Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ২২শে যিলক্বদ, ১৪৪৩ হিজরি।।২৩শে জুন, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ২২শে যিলক্বদ, ১৪৪৩ হিজরি।।২৩শে জুন, ২০২২ ঈসায়ী।

    ব্রেকিং নিউজ | দীর্ঘদিন পর ইয়েমেনে নতুন কোনো শহরের নিয়ন্ত্রণ নিল আল-কায়েদা

    আল-কায়েদা আরব উপদ্বীপ শাখা জামা’আত আনসারুশ শরিয়াহ্ সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইয়েমেনে নতুন করে ভারী অভিযান চালাতে শুরু করেছে। যার ফলে দলটি দীর্ঘ কয়েক বছর পর নতুন করে কোন শহরের নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়েছে।

    স্থানীয় সূত্র মতে, গত ২২ জুন বুধবার ট্রানজিশনাল কাউন্সিলের সিকিউরিটি কমিটি স্বীকার করেছে যে, আল-কায়েদা (AQAP) যোদ্ধারা ইয়েমেনে নতুন করে সম্মুখ যুদ্ধে অবতীর্ণ হতে শুরু করেছে। চলতি সপ্তাহে টানা ৩ দিনের তীব্র লড়াইয়ের পর গুরুত্বপূর্ণ শহর ‘আল-ধালিয়া’ এর পতন ঘটে আল-কায়েদার হাতে।

    ২০১৭ সালের পর এটিই প্রথম কোনো বড় শহর যা পূণরায় দখলে নিয়েছে আল-কায়েদা। প্রতিরোধ যোদ্ধাদের তীব্র এই অভিযানের সময় ইয়েমেনি নিরাপত্তা বেল্টের একজন ব্রিগেড কমান্ডার সহ এক ডজনেরও বেশি সৈন্য নিহত হয়, আহত হয় আরও বহু সৈন্য।

    শহরটি বিজয় করেই ক্ষান্ত থাকেনি আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। তাঁরা আল-ধালিয়ার নিয়ন্ত্রণ নেওয়ার আড়াই ঘন্টার মাথায়ই নিকটস্থ ‘হাবিল জাবারি’ এলাকায় নতুন করে অভিযান চালাতে শুরু করেন।

    প্রাথমিক তথ্য মতে, হাবিল জাবারি এলাকাটিতে গত ২২ জুন দুপুর পর্যন্ত মুজাহিদদের হামলায় আল-মুকার নামে নিরাপত্তা বেল্টের একজন ব্রিগেড কমান্ডার ও তার অধীনে থাকা ২০ এরও বেশি সৈন্য হতাহত হয়েছে। ফলে আশংকা করা হচ্ছে, যেকোনো সময়ই এই এলাকাটির পতন ঘটতে পারে আল-কায়েদা সংশ্লিষ্ট প্রতিরোধ যোদ্ধাদের হাতে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    একই দিনে আল-কায়েদা কর্তৃক অসংখ্য হামলার সাক্ষী হল সোমালিয়া: হতাহত বহু সৈন্য

    সাম্প্রতিক সময়ে সোমালিয়ায় হামলার তীব্রতা বাড়িয়েছে প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব। সেই সূত্র ধরে আজও কয়েকটি অঞ্চলে সরকারি মিলিশিয়াদের লক্ষ্য করে ব্যাপক হামলা চালিয়েছে প্রতিরোধ যোদ্ধারা।

    আঞ্চলিক সূত্র জানায়, আশ-শাবাব যোদ্ধারা আজ ২৩ জুন বৃহস্পতিবার সকালে রাজধানী মোগাদিশুর হোদান জেলার উপকণ্ঠে একটি ভারী হামলা চালিয়েছেন। যেখানে সোমালি গাদ্দার সামরিক বাহিনীর একটি ঘাঁটি লক্ষ্য করে এই হামলা চালানো হয়।

    এদিন ভোরের আলো ফোঁটার আগেই শাবেলি অঞ্চলের আফজাউয়ী জেলায়ও একটি অভিযান চালান আশ-শাবাব মুজাহিদিন। অভিযানে শহরের উপকণ্ঠে সাবিদ সেতুর কাছে সরকারী মিলিশিয়াদের একটি সামরিক ঘাঁটি টার্গেট করা হয়। অভিযানটি প্রায় দেড়ঘন্টারও বেশি সময় ধরে চলতে থাকে। এতে ব্যপক ক্ষয়ক্ষতির শিকার হয় সোমালি বাহিনী।

    একই অঞ্চলের আউদাকলী জেলাতেও একটি থানায় গাড়ি বোমা বিস্ফোরিত হয়। এতে থানাটির কয়েকটি ভবনের দেয়াল ধসে পড়ে। এখানেও বহু সংখ্যক শত্রু সেনা হতাহত হয়।

    একইভাবে এদিন মোগাদিশুতে সেক্যূলার তুর্কি-প্রশিক্ষিত গাদ্দার সৈন্যদের বহনকারী একটি সামরিক কনভয়েও হামলা চালান মুজাহিদগণ। এসময় প্রথম বিস্ফোরণের সাথে সাথেই গাদ্দার সৈন্যরা দ্রুত এলাকা ছেড়ে যায়। পরে ল্যান্ডমাইন বিস্ফোরণে একটি মোটরসাইকেল ধ্বংস হয় শত্রুদের।

    এদিকে, যুবা অঞ্চল থেকে পাওয়া খবরে বলা হয়েছে যে, রাজ্যটিতে আজ সকালে সামরিক বাহিনী একটি কাফেলা প্রচণ্ড বিস্ফোরণের কবলে পড়েছে। হামলাটি কিসমায়ো জেলার উপকণ্ঠে বারসাঙ্গুনি এলাকায় ঘটেছে। এতে অর্ধডজন সেনা নিহত এবং আহত হয়েছে বলে জানা গেছে।

    আশ-শাবাব সংশ্লিষ্ট মিডিয়া সূত্র, এদিন বেশ কিছু হামলার সত্যতা নিশ্চিত করেছে। দলটির মুখপাত্রের রিপোর্ট অনুযায়ী, প্রতিরোধ যোদ্ধারা দখলদার বিদেশী সৈন্য এবং তাদের সহযোগী গাদ্দার মিলিশিয়াদের উপর আক্রমণ তীব্রতর করেছেন। বিশ্লেষকরা তাই খুব দ্রুত সময়ের মাঝেই সেখানেও একটি ইসলামি ইমারত প্রতিষ্ঠার ব্যাপারে আশা প্রকাশ করছেন।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      প্রিয় ভাইয়েরা, একটু দৃষ্টি আকর্ষন করছি, .................................

      [মুহতারাম ভাই, আমরা চেক করে দেখেছি, সবকিছু ঠিক আছে। হয়তো আপনার নেট দুর্বলতার কারণে এমন হতে পারে। আল্লাহু আ‘লাম-মডারেটর]
      Last edited by Munshi Abdur Rahman; 06-25-2022, 10:34 AM.
      ''এই উম্মাহর অবস্থা পরিবর্তন হবে না , যদি না মুসলিমরা সাহাবায়ে কেরাম যা করেছিলেন তার দিকে ফিরে যায়'' - শাইখ আনোয়ার আল আওলাকি রহি.

      Comment

      Working...
      X