Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২৮ সফর ১৪৪৪ হিজরী।। ২৫ সেপ্টেম্বর ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২৮ সফর ১৪৪৪ হিজরী।। ২৫ সেপ্টেম্বর ২০২২ ঈসায়ী।

    ফের রুশ সামরিক কনভয়ে আল-কায়েদার হামলা: ৯ এর বেশি সৈন্য নিহত



    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দখলদার ফ্রান্সের কবর রচনার পর এখন রুশ ভাড়াটেদের কবর রচনার কাজে মনোনিবেশ করছেন আল-কায়দার বীর যোদ্ধারা। সম্প্রতি দেশটিতে দখলদার ও গাদ্দার বাহিনীর বিরুদ্ধে তীব্র হামলার ঝড় তুলেছেন মুজাহিদগণ। যাতে অসংখ্য সৈন্য নিহত এবং আহত হচ্ছে।

    স্থানীয় সূত্র মতে, গত ১৮, ২১ এবং ২২ সেপ্টেম্বর এমনই বেশ কয়েকটি বীরত্বপূর্ণ অপারেশন পরিচালনা করছেন আল-কায়দা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন।

    এরমধ্যে রয়েছে গত ১৮ সেপ্টেম্বর দেশটির মোপ্তি রাজ্যের বন্দগায়ারা জেলায় একটি শক্তিশালী বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণ। যা কার্নুল গ্রামে গাদ্দার মালিয়ান সেনাবাহিনী এবং দখলদার রাশিয়ান ওয়াগনার ভাড়াটেদের একটি কনভয় লক্ষ্য করে চালানো হয়েছে। এতে রুশ বাহিনীর ১টি গাড়ি বিস্ফোরণে ধ্বংস হয়ে যায় এবং অন্যগুলি ক্ষতির শিকার হয়। এসময় ধ্বংস হওয়া সাঁজোয়া যানে থাকা সমস্ত সৈন্য নিহত হয়। এবং অন্য সাঁজোয়া যানগুলোতে থাকা সেনারা আহত হয়।

    এরপর গত ২১ ও ২২ সেপ্টেম্বর গাদ্দার মালিয়ান সেনাবাহিনীর বিরুদ্ধে আরও ২টি অপারেশন পরিচালনা করেছেন মুজাহিদগণ।

    এরমধ্যে প্রথমটি চালানো হয় কলিকোর রজ্যের নিয়ামিনা শহরের প্রধান প্রবেশধারে। যেখানে গাদ্দার মালিয়ান সেনারা শহরের নিয়ন্ত্রণ ধরে রাখতে টহল দিচ্ছিল। আর ঠিক তখনই মুজাহিদগণ গাদ্দার সেনাদের উপর অতর্কিত হামলা চালান। এতে গাদ্দার সামরিক বাহিনীর অর্ধডজন সেনা সদস্য নিহত এবং আহত হয়। সেই সাথে মুজাহিদগণ ৪টি মোটরসাইকেল, প্রচুর সংখ্যক বিস্ফোরক ডিভাইস সহ বেশ কিছু অস্ত্র গনিমত লাভ করেন।

    মুজাহিদগণ দ্বিতীয় হামলাটি চালান একই রাজ্যের সিবাবগো এবং জিমাক শহরের মধ্যে সংযোগকারী প্রধান সড়কে। যেখানে মুজাহিদগণ গাদ্দার মালিয়ান সেনাবাহিনীর একটি দলকে টার্গেট করে অতর্কিত হামলা চালান। ফলে সেখানে লড়াই ছড়িয়ে পড়ে।

    অবশেষে মহান আল্লাহ তাআ’লার সাহায্যে মুজাহিদগণই বিজয় লাভ করেন। এসময় মুজাহিদদের হামলায় গাদ্দার মালিয়ান সেনাবাহিনীর অন্তত ৩ সৈন্য নিহত এবং আরও বহু সংখ্যক গাদ্দার আহত হয়। বাকি কাপুরুষ মালিয়ান সৈন্যরা নিজদের সামরিক সরঞ্জাম ফেলেই পালিয়ে যায়। ফলে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ৬টি ক্লাশিনকভ, ১টি বড় দুশকা, অস্ত্র ভর্তি ৪টি বাক্স, প্রচুর সংখ্যক গোলাবারুদ এবং অসংখ্য সামরিক সরঞ্জাম গনিমত লাভ করেন।

    অভিযানে গাদ্দার মালিয়ান সেনাবাহিনীর একটি গাড়িও পুড়িয়ে দেন মুজাহিদগণ। তবে হামলায় একজন মুজাহিদও শহীদ হয়েছেন। ইনশাআল্লাহ্।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2

    ব্রেকিং নিউজ || আরও ২টি শহরের নিয়ন্ত্রণ নিল আশ-শাবাব



    সম্প্রতি পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় ইসলামি প্রতিরোধ বাহিনী ও গাদ্দার সরকারি বাহিনীর মাঝে তীব্র লড়াই চলছে। বিশেষ করে এই যুদ্ধ রাজধানীর আশপাশে আশ-শাবাবের নিয়ন্ত্রিত অঞ্চল ঘিরে আরও তুমুল আকার ধারণ করেছে।

