Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ২০ শে যিলক্বদ, ১৪৪৩ হিজরি।।২১শে জুন, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ২০ শে যিলক্বদ, ১৪৪৩ হিজরি।।২১শে জুন, ২০২২ ঈসায়ী।

    সোমালিয়া | সামরিক বাহিনীর উপর আশ-শাবাবের অতর্কিত হামলা: হতাহত একডজন




    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে পৃথক হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে এক ডজনেরও বেশি গাদ্দার সেনা নিহত এবং আহত হয়েছে।

    স্থানীয় সূত্র জানায়, দক্ষিণ সোমালিয়ার কিসমায়ো শহরের উপকণ্ঠে একটি হামলার ঘটনা ঘটেছে। যেখানে দেশটির গাদ্দার সামরিক বাহিনীর কনভয় লক্ষ্য করে অতর্কিত হামলা চালান হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। শাবাব যোদ্ধাদের অতর্কিত উক্ত হামলায় একটি সামরিক যান ধ্বংস হয়ে যায়। একইসাথে ৬ গাদ্দার সেনা নিহত এবং আহত হয়।

    অপরদিকে গতকাল সোমালি ইন্টেলিজেন্স অ্যান্ড সিকিউরিটি সার্ভিসের এক অফিসার, মেরিহানোকে টার্গেট করেও হামলা চালান মুজাহিদগণ। এই গাদ্দার অফিসার পূর্বে বাইদাওয়ে শহরে বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে কর্মরত ছিলো। একই সময় দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রশাসনের একটি মন্ত্রণালয় লক্ষ্য করেও পর পর ২টি বোমা হামলা চালান মুজাহিদগণ। যা বে রাজ্যের বাইদাওয়ে শহরে চালানো হয়েছে। উক্ত বোমা বিস্ফোরণে সোমালি বাহিনীর বহু সংখ্যক সেনা সদস্য গুরুতর আহত হয়।

    একইভাবে রাজধানী মোগাদিশুর দারকিনালি অঞ্চলের সালামা জেলাতেও একটি টার্গেট কিলিং অপারেশন চালান প্রতিরোধ যোদ্ধাগণ। এই হামলায় সোমালি সামরিক বাহিনীর এক অফিসার নিহত হয়।

    এদিন রাজধানী মোগাদিশু সহ দেশের বিভিন্ন স্থানে আরও ৩টি পৃথক হামলা চালান মুজাহিদগণ। যাতে আরও অর্ধডজনেরও বেশি সৈন্য নিহত এবং আহত হয়েছে বলে জানা গেছে।

    এভাবেই একের পর এক হামলা ও অভিযানে ইসলাম ও মুসলিমের শত্রুদেরকে নাস্তানাবুদ করে যাচ্ছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যাতে করে পূর্ব আফ্রিকার এই ভূমিতেও অল্প সময়ের ব্যবধানে একট শক্তিশালী ইসলামি ইমারত প্রতিষ্ঠা করা যায়।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    কেনিয়ার লামু জেলা এখন সম্পূর্ণ আল-কায়েদার নিয়ন্ত্রণে


    দীর্ঘ এক মাস থেমে থেমে তীব্র লড়াইয়ের পর অবশেষে কেনিয়ার লামু জেলার সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিয়েছে আশ-শাবাব।

    বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আতুল কায়েদার পূর্ব আফ্রিকা ভিত্তিক জনপ্রিয় শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। দলটি সোমালিয়ার পাশাপাশি প্রতিবেশি কেনিয়াতেও নিজেদের শক্তি এবং ইসলামি রাজ্যের সীমান্ত প্রশারের দিকে মননিবেশ করেছে।

    সেই ধারাবাহিকতা বজায় রেখেই প্রতিরোধ যোদ্ধারা এবার কেনিয়ার কৌশলগত ও গুরুত্বপূর্ণ লামু জেলার সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিয়েছেন। জেলাটিতে গত এক মাস ধরেই থেমে থেমে হামলা চালাচ্ছিল আশ-শাবাব মুজাহিদিন।

    এর আগে গত ১৫ জুন এবং ১৭ জুন জেলাটির ‘বুজি গারাস এবং দাইদাই’ এলাকার নিয়ন্ত্রণ নেন মুজাহিদগণ। যার মধ্যমে মুজাহিদগণ মূলত জেলাটির কেন্দ্রীয় শহরকে চতুর্দিক থেকে অবরোধ করে ফেলেন। এরপর কেন্দ্রীয় জেলা শহরে সাহায্য পাঠানোর সমস্ত পথ বন্ধ করে দেন মুজাহিদগণ। অবরোধ যতই বাড়তে থাকে, শহরের নিরাপত্তার দায়িত্বে থাকা কেনিয়ান শত্রুসেনারা ততই কোনঠাসা হয়ে পড়তে থাকে। শহরের বাহির থেকে কোন রকম সাহায্য না আসায় কেনিয়ান সৈন্যরা বাধ্য হয়ে শহর ছেড়ে যে যার মত করে পালাতে শুরু করে।



    সর্বশেষ গত ২০ জুন কেনিয়ার উত্তর-পূর্বাঞ্চলিয় মান্দিরা রাজ্যের গুরুত্বপূর্ণ লামু জেলাটি সম্পূর্ণরূপে ছেড়ে পালিয়ে যায় কেনিয়ান সৈন্যরা। ঐদিন সকালে শহরের কেন্দ্রস্থলের দিকে মুজাহিদদের অগ্রসর হওয়ার সংবাদ পেয়েই সেনাদের এই পলায়নের ঘটনা ঘটে। ফলশ্রুতিতে আশ-শাবাব মুজাহিদিন কোন লড়াই ছাড়াই শহরের কেন্দ্রস্থলে প্রবেশ করেন।

    শহরে পৌঁছেই ইসলামি প্রতিরোধ যোদ্ধাগণ ইসলাম ও মুসলিমের শত্রু কেনিয়ান বাহিনীর সদর দপ্তর এবং সরকারি যোগাযোগ সংস্থা সাফারিকমের সদর দপ্তর ধ্বংস করেন। এভাবেই উম্মাহর এই বীর যোদ্ধারা উম্মাহর মুকুটে আরও একটি বিজয়ের ক্ষুদ্র পালক যুক্ত করে উম্মাহর সম্মান বৃদ্ধি করলেন, আলহামদুলিল্লাহ্‌।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X