Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ#| ১৬ই শাবান, ১৪৪৩ হিজরি।। ২০ মার্চ, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ#| ১৬ই শাবান, ১৪৪৩ হিজরি।। ২০ মার্চ, ২০২২ ঈসায়ী।

    আফগানিস্তানে তেরঙা পতাকা, মিউজিক, বিদেশি সিরিয়াল ও পশ্চিমা পোশাকের ব্যবহার নিষিদ্ধ করল তালিবান সরকার


    ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের সর্বোচ্চ নেতা বা আমিরুল মুমিনিন মোল্লা হাইবাতুল্লাহ আখুন্দজাদা (হাফিজাহুল্লাহ্) এর অফিস থেকে নতুন একটি বিবৃতি জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে যে ,কালো, লাল ও সবুজ রঙের যেই তেরঙা পতাকাটি আছে, যা সাবেক কাবুলের পুতুল প্রশাসন ব্যবহার করত, তা আর ব্যবহার করা যাবে না। সরকারি অফিস আদলতে শুধু তাওহিদের সাদা পতাকাই ব্যবহার করা হবে।

    গত বছরের ১৫ আগস্টে রাজধানী কাবুলে প্রবেশ করে প্রশাসনের দায়িত্ব গ্রহন করে তালিবান সরকার। এরপর থেকে তালেবানরা পুরানো তেরঙা পতাকা ব্যবহারের উপর কঠোর নিষেধাজ্ঞা জারি করেনি। যদিও কিছু কিছু স্থানে পতাকা লাগানো নিয়ে সমস্যা দেখা দিয়েছিল। তথাপিও তখন তালিবান সরকার কঠোর কোনো নিষেধাজ্ঞা দেয় নি। তবে এবার তালিবান সরকারের সর্বোচ্চ নেতার পক্ষ থেকেই এই বিষয়ে কঠোর নিষেধাজ্ঞা আসলো। যদিও তালিবান প্রশাসন সরকারি সকল অফিসিয়াল অফিসেই পূর্ব থেকেই সাদা তাওহিদ পতাকা ব্যবহার করে আসছে।

    এদিকে নতুন এই বিবৃতিতে আরও বলা হয় যে, জাতীয় বেতার ও টেলিভিশন কর্পোরেশনের সম্প্রচারে ব্যাকগ্রাউন্ড মিউজিকের পরিবর্তে ইসলামি সঙ্গীত ব্যবহার করতে হবে। এই সাথে হাইবাতুল্লাহ আহুন্দজাদ (হাফিজাহুল্লাহ্) এর অফিস থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে যে, টেলিভিশন উপস্থাপকদের পশ্চিমা ধাঁচের পোশাকের পরিবর্তে জাতীয় পোশাকে পর্দার সাথে উপস্থিত হতে হবে।

    এই মাসেই তালিবান সরকার দেশীয় টেলিভিশনগুলোকে এই নির্দেশ দিয়েছে যে, কোনো টেলিভিশন চ্যানেল বিদেশি কোনো সিরিয়াল এবং নাটকসহ এরূপ কোন কিছুই সম্প্রচার করতে পারবে না, যেগুলো অশ্লীলতার প্রচার করে। তালিবানদের এই নির্দেশ না মানায় কয়েকজন মিডিয়া পরিচালককেও কিছুদিন পূর্বে গ্রেফতার করেছে দেশটির গোয়েন্দা বিভাগ ।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সোমালিয়া | ক্রুসেডার আমিসোম (AMISOM) বাহিনীর উপর আল-কায়েদার হামলা: ১৮ সেনা নিহত


    সোমালিয়ায় দখলদার আফ্রিকান ইউনিয়ন মিশন ইন সোমালিয়া বা AMISOM এর বাহিনীকে লক্ষ্য করে দুটি পৃথক হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। ২০ মার্চ চালানো এই হামলাগুলোর ফলে কমপক্ষে ১৬ ক্রুসেডার সেনা নিহত হয়েছে।

