Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ১৮ সফর ১৪৪৪ হিজরী।। ১৫ সেপ্টেম্বর ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ১৮ সফর ১৪৪৪ হিজরী।। ১৫ সেপ্টেম্বর ২০২২ ঈসায়ী।

    প্রতিরোধ যোদ্ধাদের হামলায় তুর্কি প্রশিক্ষিত ২১ সোমালি গাদ্দার সৈন্য হতাহত


    সোমালিয়ার শাবেলি সুফলা এবং রাজধানীতে মোগাদিশুতে ২টি পৃথক অপারেশন চালিয়েছে আশ-শাবাব। এতে অন্তত ২১ গাদ্দার সেনা নিহত এবং আহত হয়েছে বলে জানা গেছে। স্থানীয় সূত্র মতে, গত ১৪ সেপ্টেম্বর সকালে হারাকাতুশ শাবাব মুজাহিদিন বরকতময় এই ২টি অভিযান পরিচালনা করেছেন।

    সূত্র জানায়, মুজাহিদগণ তাদের প্রথম অভিযানটি চালান, রাজধানী মোগাদিশু আফজাউয়ী শহরে। যেখানে সোমালি সামরিক বাহিনীর একটি ইউনিটকে টার্গেট করে বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। আর তাতেই গাদ্দার সামরিক বাহিনীর ৫ সৈন্য হতাহত হয়।

    মুজাহিদগণ তাদের দ্বিতীয় সফল অভিযানটি চালান দক্ষিণ সোমালিয়ার শাবেলি রাজ্যে। যেখানে মুজাহিদগণ সেনাবাহিনীর একটি সমাবেশস্থল লক্ষ্য করে অতর্কিত হামলা চালান। যাতে তুর্কি প্রশিক্ষিত বাহিনীর এক উচ্চপদস্থ কর্মকর্তা সহ সোমালি সেনাবাহিনীর ১০ সেনা নিহত হয়। একই সাথে “আবদি দিরি” নামে এক অফিসার সহ আরও ৬ গাদ্দার সৈন্য গুরুতর আহত হয়।

    সোমালিয়ায় গাদ্দার ও দখলদার ক্রুসেডার বাহিনীগুলোর বিরুদ্ধে আশ-শাবাবের অভিযান এখন যেকোনো সময়ের তুলনায় বৃদ্ধি পেয়েছে। বিষয়টিকে নিকট ভবিষ্যতের কোন কল্যাণময় পরিণতির ইঙ্গিত হিসেবেই দেখছেন বিশ্লেষকগণ।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইথিওপিয়ায় ফের আশ-শাবাবের হামলা : অফিসার সহ নিহত ১৫


    সোমালিয়ার পশ্চিম সীমান্ত প্রতিবেশী ইথিওপিয়ায় ফের হামলা চালিয়েছে ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। দেশটির আল-ধির অঞ্চলে ক্রুসেডারদের একটি কনভয়কে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে বলে জানা গেছে।

    আঞ্চলিক সূত্রমতে, ইথিওপিয়ান সামরিক কনভয়টি টার্গেট করে মুজাহিদগণ পরপর ৩টি বিস্ফোরণ ঘটান। যা ক্রুসেডার বাহিনীর ২টি সামরিক যানকে আঘাত করে। যেগুলো ইথিওপিয়ার লিউ সামরিক বাহিনী ও অফিসারদের বহন করছিল। সূত্রটি জানায় যে, সামরিক কনভয়টি সোমালিয়ার সীমান্তবর্তী আতো এলাকা থেকে ইথিওপিয়ার ‘গোডে’ অঞ্চলের দিকে যাচ্ছিল। যখনই কনভয়টি ইথিওপিয়ার আল-ধির অঞ্চলে পৌঁছে, ঠিক তখনই মুজাহিদগণ অতর্কিত হামলা চালান। এসময় মুজাহিদদের বোমা হামলায় ২টি সাঁজোয়া যানও ধ্বংস হয়ে যায়। আর তখন সাঁজোয়া যানে থাকা ২ অফিসার সহ অন্তত ১৫ ক্রুসেডার সৈন্য নিহত হয় এবং বাকিরা দ্রুত উক্ত এলাকা ছেড়ে যায়।

    হামলায় লিউ বাহিনীর সিনিয়র অফিসার হাসান নুলিও, এবং বাহিনীটি ষষ্ঠ ব্রিগেডের অন্য এক কমান্ডার আহত হয়েছে। যাদের আঘাত গুরুতর বলে জানা গেছে।



    সূত্র মতে, মুজাহিদদের হামলার শিকার ইথিওপিয়ান এই সৈন্যরা দেশটির রাষ্ট্রপতির নিরাপত্তারক্ষীদের মধ্যে ছিল।

    উল্লেখ্য যে, পশ্চিম সোমালিয়ায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়া প্রতিরোধ বাহিনী আশ-শাবাব সম্প্রতি ইথিওপিয়ার পুলিশ ও সামরিক বাহিনীকে লক্ষ্য করে ব্যাপক অপারেশন ও বোমা হামলা শুরু করেছে। যাতে অনেক ইথিওপিয়ান ক্রুসেডার সৈন্য হতাহত হচ্ছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X