Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি।।২২শে মে, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি।।২২শে মে, ২০২২ ঈসায়ী।

    বুরকিনান সেনা ঘাঁটিতে আল-কায়েদার অসাধারণ হামলা: ৩১ সেনা হতাহত

    বুরকিনা ফাসোর পূর্বাঞ্চলে ঘন্টাব্যাপী ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের সাথে সামরিক বাহিনীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দেশটির কুফ্ফার বাহিনীর ১১ সৈন্য নিহত হয়েছে। আহত হয়েছে আরও দ্বিগুণ সেনা সদস্য।

    বিবরণ অনুযায়ী গত ১৯ মে বুধবার সকাল বেলায়, পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর একটি সামরিক ইউনিটের উপর হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ এর বীর যোদ্ধারা। এতে দুই ডজনেরও বেশি সৈন্য নিহত এবং আহত হয়।

    দেশটির সেনাপ্রধান এক বিবৃতিতে জানিয়েছে যে, উক্ত হামলায় তাদের ১১ সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরও ২০ সেনা সদস্য।

    স্থানীয় সূত্র জানায়, বরকতময় হামলাটি কোম্পিয়েঙ্গা প্রদেশের মাদজোয়ারি অঞ্চলে চালানো হয়েছে। যেখানে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ ভারী অস্ত্রে সজ্জিত হয়ে একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছেন।

    দেশটির সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে যে, আক্রমণটি ছিল খুবই জটিল প্রকৃতির। তাঁরা প্রথমে ভারী অস্ত্র দিয়ে ঘাঁটিতে আক্রমণ করে এবং পরে ঘাঁটিতে সরাসরি গুলি চালানো শুরু করে। ফলে আমাদের ১১ জন সৈন্য প্রাণ হারিয়েছে এবং কমপক্ষে ২০ জন আহত হয়েছে।

    এদিকে হামলার সময় ঘাঁটিতে আটকা পড়া সেনারা দিকভ্রান্ত হয়ে ছুটতে থাকে। এবং সেনাদের উদ্ধার করতে বিমানবাহিনীর সহায়তা কামনা করে। ফলে সেখানে সেনা যুদ্ধবিমানগুলি এসে হামলা চালাতে শুরু করে। ফলশ্রুতিতে আল-কায়েদা সংশ্লিষ্ট মুজাহিদিনরা ঘাঁটিটি অবরোধ করা থেকে নিরাপদে সরে পড়েন।

    উল্লেখ্য যে, আল-কায়েদা পশ্চিম আফ্রিকা সংশ্লিষ্ট প্রতিরোধ বাহিনী জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন মালি, বোরকিনা ফাসো ও নাইজারে শক্তিবৃদ্ধির পর এখন বেনিন সীমান্তের কাছাকাছি অঞ্চলগুলোতেও সক্রিয় হয়ে উঠেছে। প্রতিরোধ বাহিনীটি সম্প্রতি বেনিনে ঘন ঘন আক্রমণের মাধ্যমে দেশটির সেনাবাহিনীকে বিব্রতকর অবস্থায় ফেলে দিয়েছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    বেনিনে হামলার পরিধি বাড়াচ্ছে আল-কায়েদা: দিশেহারা গাদ্দার সামরিক বাহিনী


    পশ্চিম আফ্রিকার দেশ মালি ও বুরকিনা ফাসোতে নিজেদের অবস্থান মজবুত করার পর প্রতিবেশি দেশগুলোতেও শক্তিপদর্শণ করতে শুরু করেছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা।

    সেই সূত্র ধরেই বিগত মাসগুলোতে বেনিনে একাধিক সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। যার সবগুলোই চালানো হয়েছে দেশটির সামরিক বাহিনীর উপর। এরমধ্যে রয়েছে গত ৮ মে দেশটির ‘পোরগা’ এলাকায় সামরিক বাহিনীর একটি আউটপোস্ট লক্ষ্যবস্তু করে পরিচালিত হামলা। যেখানে প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’এর এক ডজন যোদ্ধা মোটরসাইকেলে চড়ে সেনা পোস্টটিতে অতর্কিত হামলা চালান। এতে বেশ কিছু গাদ্দার সেনা সদস্য হতাহত হয়, আর অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে নিরাপদ স্থানে সরে পড়েন।

    স্থানীয় গণমাধ্যম সূত্র নিশ্চিত করেছে যে, ঐদিন বুর্কিনা ফাসো এবং টোগো সীমান্তের কাছাকাছি বেনিন সীমান্তে আরও একটি সফল হামলা চালান মুজাহিদগণ। যেখানে সীমান্তরক্ষীদের টার্গেট করে বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ।

    এই হামলাগুলোর এক সপ্তাহ আগে ২৬ এপ্রিল, নাইজারের সাথে বেনিন সীমান্তের কাছে একটি পুলিশ স্টেশনেও হামলা চালান মুজাহিদগন। যাতে এক বেনিনিজ পুলিশ সদস্য নিহত হয়। এর দু’দিন আগে একই এলাকায় সেনাদের একটি সামরিক কাফেলায় বোমা হামলা চালানো হয়। এতে কতক সৈন্য আহত হয়। স্থানীয় সূত্র মতে, হামলাগুলো নাইজেরিয়া সীমান্ত হয়ে চালানো হয়েছে। যেখানে আল-কায়েদা সংশ্লিষ্ট জামা’আত আনসারুল মুসলিমিনের যোদ্ধারা বর্তমানে সক্রিয় হয়ে উঠছেন।

    এমনিভাবে গত ১১ এপ্রিল, উত্তর-পশ্চিম বেনিনের উত্তর পেন্ডজারি ন্যাশনাল পার্কে সামরিক বাহিনীকে টার্গেট করে একটি আইইডি বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। যার ফলশ্রুতিতে ৫ বেনিনিজ সৈন্য, ৬ পুলিশ সদস্য এবং একজন ফরাসি উপদেষ্টা নিহত হয়।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      গাদ্দার বাহিনীর উপর আশ-শাবাবের দুর্দান্ত হামলা: হতাহত ৭৩ এরও বেশি

      পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় প্রতিদিনই দেশটির গাদ্দার সামরিক বাহিনীর উপর হামলা অব্যাহত রেখেছেন সশস্ত্র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে ডজনে ডজনে সেনা নিহত এবং আহত হচ্ছে।

      গত সপ্তাহে সোমালিয়া জুড়ে প্রায় ২৯টি হামলা চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন।

      প্রতিরোধ বাহিনী সংশ্লিষ্ট ও আঞ্চলিক মিডিয়া সূত্রের একাধিক রিপোর্ট মতে, এই ২৯টি হামলার ১৪ টিতেই ৭৩ এর বেশি দখলদার ও সোমালি গাদ্দার সেনা হতাহত হয়েছে। যাদের মাঝে দখলদার সেনা সদস্য রয়েছে ৩১ জন। এবং স্বদেশীয় গাদ্দার সামরিক বাহিনীর রয়েছে ৪২ সদস্য। হতাহত এই সংখ্যার মধ্যে উচ্চপদস্থ সামরিক ও সরকারি কর্মকর্তা রয়েছে ১৩ জন।

      মুজাহিদদের বাকি অভিযানগুলোতেও আরও কয়েক ডজন গাদ্দার ও কুফ্ফার সেনা হতাহত হয়েছে। তবে এসব হামলায় হাতাহত সেনাদের সুনির্দিষ্ট কোন পরিসংখ্যান জানা যায়নি।

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X