    স্থানীয় সূত্রে জানা গেছে, মুজাহিদগণ তাঁদের প্রথম হামলাটি চালান শাবেলি রাজ্যে। যেখানে ক্রুসেডার আফ্রিকান ইউনিয়ন-এর বুরুন্ডিয়ান এর টহলরত সৈন্যরা মুজাহিদদের হামলার শিকার হয়। পূর্ব আফ্রিকা ভিত্তিক আল-কায়েদা সংশ্লিষ্ট সংবাদ মিডিয়া ‘শাহাদাহ এজেন্সি’ নিশ্চিত করেছে যে, হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিনের উক্ত বরকতময় হামলায় ৬ বুরুন্ডিয়ান সৈন্য নিহত হয়েছে, এই হামলায় আহত হয়েছে আরও ২ সৈন্য।

    একই তারিখে হারাকাতুশ শাবাব মুজাহিদিন তাঁদের দ্বিতীয় সফল হামলাটি চালান দক্ষিণ সোমালিয়ার জিযু রাজ্যে। যেখানে মুজাহিদদের হামলার লক্ষবস্তুতে পরিণত হয় ক্রুসেডার কেনিয়ান সৈন্যরা ।

    মুজাহিদদের বীরত্বপূর্ণ এই হামলায় কেনিয়ার ১০ ক্রুসেডার সেনা নিহত হয়েছে বলে জানা গেছে, একই সাথে আরও অসংখ্য সৈন্য আহত হয়েছে। হামলায় নিহত সৈন্যদের মধ্যে একজন উচ্চপদস্থ সেনা কর্মকর্তা রয়েছে বলে জানা যায়।

    বর্তমানে, সোমালিয়ায় আনুমানিক ‘বিশ হাজার’ দখলদার AMISOM বাহিনীর সৈন্য রয়েছে। ক্রুসেডার AMISOM বাহিনীর সমর্থন সত্ত্বেও, মোগাদিশু সরকারী বাহিনী শুধুমাত্র দেশের দক্ষিণ অংশেই সক্রিয় রয়েছে। যেখানে এই বাহিনী শুধুমাত্র কিছু নির্দিষ্ট এলাকা ও সীমাবদ্ধ এলাকাগুলো নিয়ন্ত্রণ করতে পারছে। দেশের বাকি বিস্তীর্ণ অঞ্চলেই রয়েছে হারাকাতুশ শাবাবের কর্তৃত্ব। যেখানে তাঁরা একটি অঘোষিত ইসলামি ইমারত পরিচালনা করছেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আশ-শাবাবের সফল হামলায় ১৭ সোমালি গাদ্দার সেনা হতাহত


      পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় ৩টি পৃথক হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন।
      আঞ্চলিক সংবাদ সূত্র থেকে জানা গেছে, গত ১৭ মার্চ শুক্রবার সোমালিয়ার যুবা রাজ্যে একটি সফল অভিযান চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। অভিযানের শুরুতেই প্রতিরোধ যোদ্ধারা দেশটির সামরিক বাহিনীকে টার্গেট করে একে একে ৩টি বোমা বিস্ফোরণ ঘটান। এরপর তাঁরা সেনাদের টার্গেট করে গুলি চালাতে থাকেন। আর তাতেই পশ্চিমা সমর্থিত সোমালি সরকারি বাহিনীর ১১ সেনা নিহত হয় এবং আরও বেশ কিছু সেনা আহত হয়।

      এই হামলার একদিন পর সোমালিয়ার বে ও আফজাউয়ী শহরে ২টি পৃথক অভিযান চালান মুজাহিদগণ। যেগুলোতে এক অফিসারসহ ৬ গাদ্দার সেনা হতাহত হয়েছে বলে জানা যায়। একই সাথে সেনাদের কয়েকটি মোটরসাইকেলও পুড়িয়ে দেন আশ-শাবাবের মুজাহিদগণ।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X