Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ১৩ই যিলক্বদ, ১৪৪৩ হিজরি।।১৪ই জুন, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ১৩ই যিলক্বদ, ১৪৪৩ হিজরি।।১৪ই জুন, ২০২২ ঈসায়ী।

    সোমালিয়ার রাজধানীতে আশ-শাবাবের দুর্দান্ত হামলা: ২১ গাদ্দার সৈন্য হতাহত

    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানীতে প্রতিরোধ বাহিনী আশ-শাবাবের দুর্দান্ত ২টি পৃথক হামলার ঘটনায় অন্তত ১৪ সৈন্য নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৭ সেনা সদস্য।

    বিবরণ অনুযায়ী, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন, গত ৯ ও ১১ জুন সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে ২টি পৃথক হামলা চালিয়েছেন।

    স্থানীয় সূত্র মতে, গত ৯ জুনের অভিযানটি চালানো হয় রাজধানীর গুরুত্বপূর্ণ শহর আফজাউয়ীতে। যেখানে পশ্চিমা সমর্থিত গাদ্দার সেনাদের একটি সামরিক কনভয়ে অতর্কিত হামলা চালান আশ-শাবাব মুজাহিদিন। এসময় মুজাহিদগণ সামরিক কনভয় টার্গেট করে একাধিক বোমা বিস্ফোরণ ঘটান। এতে একটি সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায়। সেই সাথে আশ-শাবাব যোদ্ধাদের হামলায় অন্তত ৭ সেনা সদস্য নিহত হয়।

    এরপর গত ১১ জুন রাজধানীর দারকিনালী জেলায় আশ-শাবাব মুজাহিদিন তাদের অপর হামলাটি চালান। যেখানে হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন সোমালি সামরিক বাহিনীর একটি সমাবেশস্থল লক্ষ্যবস্তু করে পর পর কয়েকটি বোমা হামলা চালান। এতে ঘটনাস্থলে উপস্থিত ৭ সেনা নিহত এবং অন্য ৭ সেনা গুরুতর আহত হয়। যাদের মাঝে কয়েকজন কর্নেল পদমর্যাদা সম্পন্ন সামরিক কর্মকর্তাও রয়েছে।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    উগান্ডান ও কেনিয়ান সামরিক ঘাঁটিতে আশ-শাবাবের হামলা: হতাহত এক ডজন


    দক্ষিণ সোমালিয়ায় কয়েক ঘণ্টার ব্যবধানে বিদেশি সামরিক ঘাঁটি ও সরকারি মিলিশিয়াদের একাধিক অবস্থানে হামলা চালিয়েছেন প্রতিরোধ যোদ্ধারা। এতে এক ডজনেরও বেশি শত্রুসেনা হতাহত হয়েছে বলে জানা গেছে।

    সোমালিয়ার হোসিঙ্গো এলাকা থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী, গত (১২ জুন) রাতে একটি কেডিএফ (কেনিয়ান) সামরিক ঘাঁটি ঘিরে বিভিন্ন দিক থেকে আক্রমণের ঘটনা ঘটেছে। স্থানীয় বাসিন্দারা বলেছেন যে, তারা উভয় পক্ষ থেকে ভারী গোলা-গুলির শব্দ শুনেছেন, যা দীর্ঘক্ষণ ধরে চলছিলো।

    একই রাতে দেশটির কোরিওলি জেলায় উগান্ডার একটি সামরিক ঘাঁটিও তীব্র আক্রমণের শিকার হয়েছে। যেখানে প্রথমে রকেট হামলা চালানো হয় এবং পরপরই ভারী অস্ত্র শস্ত্র দ্বারা ঘাঁটির দুই দিক থেকে হামলা চালানো হয়।

    স্থানীয় গণমাধ্যম সূত্রগুলো বলছে, এসব হামলায় এক ডজনেরও বেশি বিদেশি দখলদার সৈন্য নিহত এবং আহত হয়েছে। তবে সূত্রগুলো এখনও পর্যন্ত হতাহতের সুনির্দিষ্ট কোনো পরিসংখ্যান নিশ্চিত করে নি।

    তবে পূর্ব আফ্রিকা অঞ্চলে আল-কায়েদার হামলার সক্ষমতাও শক্তিমত্তা যে কতটা বেড়েছে, এই হামলাগুলো সেদিকেই ইঙ্গিত করে বলে মনে করেন বিশ্লেষকরা।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      হে আল্লাহ আমাদের মুজাহিদিন ভাইদেরকে সাহায্য করো,
      প্রতিটি ময়দানে বিজয় দান করো,
      সমস্ত মুসলমানদের অন্তরে মুজাহিদিনদের ভালোবাসা তৈরি করে দাও।🤲
      💐💐নিরাপত্তা নামক রাস্তাটির সূচনা হয় আগ্রাসন উঠিয়ে নেওয়ার মাধ্যমে।।💐💐

      _______❣️শহিদ শাইখ ওসামা বিন লাদেন রাহিমাহুল্লাহ❣️_______

      Comment

      Working...
      X