Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ৮ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।।১০ই মে, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ৮ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।।১০ই মে, ২০২২ ঈসায়ী।

    পাঞ্জশিরে দেশদ্রোহীদের দমন মিশনে তালিবান: নিহত ১৫৮, বন্দী ৪৪০



    ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের প্রতিরক্ষা বাহিনী পাঞ্জশির প্রদেশ ও এর আশেপাশের এলাকাগুলোতে নতুন করে চিরুনী অভিযান চালাতে শুরু করেছেন। যার লক্ষ্য নিরপরাধ মানুষ হাত্যাকারী ও দেশদ্রোহীদের সমূলে দমন করা।

    স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, ইমারাতে ইসলামিয়ার সামরিক বাহিনী আজ ১০ মে থেকে, পাঞ্জশিরে লুকিয়ে থাকা দেশদ্রোহী আহমদ শাহ মাসুদের অনুসারীদের কঠোর হস্তে দমন করতে শুরু করেছেন। এবং সেখানে চিরুনি অভিযান চালাচ্ছেন।

    সূত্রগুলো নিশ্চিত করেছে যে, এ পর্যন্ত কয়েক ডজন দেশদ্রোহীকে তালিবানরা হত্যা ও গুরুতর আহত করতে সক্ষম হয়েছেন। এবং প্রচুর সংখ্যক বিদ্রোহী তালিবানের হাতে ধরাও পড়েছে। তাদের অনেক ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রচার হতে দেখা যায়।

    স্থানীয় কয়েকটি সূত্র নিশ্চিত করেছে যে, গত ২৪ ঘন্টার চিরুনি অভিযানে, ইমারাতে ইসলামিয়ার সামরিক বাহিনীর হাতে ৩৫০ বিদ্রোহী বন্দী হয়েছে। আত্মসমর্পণ করেছে আরও ৯০ দেশদ্রোহী। একই সাথে নব্য গেরিলা যুদ্ধের আবিষ্কারক বীর মুজাহিদদের সাথে সংঘর্ষে জড়াতে গিয়ে নিহত হয়েছে ১৫০ বিদ্রোহী, আহত হয়েছে আরও ৮ গাদ্দার।



    ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান সরকার কর্তৃক নিয়োজিত পাঞ্জশিরের প্রাদেশিক তথ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে, এই অভিযানের সময় ছয় তালিবান মুজাহিদও শহীদ হয়েছেন এবং দুইজন আহত হয়েছেন।

    এদিন ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী খলিফা সিরাজুদ্দিন হাক্কানি হাফিজাহুল্লাহ্ পাঞ্জশির পরিদর্শন করেছেন। এসময় তিনি জানান, উদ্বেগের আর কিছু নেই।

    একইভাবে প্রাদেশিক একজন জেলা প্রশাসক আব্দুল জালাল জানান, তাঁরা বিদ্রোহীদের শক্ত ঘাঁটিগুলো চিন্হিত করে অভিযান চালাচ্ছেন। যার মাধ্যমে ইমারাতে ইসলামিয়ার মুজাহিদগণ বিদ্রোহীদের বড় আকারের হামলা চালানোর ক্ষমতা সম্পূর্ণরূপে ধ্বংস করে দিয়েছেন। তথাপিও মুজাহিদগণ জনগণের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে পাঞ্জশিরে সেখানে এখনো বড় ধরনের অভিযান চালাচ্ছেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    পাকিস্তানে যুদ্ধবিরতির সময়সীমা বাড়ালো টিটিপি

    পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) গত ১ মে ১০ দিনের যুদ্ধবিরতি ঘোষণা করেছিল। নতুন করে এই সময়সীমা আরও পাঁচ দিন বাড়ানো হয়েছে বলে জানা গেছে।

    সম্প্রতি তেহরিক-ই-তালিবান পাকিস্তানের প্রতিরক্ষা বিভাগের পক্ষ থেকে একটি নতুন লিখিত আদেশনামা জারি করা হয়েছে। যেখানে ঈদ-উল ফিতর উপলক্ষে পূর্ব ঘোষিত যুদ্ধবিরতির সময়সীমা আরও পাঁচ দিনের জন্য বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে।

    টিটিপি’র সামরিক কমিশন এই আদেশ জারি করেছে, যেখানে প্রতিরোধ বাহিনীর সর্বস্তরের যোদ্ধাদের সতর্ক করে বলা হয়েছে, কেউ যেন নতুন এই আদেশ লঙ্ঘন না করে এবং নিজেদের থেকে আগ বাড়িয়ে যুদ্ধে না জড়ায়।

    টিটিপি কর্তৃক ঘোষিত নতুন বিবৃতিতে এটি স্পষ্ট যে, চলমান যুদ্ধবিরতি আগামী ১৫ মে পর্যন্ত বলবৎ থাকবে। এই সময়সীমা শেষ হলে ১৬ মে প্রতিরোধ যোদ্ধাদের জন্য নতুন নির্দেশ জারি করা হবে।

    উল্লেখ্য, তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) আমির রমজানের শেষে দিকে ঈদের শুভেচ্ছা জানিয়ে যুদ্ধবিরতি ঘোষণা করেছিলেন। তবে এই যুদ্ধবিরতি কোন চুক্তির অধীনে ঘটছে, তা কোন পক্ষই নিশ্চিত করেনি।

