Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদ নিউজ#| ৩০শে যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ৩০শে জুলাই, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদ নিউজ#| ৩০শে যিলহজ্ব, ১৪৪৩ হিজরি।। ৩০শে জুলাই, ২০২২ ঈসায়ী।

    আল-কায়েদা কর্তৃক রুশ ও মালিয়ান সামরিক ঘাঁটি বিজয়: হতাহত ৩৫ এরও বেশি সেনা



    যুদ্ধবিধ্বস্ত পশ্চিম আফ্রিকার দেশ মালি। সম্প্রতি দেশটিতে রুশ ভাড়াটে বাহিনী ওয়্যাগনার এবং গাদ্দার সেনাদের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে অন্তত ১০ কুফ্ফার সৈন্য নিহত হয়েছে বলে জানা গেছে।

    আল-কায়েদা সংশ্লিষ্ট মিডিয়া সূত্র (আয-যাল্লাকা) নিশ্চিত করেছে যে, গত ২৭ শে জুলাই বুধবার মালির মধ্য কলম্বে শহরে মালিয়ান সেনাবাহিনী এবং রাশিয়ার ভাড়াটিয়া ওয়্যাগনার বাহিনীর একটি ঘাঁটিতে আক্রমণ চালান ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ মুজাহিদগণ। প্রতিরোধ যোদ্ধারা ভারী অস্ত্র শস্ত্র নিয়ে ঘাঁটিটিতে অতর্কিত হামলা চালান। অভিযানের এক পর্যায়ে সামরিক ঘাঁটিটির নিয়ন্ত্রণ নিশ্চিত করেন মুজাহিদগণ।



    সেই সাথে এই অভিযানের সময় মুজাহিদদের হামলায় ধ্বংস হয় কুফ্ফার বাহিনী ও তাদের সহযোগীদেরর ৯টি সাঁজোয়া যান, ১০ সেনা নিহতের পাশাপাশি আহত হয় আরও ২৫ সেনা, বাকিরা পালিয়ে যায়। তবে এক সেনা এসময় মুজাহিদদের হাতে বন্দী হয়।

    এদিকে অভিযান শেষে মুজাহিদগণ ৩টি গাড়ি, প্রচুর অস্ত্র, গোলাবারুদ এবং অসংখ্য সামরিক সরঞ্জাম গনিমত লাভ করেন। ৩ মিনিটের একটি ভিডিওতে এসব গনিমতের ভিডিও ফুটেজও প্রকাশ করেন মুজাহিদগণ।



    পরে বরকতময় এই অভিযান বিষয়ে একটি লিখিত বিবৃতি জারি করে জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন।
    বিবৃতিতে বলা হয়, অপরাধী মালিয়ান সেনাবাহিনী এবং বিদেশী ভাড়াটেদের উপর এখন থেকে অন্ধকার দিনগুলো আরও ঘনীভূত হতে থাকবে। কেননা এরা এমন একটি সামরিক বাহিনী, যারা দুর্নীতিতে চ্যাম্পিয়ন। এই বাহিনীর সদস্যরা সম্প্রতি নারা, ডোগোফরি, মোরা, হানবুর জেলা সহ সারা দেশে শত শত নিরীহ মানুষকে হত্যা করেছে। তাই এই বাহিনীর সদস্যরা তাদের যতই মজবুত ও শক্তিশালী ঘাঁটিগুলোতে অবস্থান নিক, আর যতই নিরাপদ ও শহরের প্রাণকেন্দ্রে আশ্রয় নিকনা কেন। আমাদের বীর মুজাহিদরা এদের খোঁজে খোঁজে হত্যা করতে থাকবেন। যতদিন না রাজধানী বামাকো ইসলামের আলোয় আলোকিত না হচ্ছে।

    বিশ্লেষকরা তাই বলছেন, মুজাহিদদের বামাকো বিজয় এবং পশ্চিম আফ্রিকায় একটি শক্তিশালী ইসলামি ইমারতের প্রতিষ্ঠা এখন সময়ের ব্যাপার মাত্র; অচিরেই বিশ্ববাসী যার বাস্তবায়ন দেখতে পাবে ইনশাআল্লাহ।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সোমালিয়া | আশ-শাবাবের শহীদি হামলায় মেয়র সহ নিহত ২৩ গাদ্দার

