Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ১৩ ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।।১৫ই মে, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ১৩ ই শাওয়াল, ১৪৪৩ হিজরি।।১৫ই মে, ২০২২ ঈসায়ী।

    বুরকিনা ফাঁসো | কারাগার থেকে ৩ কমান্ডার সহ এক ডজনেরও বেশি মুজাহিদকে মুক্ত করল আল-কায়েদা


    পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাঁসোর কুসি রাজ্যে একই রাতে ২টি অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। যাতে দেশটির সামরিক বাহিনীর অসংখ্য সৈন্য হতাহত হওয়া ছাড়াও ৩ জন উচ্চপদস্থ কর্মকর্তাকে মুক্ত করে নিয়েছে আল-কায়েদা।

    আল-কায়েদা সংশ্লিষ্ট প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ তাদের সাপ্তাহিক এক পর্যালোচনায় নিশ্চিত করেছে যে, তাদের বীর যোদ্ধারা গত ৯ মে রাতে বুরকিনা ফাঁসোর কুসি রাজ্যে পর পর ২টি সফল হামলা চালিয়েছেন। যেগুলো নৌনা এবং দেদগু এলাকায় দেশটির গাদ্দার সেনাদের টার্গেট করে চালানো হয়েছিল।

    এরমধ্যে প্রথম হামলাটি চালানো হয় রাজ্যটির নৌনা এলাকায়। যেখানে ধর্মদ্রোহী সামরিক বাহিনীর একটি কারাগার লক্ষ্য করে হামলা চালান মুজাহিদগণ। যেই কারাগারটিতে প্রতিরোধ বাহিনী জেএনআইএম-এর ৩ জন উচ্চপদস্থ কমান্ডার সহ এক ডজনেরও বেশি মুজাহিদকে বন্দী করে রেখেছিল সেনারা।

    মুজাহিদগণ রাতের শেষ প্রহরে কারাগারটিতে অভিযান চালান। এসময় তাঁরা ৩ জন মুজাহিদ কমান্ডার সহ এক ডজনেরও বেশি মুজাহিদকে মুক্ত করতে সক্ষম হন। এবং নিরাপদে নিজেদের ঘাঁটিতে ফিরে আসেন। আলহামদুলিল্লাহ্।

    একই রাতে মুজাহিদগণ আরও একটি সফল হামলা চালান রাজ্যটির দেদুগু শহরে। যেখানে সেনাবাহিনীর একটি কাফেলা টার্গেট করে অতর্কিত হামলা চালান মুজাহিদগণ। যাতে অসংখ্য ধর্মদ্রোহী সেনা সদস্য নিহত ও আহত হয়। একই সাথে মুজাহিদগণ ২টি AKs, ১টি আরপিজি, ৯টি মোটরসাইকেল এবং প্রচুর সংখ্যক গোলাবারুদ গনিমত লাভ করেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    বুরুন্ডিয়ান সেনাদের পলায়নে ঘাঁটি ও এলাকার নিয়ন্ত্রণ নিলো আশ-শাবাব

    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার মধ্য শাবেলি অঞ্চলের একটি সামরিক ঘাঁটি থেকে পালিয়েছে ‘এটিএমআইএস’ এর অংশীদার দখলদার সৈন্যরা। পরে যার নিয়ন্ত্রণ নিয়েছে প্রতিরোধ বাহিনী আশ-শাবাব।

    বিবরণ অনুযায়ী, আজ ১৪মে শনিবার দুপুরে, ক্রুসেডার আফ্রিকান ইউনিয়ন বাহিনী শাবেলি রাজ্যের বাল’আদ জেলার অন্তর্গত একটি গ্রাম ও সামরিক ঘাঁটি থেকে পলায়ন করেছে।

    প্রত্যক্ষদর্শীরা বলছেন যে, আশ-শাবাবের ভয়ে বুরুন্ডিয়ান সেনারা দুপুরে ‘হান শেখ’ গ্রাম ও সেখানে অবস্থিত তাদের সামরিক ঘাঁটি খালি করে পালিয়ে গেছে। এরপর প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের বীর যোদ্ধারা কোন লড়াই ছাড়াই গ্রাম ও ঘাঁটিটির নিয়ন্ত্রণ নেন।

    উল্লেখ্য যে, এই মাসের ৩ তারিখে আইল-বারফ শহরে একটি যুগান্তকারী হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। প্রতিরোধ যোদ্ধাদের ব্যাপক আক্রমণে ঐদিন ১৭৩ বুরুন্ডিয়ান সেনা নিহত হয়েছিল। বীরত্বপূর্ণ ঐ অপারেশনের পর আই-বারফ শহরে অবস্থানরত অন্যান্য সেনারা আশ-শাবাবের ভয়ে আতঙ্কিত আতঙ্কিত হয়ে শহরটি থেকে পালিয়ে যায়। পরে আশ-শাবাব মুজাহিদিন শহরটির নিয়ন্ত্রণ গ্রহণ করেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X