Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ#| ১৩ই জামাদিউস সানি, ১৪৪৩ হিজরি।। ১৭ই জানুয়ারী, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ#| ১৩ই জামাদিউস সানি, ১৪৪৩ হিজরি।। ১৭ই জানুয়ারী, ২০২২ ঈসায়ী।

    নাইজেরিয়ায় বেড়েছে আল-কায়েদার হামলা, একই অভিযানে নিহত ১০ গাদ্দার সেনা



    সম্প্রতি নাইজেরিয়ায় হামলা বাড়িয়েছে ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত আনসারুল মুসলিমিন ফি বিলাদ আস-সুদান। তবে এটি আঞ্চলিকভাবে ‘আনসারু’ নামেই অধিক পরিচিত। এই দলটি কিছুদিন পূর্বে লিখিত অফিসিয়ালি এক বিবৃতিতে আল-কায়েদার প্রতি আনুগত্য ঘোষণা করেছে।
    দলটি মূলত অনেক আগে থেকেই নাইজেরিয়ায় হামলা চালিয়ে আসছে। তবে আল-কায়েদার সাথে যুক্ত হওয়ার পর তাঁরা হামলার পরিধি বাড়িয়েছে বলেও জানা যাচ্ছে। প্রতিরোধ বাহিনীটি আল-কায়েদার সাথে যুক্ত হওয়ার পর প্রথমবারের মত একটি হামলার দায়ও স্বীকার করেছে।
    আঞ্চলিক সূত্র অনুসারে, আনসারু সম্প্রতি উত্তর-পশ্চিম নাইজেরিয়ার জামফারা এবং কাদুনা রাজ্যের সীমান্তবর্তী অঞ্চলে একটি সফল অভিযান পরিচালনা করেছেন। যাতে কমপক্ষে ১০ জন নিহত এবং আরও কয়েক ডজন গাদ্দার আহত হয়েছে।
    সূত্রটি আরও জানায় যে, প্রতিরোধ যোদ্ধারা সীমান্তবর্তী কিলওয়া অঞ্চলে তাদের এই বীরত্বপূর্ণ হামলাটি চালিয়েছেন। প্রতিরোধ যোদ্ধাদের উক্ত হামলার শিকারে পরিণত হয় দেশটির গাদ্দার সামরিক বাহিনীর সদস্যরা। অভিযান শেষে ঘটনাস্থল থেকে বেশ কিছু গনিমতও অর্জন করেন প্রতিরোধ বাহিনীর মুজাহিদগণ।
    পরে দলটির অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে উক্ত অভিযান শেষের ঘটনাস্থলের কিছু ছবিও সামজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়।
    অপর একটি সূত্রমতে, আনসারু সম্প্রতি সামরিক বাহিনীর পাশাপাশি সীমান্তবর্তী রাজ্য দুটির সশস্ত্র মিলিশিয়া গোষ্ঠীগুলির উপরও আক্রমণ শুরু করেছে। যেসব মিলিশিয়ারা স্থানীয় মুসলিম বাসিন্দাদের নানাভাবে হয়রানী করে আসছিল।











    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মোগাদিশুতে আল-কায়েদার বীরত্বপূর্ণ হামলা, সরকারি মুখপাত্র সহ হতাহত অন্তত ১৫


    সোমালিয়ার রাজধানী মোগাদিশু সহ দেশের বিভিন্ন স্থানে সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে দেশটির সরকারি মুখপাত্র সহ গুরুত্বপূর্ণ একাধিক কর্মকর্তা নিহত ও গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৫ জানুয়ারি সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রাজধানীর মক্কাতুল-মুকাররেম এলাকায় যাওয়ার পথে এই হামলাটি সংঘটিত হয়। হামলাটি মোগাদিশুর পুতুল সরকারের মুখপাত্র মোহাম্মদ ইব্রাহিমের গাড়িকে লক্ষ্যবস্তু করে চালানো হয়েছে বলে জানা গেছে।

    সরকারি সূত্র জানায়, একজন ইস্তেশহাদী মুজাহিদ শরীরে বোমা বেঁধে এই শাহিদী হামলাটি চালিয়েছেন। তবে আশ-শাবাব সূত্র নিশ্চিত করেছে যে, মুজাহিদগণ হামলাটি একটি বোমা দ্বারাই চালিছেন। উক্ত বোমা বিস্ফোরণের কারণে মুখপাত্র ইব্রাহিম গুরুতর আহত হয়। পরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসার জন্য তাকে নিয়ে যাওয়া হয়।



