Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদীন নিউজ #| ২৬শে যিলক্বদ, ১৪৪৩ হিজরি।।২৭ শে জুন, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদীন নিউজ #| ২৬শে যিলক্বদ, ১৪৪৩ হিজরি।।২৭ শে জুন, ২০২২ ঈসায়ী।

    বেনিনে ফের আল-কায়েদা প্রতিরোধ যোদ্ধাদের হামলা : নিহত ৩ পুলিশ সদস্য

    পশ্চিম আফ্রিকার দেশ বেনিনের উত্তরাঞ্চলে সামরিক বাহিনীকে লক্ষ্য করে হামলা অব্যাহত রেখেছেন আল-কায়েদা পশ্চিম আফ্রিকান শাখা জেএনআইএম যোদ্ধারা। সাম্প্রতিক প্রতিরোধ যোদ্ধাদের এক হামলায় আন্তত ২ পুলিশ সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

    আঞ্চলিক সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, গতকাল ২৬ জুন ভোর রাতে হালকা ও ভারী অস্ত্র ব্যবহার করে বেনিনে ঐ হামলাটি চালানো হয়। হামলাটি দেশের উত্তরাঞ্চলে দাসারি এলাকায় কাছে একটি থানা লক্ষ্যবস্তু করে চালানো হয়েছিল।

    সূত্র মতে, আল-কায়েদার ইসলামি প্রতিরোধ যোদ্ধারা অভিযানের সময় হাতে বহনযোগ্য অস্ত্র ব্যাবহার করেছেন। প্রতিরোধ যোদ্ধাদের এই হামলায় দেশটির ২ পুলিশ সদস্য নিহত হয়েছে। বরকতময় এই অভিযানে অপর ১ পুলিশ সদস্যও গুরুতর আহত হয়।



    উল্লেখ্য, সম্প্রতি বেনিনের উত্তরাঞ্চলে দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে হামলার ঘটনা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। শত্রুদের বিরুদ্ধে চালানো এসকল অভিযানের সিংহভাগই চালানো হচ্ছে প্রতিবেশি দেশগুলোর সীমান্ত অঞ্চল থেকে। কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এসকল এলাকাগুলোতে আল-কায়েদা পশ্চিম আফ্রিকা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের (জেএনআইএম) বীর প্রতিরোধ যোদ্ধারা বেশ সক্রিয়।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সোমালিয়া | আশ-শাবাবের দুর্দান্ত হামলায় ১৭ সেনা হতাহত, বন্দী এক


    সোমালিয়ার দক্ষিণাঞ্চলে ধর্মদ্রোহী মোগাদিশু সরকারের সাথে সম্পৃক্ত সামরিক বাহিনীর ঘাঁটিতে তীব্র হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে কয়েক ডজন গাদ্দার সেনা নিহত এবং আহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রে জানা গেছে, আজ ২৭ জুন সোমবার সোমালিয়ার দক্ষিণাঞ্চলিয় জুবা রাজ্যের কিসমায়ো অঞ্চলে একাধিক সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট প্রতিরোধ যোদ্ধারা। এসব হামলার লক্ষবস্তুতে পরিণত হয় জারিস্কা, জিসর তারিক ও সিঙ্গলেয়ার এলাকায় অবস্থিত শত্রুদের সামরিক ঘাঁটিগুলো।

    সবচাইতে সফল হামলাটি চালানো হয় কিসমায়োর নিকটস্থ সামরিক ঘাঁটিটিতে। সরকারি সূত্র মতে, উক্ত ঘাঁটিটিতে আশ-শাবাব যোদ্ধাদের বীরত্বপূর্ণ হামলায় ৮ সেনা নিহত এবং আরও ৯ সেনা আহত হয়েছে।

    অপরদিকে প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব সংশ্লিষ্ট সংবাদ সূত্র জানিয়েছে যে, এই হামলায় কয়েক ডজন গাদ্দার সেনা নিহত এবং আহত হয়েছে, যার বিস্তারিত বিবরণ খুব শীগ্রই জানানো হবে। তবে সূত্রটি এও নিশ্চিত করেছে যে, অভিযানের সময় মুজাহিদদের হাতে এক গাদ্দার সেনা সদস্য বন্দীও হয়েছে।

    স্থানীয় সূত্রগুলো জানিয়েছে যে, আশ-শাবাব মুজাহিদিন সশস্ত্র লড়াইয়ের পাশাপাশি শত্রুদের অবস্থান লক্ষ্য করে কামানের একাধিক গোলাও ছুড়েছেন।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      মালিতে আল-কায়েদার হামলায় ১৩ গাদ্দার সেনা নিহত, বন্দী এক






      পশ্চিম আফ্রিকার দেশ মালির গাও রাজ্যে ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের এক হামলায় অন্তত ১৩ সেনা নিহত হয়েছে বলে জানা গেছে। আঞ্চলিক সূত্র থেকে জানা যায়, গত ২৪ জুন মালির গাও রাজ্যে একটি অতর্কিত হামলার শিকার হয়েছে দেশটির গাদ্দার সামরিক বাহিনী। যাতে অন্তত ১৩ সেনা নিহত হয়েছে। এবং বাকি সৈন্যরা কোনরকম নিজেদের জীবন নিয়ে পালিয়েছে।

      সূত্র মতে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ যোদ্ধারা বরকতময় এই হামলাটি চালিয়েছেন। তাঁরা সামরিক বাহিনীর একটি কনভয় টার্গেট করে প্রথমে বোমা বিস্ফোরণ ঘটান। বিস্ফোরণের পর সেনারা যখন রাস্তা পরিষ্কার করতে সাঁজোয়া যান থেকে বের হয়, তখনই সেনাদেরকে টার্গেট করে ভারী ও মাঝারি অস্ত্র দ্বারা হামলা চালান মুজাহিদগণ। ফলশ্রুতিতে গাদ্দার মালিয়ান সামরিক বাহিনী ব্যপক ক্ষয়ক্ষতির শিকার হয়।

      জেএনআইএম সংশ্লিষ্ট একটি সূত্র নিশ্চিত করেছে যে, মুজাহিদদের উক্ত হামলায় ১৩ সেনা নিহত এবং আরও বহু সংখ্যক সেনা আহত হয়। আর বাকি কাপুরুষ সৈন্যরা পালিয়ে যায়। তবে তাদের এক সৈন্যকে বন্দী করতেও সক্ষম হন মুজাহিদগণ।

      অভিযান শেষে মুজাহিদগণ বেশ কিছু গনিমত লাভ করেন। যার মধ্যে রয়েছে ২টি গাড়ি সহ 12.7x108mm NSV, 14.5x114mm KPV HMGs, 56(-1) AK রাইফেল, AK-103 রাইফেল, Type 69 RPG, চাইনিজ 14.5x114mm এবং API-T গোলাবারুদ।

      মুজাহিদদের প্রাপ্ত গনিমতের কয়েকটি দৃশ্য –









      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X