Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ#| ২২শে জামাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি।। ২৭ শে ডিসেম্বর, ২০২১ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ#| ২২শে জামাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি।। ২৭ শে ডিসেম্বর, ২০২১ ঈসায়ী।

    আফগান ইসলামি ইমারতে গণতান্ত্রিক নির্বাচন কমিশনের কোন প্রয়োজন নেই: তালিবান

    গত আগস্টে আফগানিস্তানে প্রশাসনের দায়িত্ব নেয় ইমারতে ইসলামিয়ার তালিবান মুজাহিদিন। এরপর সম্প্রতি তালিবান সরকার ঘোষণা করেছেন যে, তারা দেশটির গণতান্ত্রিক নির্বাচন কমিশন ভেঙে দিয়েছেন।

    ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের নতুন প্রশাসনের অন্যতম মুখপাত্র মুহতারাম বিলাল কেরিমির (হাফি) দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে যে, বর্তমানে আফগানিস্তানে গণতান্ত্রিক নির্বাচন কমিশনের অস্তিত্বের কোন প্রয়োজন নেই, তাই এটি ভেঙে দেওয়া হয়েছে।

    এই ঘোষণার পর তালিবান সরকার বিরোধীরা বলেছে যে, নির্বাচন কমিশন ভেঙ্গে দেওয়ার এই সিদ্ধান্ত একটি ইঙ্গিত যে, তালিবান সরকার (ইসলাম বিরোধী) গণতন্ত্রে বিশ্বাসী না।

    যদিও তালিবানরা দোহা চুক্তি থেকে শুরু করে প্রতিটি স্থানেই স্পষ্ট ভাষায় বলে আসছেন যে, আফগানিস্তান পরিচালিত হবে ইসলামিক শরিয়াহ্ ব্যাবস্থার মাধ্যমে। তারপরেও কিছু সেক্যূলার দিবাস্বপ্ন দেখছে যে, তাদের বিদেশি প্রভুদের বিভিন্ন চাপের মুখে তালিবান গণতান্ত্রিক কুফরি ব্যাবস্থা প্রতিষ্ঠিত রাখবে।

    অন্যদিকে তালিবানদের ‘কমিশন ফর ক্লিনিং দ্য লাইনস’, এমন সব লোককে সরকারি বিভিন্ন দায়িত্ব থেকে বরখাস্ত করছে, যাদেরকে তাদের অবস্থানের অপব্যবহার করতে দেখা গেছে।
    এই ধারাবাহিকতায় এখন পর্যন্ত প্রায় ২,০০০ সদস্যকে বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে। বরখাস্তকৃতদের মধ্যে বিভিন্ন প্রদেশের প্রশাসকও রয়েছেন।

    উল্লেখ্য, তালিবান উমারাগণের এই উদ্যোগেড় মাধ্যমে অপব্যাখ্যাকারী ও খারেজিদের অনেক অলিক দাবিই এখন ভুল প্রমাণিত হবে বলে মত হক্কানী উলামাগণের।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    বুর্কিনা-ফাঁসোতে আল-কায়েদার হামলায় নিহত ৪১ গাদ্দার সেনা : গনিমত ১৬টি সাঁজোয়া যান




    বুরকিনা-ফাঁসোর উত্তরে লরৌম প্রদেশের টিইউ অঞ্চলে দেশটির গাদ্দার সেনাবাহিনীর একটি কনভয় লক্ষ্য করে হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে অন্তত ৪১ গাদ্দার সেনা নিহত ও ৩ সেনা বন্দী হয়েছে বলে জানা গেছে।

    সরকারি সূত্রের বিবৃতিতেও স্বীকার করা হয়েছে, গত ২৫শে ডিসেম্বরের মুজাহিদদের অভিযানে নিহতরা সবাই সেনা বাহিনীর সঙ্গে যুক্ত একটি ইউনিটের সদস্য ছিল। ক্রুসেডার ফ্রান্সের গোলাম বুরকিনা-ফাঁসোর সরকার এই হামলার নিন্দা জানিয়ে ৪৮ ঘণ্টার শোক ঘোষণা করেছে।

    অপরদিকে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএস’ একটি সংক্ষিপ্ত ভিডিওতে এই হামলার পর মুজাহিদদের প্রাপ্ত গনিমতের কিছু ছবিও প্রকাশ করেছেন।
    সেখানে দেখা যায়, মুজাহিদগণ ৩ সেনাকে বন্দী করা ছাড়াও পাঁচটি (৫) পিক-আপ, একটি (১) সাঁজোয়া যানসহ নয়টি (৯) গাড়ি এবং উল্লেখযোগ্য পরিমাণ 7+ AK, RPG-7 রাইফেল, অন্যান্য অস্ত্র ও গোলাবারুদ গনিমত পেয়েছেন।

    উল্লেখ্য যে, দীর্ঘদিন ধরে বুরকিনা-ফাঁসোর উত্তর ও দক্ষিণাঞ্চলে গাদ্দার সরকারি বাহিনীর বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছেন আল-কায়েদা মুজাহিদিন। এতে তাঁরা সফলতাও পাচ্ছেন এবং অনেক এলাকার উপর নিজেদের নিয়ন্ত্রণও প্রতিষ্ঠা করেছেন।

    মুজাহিদিন কর্তৃক প্রাপ্ত গনিমত ও বন্দী সেনাদের কিছু ছবি দেখুন –










    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X