Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ১১ ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।।১৩ই মে, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ১১ ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।।১৩ই মে, ২০২২ ঈসায়ী।

    টোগোতে সেনাবাহিনীর উপর আল-কায়েদার হামলা : ১৫ সেনা নিহত


    পশ্চিম আফ্রিকার অন্যতম দেশ টোগোতে হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। দেশের উত্তর সীমান্তে সেনাবাহিনীকে লক্ষ্যবস্তু করে পরিচালিত উক্ত হামলায় ১০ সেনা সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রে জানা যায়, গত ১১ মে রাতে পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাঁসো ও টোগো সীমান্তে সেনাবাহিনীর উপর হামলার ঘটনা ঘটেছে। যাতে দেশটির সামরিক বাহিনীর কমপক্ষে ১০ সেনা সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৬ এরও বেশি সেনা সদস্য। একই সাথে সেনাবাহিনীর একটি সামরিক পোস্ট সম্পূর্ণরূপে ধ্বংস করে দেওয়া হয়েছে।

    সূত্র মতে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ এর ৬০ সদস্যের একটি দল দেশটির সাভানেস অঞ্চলে এই হামলাটি চালিয়েছেন। টোগো সেনাবাহিনীর একটি সামরিক পোস্ট টার্গেট করে হামলা চালানোর পর প্রতিরোধ যোদ্ধারা সেখান থেকে বেশ কিছু অস্ত্র ও সামরিক সরঞ্জাম উদ্ধার করে নিয়ে গেছেন।

    সম্প্রতি, বুরকিনা ফাঁসোর দক্ষিণ সীমান্তের দেশ বেনিন এবং আইভরি কোস্টের সামরিক বাহিনীর উপরও একাধিক হামলা চালিয়েছেন জেএনআইএম যোদ্ধারা। তবে হামলাগুলোতে কত সংখ্যক সৈন্য হতাহত হয়েছে তা নিশ্চিত হওয়া যায় নি।

    সাম্প্রতিক এই হামলাগুলো এমন একটি সময়ের চালানো হচ্ছে, যখন আল কায়েদা পশ্চিম আফ্রিকার শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) পুরো পশ্চিম আফ্রিকা জুড়ে তাদের কার্যক্রম প্রসারিত করেছে।



    একই সময়ে, আল-কায়েদা-সংযুক্ত আনসারু সম্প্রতি সক্রিয় হয়েছে বেনিনের পূর্ব অংশে। যেটি টোগোর পূর্ব সীমান্তে অবস্থিত। একই সাথে নাইজেরিয়ার পশ্চিমাঞ্চলে দলটি তাদের অবস্থান মজবুত করে চলছে।

    ধারনা করা হচ্ছে যে, আল-কায়েদা আফ্রিকায় তাদের কার্যক্রমে বড় ধরনের পরিবর্তন আনতে চলছে। অর্থাৎ বৃহত্তর আফ্রিকায় ৪টি ভাগে কাজ করবে আল-কায়েদা।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মালি | সামরিক কনভয়ে মুজাহিদদের হামলায় হতাহত ৮, ৫টি সাঁজোয়া যান গনিমত লাভ



    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দেশটির সামরিক বাহিনীর উপর একটি সফল হামলার ঘটনা ঘটেছে। যাতে সৈন্য নিহত হয়েছে বলে জানা গেছে।বিবরণ অনুযায়ী, সম্প্রতি মালির নিয়ালা অঞ্চলে একটি হামলার ঘটনা ঘটেছে। যা দেশটির গাদ্দার সামরিক বাহিনীর একটি কনভয় টার্গেট করে চালানো হয়েছিল। যেখানে কনভয়টি লক্ষ্য করে প্রথমে একটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়। পরে আল-কায়েদা সংশ্লিষ্ট (জেএনআইএম) বীর যোদ্ধারা সেনাদের টার্গেট করে অতর্কিত হামলা চালান।আল-কায়েদা কর্তৃক সেনা কনভয়ে পরিচালিত এই হামলায় সেনা সদস্য নিহত এবং আরও সেনা সদস্য আহত হয়েছে। বাকি সৈন্যরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে মুজাহিদগণ উক্ত কনভয়ের টি সাঁজোয়া যান, টি PK, টি AK, টি KIA, টি km-450 এবং অন্যান্য ২০টি অস্ত্র গনিমত লাভ করেন। এসবের মধ্যে আরও রয়েছে ১টি ব্যালিস্টিক মিসাইল এবং হেলমেট সহ অন্যান্য অসংখ্য সামরিক সরঞ্জাম। আলহামদুলিল্লাহ।উল্লেখ্য, সাম্প্রতিক দিনগুলোতে এই অঞ্চলে হামলা বেড়িয়েছে আল-কায়েদা পশ্চিম আফ্রিকার শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম)। যারা পশ্চিমা ও ইউরোপীয় দেশগুলির আধিপত্য থেকে পশ্চিম আফ্রিকাকে মুক্ত করে একটি স্বাধীন বৃহত্তর ইসলামি শরিয়াহ্ ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য বছরের পর বছর ধরে লড়াই চালিয়ে যাচ্ছেন।





    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় ৫৫ ইথিওপিয়ান সৈন্য হতাহত


      পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দখলদার ইথিওপিয়ান সামরিক বাহিনীর উপর একের পর এক সফল হামলা চালাচ্ছেন সশস্ত্র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যার ফলে প্রতিদিনই লাশের কফিন সংখ্যা বেড়েই চলেছে।

      প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব সংশ্লিষ্ট সংবাদ মিডিয়া সূত্রে জানা যায়, গত এক সপ্তাহে প্রতিরোধ যোদ্ধারা দখলদার ইথিওপিয়ান বাহিনীর বিরুদ্ধে ৮টি সফল অভিযান পরিচালনা করেছেন। যার ৫টিতেই ইথিওপীয় সামরিক বাহিনীর ৫৫ এরও বেশি সৈন্য নিহত ও আহত হয়েছে।

      এসব হামলার মধ্যে রয়েছে, গত ১২ মে বাকুল রাজ্যের আইল-বারদী শহরে আশ-শাবাব কর্তৃক মাইন বিস্ফোরণ। যা দখলদার বাহিনীর একটি কনভয় টার্গেট করে চালানো হয়েছিল। এতে ৯ সৈন্য নিহত এবং আরও ৬ সৈন্য আহত হয়।

      এই হামলার একদিন আগে রাজ্যটির বাইদাউয়ে ও ওয়াজিদ শহরে ২টি পৃথক হামলা চালান মুজাহিদগণ। এরমধ্যে বাইদাউয়ে শহরে মুজাহিদদের পরিচালিত হামলায় ১৬ সেনা নিহত হয়। আহত হয় আরও অসংখ্য সৈন্য। এদিন ওয়াজিদ শহরে মুজাহিদদের পরিচালিত হামলায় আরও ৫ দখলদার সৈন্য নিহত হয়।

      সেই একই রাজ্যের বুরাহকাবা শহরে গত ৯ মে আরও একটি সফল হামলা চালান মুজাহিদগণ। যা ইথিওপীয় সামরিক বাহিনীর একটি ঘাঁটি লক্ষ্য করে ১০টি রকেট দ্বারা চালানো হয়েছিল। এতে কমপক্ষে ১১ দখলদার সৈন্য হতাহত হয়।

      একই শহরে ৭ই মে এর পর পর ৪টি বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। যা ইথিওপীয় সামরিক কনভয় টার্গেট করে চালানো হয়। যার ফলশ্রুতিতে ৮ এর বেশি দখলদার সৈন্য হতাহত হয়।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X