Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ#| ২৯শে জামাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি।। ০৩রা জানুয়ারী, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ#| ২৯শে জামাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি।। ০৩রা জানুয়ারী, ২০২২ ঈসায়ী।

    ইথিওপিয়া সীমান্তে আল-কায়েদার দুর্দান্ত হামলা, হতাহত প্রায় অর্ধশত ক্রুসেডার

    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দখলদার ইথিওপিয়ান ও উগান্ডান সেনাদের উপর ৩টি পৃথক হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে ৩৬ ক্রুসেডার সেনা নিহত এবং ১২ এরও বেশি সৈন্য আহত হয়েছে।

    বিবরণ অনুযায়ী, সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে গত ১লা জানুয়ারি একটি গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ ইথিওপিয়ান দখলদার সেনা নিহত এবং ১২ এরও বেশি সৈন্য আহত হয়েছে।

    রাজধানীর জাউইল গ্রামের বাসিন্দারা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিস্ফোরণের কয়েক মিনিট পর তারা আকাশে কালো ধোঁয়া উড়তে দেখেছেন।

    এই হামলার একদিন পর অর্থাৎ ২রা জানুয়ারি রবিবার, ইথিওপিয়ার সীমান্তবর্তী ভারভির এবং ক্যালাব্রে অঞ্চলের মধ্যবর্তী কৃত্রিম সীমান্তে আরও একটি হামলার ঘটনা ঘটে। দখলদার ইথিওপিয়ান বাহিনীর সামরিক ট্যাঙ্ক লক্ষ্য করে বিস্ফোরক ডিভাইস দ্বারা এই হামলা চালানো হয়েছে।

    শাহাদাহ এজেন্সির তথ্যমতে, প্রতিরোধ যোদ্ধাদের এই বোমা বিস্ফোরণে কমপক্ষে ১৫ ইথিওপিয়ান সৈন্য নিহত হয়েছে।

    একইদিন, শাবেলি সুফলা রাজ্যের জানালী শহরে একটি ল্যান্ডমাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অন্তত ৬ উগান্ডান সেনা নিহত হয়েছে বলে খবরে বলা হয়েছে।

    এদিকে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব দুর্দান্ত এসব সফল হামলা ও বিস্ফোরণের দায় স্বীকার করেছেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সোমালিয়া | আল-কায়েদার হামলায় মার্কিন প্রশিক্ষিত দানব ফোর্সের ১৯ সেনা হতাহত


    সোমালিয়ার জালাজদুদ রাজ্যে একটি বোমা বিস্ফোরণে অন্তত ৯ সেনা নিহত এবং আরো ৩ সেনা আহত হয়েছে। এই সেনাদেরকে ক্রুসেডার মার্কিন বাহিনী প্রশিক্ষণ দিয়েছিল বলে জানা গেছে।বিবরণ অনুযায়ী, জালাজদুদ রাজ্যের ধুষমারেব উপকণ্ঠে ক্রুসেডার মার্কিন-প্রশিক্ষিত দানব ফোর্সকে লক্ষ্য করে একটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। বিস্ফোরণে অন্তত ৯ সেনা নিহত এবং ৩ সেনা আহত হয়েছে। খবরে বলা হয়েছে, সেনাদের বহনকারী সামরিক যানটি বোমা বিস্ফোরণে ধ্বংস হয়ে গেছে।অপরদিকে গত ২রা জানুয়ারি সকালে, দক্ষিণ সোমালিয়ার শাবেলি সুফলা রাজ্যের জানালি শহরে আরও একটি হামলার ঘটনা ঘটে। সেখানে ইসলামি প্রতিরোধ যোদ্ধারা ভারী অস্ত্র দিয়ে গাদ্দার সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে হামলা চালান। এসময় প্রতিরোধ যোদ্ধাদের গুলিতে অন্তত ৬ গাদ্দার সেনা হতাহত হয়।আল-আন্দালুস রেডিওর খবরে বলা হয়েছে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ-শাবাব আল-মুজাহিদিন বরকতময় এই হামলাটি চালিয়েছেন।





    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X