    স্থানীয় সূত্র মতে, গত ২৩ সেপ্টেম্বর শুক্রবারেও দেশটির ২১ টি শহরে হামলার ঘটনা ঘটেছে। যেখানে আশ-শাবাব ও সোমালি সরকারি বাহিনীর মাঝে তুমুল লড়াই সংঘটিত হয়েছে। সূত্র মতে, এসব অভিযানের মাধ্যমে বেশ কিছু জায়গায় নতুন করে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে আশ-শাবাব, আবার কোনো কোনো স্থানে সরকারি বাহিনীকে নাকানিচুবানি খাইয়ে যুদ্ধের ময়দান ছেড়ে পালাতে বাধ্য করেছে আশ-শাবাব যোদ্ধারা।

    তবে এসব অভিযানের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, জালাজদুদ রাজ্যের ধুসমারিব জেলার একটি এলাকায় ছড়িয়ে পড়া সেদিন বিকেলের অভিযান। সেখানে গাদ্দার মিলিশিয়া ও আশ-শাবাবের মাঝে একটি ভারী যুদ্ধ সংঘটিত হয়েছে। যাতে গাদ্দার মিলিশিয়ারা ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে।

    সূত্র মতে, কয়েক ঘন্টার তীব্র লড়াইয়ের পর হারাকাতুশ শাবাব মুজাহিদিন রাজ্যটির সিনাধাকো শহরের নিয়ন্ত্রণ নিয়েছেন, যেই শহরটি কিছুদিন পূর্বে মিলিশিয়ারা মুজাহিদদের থেকে দখল করে নিয়েছিলো।

    স্থানীয় সংবাদ সূত্র নিশ্চিত করেছে যে, দীর্ঘ কয়েক ঘন্টার তীব্র লড়াইয়ের পর ইসলামি প্রতিরোধ যোদ্ধারা জালমাদুক এবং ফেডারেল মিলিশিয়াদের ঘাঁটিগুলোতে আবরও পা রেখেছেন। তবে এই বিজয়ের পূর্বে মুজাহিদদের হামলায় সেক্যূলার তুরস্কের প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের গাদ্দার অন্তত ১৫ সেনা নিহত এবং আরও ২০ এরও বেশি সৈন্য আহত হয়েছে। বাকিরা জীবন বাঁচাতে সবকিছু ফেলেই বনজঙ্গল হয়ে পালিয়ে গেছে।

    এদিন শাবেলে রাজ্যের ব্লাডোকলী বিমান ঘাঁটির কাছের “রেমহান” নামে নতুন একটি শহরের নিয়ন্ত্রণও নিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

    সূত্র মতে, প্রতিরোধ যোদ্ধাদের আসার খবর শুনেই গাদ্দার সরকারী মিলিশিয়ারা শহরটি ছেড়ে পালিয়ে যায়। ফলে মুজাহিদগণ কোন যুদ্ধ ছাড়াই শহরটি ইসলামি শরিয়াহ্ দ্বারা শাসিত ভূমির সাথে একীভূত করে নেন। আলহামদুলিল্লাহ্

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      উপসাগরীয় অঞ্চলে আল-কায়েদার হামলা : নিহত ৬ ইথিওপিয়ান সেনা



      পূর্ব আফ্রিকায় আল-কায়েদা ভিত্তিক ইসলামি প্রতিরোধ যোদ্ধারা দক্ষিণ সোমালিয়ায় দখলদার বিদেশী সামরিক ঘাঁটিতে একটি সফল হামলা চালিয়েছেন বলে জানা গেছে। প্রাথমীক তথ্য মতে, এতে অন্তত ৪ ইথিওপিয়ান সেনা নিহত হয়েছে।স্থানীয় সূত্র অনুযায়ী, প্রতিরোধ বাহিনী আশ-শাবাব গত ২২শে সেপ্টেম্বর রাতে উপসাগরীয় অঞ্চলের দিনসুর জেলায় একটি অভিযান পরিচালনা করছেন। যেখানে দখলদার ইথিওপিয়ান বাহিনীর প্রধান সামরিক ঘাঁটি লক্ষ্য করে ব্যাপক গোলাবর্ষণ করেন মুজাহিদগণ।স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন যে, রাতে তারা কামানের গোলাগুলি এবং দুই পক্ষের মধ্যে ভারী গুলি বিনিময়ের শব্দ শুনেছেন। যা উপসাগরীয় বেশ কয়েকটি এলাকা থেকেও শোনা গেছে। সূত্রগুলোর দেওয়া প্রাথমিক তথ্যমতে, আশ-শাবাবের দুর্দান্ত এই আক্রমণে কমপক্ষে ৪ ইথিওপিয়ান সেনা নিহত এবং আরও ২ এরও বেশি সেনা আহত হয়েছে।এদিকে ক্রুসেডার মার্কিন সামরিক বাহিনী কর্তৃক হিরান রাজ্যে ব্যাপক বিমান হামলার মাধ্যও রাজ্যটিতে হামলা জোরদার করেছেন আশ-শাবাব মুজাহিদিন। সাম্প্রতিক সময়ে সোমালিয়ার সিংহভাগ লড়াই সংঘটিত হচ্ছে হিরান রাজ্য জুড়ে। সেখানে গাদ্দার-ক্রুসেডার জোটের ব্যাপক সআমরিক উপস্থিতি গুঁড়িয়ে দিয়ে বীরদর্পে এগিয়ে যাচ্ছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা।







      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X