Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ০৪ঠা রমাদান, ১৪৪৩ হিজরি।।০৬ই এপ্রিল, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ০৪ঠা রমাদান, ১৪৪৩ হিজরি।।০৬ই এপ্রিল, ২০২২ ঈসায়ী।

    পাক-তালিবানের ধারাবাহিক ‘বদরী’ অপারেশনে অসংখ্য পাকি সেনা হতাহত


    পাকিস্তানের মাহমান্দ এজেন্সি, দক্ষিণ ওয়াজিরিস্তান, পেশোয়ার এবং মর্দান প্রদেশে সামরিক পোস্টগুলোতে একাধিক সফল হামলার ঘটনা ঘটেছে। প্রতিরোধ বাহিনী টিটিপি কর্তৃক পরিচালিত এসব হামলায় বহু সংখ্যক গাদ্দার পকি-সেনা ও পুলিশ সদস্য হতাহত হয়েছে।

    বিবরণ অনুযায়ী, গত ৪ এপ্রিল রাত ১০ টায়, মাহমান্দ এজেন্সির সাফি সীমান্ত এলাকায় একটি সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান। হামলাটি উক্ত এলাকায় অবস্থিত একটি পুলিশ পোস্ট টার্গেট করে চালানো হয়েছে। যাতে বেশ কয়েকজন পুলিশ সদস্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

    এলাকার বাসিন্দারা মিডিয়াকে জানিয়েছেন যে, উক্ত পুলিশ পোস্টটি দুই ঘণ্টা ধরে টিটিপির বীর যোদ্ধাদের প্রচণ্ড আক্রমণের মধ্যে ছিল। যাতে ধারণা করা হচ্ছে অনেক পুলিশ সদস্য নিহত এবং আহত হয়েছে। তবে এই হামলার বিষয়ে গাদ্দার প্রশাসন বলেছে যে, হামলায় তাদের দুই পুলিশ সদস্য আহত হয়েছে।

    পরে টিটিপি মুখপাত্র মুহাম্মদ খোরাসানি (হাফি.) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে পুলিশ পোস্টে হামলার সত্যতা নিশ্চিত করেছেন।

    বরকতময় এই অভিযানের একদিন আগে, অর্থাৎ গত ৩ এপ্রিল দক্ষিণ ওয়াজিরিস্তান, পেশোয়ার এবং মর্দান প্রদেশেও ৩টি পৃথক অভিযান পরিচালনা করেছেন ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান।

    তিনটি জায়গাতেই হালকা ও ভারী অস্ত্র দিয়ে একটি সামরিক ঘাঁটি এবং ২টি পুলিশ পোস্ট টার্গেট করে হামলা চালানো হয়েছে। টিটিপি’র মুখপাত্র জানান যে, এতে সেনাবাহিনী এবং পুলিশ বাহিনীর মধ্যে ব্যাপক জানমালের ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। সেই সাথে এই অভিযানগুলো সময় আমাদের সকল মুজাহিদিন নিরাপদে ছিলেন। আলহামদুলিল্লাহ।

    উল্লেখ্য, পাক-তালিবানরা (টিটিপি) রমজানের প্রথম দিন থেকেই সারাদেশে সামরিক বাহিনী ও তাদের সহযোগীদের বিরুদ্ধে ‘আল-বদর’ নামে অভিযান শুরু করেছেন। এর পর থেকে সামরিক বাহিনীর বিরুদ্ধে তাদের আক্রমণে স্পষ্টত বৃদ্ধি লক্ষ্য করা গেছে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    পাকিস্তান জুড়ে টিটিপির বসন্তকালীন অপারেশন শুরু: নিহত ১৭ গাদ্দার, আহত আরও ২


    পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি), সম্প্রতি দেশটিতে শরিয়তের দুশমন গাদ্দার সেনাদের বিরুদ্ধে ‘আল-বদর’ নামে বসন্তকালীন অপারেশনের সূচনা করেছেন। যাতে অসংখ্য শত্রুসেনা নিহত এবং আহত হচ্ছে।

