Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ১১ মুহাররম ১৪৪৪ হিজরী।। ১০ আগস্ট ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ১১ মুহাররম ১৪৪৪ হিজরী।। ১০ আগস্ট ২০২২ ঈসায়ী।

    ইথিওপিয়ায় আশ-শাবাবের হামলা অব্যাহত: নিহত ৪০ এরও বেশি



    সোমালিয়ার সীমান্তবর্তী ইথিওপিয়ার ওগাদিন রাজ্যে আশ-শাবাব এবং দেশটির সরকারি বাহিনীর মধ্যে সংঘর্ষ অব্যাহত রয়েছে বলে জানা গেছে। এতে প্রতিদিনই কয়েক ডজন ইথিওপিয়ান সৈন্য নিহত এবং আহত হচ্ছে। বিবরণ অনুযায়ী, গত মাসে ইথিওপিয়ার ওগাদিন রাজ্য দেশটির কুফ্ফার বাহিনী ও ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিনের মাঝে শুরু হওয়া লড়াই এখনো চলমান রয়েছে। বর্তমানে রাজ্যটির এল-কেরী জেলায় ইথিওপিয়ার ‘লিউ’ সামরিক বাহিনীর অবস্থানগুলোতে তীব্র হামলা চালাচ্ছেন শাবাব যোদ্ধারা।

    জেলাটির পাহাড়ি এলাকা এবং কৌশলগত অবস্থানগুলো উপর নিয়ন্ত্রণ ধরে রেখে সামনে অগ্রসর হচ্ছেন শাবাব যোদ্ধারা। ফলে উক্ত অঞ্চলটিতে উভয় বাহিনীর মাঝে তীব্র লড়াই ছড়িয়ে পড়েছে।সূত্র মতে, অঞ্চলটিতে দুটি গ্রুপই একে অপরের মুখোমুখি হয়ে লড়াই চালিয়ে যাচ্ছে। তবে এই অভিযানে আশ-শাবাবের দুর্দান্ত হামলায় ‘লিউ’ বাহিনী ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হচ্ছে। এর কারণ হচ্ছে, আশ-শাবাব বহু বছর ধরেই পাহাড় আর মরুভূমিতে গেরিলা যুদ্ধ চালিয়ে অভ্যস্ত।

    স্থানীয় বিভিন্ন সূত্র অনুসারে, অঞ্চলটিতে শুধু গত ৮ আগষ্টের লড়াইয়ে ৪০ থেকে ৫০ এর বেশি ইথিওপিয়ান সৈন্য নিহত হয়েছে। এসময় অভিযানে আহত অনেক সৈন্যকে ইথিওপিয়ার হারগেল এবং গোডাই অঞ্চলের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। যাদের অনেকের অবস্থাই ছিলো আশংকাজনক।উল্লেখ্য যে, সাম্প্রতিক মাসগুলিতে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের সামরিক কার্যকলাপ সোমালিয়া সংলগ্ন ইথিওপিয়ার ওগাদিন রাজ্যেও প্রসারিত হয়েছে। খৃষ্টান অধ্যুষিত দেশটির এই রাজ্যটিতে মুসলিম জনগণ বসবাস করেন। রাজ্যটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সোমালিয়া থেকে দখল করে নেওয়া হয়েছিল।






    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    গাদ্দার বাহিনীর সামরিক কনভয়ে ইস্তেশহাদী হামলায় অন্তত ১৫ সেনা হতাহত



    পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের মিরানশাহ অঞ্চল থেকে রওনা হওয়া দেশটির গাদ্দার সেনাবাহিনীর একটি কনভয় গাড়ি বোমা বিস্ফোরণের শিকার হয়েছে। এতে অন্তত ১৫ গাদ্দার সেনা সদস্য নিহত এবং আহত হয়েছে বলে জানা গেছে।

    বিবরণ অনুযায়ী, পাকিস্তানের অন্যতম উপজাতীয় অঞ্চল উত্তর ওয়াজিরিস্তানের মিরানশাহ অঞ্চল থেকে রওনা হয়ে বানুর দিকে যাওয়ার পথে সেনাবাহিনীর উক্ত কনভয়টি আক্রমণের শিকার হয়।

    নাম প্রকাশে অনিচ্ছুক দেশটির সামরিক বাহিনীর এক সেনা সদস্য দাবি করেছে যে, সেনা বাহিনীকে লক্ষ্য করে বিস্ফোরণের ঘটনায় ৩ সেনা নিহত হয়েছে। তার বক্তব্য অনুযায়ী, বিস্ফোরণে ৭ সেনা সদস্য আহতও হয়েছে।



    এদিকে টিটিপি সংশ্লিষ্ট সূত্রগুলো নিশ্চিত করেছে যে, উক্ত গাড়ি বোমা বিস্ফোরণটি একটি অটোরিকশা দ্বারা চালানো হয়েছে। নাপাক বাহিনীর সামরিক কনভয়টি যখন রাস্তা পার হচ্ছিল, তখনই কনভয় টার্গেট করে অটোরিকশাটি আঘাত করে। আর তাতেই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে একটি সাঁজোয়া যান ধ্বংস এবং তাতে থাকা নাপাক বাহিনীর অন্তত ৬ সেনা সদস্য নিহত হয়। সেই সাথে আহত হয় আরও ৯ এরও বেশি গাদ্দার সৈন্য।

    সূত্রটি আরও যোগ করেছে যে, হামলাটি টিটিপি সংশ্লিষ্ট ‘হাফিজ গুল-বাহাদুর’ গ্রুপ চালিয়ে থাকতে পারে। যদিও কেউ এখনও এই হামলার অফিসিয়াল দায় স্বীকার করেনি।

    তবে বলা হচ্ছে, আফগানিস্তানের পাকতিকা প্রদেশে গাদ্দার পাকিস্তান কর্তৃক চালানো হামলায় টিটিপির অন্যতম শীর্ষ সামরিক ব্যক্তিত্ব ওমর খালিদ খোরাসানি শহীদ হওয়ায় এই হামলাটি চালানো হয়ে থাকতে পারে। কেননা হামলাটি টিটিপির শীর্ষ নেতাদের শহীদ করার পরপরই সংঘটিত হয়েছে।



    আঞ্চলিক সূত্র মতে, পাকিস্তান সামরিক বাহিনী কর্তৃক ঐ বর্বরোচিত হামলার পর আফগানিস্তান ও পাকিস্তান সীমান্তবর্তী কোনার প্রদেশে ব্যপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। যেখানে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের সামরিক বাহিনী ও গাদ্দার পাকি-সেনাদের মধ্যে তীব্র লড়াই সংঘটিত হয়। আর এই লড়াইয়ে আফগান তালিবানের সাথে টিটিপি’র যোদ্ধারাও অংশগ্রহণ করেন। ফলে গাদ্দার পাকি-বাহিনীতে ব্যপক হতাহতের ঘটনা ঘটেছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X