    সোমালিয়ার শাবেলি রাজ্যে একটি সফল ইস্তেশহাদী হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। যাতে প্রাদেশিক রাজধানীর মেয়র ও তার দুই সেক্রেটারি সহ অন্তত ১৫ গাদ্দার সেনা নিহত হয়েছে।রিপোর্ট অনুযায়ী, শহিদী হামলাটি একটি গাড়ি বোমা দ্বারা চালানো হয়েছে। যা শাবেলি রাজ্যের রাজধানী মেরকা শহরে সরকারি কর্মকর্তাদের লক্ষ্য করে চালানো হয়।

    বোমা বিস্ফোরণে শহরের মেয়র আবদুল্লাহি আলী ওয়াফো এবং তার ২ উপদেষ্টাসহ আরও ১২ সেনা সদস্য নিহত হয়। এতে মেয়রের আরও ৮ দেহরক্ষী গুরুতর আহত হয়।উক্ত অঞ্চলের এক সামরিক কর্মকর্তা জানায় যে, বোমা বিস্ফোরণটি মারকা প্রশাসনের সদর দপ্তরের কাছে চালানো হয়েছে। যার প্রধান টার্গেট ছিলো মেয়র। আর এতে আশ-শাবাব যোদ্ধারা সফলও হয়েছে, আলহামদুলিল্লাহ।

    এই অপারেশন সম্পর্কে মন্তব্য করতে গিয়ে আশ-শাবাবের সামরিক মুখপাত্র শাইখ আবু মুস’আব (হাঃ) বলেন-মুজাহিদদের হামলায় নিহত মারকা শহরের ধর্মদ্রোহী মেয়র তার জীবনের পুরোটা সময় মুসলমানদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য নিবেদিত ছিলো। যার হাত অনেক নিরপরাধ মুসলমানদের রক্তে রঞ্জিত। এই ধর্মদ্রোহী লোকটি মুসলমানদের বিরুদ্ধে আফ্রিকান ক্রুসেডার জোটের সাথে মিলেও কাজ করেছে।

    তারা প্রধান ভূমিকাই ছিলো ইসলাম ধর্মের বিরুদ্ধে লড়াই করা। সে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্বদানকারী ধর্মত্যাগীদের তালিকার শীর্ষে ছিলো।আলহামদুলিল্লাহ্, আল্লাহ তাআ’লা আমাদেরকে এই কট্টর ধর্মদ্রোহী থেকে মুক্তি দিয়েছেন। আমরা ধন্যবাদ জানাই আমাদের ঐসমস্ত মুজাহিদ ভাইদের, যারা এই অপারেশনের পরিকল্পনা করেছেন এবং যারা এটি সম্পাদন করেছেন। আল্লাহ্ তাআ’লা তাদের এই অপারেশনকে কবুল করুন। এছাড়াও আমরা স্থানীয় ঐসম্ত জনগণকে ধন্যবাদ জানাই, যারা এই অপারেশনকে সফল করতে সাহায্য করেছেন।






    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ, ছুম্মা আলহামদুলিল্লাহ। আল্লাহ আমাদের মুজাহিদ ভাইদের কাজগুলো কবুল করুন আমীন।
      গনীমতের মালের মধ্যে নিত্যনতুন ইলেকট্রনিক পণ্য দেখা যাচ্ছে, মাশা-আল্লাহ। ইনশাআল্লাহ এখন এইগুলা দিয়ে শুত্রুকে আরো নাস্তানাবুদ করা যাবে। প্রিয় মুজাহিদ ভাইয়েরা, আল শাবাব ভাইদের কাজগুলোর ভিডিও দিলে উপকার হয়।
      ولو ارادوا الخروج لاعدواله عدةولکن کره الله انبعاثهم فثبطهم وقیل اقعدوا مع القعدین.

      Comment

      Working...
      X