    আঞ্চলিক সূত্র মতে, টিটিপি বীর যোদ্ধারা গত ২ এপ্রিল এবছরের প্রথম বসন্তকালীন অপারেশন পরিচালনা করছেন। যা ওয়াজিরিস্তানের মির-আলি জেলায় সেনাবাহিনীর একটি কাফেলাকে লক্ষ্য করে অতর্কিত হামলার মধ্য দিয়ে শুরু হয়েছে। অপেরাশনটি কয়েক ঘন্টা ধরে চলতে থাকে।

    টিটিপি‘র জানবায মুজাহিদদের অতর্কিত উক্ত হামলায় গাদ্দার সামরিক বাহিনীর অনন্ত ১৪ সেনাসদস্য নিহত হয়েছে। একই সাথে আরও অসংখ্য সৈন্য আহত হয়েছে।

    টিটিপি’র মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ হামলার সত্যতা নিশ্চিত করে জানান যে, দীর্ঘ এই যুদ্ধে আমাদের অন্যতম একজন কমান্ডো ‘শরীয়ত খান’ তাকবালুল্লাহ শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা লাভ করেছেন।

    একই দিন দক্ষিণ ওয়াজিরিস্তানের লাধা জেলায় একটি লেজার অপারেশন পরিচালনা করেন মুজাহিদগণ। যা জেলাটির মেশতা এলাকায় সেনাবাহিনীর একটি টহল দলকে টার্গেট করে চালানো হয়েছে। যাতে ২ সেনা নিহত এবং অন্য ২ সেনা সদস্য আহত হয়।

    অপরদিকে ঐদিন রাত ১১টার দিকে পেশোয়ারে আরও একটি টার্গেট কিলিং অপারেশন চালান মুজাহিদগণ। যা রাজ্যটির চরসাদ্দা জেলার রেলস্টেশনের কাছে একটি পুলিশ চেকপোস্টে কর্তব্যরত পুলিশ সদস্যদের টার্গেট করে চালানো হয়। এতে সেখানে অবস্থানরত ১ পুলিশ অফিসারকে গুলি করে হত্যা করতে সক্ষম হন মুজাহিদগণ।

    তবে বিশ্লেষকরা বলছেন, টিটিপি-কে এখন এই বিষয়ে সতর্ক থাকতে হবে যে, তাদের হামলায় দিশেহারা গাদ্দার পাকি আর্মি ও প্রশাসন এখন টিটিপি’কে রুখতে নতুন কোন প্রতারণার চাল চালে কিনা। এই গাদ্দারকের কোন রকম ধোঁকায় আর না পড়ার পরামর্শ সিয়েছেন তাঁরা। কারণ ইতিপূর্বে বহুবার পাকি গাদ্দার সেনা ও প্রসাশন ওয়াদা ভঙ্গ করেছে ও ধোঁকা দিয়েছে। তাই তাদেরকে এখন শুধুই অস্ত্রের ভাষায় জবাব দিতে হবে বলে মনে করেন তাঁরা।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ক্রুসেডারদের হামলায় ক্ষতিগ্রস্থ পরিবারদের পাশে দাঁড়িয়েছে আশ-শাবাব

      সোমালিয়ার আশ-শাবাবের দুর্দান্ত বিজয় অভিযান রুখতে ব্যর্থ হওয়ার জেরে জনসাধারণের বাড়িঘরে হামলা চালাচ্ছে ক্রুসেডার বাহিনীগুলো। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছে অনেক পরিবার। আর এসব ক্ষতিগ্রস্থ পরিবারদের পাশে দাড়িয়ে তাদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন মুজাহিদগণ।

      সম্প্রতি এমনই একটি হামলার শিকার হন শাবেলি রাজ্যের জানালি জেলার কয়েকটি পরিবার। যারা দখলদার উগান্ডান বাহিনীর ভারী গোলাবর্ষণের শিকার হয়েছেন।

      সূত্র মতে, ক্রুসেডার উগান্ডার সেনারা তাদের জানালি ঘাঁটি থেকে গ্রামটিতে মর্টার নিক্ষেপ করে। যা সাধারণ মানুষ, গবাদি পশু এবং বাড়িঘরে আঘাত করে। এতে পাঁচ নারী ও তিন শিশু নিহত হন। ক্রুসেডারদের বর্বরোচিত এই হামলার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়ে উক্ত ঘাঁটিতে আশ-শাবাব মুজাহিদিনরাও গোলাবর্ষণ করেন। যার ফলশ্রুতিতে দখলদার বাহিনী ব্যপক ক্ষয়ক্ষতির শিকার হয়।