    তবে সম্প্রতি কিছু সূত্র নিশ্চিত করেছে যে, ঈদের পরে পূণরায় টিটিপি’র সাথে বৈঠকে বসেছে পাকিস্তান সরকার। এই বৈঠকে এখন পর্যন্ত টিটিপির উচ্চপদস্থ ৩ জন কমান্ডার সহ কয়েকজন মুজাহিদকে মুক্তি দিতে সম্মত হয়েছে সরকার দলীয় প্রতিনিধী দল। তাই বিশ্লেষকরা মনে করেন, এই আলোচনা আরও ফলপ্রসু করতেই যুদ্ধবিরতির সময়সীমা বাড়িয়েছে প্রতিরোধ বাহিনী টিটিপি।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      কেবল পাকতিয়া প্রদেশেই ৫ মাসে ৮৭ হাজার পরিবারকে খাদ্য সহায়তা বিতরণ তালিবান প্রশাসনের


      আফগানিস্তানের গত ৬ মে ইসলামি ইমারতের কৃষি, সেচ ও গবাদি পশু বিভাগের পক্ষ থেকে জানানো হয় যে, ২০২১-২২ সাল জুড়ে গত ৫ মাসে পাকতিয়া প্রদেশের ৮৭ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছেন তাঁরা। অভাবি, দরিদ্র ও শহীদ পরিবারসমূহের মাঝে এই খাদ্যসামগ্রি বিতরণ করা হয় বলে জানানো হয়।

      ওআরডি এর সহায়তায় পাকতিয়া প্রদেশজুড়ে এই সহায়তা প্রদান করে কৃষি, সেচ ও গবাদি পশু বিভাগ।

      অ্যামেরিকা ও পশ্চিমা বিশ্বের টানা ২০ বছরের অন্যায় যুদ্ধ, অবরোধ এবং আফগান রিজার্ভ আটকের ফলে আফগানিস্তানের জনগণ আর্থিক বিপর্যয়ে পরে যায়। এই বিপর্যয় থেকে উত্তরণকল্পে নানান পদক্ষেপ গ্রহণের পাশাপাশি অতি সমস্যাকবলিত এলাকায় সমানতালে ত্রান কার্যক্রমও পরিচালনা করে যাচ্ছেন তালিবান সরকার।





      ধারাবাহিক খাদ্য ও ত্রান সহায়তা বিতরনের অংশ হিসেবে, পাঞ্জশিরের রাজধানী বাযারাকেও গত ৮ মে পাঞ্জশির প্রদেশের রাজধানী বাযারাখে প্রায় ৩০০ অভাবগ্রস্থ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছেন ইসলামি ইমারত আফগানিস্তানের রেড ক্রিসেন্ট সোসাইটি। ত্রাণের মূল সরবরাহকারি তুর্কি রেড ক্রিসেন্ট সোসাইটি। এআরসিএস ও টিআরসিএস- এর যৌথ উদ্যোগে ৩০০ পরিবারের মাঝে এই খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

      উল্লেখ্য, গত এপ্রিল মাস জুড়েও অব্যাহত ছিল ৫তালিবান কর্তৃপক্ষের ত্রান ও খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচী।

      ১ এপ্রিল কুন্দুজ প্রদেশে ১২৩০ পরিবারকে, ২ এপ্রিল তাখার প্রদেশে ৭০০ পরিবারকে, ৪ এপ্রিল গজনি প্রদেশের জাঘরি জেলায় ৫৮০০ পরিবারকে এবং বামিয়ানের ১১৩০ বস্তুচ্চুত পরিবারকে, ৫ এপ্রিল বাঘলান প্রদেশে ১,০০০ পরিবারকে, ৬ এপ্রিল গজনী প্রদেশে ৭৩০০ পরিবারকে, ৭ এপ্রিল নানগারহারের ১১২১ পরিবারকে, ১১ এপ্রিল খোস্ত প্রদেশের ৮০০ পরিবারকে, ১৪ এপ্রিল পাকতিয়া প্রদেশে ৪০০০ পরিবারকে এবং কাবুলে ২০০ পরিবারকে, ১৮ এপ্রিল লাঘমান প্রদেশের ৩০০ পরিবারকে এবং লোগার প্রদেশের ১৮৫০ পরিবারকে,, ১৯ এপ্রিল কুন্দুজের ৫০০ পরিবারকে, ২০ এপ্রিল কান্দাহারের ৩৫০ পরিবারকে এবং নানগারহার প্রদেশের ২০০ পরিবারকে খাদ্য অত্রান সহায়তা বিতরণ করা হয়।

      খাদ্য ও ত্রান সহায়তা কার্যক্রম মূলত দেশি-বিদেশি বিভিন্ন এনজিও ও দাতব্য সংস্থার সহায়তায় সম্পন্ন করা হয়।

      এই খাদ্য ও ত্রান সহায়তা ছাড়াও এতিম ও অভাবগ্রস্থদের মাঝে নগদ অর্থ ও প্রয়োজনীয় সামগ্রি বিতরণের কার্যক্রমও ছিল চোখে পড়ার মতো। কৃষিপ্রধান অঞ্চলগুলোতে ক্রিসকদের মাঝে সার, বিজ ও কীটনাশক সহ নানান কৃষি সামগ্রিও বিতরণ করা হয়েছে।

      নানগারহার সহ কয়েকটি প্রদেশে এমনকি প্রয়োজনীয় পশুখাদ্যও বিতরণ করা হয়েছে।

      নীচে খাদ্য, ত্রান ও কৃষি সহায়তা বিতরণ কার্যক্রমের কিছু দৃশ্য দেখুন –





























      তথ্যসূত্র :
      ——–
      1. Aid provided to 300 needy families in Panjshir
      https://tinyurl.com/5dpujcyk
      2. 87000 families receive assistance in Paktika
      https://tinyurl.com/49mt4mvx
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X