Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ৬ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।।৮ই মে, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ৬ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।।৮ই মে, ২০২২ ঈসায়ী।

    যুদ্ধবিরতির মধ্যেই পর পর ২টি প্রতিরোধ বাহিনীর টিটিপি’তে যোগদান

    পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানের সাথে আরও ২টি গ্রুপ যুক্ত হয়েছে বলে জানা গেছে।

    গত ১ মে থেকে পাকিস্তানজুড়ে ১২ দিনের যুদ্ধবিরতি ঘোষণা করেছিলেন পাক-তালিবান। দলটি এই সময়ের মধ্যে কোন অভিযান না চালালেও তাদের কার্যক্রম থেমে নেই। বরং এই সময়টিকে তাঁরা পরবর্তী যুদ্ধের প্রস্তুতি এবং সংগঠন সম্প্রসারণে সম্পূর্ণরূপে ব্যবহার করছেন।

    এরই বহিঃপ্রকাশ হলো গত ৬-৭ মে পর পর ২টি জিহাদি গ্রুপ কর্তৃক নতুন করে টিটিপিতে যুক্ত হওয়া। অফিসিয়ালি যার সত্যতা নিশ্চিত করেছেন দলটির মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্।



    টিটিপি’তে যুক্ত হওয়া গ্রুপগুলো হলো-
    ১) উত্তর ওয়াজিরিস্তানের স্পিন ওয়াম এলাকার সুপরিচিত জিহাদি ব্যক্তিত্ব শাইখ ঈদ মারজান হাফিজাহুল্লাহ্ ও তাঁর পুরো জিহাদি গ্রুপ।

    ২) বিশিষ্ট জিহাদী ব্যক্তিত্ব নায়েব আব্দুর রহমান ওরফে হুজ্জাতুল্লাহ (রহ.)-এর দল। এই দলটির বর্তমান নেতৃত্বে ছিলেন উত্তর ওয়াজিরিস্তানের বাসিন্দা মুহতারাম আহমেদ দাওয়ার হাফিজাহুল্লাহ্।

    উভয় জিহাদি গ্রুপের উমারাগণ তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) আমির মুফতি আবু মনসুর আসিম (নূর ওয়ালি মেহসূদ) হাফিজাহুল্লাহর হাতে আনুষ্ঠানিক ভাবে আনুগত্যের বায়াত প্রদান করেন। এসময় তাঁরা হিজরত ও জিহাদের প্রতি আনুগত্যের অঙ্গীকার করেন। সেই সাথে প্রতিটি বিপদ-আপদে শরীয়তের আলোকে বরকতময় এই আন্দোলনের নিয়ম-কানুন মেনে চলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।



    তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) দক্ষ ও মেধাবী উমারাদের সর্বোত্তম নীতির ফলস্বরূপ, পাকিস্তানের অন্যান্য জিহাদি দল ও সংগঠনগুলোর মাঝে টিটিপি,র জনপ্রিয়তা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে, আলহামদুলিল্লাহ্‌। যার ফলে একের পর এক জিহাদি গ্রুপ তাদের নিজেদের মধ্যকার মতপার্থক্য ভুলে গিয়ে টিটিপি,র সাথে ঐক্যবদ্ধ হচ্ছে। যা পাকিস্তানে জিহাদি আন্দোলনকে আরও শক্তিশালী করে তুলছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইনফোগ্রাফি || এপ্রিলে পাক-তালিবানের হামলায় ১৯৬ নাপাক সেনা হতাহত

    পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) সম্প্রতি একটি ইনফোগ্রাফি প্রকাশ করেছে। যেখানে গত এপ্রিল মাসে টিটিপি কর্তৃক দেশটির গাদ্দার সামরিক বাহিনীর উপর পরিচালিত হামলার সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হয়েছে৷

    ইনফোগ্রাফি অনুযায়ী, প্রতিরোধ বাহিনী টিটিপি এপ্রিল মাসে ইসলাম বিরুধী গাদ্দার পাকি সামরিক বাহিনীর বিরুদ্ধে মোট ৫৪টি হামলা চালিয়েছেন। যার মধ্যে উত্তর ওয়াজিরিস্তানে সর্বোচ্চ ১৪টি, দক্ষিণ ওয়াজিরিস্তানে ১৩টি, পেশোয়ারে টি, বাজোর এজেন্সিতে টি, চরসাদ্দা এবং খাইবারে এজেন্সিতে তিনটি করে মোট টি হামলা রেকর্ড করা হয়েছে। একইভাবে কোহাট, ডেরা ইসমাইল খান, বান্নু এবং মাহমান্দ এজেন্সিতেও দুটি করে মোট টি হামলা রেকর্ড করা হয়েছে। অপরদিকে কারাক, মারদান, নওশেরা এবং কুররাম এজেন্সিতে একটি করে আরও ৩টি হামলা চালানো হয়েছে।

    এসব হামলার মধ্যে রয়েছে ১৩টি বোমা বিস্ফোরণ, ১০টি লক্ষ্যবস্তুতে হামলা এবং টি অ্যামবুশ হামলা। এছাড়াও নাইট লেজার বন্দুক দ্বারা টি এবং প্রতিশোধ মূলক টি হামলা চালিয়েছেন টিটিপির মুজাহিদগণ।

    টিটিপির মুখপাত্র মুহাম্মদ খোরাসানী নিশ্চিত করেছেন যে, প্রতিরোধ বাহিনীর বীর যোদ্ধাদের এসব বরকতময় হামলায় ১২২ সৈন্য, ৫৬ পুলিশ, ১৬ এফসি এবং গোয়েন্দা কর্মকর্তা সহ ৫৪টি হামলায় ১৯৬ গাদ্দার নিহত ও আহত হয়েছে।

    ইনফোগ্রাফিতে আরও বলা হয়েছে, গত মাসে গাদ্দার বাহিনীর কাছ থেকে মুজাহিদগন ১,০৫২,০০০ নগদ অর্থ, ১৩টি ক্লাশিনকোভ এবং দু’টি G3 রাইফেল গনিমত পেয়েছেন।

    উল্লেখ্য যে, পাক-তালিবান কর্তৃক ঘোষিত এই সংখ্যাটি এক মাসে সর্বোচ্চ সংখ্যক হামলার রিপোর্ট। এর আগে সর্বোচ্চ সংখ্যাটি ছিল গত বছরের ডিসেম্বরে ৪৫টি হামলা।

    অপরদিকে এই বছরের প্রথম তিন মাসে, টিটিপির বীর মুজাহিদিন যথাক্রমে ৪২ টি, ২২টি এবং ৪০টি হামলা চালিয়েছেন।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X