Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ#| ৬ই জামাদিউস সানি, ১৪৪৩ হিজরি।। ১০ই জানুয়ারী, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ#| ৬ই জামাদিউস সানি, ১৪৪৩ হিজরি।। ১০ই জানুয়ারী, ২০২২ ঈসায়ী।

    দখলদার মার্কিন সেনাদের হাতে নিখোঁজ শিশুকে খুঁজে বের করল তালিবান


    গত বছরের ১৪ আগস্ট আফগানিস্তানের রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নেন ইমারতে ইসলামিয়ার তালিবান মুজাহিদিন। সেসময় দখলদার মার্কিন বাহিনী ও তাদের গোলামরা তড়িঘড়ি করে আফগান ছাড়ার চেষ্টা করে। তখন কাঁটাতারের উপর দিয়ে মার্কিন সৈন্যদের কাছে ২ মাসের এক শিশুকেও হস্তান্তর করা হয়। মার্কিন সেনাদের হাতে শিশুটিকে দেওয়ার পর সে নিখোঁজ হয়।

    এই ঘটনার ৫ মাস পর নিখোঁজ শিশুটিকে খুঁজে বের করেন তালিবান প্রশাসনের নিরাপত্তা বাহিনী।

    নিখোঁজ শিশুটির বাবার নাম মির্জা আলি। এই ব্যাক্তি ১০ বছর ধরে দখলদার মার্কিন দূতাবাসে আগ্রাসী শত্রুদের নিরাপত্তা প্রহরী হিসাবে কাজ করেছিল। ইমারতে ইসলামিয়ার তালিবান মুজাহিদিন যখন কাবুলের নিয়ন্ত্রণ নেন, তখন সে ও তার স্ত্রী নিজের ৫ সন্তানেকে নিয়ে আফগানিস্তান থেকে পালানোর জন্য কাবুল বিমানবন্দরে যায়। কিন্তু ১৯ আগস্ট বিমানবন্দরে ব্যাপক বিশৃঙ্খলা দেখা দেয়, তখন মির্জা আলী দ্রুত পালানোর জন্য তার ২ মাসের সন্তান সুহেলকে কাঁটাতারের উপর দিয়ে মার্কিন সৈন্যদের কাছে হস্তান্তর করে। যেমনটি বিশ্ব মিডিয়ার ব্যাপকভাবে প্রচার করা হয়।

    এদিকে মার্কিনীদের উক্ত গোলাম মির্জা আলী বিমানবন্দরে যাওয়ার পর ছেলে সুহেলকে আর খুঁজে পায়নি। কেননা আলীর পরম বিশ্বস্ত মার্কিন সেনারা মিডিয়ার সামনে নিজেদের মহানুভব হিসাবে প্রকাশ করলেও মিডিয়ার অন্তরালে তারা ২ মাসের শিশুটিকে ফেলে রেখেই পালিয়ে যায়।

    অপরদিকে তালিবান প্রশাসন দেশের প্রতিটি জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে এবং কাবুলে হওয়া বিশৃঙ্খলা সুষ্ঠ তদন্ত করতে অনুসন্ধান প্রচেষ্টা অব্যাহত রাখেন। পরে এই অনুসন্ধান প্রচেষ্টার মাধ্যমে তালিবানদের নিরাপত্তা বাহিনী ২ মাসের ছোট্ট সুহেলকে খুঁজে বের করেন।

    শিশুটিকে উদ্ধার করার পর জানা যায় যে, দখলদার মার্কিন বাহিনী শিশুটিকে বিমানবন্দরে ফলে চলে যায়। তখন ২৯ বছর বয়সী হামিদ সাফি নামক একজন ট্যাক্সিচালক শিশুটিকে বিমানবন্দরে খুঁজে পেয়ে বাড়িতে নিয়ে যান। পরে তালিবানদের নিরাপত্তা বাহিনী বিষয়টি জানার পর তাকে জিজ্ঞাসাবাদ করেন এবং অল্প সময়ের জন্য আটকে রাখেন। সাফি জানান, তিনি সুহেলকে নিজের সন্তানের মতো মানুষ করতে চেয়েছেন।

    আফগানিস্তানের তালিবান কর্তৃপক্ষ জানিয়েছেন যে, সুহেলকে উদ্ধারের পর কাবুলে তার আত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘোষণা করা হয়েছে যে ছোট ছেলেটিকে শীঘ্রই মার্কিন যুক্তরাষ্ট্রে পাঠানো হবে, যেখানে তার পরিবার রয়েছে।

    একই তারিখে, কাঁটাতারের উপর দিয়ে মার্কিন সৈন্যদের কাছে হস্তান্তরের সময় একটব মেয়ের ছবিও প্রকাশিত হয়েছিল। পরে তালিবানরাই উক্ত মেয়েটিকে উদ্ধার করেন৷ এবং পরে তার পরিবারের কাছে পৌঁছে দেন।

    এই ঘটনা থেকে সংক্ষেপে এটুকুই বলা যায় যে, “আমেরিকার শত্রু হওয়ার চাইতে বন্ধু হওয়া অধিক বিপদজনক”।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    কেনিয়ায় আরও তীব্র হয়ে উঠেছে আশ-শাবাবের হামলা, একদিনে ৪ অফিসারকে হত্যা


    পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ার লামু অঞ্চলে ক্রুসেডার পুলিশ বাহিনীর ওপর একটি হামলা চালিয়েছে আল-শাবাব। যাতে ৪ পুলিশ অফিসার নিহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রে জানা গেছে, বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদার পূর্ব আফ্রিকান শাখা আশ-শাবাব সম্প্রতি কেনিয়ায় একটি হামলা চালিয়েছেন। যা দেশটির কুফ্ফার পুলিশ বাহিনীর একটি টহল দলকে লক্ষ্য করে চালানো হয়।

    লামু অঞ্চলের হিন্দ এলাকার মধ্যবর্তী একটি রাস্তায় অ্যামবুশ করে উক্ত হামলাটি চালানো হয়। সেই সাথে পুলিশ অফিসারদের বহনকারী গাড়ি লক্ষ্য করে রকেট লঞ্চার ও ভারী অস্ত্র ব্যবহার করে আশ-শাবাব যোদ্ধারা। এই হামলার মাধ্যমে ঘটনাস্থলেই ৪ পুলিশ অফিসারকে হত্যা করা হয়। তবে হামলায় অন্য কয়জন পুলিশ হতাহত হয়েছে তা জানা যায় নি।

    উল্লেখ্য যে, আশ-শাবাব সাম্প্রতিক বছরগুলোতে কেনিয়া এবং সীমান্ত বরাবর তাদের হামলার প্রবণতা বাড়িয়েছেন। এসব হামলায় তাঁরা সরকার ও সেনা বাহিনীর কেন্দ্র, যোগাযোগ লাইন এবং সামরিক বাহিনীর লজিস্টিক রুটকে লক্ষ্য করছেন। একই সময়ে, কেনিয়াতে অবস্থিত পশ্চিমা ক্রুসেডার বাহিনীর কেন্দ্র এবং মার্কিন ঘাঁটিগুলিও লক্ষ্যবস্তু করছেন তাঁরা।

    এটি অনুমান করা হয় যে, আশ-শাবাব যোদ্ধারা সোমালিয়ার দক্ষিণাঞ্চল কেন্দ্র করে, ভবিষ্যতে কেনিয়া এবং ইথিওপিয়ার মতো প্রতিবেশী দেশগুলিতে এর কার্যকারিতা আরও বাড়াবেন। সেইসাথে নিজেরদের ইসলামি ইমারতের সীমানা আরও প্রসারিত করবেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X