    ঐ হামলাটি ছাড়াও রাজধানীর মোগাদিশু, হাইরান, যুবা ও বকুল রাজ্যের বিভিন্ন স্থানে আরও ৫টি হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের বীর মুজাহিদগণ। এতে সোমালি গাদ্দার প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা সহ কমপক্ষে ১৪ সেনা সদস্য নিহত ও আহত হয়েছে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আফগানিস্তানে মেয়েদের শিক্ষা অব্যাহত থাকবে: তালেবান মুখপাত্র

      আফগানিস্তানের তালিবান সরকারের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ জানিয়েছেন যে, নতুন প্রশাসন আফগানিস্তানের দায়িত্ব নেওয়ার পর শিক্ষা ব্যবস্থায় একটি বড় পরিবর্তন আনার চেষ্টা শুরু করেছিল। আলহামদুলিল্লাহ, কয়েক মাসের অক্লান্ত পরিশ্রমের পর শিক্ষা ব্যবস্থায় যেসব পরিবর্তনগুলি আনার জন্য নতুন প্রশাসন কাজ শুরু করেছিল, তা এখন শেষ হয়েছে।

      মুখপাত্র জানিয়েছেন যে, মেয়ে এবং ছেলেদের জন্য আলাদা শ্রেণীকক্ষে পড়া-লেখার জন্য প্রয়োজনীয় পরিকল্পনা তৈরি করা হয়েছে। তালেবান প্রশাসন ২০২২ সালের মধ্যেই মেয়েদের জন্য আলাদা স্কুল খোলার পরিকল্পনা করছে। যা খুব শীঘ্রই চালু করা হবে।

      তিনি আরও বলেন, মেয়েদের শিক্ষা গ্রহণে নিষেধ করা হয় নি। বরং এটি আমাদের সামর্থ্যের বিষয় ছিল। আমরা মেয়েদের জন্য একটি নিরাপদ শিক্ষা ব্যবস্থা চালু করার চেষ্টা করেছি। আমরা বর্তমানে এতে অনেকটাই সফল হয়েছি। তবে এখন পর্যন্ত আমাদের জন্য সবচেয়ে বড় বাধা হলো পর্যাপ্ত শ্রেণীকক্ষ এবং ছাত্রীবাসের অভাব। যেখানে আমাদের মেয়েরা স্কুলে যাওয়ার পর নিরাপদে থাকতে পারেন। এবং পড়া-লেখা করতে পারেন।

      তালিবান প্রশাসন মেয়েদের শিক্ষার বিরুদ্ধে নয় বলে উল্লেখ করে মুজাহিদ যোগ করেন যে, তাঁরা এই বছরের মধ্যেই এই সমস্যার সমাধান করার চেষ্টা করবেন।

      মুজাহিদ তাঁর বক্তব্য আরও যোগ করেন যে, তালিবন প্রশাসনে নারীরা স্বাস্থ্য ও শিক্ষা খাতে এখন পূর্বেকার সরকারের তুলনায় আরও নিরাপদে কাজ করে যাচ্ছেন।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        মুখপাত্র জানিয়েছেন যে, মেয়ে এবং ছেলেদের জন্য আলাদা শ্রেণীকক্ষে পড়া-লেখার জন্য প্রয়োজনীয় পরিকল্পনা তৈরি করা হয়েছে। তালেবান প্রশাসন ২০২২ সালের মধ্যেই মেয়েদের জন্য আলাদা স্কুল খোলার পরিকল্পনা করছে। যা খুব শীঘ্রই চালু করা হবে।
        আলহামদু লিল্লাহ, ছুম্মা আলহামদু লিল্লাহ। আল্লাহ তা‘আলা কবুল করুন এবং খুব দ্রুত বাস্তবায়ন করার তাওফীক দান করুন।
        বিশ্ববাসীর সামনে আফগানের শিক্ষাব্যবস্থা রোলমডেল হোক, এই শুভ কামনা।
        “ধৈর্যশীল সতর্ক ব্যক্তিরাই লড়াইয়ের জন্য উপযুক্ত।”-শাইখ উসামা বিন লাদেন রহ.

        Comment

        Working...
        X