Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ#| ২৩শে শাবান, ১৪৪৩ হিজরি।। ২৭মার্চ, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ#| ২৩শে শাবান, ১৪৪৩ হিজরি।। ২৭মার্চ, ২০২২ ঈসায়ী।

    সোমালিয়া | শত্রু-শিবিরে আশ-শাবাবের হৃদয়প্রশান্তিকর ২টি ইস্তেশহাদী হামলায় হতাহত দেড় শতাধিক


    সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে অবস্থিত ক্রুসেডারদের বৃহত্তম ‘হালনি’ সামরিক ঘাঁটিতে বরকতময় হামলার একদিন পরেই বাদাউইন শহরে পরপর দুটি ইস্তেশহাদী হামলা পরিচালনা করেছেন আশ-শাবাব মুজাহিদিন। সরকারের দাবি অনুযায়ী এতে ১৫৬ এরও বেশি ধর্মবিদ্বেষী গাদ্দার হতাহত হয়েছে।আঞ্চলিক সূত্র থেকে জানা যায়, গত ২৫ মার্চ বৃহস্পতিবার দুপুরের কিছুক্ষণ পর মধ্য সোমালিয়ার হিরান রাজ্যে ২টি শহীদি হামলা চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের দুইজন জানবায মুজাহিদ। যা রাজ্যটির বাদাউইন শহরে দেশটির ধর্মত্যাগী সংসদ সদস্য, পশ্চিমাদের গোলাম রাজনীতিবিদ এবং সোমালি সামরিক বাহিনীগুলোর একডজনেরও বেশি উচ্চপদস্থ কর্মকর্তাকে টার্গেট করে চালানো হয়।আশ-শাবাবের সহযোগী সংবাদ মিডিয়া সূত্রে আরো জানা গেছে, ঐদিন হারাকাতুশ শাবাবের একজন জানবায মুজাহিদ প্রথমে গাড়ি ভর্তি বিস্ফোরক নিয়ে রাজ্যটির সবচাইতে গুরুত্বপূর্ণ “লামা গালাই” সামরিক ঘাঁটিতে ঢুকে পড়েন। পরে ঘাঁটির অভ্যন্তরে সোমালি গাদ্দারদের একটি সমাবেশস্থল লক্ষ্য করে প্রথম ইস্তেশহাদী হামলাটি চালানো হয়। আশ-শাবাবের প্রথম ইস্তেশহাদী হামলাতেই সোমালি গাদ্দার প্রশাসনের ৪৭ কর্মকর্তা নিহত এবং আরও ৯০ এরও বেশি কর্মকর্তা আহত হয়। যাদের মধ্যে সিনিয়র সরকারি কর্মকর্তা, নির্বাচনী প্রার্থী, সিনিয়র সেনা কমান্ডার এবং ধর্মত্যাগী সৈন্যরা রয়েছি।সূত্র মতে হামলাটি এমন এক সময় চালানো হয়েছে, যখন গাদ্দার ও ধর্মত্যাগী সোমালি প্রশাসনের কর্মকর্তারা, প্রতিনিধি পরিষদের সদস্যদের নির্বাচন করছিলেন, যার লক্ষ্য ছিল কুফরি গণতন্ত্রের পাশ্চাত্য মূল্যবোধকে প্রচার করা। এবং সোমালিয়ার মত একটি ইসলামি ভূমিতে তা অনৈতিকতা ছড়িয়ে দেওয়া। সেই সাথে এই ভূমিতে এমন আইন প্রণয়ন করা যা মহান রবের আইনের সম্পূর্ণ পরিপন্থী।এদিকে সোমালি প্রশাসনের সেনা সদস্যরা যখন প্রথম শহীদি হামলায় নিহত ও আহতদের উদ্ধার করছিল, ঠিক তখনই অন্য একজন মুজাহিদ ঘটনাস্থলে আরও একটি শক্তিশালী শহীদি হামলা চালান। ফলশ্রুতিতে সোমালি প্রশাসনের আরও অর্ধশতাধিক গাদ্দার নিহত ও আহত হয়।এটি লক্ষণীয় যে, বরকতময় এই ২টি শহীদি হামলার পর রাজ্য প্রশাসনের প্রধান এক বিবৃতিতে নিশ্চিত করেছেন যে, বাদাউইন শহরে আশ-শাবাবের জোড়া বোমা বিস্ফোরণে সোমালি গাদ্দার প্রশাসনের কর্মকর্তা, ডেপুটি এবং রাজনীতিবিদ সহ ৪৮ জন নিহত এবং ১০৮ জন আহত হয়েছে।বরকতময় এই হামলার বিষয়ে এক বিবৃতিতে প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের মুখপাত্র বলেন: “আল্লাহ’র ইচ্ছায় এই উম্মাহ’র বীর মুজাহিদিনরা – ইসলাম বিরোধী প্রতিটি শক্তি এবং পশ্চিমা ক্রুসেডারদেরকে প্রতিটি স্থানেই প্রতিহত করতে থাকবেন। এমনকি তাদের সবচাইতে সুরক্ষিত সামরিক প্রতিষ্ঠান এবং ঘাঁটিগুলিতে অনুপ্রবেশ করে তাদেরকে হত্যা করতে থাকবেন। সেই সাথে ইসলামী ভূমি এবং এর মুসলিম জনগণকে সমস্ত স্থানীয় এবং বিদেশী শত্রুদের হাত থেকে রক্ষা করবে৷ আর একাজে আমাদেরকে কেউ প্রতিহত করতে সক্ষম হবে না ইনশাআল্লাহ।”“এই ভূমিতে পশ্চিমা ক্রুসেডার, আফ্রিকান দখলদার বাহিনী এবং সোমালিয ধর্মত্যাগী (মুরতাদ) বিশ্বাসঘাতকদের জন্য কোন নিরাপদ আশ্রয়স্থল থাকবে না, ইনশাআল্লাহ্। কোন সুরক্ষা ব্যারিকেড বা দুর্গ তাদেরকে আমাদের হামলা থেকে রক্ষা করতে পারবে না।”প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিনের লক্ষ্য সম্পর্কে বিবৃতিতে বলা হয়েছে – “হারাকাতুশ শাবাবের লক্ষ্য হল মুসলিম জাতির মঙ্গল কমানা করা এবং আল্লাহর আইনের পূর্ণ বাস্তবায়ন করা। সেই সাথে মুসলিম দেশগুলোকে কাফির ও তাদের বিদ্বেষপূর্ণ এজেন্ডা থেকে মুক্ত করা।”