      এদিকে শাবেলি রাজ্যে হারাকাতুশ শাবাবের নিয়োজিত গভর্নর আবু আবদুর রহমান এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ক্ষতিগ্রস্থ পরিবারদের প্রতি সমবেদনা জানাতে গ্রামে পৌঁছেন। এসময় তারা দখলদারদের বোমা হামলার শিকার পরিবারগুলোর একটি আদমশুমারি তৈরি করেন। এবং আহতদের চিকিৎসার জন্য ইমারার খরচে হাসপাতালে ভর্তি করেন। বাকিদেরকে তাদের ক্ষয়ক্ষতি অনুপাতে আর্থিক সহায়তা প্রদান করা হয়। যাতে করে তাঁরা নিজেদের ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে এবং বাড়িঘর মেরামত করতে পারেন।

      এভাবেই ধাপে ধাপে সোমালিয়া ও পূর্ব আফ্রিকায় একটি পুরনাঙ্গ ইসলামি ইমারত কায়েমের পথে দৃঢ়ভাবে এগিয়ে যাচ্ছেন হারাকাতুশ-শাবাব মুজাহিদিন। যা পৃথিবীর বুকে দ্বীন কায়েমের একটি অনন্য নজির হয়ে থাকবে বলে মনে করেন ইসলামি চিন্তাবীদগণ।

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        উপসাগরীয় অঞ্চলে আল-কায়েদার হামলা: ৫ ইথিওপিয়ান সেনা হতাহত


        পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দখলদার ইথিওপিয়ান সেনা ঘাঁটিতে মর্টার হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে সামরিক বাহিনীর ৩টি তাঁবু পুড়ে যায় এবং সেনা নিহত হয়।

        আঞ্চলিক সূত্রে জানা যায়, গত ৩ এপ্রিল দুপুরের কিছুক্ষণ পর সোমালিয়ার উপসাগরীয় অঞ্চলে একযোগে ১০টি মর্টার হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। হামলাগুলো অঞ্চলটির বারদালী জেলায় ক্রুসেডার ইথিওপিয়ার একটি সামরিক ঘাঁটিতে চালানো হয়েছে। যেগুলো সরাসরি সামরিক ঘাঁটির ভিতরে পড়েছিল। মুজাহিদদের এসব মর্টার হামলার ফলে ক্রুসেডার বাহিনীর মাঝে হতাহতের ঘটনা ঘটেছে।

        প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব সংশ্লিষ্ট সংবাদ মাধ্যম শাহাদাহ এজেন্সির তথ্য মতে, মুজাহিদদের উক্ত মর্টার হামলার ফলে দখলদার ইথিওপিয়ান বাহিনীর সেনা নিহত এবং আরও সেনা আহত হয়েছে। একই সাথে মুজাহিদগণ ইথিওপিয়ান সামরিক বাহিনীর ৩টি তাঁবু পুড়িয়ে দিয়েছেন।

        খবরে বলা হয়েছে, এই হামলার পরে ইথিওপিয়ান এয়ার ফোর্সের একটি বিমান আহত ও মৃতদের উদ্ধার করতে ঘাঁটিতে অবতরণ করেছে।

        উল্লেখ্য যে, ঐদিন সোমালিয়ার যুবা রাজ্যে অবস্থিত ক্রুসেডার কেনিয়ান বাহিনীর ৩টি ঘাঁটিতেও সফল অভিযান পরিচালনা করেছেন আশ-শাবাব মুজাহিদিন। ফলশ্রুতিতে এক ডজনেরও বেশি দখলদার কেনিয়ান সৈন্য নিহত ও আহত হয়েছে বলে ধারণা করা হয়।

        বিশ্লেষকরা তাই বলছেন, আফগানিস্তানের পরে সোমালিয়া ও পূর্ব আফ্রিকা অঞ্চল হচ্ছে দ্বিতীয় স্থান, যেখানে স্থানীয় গাদ্দার ও সম্মিলিত ক্রুসেডার বাহিনীকে পরাজিত করতে চলেছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment

        Working...
        X