ নিউজের তথ্যমতে, কেন্টন এলাকায় অবস্থিত ক্রুসেডার কেনিয়ান বাহিনীর সদর দপ্তর টর্গেট করে এই সফল অভিযানটি শুরু করেছিলেন ভারী অস্ত্রে সজ্জিত ইসলামিক প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের বীর মুজাহিদিন। আর হারাকাতুশ শাবাবের প্রতিরোধ যোদ্ধারা এলাকাটিতে ততক্ষণ পর্যন্ত অভিযান চালাতে থাকেন, যতক্ষণ না ক্রুসেডার সৈন্যরা কেন্টন গ্রাম ছেড়ে পালাতে শুরু এবং মুজাহিদগণ কেন্টন গ্রামের উপর তাদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন।

        এলাকাটি মুজাহিদদের নিয়ন্ত্রণে চলে আসার পর, কেন্টন গ্রাম থেকে মাত্র ১ কি.মি দূরের একটি এলাকায় অবস্থানরত কেনিয়ার অন্য একটি ক্রুসেডার বাহিনী ঐ পরাজিত বাহিনীকে সাহায্য করতে যাত্রা শুরু করে। কিন্তু সাহায্য করতে আসা ইসলামের শত্রু এই খ্রিস্টান বাহিনীটি পথিমধ্যেই মুজাহিদদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়।

        শত্রু সৈন্যদের বহরটি মাঝপথে এমন একটি স্থানে এসে জড়ো হয়েছিল, যেখানে হারাকাতুশ শাবাব মুজাহিদিনরা আগেই শক্তিশালী বিস্ফোরক ডিভাইস বসিয়ে রেখেছিলেন। সামরিক বহরটির সমস্ত সৈন্য যখনই নির্দিষ্ট স্থানে জড়ো হয়, তখনই ইসলামি প্রতিরোধ যোদ্ধারা সফলতার সাথে বোমাটির বিস্ফোরণ ঘটান। যার ফলশ্রুতিতে সামরিক বহরটির একটি সৈন্যও পালিয়ে যেতে বা বেঁচে থাকতে পারেনি।

        হারাকাতুশ শাবাবের তথ্য অনুযায়ী, মহান রবের সাহায্যে মুজাহিদিন কর্তৃক পরিচালিত এই বিস্ফোরণে ৪০ ক্রুসেডার সৈন্য নিহত হয়েছে, সেই সাথে তাদের সাঁজোয়া যানগুলি ধ্বংস হয়ে গেছে।

        সূত্রটি আরও যোগ করেছে যে, ক্রুসেডার বাহিনীর হেলিকপ্টার দুটি ব্যাচে নিহত সৈন্যদের মৃতদেহ পরিবহন করেছিল। প্রথমবার শুধু মৃত সৈন্যদের সম্পূর্ণ দেহ পরিবহন করেছিল, দ্বিতীয়বার যেসব সৈন্যদের মৃতদের ছড়িয়ে ছিটিয়ে ছিল তাদের পরিবহন করেছিল।

        পূর্ব আফ্রিকায় এভাবেই ইসলামের শত্রুদের অন্তিরে কাঁপন সৃষ্টি করে যাচ্ছে আশ-শাবাবের ইসলামি প্রতিরোধ যোদ্ধারা, আর তারা দ্রুত এগিয়ে যাচ্ছেন আরও একটি সফল ইসলামি ইমারত প্রতিষ্ঠার দিকে।

        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          প্রিয় মিডিয়ার ভায়েরা নতুন যে সব ভিডিও প্রকাশ হয়েছে লিংক শেয়ার করার অনুরোধ করছি ইনশাআল্লাহ।

          Comment

          Working...
          X