    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    বুরকিনিয়ান সেনাবহরে আল-কায়েদার হামলা: ৩৭ সেনা নিহত, ৪টি গাড়িসহ প্রচুর গনিমত লাভ


    পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে দেশটির গাদ্দার সামরিক বাহিনীর একটি কনভয়ে সফল অভিযান পরিচালনা করেছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে ৩৭ সেনা সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

    আঞ্চলিক সংবাদ সূত্রে জানা গেছে, গত ২০ মার্চ বুরকিনা ফাসোর ‘নাপাদি’ শহরে দেশটির গাদ্দার সামরিক বাহিনীর একটি কনভয় টার্গেট করে হামলার ঘটনা ঘটেছে। যেখানে সেনাবাহিনীকে ছত্রভঙ্গ করতে সামরিক কনভয়টি লক্ষ্য করে প্রথমে একে একে ২টি শক্তিশালী বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এতে কনভয়ের কয়েকটি সাঁজোয়া যান ধ্বংস এবং ক্ষতিগ্রস্ত হয়। সেই সাথে সেনারা এদিক সেদিক পালানোর চেষ্টা করে।

    এদিকে পূর্ব থেকেই ঘটনাস্থলে অভিযান পরিচালনা করতে প্রস্তুত থাকা আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ (জেএনআইএম) যোদ্ধারা গাদ্দার সেনা সদস্যদের টার্গেট করে গুলি ছুড়তে শুরু করেন। ফলে সেখানে উভয় বাহিনীর মধ্যে তীব্র সংঘর্ষ শুরু হয় এবং তা অর্ধঘন্টারও কিছু সময় স্থায়ী হয়।

    সূত্র মতে, জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) এর বীর মুজাহিদদের বরকতময় এই অভিযানে গাদ্দার বাহিনীর ৩৭ সেনা নিহত এবং আরও বহু সংখ্যক সেনা সদস্য আহত হয়। সেই সাথে মুজাহিদগণ অভিযান শেষে সামরিক কনভয়টি থেকে ৪টি গাড়ি, ৩১টি মোটরসাইকেল, ১টি DShK, ৭টি PK, ২৬ AK, ৪টি RPG লঞ্চার, ৪টি মর্টার শেল এবং প্রচুর গোলাবারুদ গনিমত লাভ করেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      মালি | শত্রুদের ৭টি গাড়ি গনিমত লাভ, মুজাহিদদের হামলায় নিহত ৭


      পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দেশটির গাদ্দার সামরিক বাহিনীর একটি কনভয়ে সফল অভিযান পরিচালনা করছেন জেএনআইএম মুজাহিদিন। এতে ৭ সেনা নিহত এবং আরও এক ডজনেরও বেশি সৈন্য আহত হয়েছে বলে জানা গেছে।

      আঞ্চলিক সংবাদ সূত্রে জানা গেছে, গত ২১ মার্চ মালির মোপ্তি রাজ্যে মালিয়ান সেনাদের একটি সামরিক কনভয় হামলার শিকার হয়েছে। যা বোনি এবং ডুয়েন্তাজা শহরের মধ্যবর্তি এলাকা হয়ে অতিক্রম কালে হামলার কবলে পড়ে। এতে সামরিক বাহিনীর অন্তত ৭ সেনা সদস্য নিহত এবং আরও এক ডজনেরও বেশি সেনা সদস্য আহত হয়েছে।

      সূত্রটি মতে, সামরিক কাফেলাটি যখন বোনি শহর ছেড়ে ডুয়েন্তাজার দিকে অগ্রসর হচ্ছিল, তখনই রাস্তায় পুঁতে রাখা একটি আইইডি বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপর রাস্তার দুই ধারে পূর্ব থেকেই পাজিশন নিয়ে থাকা আল-কায়েদা সংশ্লিষ্ট জেএনআইএম-এর ইসলামি প্রতিরোধ যোদ্ধারা কাফেলায় অতর্কিত হামলা চালাতে শুরু করে। তারা খুবই সংক্ষিপ্ত সময়ের মধ্যে এই অভিযানটি শেষ করে।

      জেএনআইএম সূত্র মতে, এই অভিযানে তাদের কোন সহযোদ্ধা শহীদ কিংবা আহত হননি। বরং তারা নিরাপদে অভিযান শেষে ফেরার সময় ৭টি গাড়ি, ২১টি AK, ২টি DShK, ২টি RPG, ২টি PK, ১টি SAM এবং ১টি BRDM গনিমত অর্জন করেন।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        পাকিস্তান | গাদ্দার সামরিক বাহিনীর উপর টিটিপির সফল হামলায় ১৩ এর অধিক সেনা নিষ্ক্রিয়

        পাকিস্তানের ডেরা ইসমাইল খান ও ওয়াজিরিস্তানের পৃথক দুটি স্থানে সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। এতে ১২ গাদ্দার সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

        আঞ্চলিক সূত্রগুলো নিশ্চিত করেছে যে, গত ২৪ মার্চ বৃহস্পতিবার, পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে ও ডেরা ইসমাইল খান জেলায় পরপর দুটি অভিযান চালিয়েছেন টিটিপির মুজাহিদগণ। এরমধ্যে উত্তর ওয়াজিরিস্তানে ‘শাওয়াল’ সীমান্ত এলাকায় সেনাবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধ হয় টিটিপির। যা কয়েক ঘন্টা যাবৎ চলতে থাকে। এসময় টিটিপির দুর্ধর্ষ গেরিলা যোদ্ধাদের হামলায় পরাজয়ের শিকার হয় পাকি-সেনারা। ফলশ্রুতিতে গাদ্দার সামরিক বাহিনীর ৮ সেনা সদস্য ঘটনাস্থলেই নিহত হয়। অপরদিকে এই অভিযানে টিটিপির সকল মুজাহিদই নিরাপদ ছিলেন।

        এদিন টিটিপির মুজাহিদগণ তাদের দ্বিতীয় সফল অভিযানটি চালান ডেরা ইসমাইল খান জেলার ‘দারাবান’ নামক এলাকায়। যেখানে দেশটির গাদ্দার পুলিশ বাহিনীকে টার্গেট করে গেরিলা হামলা চালান মুজাহিদগণ। এতে ১ পুলিশ সদস্য নিহত এবং অন্য ১ পুলিশ সদস্য আহত হয়।

        অপরদিকে গত ২৫ মার্চ শুক্রবার দক্ষিণ ওয়াজিরিস্তানের মাকিন সীমান্তে আরও একটি সফল অভিযান চালান টিটিপির মুজাহিদগণ। যা ঐদিন বিকাল ৪টা নাগাদ এলাকায় অবস্থিত সেনাদের একটি চেকপোস্ট লক্ষ্য করে হামলাটি চালানো হয়। এতে ৩ শত্রু সেনা নিহত হয় এবং আরও বেশ কিছু সেনা আহত হয়।

        প্রতিরোধ বাহিনী টিটিপি’র মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ তাঁর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বরকতময় অভিযানগুলোর সত্যতা নিশ্চিত করেছেন।‎

        আর গাদ্দার সেনা প্রশাসনের উপর টিটিপি’র এই হামলা বৃদ্ধিকে ইসলামি বিশ্লেষকগণ অত্র অঞ্চলের মুসলিমদের জন্য জুলুম থেকে মুক্তির আশু সম্ভাবনা হিসেবে দেখছেন।

        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          আলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহ
          হে আমাদের রব্ব! আকাশ ও জমিন থেকে মুজাহিদদের সাহায্য করুন..আমিন।

          Comment


          • #6
            Originally posted by Rumman Al Hind View Post
            আলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহ
            হে আমাদের রব্ব! আকাশ ও জমিন থেকে মুজাহিদদের সাহায্য করুন..আমিন।
            আমিন ইয়া রব্বাল আলামিন

            Comment

            Working...
            X